আজ শুক্রবার , ৪ঠা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ |

শিরোনাম

বাউফলে সাবেক এমপি শহীদুল আলম তালুকদারের মতবিনিময় সভা হালুয়াঘাটে নবান্নকে ঘিরে পিঠা পুলির উৎসব! কোভিড-১৯ প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধিতে মেয়রের আহব্বান বাউফলে তারেক রহমানের জন্মবার্ষিকী পালিত বাউফলে প্রায়তঃ শিক্ষকের রুহের মাগফিরাত কামনায় দোয়া-মোনাজাত আত্মহত্যার পরও সূদের টাকার জন্য ফোন! ত্রিশালে সড়ক দূরঘটনায় একজন নিহত চার জন আহত ত্রিশালে যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত আমতলীতে মাদ্রাসা মাঠে ধান চাষ বরগুনায় ১০ দোকান পুড়ে ছাই হৃদয় হত্যাকাণ্ডে জড়িত প্রত্যেকের ফাঁসি চান পরিবার আইপিএলে ,নিঃস্ব হচ্ছে অনেক পরিবার ত্রিশাল অনলাইন প্রেসক্লাবের উদ্যোগে শাহ্ আহসান হাবীব বাবুর জন্ম দিন পালন বরগুনায় সেরা সম্পাদককে সংবর্ধনা বরগুনা বেতাগীর আলোচিত বজলু হত্যা মামলার ২ নম্বর আসামি আটক

চাঁদপুরে প্রথম আলোর সম্পাদকসহ চার সাংবাদিকের বিরুদ্ধে মামলা

প্রকাশিতঃ ৮:৩২ অপরাহ্ণ | সেপ্টেম্বর ০৬, ২০২০ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৩৬ বার

ডেস্ক রিপোর্টঃ চাঁদপুরে দৈনিক প্রথম আলো সম্পাদক মতিউর রহমানসহ চার সাংবাদিকের বিরুদ্ধে একশ কোটি টাকার মানহানি মামলা দায়ের করা হয়েছে। আদালত মামলাটি আমলে নিয়ে অতিরিক্ত পুলিশ সুপারকে তদন্তের নির্দেশ দিয়েছে। রোববার দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করা হয়। চাঁদপুরের কচুয়া উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট মো. হেলাল উদ্দিন বাদী হয়ে দণ্ড বিধি ৫০০/৫০১/৫০২ ও ৩৪ ধারায় মামলাটি করেন। মামলার অন্য আসামীরা হলেন, রিপোর্টার শরীফুজ্জামান, মাসুদ রানা ও ইফতেখার মাহমুদ।
মামলার এজাহারে জানা যায়, আসামীগণ পরষ্পর যোগসাজোসে পরিকল্পিতভাবে ড. মহীউদ্দীন খান আলমগীর-এর মান সম্মানের প্রতি হিংসা বিদ্বেষ প্রসূত হয়ে স্থানীয় ও সমগ্র দেশে সামাজিক ভাবে হেয় প্রতিপন্ন করার অসৎ উদ্দেশ্যে গত ৩০ জুলাই ও ৪ সেপ্টম্বর দৈনিক প্রথম আলো প্রত্রিকার প্রথম ও দ্বিতীয় পৃষ্টার ২ ও ৩নং কলামে একটি ‘অনুমোদনহীন হাসপাতাল ও অন্যের ঋণের টাকায় কেনা মহীউদ্দীনের হাসপাতাল’ শিরোনামে মিথ্যা ভুয়া, কাল্পনিক, অবাস্তব এবং তথ্যবিহীন মানহানীকর সংবাদ প্রকাশ ও প্রচার করেছেন। অথচ সংবাদে উল্লেখিত সিটি মেডিকেল কলেজে ড. মহীউদ্দীন খান আলমগীর-এর কোনো শেয়ার নেই। এমনকি তিনি এ প্রতিষ্ঠানটিকে বিভিন্ন সময়ে অবৈতনিক পরার্মশ প্রদান করেন।
এজহারে আরো উল্লেখ করা হয়, আসামীরা এ মিথ্যা মানহানীকর সংবাদ প্রকাশ করে সকলের চোখে ড. মহীউদ্দীন খান আলমগীর-এর মান সম্মান ভিষণভাবে ক্ষুণœ করে।
এতে তাঁর একশ কোটি টাকার মান সম্মানের ক্ষতিসাধন করে। যাহা কোনো ভাবেই পুরণীয় নয়।
এ বিষয়ে মামলার বাদী অ্যাডভোকেট মোঃ হেলাল উদ্দীন জানান, চাঁদপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. কামাল হোসাইন মামলাটি আমলে নিয়ে অতিরিক্ত পুলিশ সুপারকে তদন্তের নির্দেশ দিয়েছেন। আমি আশা করি সঠিক তদন্তের আসল ঘটনা উন্মোচিত এবং সঠিক বিচার হবে।

Shares