আজ বৃহস্পতিবার , ২৯শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ |

শিরোনাম

নালিতাবাড়ীতে কাল্বের ১১তম বার্ষিক সাধারন সভা অনুষ্ঠিত ত্রিশালে দুই মাদক কারবারী আটক- বাউফলে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ফ্রান্সে মহানবী(সঃ) এর ব্যাঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে বাউফলে মানববন্ধন ব্যারিস্টার রফিক উল হকের মৃত্যুতে ত্রিশাল অনলাইন প্রেসক্লাবের শোক প্রকাশ হালুয়াঘাট ও ধোবাউড়ায় পুজা পরিদর্শনে এমরান সালেহ প্রিন্স বরিশাল বিভাগের সেরা সম্পাদক হিসেবে সম্মাননা পেলেন দৈনিক দ্বীপাঞ্চল সম্পাদক ইউটিউবে ঝড় তুললেন ৭ বছরের “জারা” ৯ বৎসর পেরিয়েও হচ্ছেনা হালুয়াঘাটের দুই ইউপি’র নির্বাচন ত্রিশালে এটিএম সিআরএম বুথ এর শুভ উদ্বোধন – উপ নির্বাচন. ইউপি সদস্যসহ আটক ৪ হালুয়াঘাটে পৃথক স্থানে ট্রাক চাপায় ও বিদ্যুৎস্পৃষ্টে দুইজনের মৃত্যু গৌরিপুরে স্বেচ্ছাসেবকলীগ নেতাকে কুপিয়ে হত্যা হালুয়াঘাটে ইয়াবাসহ আটক-২ সারাদেশে ধর্ষণের প্রতিবাদে হালুয়াঘাটে মানববন্ধন

আদিবাসী কোটা বহালের দাবিতে মানববন্ধ করে প্রতিবাদ

প্রকাশিতঃ ১০:৩৩ অপরাহ্ণ | অক্টোবর ১১, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২৫৩ বার

অনলাইন ডেস্কঃ সরকারি চাকরিতে ও উচ্চ শিক্ষায় আদিবাসীদের কোটা সংরক্ষণের দাবিতে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে আদিবাসী কোটা বহালের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে শহরের চৌমোহনা চত্বরে এ কর্মসূচির আয়োজন করে আদিবাসী কোটা সংরক্ষন পরিষদ মৌলভীবাজার জেলা কমিটি। সকাল ১১টা থেকে প্রায় ঘণ্টাব্যাপী চলা মানববন্ধনে বক্তব্য দেন, বাংলাদেশ আদিবাসী ফোরাম শ্রীমঙ্গল শাখার সভাপতি পংকজ কন্দ, চা জনগোষ্ঠী আদিবাসী ফ্রন্টের মৌলভীবাজার জেলা শাখার সভাপতি পরিমল সিং বাড়াইক, খাসি সোশ্যাল কাউন্সিলের প্রচার সম্পাদক সাজু মারছিয়াং, বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের সিলেট অঞ্চলের সাধারণ সম্পাদক শ্যামল দেববর্মা, খাসি স্টুডেন্ট ইউনিয়ন শ্রীমঙ্গল শাখার সম্পাদক হেলন আমসে, আদিবাসী কোটা সংরক্ষণ পরিষদ মৌলভীবাজার জেলা শাখার যুগ্ম সচিব তমাল আজিম ও শিক্ষার্থী পিন্টু নানোয়ার।

মানববন্ধনে বক্তারা বলেন, পিছিয়ে পড়া জনগোষ্ঠিকে এগিয়ে নিতেই কোটা পদ্ধতি প্রবর্তন করা হয়েছিল। বর্তমান সরকারকে ভুল বুঝিয়ে কোটা বাতিল করা হয়েছে। এতে করে জনগোষ্ঠীর উচ্চ শিক্ষার সুযোগসহ বিভিন্ন ক্ষেত্রে পিছিয়ে পড়বে। সেজন্য আদিবাসীদের কোটা সংরক্ষণের জন্য প্রধানমন্ত্রীকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জোর দাবি জানান তারা।

Shares