আজ শুক্রবার , ৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২৪শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ |

শিরোনাম

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতা কায়েসের ঈদ উপহার সচেতনতা মুলক স্টিকার ও মাস্ক বিতরণ করলো জনপ্রিয় সেচ্ছাসেবী সংঘঠন ত্রিশাল হেল্পলাইন আজ শফিকুল ইসলাম ভাইয়ের মৃত্যুবার্ষিকী খালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় ত্রিশাল ছাত্রদলের পক্ষ থেকে ইফতার বিতরণ হালুয়াঘাটে কৃষকের ধান কাটলেন এমপি হালুয়াঘাটে কর্মহীন মানুষের মাঝে রুবেলে’র খাদ্য সামগ্রী বিতরণ! করোনাঃ মৃত্যুর মিছিলে ১৫৪ চিকিৎসক বাউফলে ডায়রিয়া আক্রান্তদের মাঝে বিনামূল্যে স্যালাইন বিতরণ বাউফলে টাকা চুরি’র ঘটনাকে কেন্দ্র করে এক যুবককে কুপিয়ে জখম মৃত্যুপুরী ভারত শ্মশানে জায়গা না থাকায় গণচিতা ভারতে লুকানো হচ্ছে কোভিডে মৃতের সংখ্যা কমতে শুরু করেছে মৃত্যু ও শনাক্ত সংখ্যা বাউফলে ভ্রাম্যমান দুধ, ডিম ও মাংস বিক্রয়ে ব্যাপক সাড়া করোনা ভাইরাস: দিল্লির হাসপাতালে অক্সিজেন বিপর্যয়ে বহু রোগীর মৃত্যু হালুয়াঘাটে ঝুঁকিপূর্ণ সেতু! বিচ্ছিন্ন মালবাহী পণ্যের গাড়ী

চাঁদপুরে প্রথম আলোর সম্পাদকসহ চার সাংবাদিকের বিরুদ্ধে মামলা

প্রকাশিতঃ ৮:৩২ অপরাহ্ণ | সেপ্টেম্বর ০৬, ২০২০ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৬৩ বার

ডেস্ক রিপোর্টঃ চাঁদপুরে দৈনিক প্রথম আলো সম্পাদক মতিউর রহমানসহ চার সাংবাদিকের বিরুদ্ধে একশ কোটি টাকার মানহানি মামলা দায়ের করা হয়েছে। আদালত মামলাটি আমলে নিয়ে অতিরিক্ত পুলিশ সুপারকে তদন্তের নির্দেশ দিয়েছে। রোববার দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করা হয়। চাঁদপুরের কচুয়া উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট মো. হেলাল উদ্দিন বাদী হয়ে দণ্ড বিধি ৫০০/৫০১/৫০২ ও ৩৪ ধারায় মামলাটি করেন। মামলার অন্য আসামীরা হলেন, রিপোর্টার শরীফুজ্জামান, মাসুদ রানা ও ইফতেখার মাহমুদ।
মামলার এজাহারে জানা যায়, আসামীগণ পরষ্পর যোগসাজোসে পরিকল্পিতভাবে ড. মহীউদ্দীন খান আলমগীর-এর মান সম্মানের প্রতি হিংসা বিদ্বেষ প্রসূত হয়ে স্থানীয় ও সমগ্র দেশে সামাজিক ভাবে হেয় প্রতিপন্ন করার অসৎ উদ্দেশ্যে গত ৩০ জুলাই ও ৪ সেপ্টম্বর দৈনিক প্রথম আলো প্রত্রিকার প্রথম ও দ্বিতীয় পৃষ্টার ২ ও ৩নং কলামে একটি ‘অনুমোদনহীন হাসপাতাল ও অন্যের ঋণের টাকায় কেনা মহীউদ্দীনের হাসপাতাল’ শিরোনামে মিথ্যা ভুয়া, কাল্পনিক, অবাস্তব এবং তথ্যবিহীন মানহানীকর সংবাদ প্রকাশ ও প্রচার করেছেন। অথচ সংবাদে উল্লেখিত সিটি মেডিকেল কলেজে ড. মহীউদ্দীন খান আলমগীর-এর কোনো শেয়ার নেই। এমনকি তিনি এ প্রতিষ্ঠানটিকে বিভিন্ন সময়ে অবৈতনিক পরার্মশ প্রদান করেন।
এজহারে আরো উল্লেখ করা হয়, আসামীরা এ মিথ্যা মানহানীকর সংবাদ প্রকাশ করে সকলের চোখে ড. মহীউদ্দীন খান আলমগীর-এর মান সম্মান ভিষণভাবে ক্ষুণœ করে।
এতে তাঁর একশ কোটি টাকার মান সম্মানের ক্ষতিসাধন করে। যাহা কোনো ভাবেই পুরণীয় নয়।
এ বিষয়ে মামলার বাদী অ্যাডভোকেট মোঃ হেলাল উদ্দীন জানান, চাঁদপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. কামাল হোসাইন মামলাটি আমলে নিয়ে অতিরিক্ত পুলিশ সুপারকে তদন্তের নির্দেশ দিয়েছেন। আমি আশা করি সঠিক তদন্তের আসল ঘটনা উন্মোচিত এবং সঠিক বিচার হবে।

Shares