আজ বৃহস্পতিবার , ২৪শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ৯ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ |

শিরোনাম

তারাকান্দায় তক্ষকসহ আটক ৪ জন ভালুকায় সাংবাদিক নিগ্রহের বিচার দাবিতে মানববন্ধন রিফাত হত্যা রায় ৩০ সেপ্টেম্বর ! মিন্নির সাজা হবে কি? টাংগাইল সদরের (বুরো এনজিও) কর্মকর্তা খুন। মতলব উত্তরে আধুনিক প্রযুক্তিতে বীজ উৎপাদন সংরক্ষনে মাঠ দিবস অনুষ্টিত টাংগাইলে জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান লিটন কে কুপিয়ে হত্যা চেস্টা। টাংগাইলে চতুর্থ শ্রেণির (১০) এক শিশুকে ধর্ষণের পর হত্যা। রাঙ্গাবালীতে বিয়ের প্রতিশ্রæতিতে প্রতারণার অভিযোগ, চারজনের বিরুদ্ধে মামলা হালুয়াঘাটে বিজিবি’র পিটুনিতে আহত-১ প্রশ্নবিদ্ধ টি.এইচ.ও ডা. সোহেলী শারমিন! কোটি টাকার দূর্ণীতির নেপথ্যে–? হালুয়াঘাটে নারী সোর্স সুমিসহ ৬ জনের বিরুদ্ধে চাঁদাবাজীর অভিযোগ বাউফলে এক ব্যক্তির চোখ উৎপাটন হালুয়াঘাটে সুমী’র অপকর্ম ফাঁস! প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ ২৪ ঘণ্টায় আরো ৪১ জনের মৃত্যু, শনাক্ত ১৮২৭ রূপগঞ্জ প্রেসক্লাবের স্বঘোষিত সভাপতির হুমকিতে ৫ সাংবাদিক এলাকাছাড়া

বৃটেনে ভিডিও ক্লিপ নিয়ে তুলকালাম

প্রকাশিতঃ ৫:৫৯ অপরাহ্ণ | জুন ১৮, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ১৪৬ বার

আন্তর্জাতিক ডেস্কঃ রগরগে একটি ভিডিও ক্লিপ নিয়ে এবার বৃটেনের রাজনীতি গরম হয়ে উঠেছে। ওই ভিডিও ক্লিপটি বৃটেনের পররাষ্ট্রমন্ত্রী বরিস জনসন ও পরিবেশ, খাদ্য ও শহর উন্নয়ন বিষয় মন্ত্রী মাইকেল গভ সহ মন্ত্রীপরিষদের অনেক সদস্য ব্যবহার করেন হোয়াটঅ্যাপেরা এমন একটি গ্রুপে গোপনে পোস্ট করে দিয়েছেন ক্ষমতাসীন । কিন্তু সেই ভিডিও ক্লিপটি গোপনে হোয়াটসঅ্যাপে পোস্ট করেছেন ক্ষমতাসীন দলের একজন এমপি অ্যানড্রু বাইজেন। ফলে এ নিয়ে গরম বিতর্ক চলছে। বলা হচ্ছে, ওই ভিডিও ক্লিপে খুব কাছ থেকে একজন নারীর শরীরের আপত্তিকর অঙ্গগুলো দেখানো হয়। তিনি যখন একটি স্পোর্টস কারের পাশে একজন যুবককে আকৃষ্ট করার চেষ্টা করেন তখন এসব দেখানো হয়।

এ নিয়ে সমালোচনার ঝড় সৃষ্টি হওয়ার পর অ্যানড্র্রু ব্রাইজেন বলেছেন, কমপিউটারে কি-বোর্ডে ভুল করে চাপ লেগে এটা পোস্ট হয়ে গেছে। এমনটা হয়ে গেছে দুর্ঘটনাক্রমে। তবে তাতে তাকে কেউ ছেড়ে কথা বলছেন না। তার বিরুদ্ধে নিন্দা জানাচ্ছেন নারী-পুরুষ মন্ত্রী ও এমপিরা। জ্বালানি বিষয়ক মন্ত্রী ক্লেয়ার পেরি বলেছেন, এমন ছবি পোস্ট করা একেবারেই অনভিপ্রেত। কারণ, তার ১৬ বছর বয়সী ছেলে এই ছবি দেখতে পেয়েছে। পেরি যে হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন তা চেক করতে গিয়ে তার ছেলে দেখে ফেলেছে এই ছবি। তিনি এমন অভিযোগ করার পর উল্টো তাকে আক্রমণ করে কথা বলেছেন অ্যানড্র্রু ব্রাইজেন। তিনি বলেছেন, মিস পেরির ছেলে ওই ক্লিপ দেখে ফেলেছেন বলে যে কথা বলেছেন, তা খুবই হাস্যকর। কারণ, তিনি এটা তার ছেলেকে দেখার সুযোগ করে দিয়েছেন।  কেলম্সফোর্ডের কনজার্ভেটিভ দলের এমপি ভিকি ফোর্ডও সমালোচনা করেছেন অ্যানড্র্রু ব্রাইজেনের। বলেছেন, নিজের আচরণ নিয়ে খুব বেশি ভাবতে হবে অ্যানড্র্রু ব্রাইজেনকে। তাকে চ্যালেঞ্জ করেছেন বাণিজ্য বিষয়ক মন্ত্রী অ্যানড্রু গ্রিফিথস। একজন এমপি বলেছেন, যখন আমার মোবাইল ফোনে এই ছবি দেখতে পেয়েছি ভেবেছিলাম এটা কোনো সফট পর্নো ছবি ছিল।

Shares