আজ বৃহস্পতিবার , ১৪ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ |

শিরোনাম

নালিতাবাড়ীতে প্রেসক্লাবের নির্বাচন, সভাপতি সোহেল সম্পাদক মনির গণতন্ত্র প্রতিষ্ঠা করতে আন্দোলন অব্যাহত থাকবে-বিএনপি নেতা প্রিন্স হালুয়াঘাটে বিএনপি নেতা প্রিন্স’র লিফলেট বিতরণ ৯৮ দিন কারাভোগের পর নিজ এলাকায় বিএনপি নেতা প্রিন্সকে সংবর্ধনা হালুয়াঘাট ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের মধ্যে হাঁস-মুরগি বিতরণ ইশ্বরগঞ্জে বালু শ্রমিক আজিজুল হত্যার আসামী মাখন আটক শিক্ষার্থীদের বেতন অর্ধেক করে দিতে হবে-এমপি সায়েম হালুয়াঘাটে তেলের দোকানে অগ্নিকান্ড ম্যানেজিং কমিটির, সভাপতির পক্ষ থেকে জিপিএ-৫ পেলেই মিলবে ল্যাপটপ! হালুয়াঘাটে যুগান্তর স্বজন সমাবেশে কেক কাটলেন এমপি ‘সায়েম’ শিক্ষার্থীদেরকে নীতিকথা শোনাতে হবে- ইউএনও নালিতাবাড়ী নালিতাবাড়ী উপজেলা নির্বাচনে আসছেন ‘হাজী মোশারফ’ নালিতাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী ‘হাজী মোশারফ ‘ নালিতাবাড়ী উপজেলা নির্বাচনে চেয়ারম্যান হতে চান “হাজী মোশারফ” নালিতাবাড়ীতে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

জেরুজালেমে নগ্ন বেলজিয়াম সুন্দরী মারিসা

প্রকাশিতঃ ১০:৪২ অপরাহ্ণ | জুন ২৮, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৪,১৫৫ বার

সীমান্তবার্তা ডেস্কঃ পবিত্র শহর জেরুজালেমে বেলজিয়ামের সুন্দরী মডেল একি কান্ড ঘটালেন! তিনি সম্পূর্ণ বিবস্ত্র হয়ে জেরুজালেমের ওয়েইলিং ওয়ালে ছবি তুলেছেন। এ সময় তার শরীরের পোশাক তো দূরের কথা কোনো সুতা বলতে কিছু ছিল না। তাকে দেখা গেছে ওই ওয়েইলিং ওয়ালের ছাদে একটি ইজি চেয়ারে এ অবস্থায় চিৎ হয়ে শুয়ে আছেন। আর সেই ছবি পোস্ট করা হয়েছে সামাজিক মিডিয়ায়। এরপরই চারদিকে শোরগোল পড়ে গেছে। এক বছর আগে তিনি একই রকম কাজ করেছিলেন মিশরে।

সেখানেও একটি সমাধিক্ষেত্রে একেবারে বিবস্ত্র হয়ে ছবি তুলেছিলেন। সে অপরাধে তাকে জেল দেয়া হয়েছিল। বেলজিয়ামের ওই মডেলের নাম মারিসা পাপেন। সম্প্রতি তিনি ইসরাইল সফরে যান। সেখানে গিয়ে ওই কান্ড ঘটিয়ে দেন। এ বিষয়ে ব্যাপক সমালোচনা হওয়ার পর তিনি বলেছেন, আমার কাছে তাৎক্ষণিকভাবে মনে হয়েছে যদি আমি ওয়েইলিং ওয়ালের সামনে বা কাছে থেকে একটি ছবি ধারণ করতে পারি তাহলেই আমার এই সফরটি স্বার্থক হবে। এ নিয়ে আমি চমৎকার একজন পুরুষ বন্ধুর সঙ্গে কথা বলেছি। তিনি একজন মুসলিম। তিনি আমাদেরকে তার বাড়িতে আমন্ত্রণ জানিয়েছিলেন। আমাদেরকে কফি ও চা পান করিয়েছেন। পাপেন ও তার ফটোগ্রাফার ম্যাথিয়াস ল্যামবেচটের কাছে জানতে চাওয়া হয়েছিল তারা কি ওই ছাদে শুধু এই ছবি তুলতেই গিয়েছিলেন। জবাবে তিনি গর্বের সঙ্গে তা স্বীকার করেন। এর জবাবে পাপেন বলেন, এখনও আমি বলি, সেখানে গিয়ে আমি ছবি তোলার জন্য সবটা পোশাক খুলে ফেলতে চেয়েছি। কিন্তু আমার ফটোগ্রাফার তাতে সায় দিচ্ছিলেন না। তারপরও আমি তার কথা শুনি নি। উল্লেখ্য, মিশরের লুক্সোর শহরের কাছে কারনাকে একটি সমাধির সামনে একেবারে নগ্ন হয়ে একই রকম ফটো তোলার কারণে গত বছর সেখানে গ্রেপ্তার করে জেল খেটেছেন পাপেন।

এ কথা আগেই বলা হয়েছে। তবে এবার তিনি বেছে নিয়েছেন জেরুজালেমের পবিত্র স্থান ওয়েস্টার্ন ওয়াল বা ওয়েইলিং ওয়ালকে। ইহুদিরা সেখানে তাদের উপাসনালয় সম্প্রসারণ করছে এবং স্থানটি তাদের কাছে খুবই পবিত্র। সেখানে গিয়ে তারা প্রার্থনা করেন। তবে স্থানটি মুসলিম, ইহুদি ও খ্রিস্টান সম্প্রদায়ের কাছে পবিত্র হিসেবে দেখা হয়। তবে মারিসা পাপেন নিজেকে মুক্তমনের বলে দাবি করেন। তাকে ইসরাইলের ভক্তরা আবার সফরে যেতে বলেছেন বলে তিনি গর্বিত। কিন্তু তিনি যা করেছেন তা নিয়ে ক্ষোভ ঝরছে অনলাইনে। একজন লিখেছেন, তিনি সীমা অতিক্রম করেছেন। আপনি কে যে এখানে এসে এভাবে পোজ দিতে পারেন? আমি আশা করি সৃষ্টিকর্তা আপনার বিচার করবেন। জবাবে মারিসা পাপেন বলেছেন, কিভাবে মানুষের ত্বক, একটি নগ্ন শরীর অন্যদের ক্ষুব্ধ করতে পারে?

Shares