আজ সোমবার , ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

শিরোনাম

এম্বুলেন্সে করে মাদক পাচারকালে ২৪০ বোতল ভারতীয় মদসহ একজন আটক এমপি মাহমুদুল হক সায়েমকে সি.আই.পি শামিমের সংবর্ধনা হালুয়াঘাটে ঈদে বাড়ি ফেরার পথে লাশ হল স্বামীসহ অন্তঃসত্ত্বা স্ত্রী হালুয়াঘাটের স্থলবন্দর দিয়ে ২৭টি পণ্যের আমদানী রপ্তানীর পরিকল্পনা-এমপি সায়েম হালুয়াঘাটে ২৭ হাজার দুস্থ অসহায় পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ১৩ বছর পর পদত্যাগ করলেন ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর হালুয়াঘাটে ফেইসবুক গ্রুপে কোরআন তেলাওয়াত ও ইসলামী সংগীত প্রতিযোগিতা। পুরস্কার বিতরণ ‘কৃষ্ণনগরের কৃষ্ণকেশীর ‘বেহিসেবি রঙ.. হিমাদ্রিশেখর সরকার হালুয়াঘাট থেকে ফুলপুর পর্যন্ত চার লেনের রাস্তা নির্মাণসহ সড়ানো হচ্ছে অস্থায়ী বাস কাউন্টার জনগণের অধিকার আদায় না হওয়া পর্যন্ত বিএনপি রাজপথে থাকবে-প্রিন্স ডামি নির্বাচন করে গণতন্ত্রকে আইসিইউতে পাঠিয়েছে আওয়ামী লীগ-প্রিন্স বাজারে পণ্যের অগ্নিমূল্যের তাপ তাদের গায়ে লাগেনা-প্রিন্স নালিতাবাড়ীতে প্রেসক্লাবের নির্বাচন, সভাপতি সোহেল সম্পাদক মনির গণতন্ত্র প্রতিষ্ঠা করতে আন্দোলন অব্যাহত থাকবে-বিএনপি নেতা প্রিন্স হালুয়াঘাটে বিএনপি নেতা প্রিন্স’র লিফলেট বিতরণ

বাউফলে ভ্রাম্যমান দুধ, ডিম ও মাংস বিক্রয়ে ব্যাপক সাড়া

প্রকাশিতঃ ৩:৩৫ অপরাহ্ণ | এপ্রিল ২৪, ২০২১ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২৫৪ বার

তোফাজ্জেল হোসেন,বাউফল(পটুয়াখালী)প্রতিনিধি: দেশব্যাপী করোনা পরিস্থিতিতে জনসাধারণের প্রানিজ পুষ্টি নিশ্চিতকরণে পটুয়াখালীর বাউফলে নায্যমূল্যে দুধ, ডিম ও মাংস বিক্রয়ে ভ্রাম্যমান কার্যক্রম পরিচালনা করছে উপজেলার প্রানি সম্পদ দপ্তরের কর্মকর্ত-কর্মচারীরা। আজ শনিবার সকাল থেকে দুপুর ২ টা পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে ওই কার্যক্রম পরিচালনা করা হয়।
জানা গেছে, উপজেলা প্রানি সম্পদ দপ্তরের ব্যবস্থাপনায় প্রানি সম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের সহযোগিতায় করোনকালীন সময়ে জনসাধারণের প্রানিজ পুষ্টি নিশ্চিত করনে প্রথম দশদিনের একটি প্রকল্প হাতে নেয় সরকার। পরে সুবিধাভোগীদের ব্যাপক সাড়া পাওয়ায় ওই কার্যক্রমের মেয়াদ ৩০ এপ্রিল পর্যন্ত বৃদ্ধি করা হয়।
নায্যমূল্যে ভ্রাম্যমান গাড়ী থেকে ডিম ক্রেতা পৌরসভার আট নম্বর ওয়ার্ডের বাসিন্দা কামরুল ইসলাম জানান, বাজারে ডিমের দাম অনেক বেশী । তাই বাজার মূল্যের চেয়ে কম দামে পাওয়ায় ৫ হালি ডিম ক্রয় করেছি। এতে আমার কিছু টাকা সাশ্রয় হয়েছে। এ কার্যক্রম অব্যহত থাকলে সাধারণ জনগন উপকৃত হবে। তাই এ কার্যক্রম চালু থাকার জন্য সরকার কাছে দাবী জানান তিনি।
উপজেলা উপ-সহকারী প্রানী সম্পদ কর্মকর্তা ফারুক সরদার বলেন, সরকারী নির্দেশনা অনুযায়ী যে সমস্ত খামারীরা করোনা সংক্রামনরোধে চলমান লকডাউনে দুধ,ডিম ও মাংস বিক্রি করার জন্য ঘরের বাহিরে যেতে পারছেন না তাদের কাছ থেকে ডিম, দূধ ও মাংস সংগ্রহ করে প্রানিজ পুষ্টি নিশ্চিতকরনে ক্রেতা সাধারণের মাঝে তা নায্যমূল্যে বিক্রি করা হচ্ছে। এতে ক্রেতা সাধারণের ব্যাপক সাড়া মিলেছে। বাজারে যে ডিমের হালি ৩৫ টাকা আমরা তা ২৬ টাকা দরে বিক্রি করছি। আর প্রতি লিটার দুধ বিক্রি হচ্ছে বাজার দরের চেয়ে ১০ টাকা কমে করে। সরকার জনগনের প্রানিজ পুষ্টি সেবা নিশ্চিত করার জন্য এ উদ্দ্যোগ গ্রহন করেছেন। এ কার্যক্রম পরিচালনায় আমাকে সহযোগীতা করেছেন এলএসপি মাজহারুল ও আবু বকর।

Shares