আজ শুক্রবার , ২৭শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ |

শিরোনাম

হালুয়াঘাটে পানিতে ডুবে শিশুর মৃত্যু ওজনে ধান বেশী নেয়ার প্রতিবাদে বিক্ষোভ নালিতাবাড়ীতে মাংস বিক্রেতাদের জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত নালিতাবাড়ীতে অগ্নিকাণ্ডে ব্যবসা প্রতিষ্ঠানসহ বসতঘর পুড়ে ক্ষয়ক্ষতি “মুক্তিযুদ্ধে হালুয়াঘাট” গ্রন্থের মোড়ক উন্মোচন ও প্রকাশনা অনুষ্ঠান অনুষ্ঠিত প্রকল্পের পাওনা টাকা দাবী: ইউপি চেয়ারম্যানের নির্দেশে হামলার অভিযোগ “মুক্তিযুদ্ধে হালুয়াঘাট” গ্রন্থের মোড়ক উন্মোচন ও প্রকাশনা অনুষ্ঠান অনুষ্ঠিত নালিতাবাড়ীর মাদক ব‍্যবসায়ীকে গ্রেফতার করেছে র‍্যাব হালুয়াঘাটে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত শেরপুরে স্বামী পরিত্যক্তা তরুণীকে সংঘবদ্ধ ধর্ষণ: গ্রেফতার এক নালিতাবাড়ীতে বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন নালিতাবাড়ীতে র‍্যাবের হাতে বিদেশী মদসহ যূবক গ্রেফতার তিনানী বাজার থেকে সয়াবিন তেল জব্ধ,লাখ টাকা জরিমানা নালিতাবাড়ী প্রতিবন্ধী শিশু ধর্ষণের অভিযোগে একজন আটক নালিতাবাড়ীতে গতি রোধ করে গরু ব্যবসায়ীর উপর বিজিবি’র গুলি, আহত তিন

আদিবাসী কোটা বহালের দাবিতে মানববন্ধ করে প্রতিবাদ

প্রকাশিতঃ ১০:৩৩ অপরাহ্ণ | অক্টোবর ১১, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৩৭৯ বার

অনলাইন ডেস্কঃ সরকারি চাকরিতে ও উচ্চ শিক্ষায় আদিবাসীদের কোটা সংরক্ষণের দাবিতে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে আদিবাসী কোটা বহালের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে শহরের চৌমোহনা চত্বরে এ কর্মসূচির আয়োজন করে আদিবাসী কোটা সংরক্ষন পরিষদ মৌলভীবাজার জেলা কমিটি। সকাল ১১টা থেকে প্রায় ঘণ্টাব্যাপী চলা মানববন্ধনে বক্তব্য দেন, বাংলাদেশ আদিবাসী ফোরাম শ্রীমঙ্গল শাখার সভাপতি পংকজ কন্দ, চা জনগোষ্ঠী আদিবাসী ফ্রন্টের মৌলভীবাজার জেলা শাখার সভাপতি পরিমল সিং বাড়াইক, খাসি সোশ্যাল কাউন্সিলের প্রচার সম্পাদক সাজু মারছিয়াং, বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের সিলেট অঞ্চলের সাধারণ সম্পাদক শ্যামল দেববর্মা, খাসি স্টুডেন্ট ইউনিয়ন শ্রীমঙ্গল শাখার সম্পাদক হেলন আমসে, আদিবাসী কোটা সংরক্ষণ পরিষদ মৌলভীবাজার জেলা শাখার যুগ্ম সচিব তমাল আজিম ও শিক্ষার্থী পিন্টু নানোয়ার।

মানববন্ধনে বক্তারা বলেন, পিছিয়ে পড়া জনগোষ্ঠিকে এগিয়ে নিতেই কোটা পদ্ধতি প্রবর্তন করা হয়েছিল। বর্তমান সরকারকে ভুল বুঝিয়ে কোটা বাতিল করা হয়েছে। এতে করে জনগোষ্ঠীর উচ্চ শিক্ষার সুযোগসহ বিভিন্ন ক্ষেত্রে পিছিয়ে পড়বে। সেজন্য আদিবাসীদের কোটা সংরক্ষণের জন্য প্রধানমন্ত্রীকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জোর দাবি জানান তারা।

Shares