আজ বুধবার , ২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ |

শিরোনাম

বাউফলে মাছের পোনা অবমুক্তকরণ বাউফল উপজেলা ও পৌর সেচ্ছাসেবক দলের আহব্বায়ক কমিটি ঘোষণা বাউফলে ইউএনও’র বিদায়ী সংবর্ধনা নালিতাবাড়ীতে জেলা শিক্ষা অফিসারের বিদ্যালয় পরিদর্শন বাউফলে বিএনপি’র ৪৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বাউফলে ছেলের বিচার চেয়ে বাবা মায়ের সাংবাদিক সম্মেলন বাউফলে জাতীয় মৎস সপ্তাহ শুরু হালুয়াঘাটে বজ্রপাতে মৃত্যু! বাবার লাশের পাশে দেড় বছরের শিশু ‘নুসাইবা’ হালুয়াঘাটে নির্মাণের বছরেই বক্স কালভার্ট ধ্বস! বাউফলে বিএনপি’র চেয়ারপার্সন খালেদা জিয়ার জন্ম বার্ষিকী উপলক্ষে দোয়া-মোনাজাত ভিক্ষের টাকা গণনা করছিলো ভিক্ষুক। ইমাম বাসের চাপায় মৃত্যু ঐ ভিক্ষুকের শোক দিবসে হালুয়াঘাটে বিজিবি’র ত্রাণ বিতরণ বাউফলে সফিউল বারী বাবু’র মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া-মোনাজাত করোনা টেস্ট করাতে অনিহা হালুয়াঘাটে করোনায় আক্তান্ত হয়ে ৯৬ বছরের বৃদ্ধের মৃত্যু। মোট মৃত্যু-৭

বাউফলে ভ্রাম্যমান দুধ, ডিম ও মাংস বিক্রয়ে ব্যাপক সাড়া

প্রকাশিতঃ ৩:৩৫ অপরাহ্ণ | এপ্রিল ২৪, ২০২১ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৫০ বার

তোফাজ্জেল হোসেন,বাউফল(পটুয়াখালী)প্রতিনিধি: দেশব্যাপী করোনা পরিস্থিতিতে জনসাধারণের প্রানিজ পুষ্টি নিশ্চিতকরণে পটুয়াখালীর বাউফলে নায্যমূল্যে দুধ, ডিম ও মাংস বিক্রয়ে ভ্রাম্যমান কার্যক্রম পরিচালনা করছে উপজেলার প্রানি সম্পদ দপ্তরের কর্মকর্ত-কর্মচারীরা। আজ শনিবার সকাল থেকে দুপুর ২ টা পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে ওই কার্যক্রম পরিচালনা করা হয়।
জানা গেছে, উপজেলা প্রানি সম্পদ দপ্তরের ব্যবস্থাপনায় প্রানি সম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের সহযোগিতায় করোনকালীন সময়ে জনসাধারণের প্রানিজ পুষ্টি নিশ্চিত করনে প্রথম দশদিনের একটি প্রকল্প হাতে নেয় সরকার। পরে সুবিধাভোগীদের ব্যাপক সাড়া পাওয়ায় ওই কার্যক্রমের মেয়াদ ৩০ এপ্রিল পর্যন্ত বৃদ্ধি করা হয়।
নায্যমূল্যে ভ্রাম্যমান গাড়ী থেকে ডিম ক্রেতা পৌরসভার আট নম্বর ওয়ার্ডের বাসিন্দা কামরুল ইসলাম জানান, বাজারে ডিমের দাম অনেক বেশী । তাই বাজার মূল্যের চেয়ে কম দামে পাওয়ায় ৫ হালি ডিম ক্রয় করেছি। এতে আমার কিছু টাকা সাশ্রয় হয়েছে। এ কার্যক্রম অব্যহত থাকলে সাধারণ জনগন উপকৃত হবে। তাই এ কার্যক্রম চালু থাকার জন্য সরকার কাছে দাবী জানান তিনি।
উপজেলা উপ-সহকারী প্রানী সম্পদ কর্মকর্তা ফারুক সরদার বলেন, সরকারী নির্দেশনা অনুযায়ী যে সমস্ত খামারীরা করোনা সংক্রামনরোধে চলমান লকডাউনে দুধ,ডিম ও মাংস বিক্রি করার জন্য ঘরের বাহিরে যেতে পারছেন না তাদের কাছ থেকে ডিম, দূধ ও মাংস সংগ্রহ করে প্রানিজ পুষ্টি নিশ্চিতকরনে ক্রেতা সাধারণের মাঝে তা নায্যমূল্যে বিক্রি করা হচ্ছে। এতে ক্রেতা সাধারণের ব্যাপক সাড়া মিলেছে। বাজারে যে ডিমের হালি ৩৫ টাকা আমরা তা ২৬ টাকা দরে বিক্রি করছি। আর প্রতি লিটার দুধ বিক্রি হচ্ছে বাজার দরের চেয়ে ১০ টাকা কমে করে। সরকার জনগনের প্রানিজ পুষ্টি সেবা নিশ্চিত করার জন্য এ উদ্দ্যোগ গ্রহন করেছেন। এ কার্যক্রম পরিচালনায় আমাকে সহযোগীতা করেছেন এলএসপি মাজহারুল ও আবু বকর।

Shares