আজ শুক্রবার , ১৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ |

শিরোনাম

নালিতাবাড়ীতে প্রেসক্লাবের নির্বাচন, সভাপতি সোহেল সম্পাদক মনির গণতন্ত্র প্রতিষ্ঠা করতে আন্দোলন অব্যাহত থাকবে-বিএনপি নেতা প্রিন্স হালুয়াঘাটে বিএনপি নেতা প্রিন্স’র লিফলেট বিতরণ ৯৮ দিন কারাভোগের পর নিজ এলাকায় বিএনপি নেতা প্রিন্সকে সংবর্ধনা হালুয়াঘাট ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের মধ্যে হাঁস-মুরগি বিতরণ ইশ্বরগঞ্জে বালু শ্রমিক আজিজুল হত্যার আসামী মাখন আটক শিক্ষার্থীদের বেতন অর্ধেক করে দিতে হবে-এমপি সায়েম হালুয়াঘাটে তেলের দোকানে অগ্নিকান্ড ম্যানেজিং কমিটির, সভাপতির পক্ষ থেকে জিপিএ-৫ পেলেই মিলবে ল্যাপটপ! হালুয়াঘাটে যুগান্তর স্বজন সমাবেশে কেক কাটলেন এমপি ‘সায়েম’ শিক্ষার্থীদেরকে নীতিকথা শোনাতে হবে- ইউএনও নালিতাবাড়ী নালিতাবাড়ী উপজেলা নির্বাচনে আসছেন ‘হাজী মোশারফ’ নালিতাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী ‘হাজী মোশারফ ‘ নালিতাবাড়ী উপজেলা নির্বাচনে চেয়ারম্যান হতে চান “হাজী মোশারফ” নালিতাবাড়ীতে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

চাঁদপুরে প্রথম আলোর সম্পাদকসহ চার সাংবাদিকের বিরুদ্ধে মামলা

প্রকাশিতঃ ৮:৩২ অপরাহ্ণ | সেপ্টেম্বর ০৬, ২০২০ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২৬১ বার

ডেস্ক রিপোর্টঃ চাঁদপুরে দৈনিক প্রথম আলো সম্পাদক মতিউর রহমানসহ চার সাংবাদিকের বিরুদ্ধে একশ কোটি টাকার মানহানি মামলা দায়ের করা হয়েছে। আদালত মামলাটি আমলে নিয়ে অতিরিক্ত পুলিশ সুপারকে তদন্তের নির্দেশ দিয়েছে। রোববার দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করা হয়। চাঁদপুরের কচুয়া উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট মো. হেলাল উদ্দিন বাদী হয়ে দণ্ড বিধি ৫০০/৫০১/৫০২ ও ৩৪ ধারায় মামলাটি করেন। মামলার অন্য আসামীরা হলেন, রিপোর্টার শরীফুজ্জামান, মাসুদ রানা ও ইফতেখার মাহমুদ।
মামলার এজাহারে জানা যায়, আসামীগণ পরষ্পর যোগসাজোসে পরিকল্পিতভাবে ড. মহীউদ্দীন খান আলমগীর-এর মান সম্মানের প্রতি হিংসা বিদ্বেষ প্রসূত হয়ে স্থানীয় ও সমগ্র দেশে সামাজিক ভাবে হেয় প্রতিপন্ন করার অসৎ উদ্দেশ্যে গত ৩০ জুলাই ও ৪ সেপ্টম্বর দৈনিক প্রথম আলো প্রত্রিকার প্রথম ও দ্বিতীয় পৃষ্টার ২ ও ৩নং কলামে একটি ‘অনুমোদনহীন হাসপাতাল ও অন্যের ঋণের টাকায় কেনা মহীউদ্দীনের হাসপাতাল’ শিরোনামে মিথ্যা ভুয়া, কাল্পনিক, অবাস্তব এবং তথ্যবিহীন মানহানীকর সংবাদ প্রকাশ ও প্রচার করেছেন। অথচ সংবাদে উল্লেখিত সিটি মেডিকেল কলেজে ড. মহীউদ্দীন খান আলমগীর-এর কোনো শেয়ার নেই। এমনকি তিনি এ প্রতিষ্ঠানটিকে বিভিন্ন সময়ে অবৈতনিক পরার্মশ প্রদান করেন।
এজহারে আরো উল্লেখ করা হয়, আসামীরা এ মিথ্যা মানহানীকর সংবাদ প্রকাশ করে সকলের চোখে ড. মহীউদ্দীন খান আলমগীর-এর মান সম্মান ভিষণভাবে ক্ষুণœ করে।
এতে তাঁর একশ কোটি টাকার মান সম্মানের ক্ষতিসাধন করে। যাহা কোনো ভাবেই পুরণীয় নয়।
এ বিষয়ে মামলার বাদী অ্যাডভোকেট মোঃ হেলাল উদ্দীন জানান, চাঁদপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. কামাল হোসাইন মামলাটি আমলে নিয়ে অতিরিক্ত পুলিশ সুপারকে তদন্তের নির্দেশ দিয়েছেন। আমি আশা করি সঠিক তদন্তের আসল ঘটনা উন্মোচিত এবং সঠিক বিচার হবে।

Shares