আজ রবিবার , ২৪শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ |

শিরোনাম

হালুয়াঘাটে এক শত গৃহহীন পরিবারকে প্রধান মন্ত্রীর দেয়া ঘর হস্তান্তর হালুয়াঘাটে ১২শত মানুষের মাঝে ‘প্রিন্সে’র শীত বস্ত্র বিতরণ পাটগ্রাম সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত চুয়াডাঙ্গায় স্বামীর মোটরসাইকেল থেকে পড়ে নিহত ১ ময়মনসিংহের ত্রিশাল সরকারি নজরুল একাডেমি ভর্তির লটারীর ড্র অনুষ্ঠিত ময়মনসিংহের ত্রিশাল কুড়াগাছা রাস্তার বেহাল দশা ময়মনসিংহের ত্রিশাল পৌরসভার বাতিলকৃত নির্বাচন ১৪ই ফেব্রুয়ারী আর কলেজে ভর্তি হওয়া হলো না নুসরাতের দুইবারের বেশি শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতি নয়, হাইকোর্টের রায় স্টামফোর্ড সাংবাদিক ফোরামের সহ-সভাপতি হলেন বাউফলের মাজহারুল তামিম বাউফল প্রেসক্লাবের নব নির্বাচিত কমিটির শপথ গ্রহন বাউফলে আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত যাত্রীবাহি বাসে অজ্ঞান পার্টির ৫ জন ধৃত বাউফলে গোদরোগ প্রতিরোধে সামাজিক উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হালুয়াঘাটে পানিতে ডুবে যুবকের মৃত্যু

অসহায় মানুষের পাশে হালুয়াঘাটের আরব আলী ফাউন্ডেশন

প্রকাশিতঃ ৭:২৪ অপরাহ্ণ | মে ২০, ২০২০ । এই নিউজটি পড়া হয়েছেঃ ১২১ বার

অসহায় মানুষের সংগঠন হালুয়াঘাটের আরব আলী ফাউন্ডেশন

ওমর ফারুক সুমনঃ মানব কল্যাণ মূলক প্রতিষ্ঠান আরব আলী ফাউন্ডেশন। যেই ফাউন্ডেশনটির যাত্রা শুরু হয় আজ থেকে প্রায় ৩০ বৎসর আগে। যার প্রতিষ্ঠাতা ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক মরহুম আব্দুর রহিম রিপন।শুধু মাত্রই মানব কল্যাণেই গঠিত হয় এই প্রতিষ্ঠানটি। প্রত্যেক ধর্মীয় উৎসবসহ বিভিন্ন সময়ে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে এই সেবামূলক প্রতিষ্ঠানটি। উপকৃত হয়েছে হাজারো অসহায় ও হতদরিদ্র পরিবার। বর্তমানেও থেমে নেই তাদের সেবা। দেশের এই ক্রান্তিলগ্নে কর্মহীন হয়ে পড়া অসহায় মানুষগুলোর পাশে দাঁড়িয়েছে তারা। আরব আলী ফাউন্ডেশনের পরিচালক ও ব্যবসায়ী উন্নয়ন সমিতির বার বার নির্বাচিত সাধারন সম্পাদক মোঃ সাজ্জাদ হোসেব বাচ্চুর নেতৃত্বে আজ (২০ মে) হালুয়াঘাট বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে পাঁচশত পরিবারকে খাদ্য সহায়তা হিসেবে চাল, ডাল, আলু, পেয়াজ, তেল, লবন, সেমাই ও চিনি প্রদান করা হয়। খাদ্য সহায়তার বিষয়ে কথা হয় সাজ্জাদ হোসেন বাচ্চুর সাথে। তিনি বলেন, করোনা ভাইরাস প্রাদুর্ভাব মুহুর্তে ইতিমধ্যে ৩ হাজার ২ শত পরিবারকে আরব আলী ফাউন্ডেশনের পক্ষ থেকে সবজি অর্থাৎ লাউ, ঝিঙ্গা, করলা, টমেটো, মিষ্টি লাউ, ডাটা, শসা, শীত লাউ বাড়ি বাড়ি গিয়ে কর্মহীন হয়ে পড়া মানুষের কাছে পৌছে দেয়া হয়েছে। প্রায় ৩০ বৎসর ধরে এভাবেই ফাউন্ডেশনের ব্যানারে সেবা অব্যাহত রয়েছে বলে তিনি জানান।

তিনি আরও বলেন, যতদিন বেঁচে থাকবেন বা পরবর্তী প্রজন্ম যারা আসবে একই ভাবে মানুষের সেবা করে যাবে আরব আলী ফাউন্ডেশন। খাদ্য সহায়তা বিতরণকালে (২০ মে বুধবার) উপস্থিত ছিলেন হালুয়াঘাট পৌর মেয়র খাইরুল আলম ভুঁঞা খুররম। মেয়র খাদ্য সহায়তাকালে উপস্থিত মানুষদের উদ্দেশ্যে বলেন, আপনারা পাঁচ কেজি চালের জন্যে ঘুরে ঘুরে অযথায় মৃত্যু ডেকে আনবেননা। যতক্ষন ঘরে খাবার থাকে ততক্ষন ঘরে থাকুন। আপনারা নিরাপদে থাকুন, নিজের পরিবারকে বিপদ মুক্ত রাখুন। হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ বলেন, দেশের একটি মানুষও না খেয়ে মারা যাবেনা। অযথা মার্কেটে গিয়ে করোনা ডেকে আনবেন না। এ সময় সবাইকে স্বাস্থ্য বিধি মেনে চলার আহবান জানান তিনি। এ সময় উপস্থিত ছিলেন হালুয়াঘাট উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা কবিরুল ইসলাম বেগ, হালুয়াঘাট ব্যবসায়ী উন্নয়ন সমিতির সাধারন সম্পাদক সাজ্জাদ হোসেন বাচ্চু, আনন্দ টিভির ময়মনসিংহ জেলা প্রতিনিধি ও কংশ টিভি’র নির্বাহী সম্পাদক ওমর ফারুক সুমন, যুগান্তর প্রতিনিধি ও সরগম সঙ্গীত বিদ্যালয়ের অধ্যক্ষ হাতেম আলীসহ অন্যান্যরা।

Shares