আজ মঙ্গলবার , ২২শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ৭ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ |

শিরোনাম

ভালুকায় সাংবাদিক নিগ্রহের বিচার দাবিতে মানববন্ধন রিফাত হত্যা রায় ৩০ সেপ্টেম্বর ! মিন্নির সাজা হবে কি? টাংগাইল সদরের (বুরো এনজিও) কর্মকর্তা খুন। মতলব উত্তরে আধুনিক প্রযুক্তিতে বীজ উৎপাদন সংরক্ষনে মাঠ দিবস অনুষ্টিত টাংগাইলে জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান লিটন কে কুপিয়ে হত্যা চেস্টা। টাংগাইলে চতুর্থ শ্রেণির (১০) এক শিশুকে ধর্ষণের পর হত্যা। রাঙ্গাবালীতে বিয়ের প্রতিশ্রæতিতে প্রতারণার অভিযোগ, চারজনের বিরুদ্ধে মামলা হালুয়াঘাটে বিজিবি’র পিটুনিতে আহত-১ প্রশ্নবিদ্ধ টি.এইচ.ও ডা. সোহেলী শারমিন! কোটি টাকার দূর্ণীতির নেপথ্যে–? হালুয়াঘাটে নারী সোর্স সুমিসহ ৬ জনের বিরুদ্ধে চাঁদাবাজীর অভিযোগ বাউফলে এক ব্যক্তির চোখ উৎপাটন হালুয়াঘাটে সুমী’র অপকর্ম ফাঁস! প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ ২৪ ঘণ্টায় আরো ৪১ জনের মৃত্যু, শনাক্ত ১৮২৭ রূপগঞ্জ প্রেসক্লাবের স্বঘোষিত সভাপতির হুমকিতে ৫ সাংবাদিক এলাকাছাড়া করোনায় আরও ৩৬ জনের মৃত্যু

চাঁদপুরে প্রথম আলোর সম্পাদকসহ চার সাংবাদিকের বিরুদ্ধে মামলা

প্রকাশিতঃ ৮:৩২ অপরাহ্ণ | সেপ্টেম্বর ০৬, ২০২০ । এই নিউজটি পড়া হয়েছেঃ ১৭ বার

ডেস্ক রিপোর্টঃ চাঁদপুরে দৈনিক প্রথম আলো সম্পাদক মতিউর রহমানসহ চার সাংবাদিকের বিরুদ্ধে একশ কোটি টাকার মানহানি মামলা দায়ের করা হয়েছে। আদালত মামলাটি আমলে নিয়ে অতিরিক্ত পুলিশ সুপারকে তদন্তের নির্দেশ দিয়েছে। রোববার দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করা হয়। চাঁদপুরের কচুয়া উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট মো. হেলাল উদ্দিন বাদী হয়ে দণ্ড বিধি ৫০০/৫০১/৫০২ ও ৩৪ ধারায় মামলাটি করেন। মামলার অন্য আসামীরা হলেন, রিপোর্টার শরীফুজ্জামান, মাসুদ রানা ও ইফতেখার মাহমুদ।
মামলার এজাহারে জানা যায়, আসামীগণ পরষ্পর যোগসাজোসে পরিকল্পিতভাবে ড. মহীউদ্দীন খান আলমগীর-এর মান সম্মানের প্রতি হিংসা বিদ্বেষ প্রসূত হয়ে স্থানীয় ও সমগ্র দেশে সামাজিক ভাবে হেয় প্রতিপন্ন করার অসৎ উদ্দেশ্যে গত ৩০ জুলাই ও ৪ সেপ্টম্বর দৈনিক প্রথম আলো প্রত্রিকার প্রথম ও দ্বিতীয় পৃষ্টার ২ ও ৩নং কলামে একটি ‘অনুমোদনহীন হাসপাতাল ও অন্যের ঋণের টাকায় কেনা মহীউদ্দীনের হাসপাতাল’ শিরোনামে মিথ্যা ভুয়া, কাল্পনিক, অবাস্তব এবং তথ্যবিহীন মানহানীকর সংবাদ প্রকাশ ও প্রচার করেছেন। অথচ সংবাদে উল্লেখিত সিটি মেডিকেল কলেজে ড. মহীউদ্দীন খান আলমগীর-এর কোনো শেয়ার নেই। এমনকি তিনি এ প্রতিষ্ঠানটিকে বিভিন্ন সময়ে অবৈতনিক পরার্মশ প্রদান করেন।
এজহারে আরো উল্লেখ করা হয়, আসামীরা এ মিথ্যা মানহানীকর সংবাদ প্রকাশ করে সকলের চোখে ড. মহীউদ্দীন খান আলমগীর-এর মান সম্মান ভিষণভাবে ক্ষুণœ করে।
এতে তাঁর একশ কোটি টাকার মান সম্মানের ক্ষতিসাধন করে। যাহা কোনো ভাবেই পুরণীয় নয়।
এ বিষয়ে মামলার বাদী অ্যাডভোকেট মোঃ হেলাল উদ্দীন জানান, চাঁদপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. কামাল হোসাইন মামলাটি আমলে নিয়ে অতিরিক্ত পুলিশ সুপারকে তদন্তের নির্দেশ দিয়েছেন। আমি আশা করি সঠিক তদন্তের আসল ঘটনা উন্মোচিত এবং সঠিক বিচার হবে।

Shares