আজ সোমবার , ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

শিরোনাম

এম্বুলেন্সে করে মাদক পাচারকালে ২৪০ বোতল ভারতীয় মদসহ একজন আটক এমপি মাহমুদুল হক সায়েমকে সি.আই.পি শামিমের সংবর্ধনা হালুয়াঘাটে ঈদে বাড়ি ফেরার পথে লাশ হল স্বামীসহ অন্তঃসত্ত্বা স্ত্রী হালুয়াঘাটের স্থলবন্দর দিয়ে ২৭টি পণ্যের আমদানী রপ্তানীর পরিকল্পনা-এমপি সায়েম হালুয়াঘাটে ২৭ হাজার দুস্থ অসহায় পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ১৩ বছর পর পদত্যাগ করলেন ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর হালুয়াঘাটে ফেইসবুক গ্রুপে কোরআন তেলাওয়াত ও ইসলামী সংগীত প্রতিযোগিতা। পুরস্কার বিতরণ ‘কৃষ্ণনগরের কৃষ্ণকেশীর ‘বেহিসেবি রঙ.. হিমাদ্রিশেখর সরকার হালুয়াঘাট থেকে ফুলপুর পর্যন্ত চার লেনের রাস্তা নির্মাণসহ সড়ানো হচ্ছে অস্থায়ী বাস কাউন্টার জনগণের অধিকার আদায় না হওয়া পর্যন্ত বিএনপি রাজপথে থাকবে-প্রিন্স ডামি নির্বাচন করে গণতন্ত্রকে আইসিইউতে পাঠিয়েছে আওয়ামী লীগ-প্রিন্স বাজারে পণ্যের অগ্নিমূল্যের তাপ তাদের গায়ে লাগেনা-প্রিন্স নালিতাবাড়ীতে প্রেসক্লাবের নির্বাচন, সভাপতি সোহেল সম্পাদক মনির গণতন্ত্র প্রতিষ্ঠা করতে আন্দোলন অব্যাহত থাকবে-বিএনপি নেতা প্রিন্স হালুয়াঘাটে বিএনপি নেতা প্রিন্স’র লিফলেট বিতরণ

বাউফলে ব্যবসা প্রতিষ্ঠানের অর্থ দন্ড

প্রকাশিতঃ ৮:৩৪ অপরাহ্ণ | মে ১৮, ২০২০ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৩৬০ বার

তোফাজ্জেল হোসেন,বাউফল(পটুয়াখালী)প্রতিনিধি: সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা না করায় করোনা ভাইরাস সংক্রামনের ঝুকি বেড়ে যাওয়ার শঙ্কায় পটুয়াখালীর বাউফলে ফের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন উপজেলা প্রশাসন। আজ সোমবার থেকে উপজেলার ঔষধ ও নিত্য প্রয়োজনীয় পন্যের দোকান ব্যতীত সকল দোকান/ব্যবসা প্রতিষ্ঠান ও শপিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন উপজেলা নির্বাহি কর্মকর্তা জাকির হোসেন। এর আগে গতকাল রোববার সন্ধ্যায় এক গনবিজ্ঞপ্তি জারি করেন পটুয়াখালী জেলা প্রশাসক মতিউল ইসলাম চৌধুরী। বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, পবিত্র রমজান ও ঈদুল ফিতরকে সামনে রেখে গত ১০ই মে রোজ রোববার থেকে স্বাস্থ্যবিধি মেনে চলার শর্তে দোকানপাট খোলার অনুমতি দেয় সরকার। সে দিন থেকেই সব ধরনের দোকানপাট খোলেন ব্যবসায়ীরা। কিন্তু বিগত পাচ দিনে মার্কেট এবং শপিং মলগুলোতে সারকারের সেই নির্দেশনা মানা হচ্ছে না। আর এতে করোনা ভাইরাস সংক্রামনের ঝুকি আরো বেড়ে যাওয়ার আশঙ্কায় ফের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহন করেন প্রশাসন। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে।
বাউফল উপজেলা নির্বাহি কর্মকর্তা জাকির হোসেন বলেন, জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশনা মোতাবেক করোনা ভাইরাসের সংক্রামন রোধে পটুয়াখালী জেলার অন্যান্য উপজেলার মত বাউফল উপজেলার ঔষধ ও নিত্য প্রয়োজনীয় পন্যের দোকান ব্যতীত সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। ওই নির্দেশ অমান্য করায় আজ সোমবার দুপুর পর্যন্ত কালাইয়া ও বাউফল পৌর সদরে অভিযান চালিয়ে নয়টি ব্যবসা প্রতিষ্ঠানের মালিককে মোট ৩৯ হাজার টাকা অর্থ দন্ড প্রদান করা হয়েছে। এর মধ্যে কালাইয়া বন্দরের ছয় ব্যবসা প্রতিষ্ঠানের অর্থদন্ড করেন উপজেলা সহকারি কমিশনার (ভ’মি) আনিচুর রহমান বালি।

Shares