আজ শুক্রবার , ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

শিরোনাম

এম্বুলেন্সে করে মাদক পাচারকালে ২৪০ বোতল ভারতীয় মদসহ একজন আটক এমপি মাহমুদুল হক সায়েমকে সি.আই.পি শামিমের সংবর্ধনা হালুয়াঘাটে ঈদে বাড়ি ফেরার পথে লাশ হল স্বামীসহ অন্তঃসত্ত্বা স্ত্রী হালুয়াঘাটের স্থলবন্দর দিয়ে ২৭টি পণ্যের আমদানী রপ্তানীর পরিকল্পনা-এমপি সায়েম হালুয়াঘাটে ২৭ হাজার দুস্থ অসহায় পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ১৩ বছর পর পদত্যাগ করলেন ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর হালুয়াঘাটে ফেইসবুক গ্রুপে কোরআন তেলাওয়াত ও ইসলামী সংগীত প্রতিযোগিতা। পুরস্কার বিতরণ ‘কৃষ্ণনগরের কৃষ্ণকেশীর ‘বেহিসেবি রঙ.. হিমাদ্রিশেখর সরকার হালুয়াঘাট থেকে ফুলপুর পর্যন্ত চার লেনের রাস্তা নির্মাণসহ সড়ানো হচ্ছে অস্থায়ী বাস কাউন্টার জনগণের অধিকার আদায় না হওয়া পর্যন্ত বিএনপি রাজপথে থাকবে-প্রিন্স ডামি নির্বাচন করে গণতন্ত্রকে আইসিইউতে পাঠিয়েছে আওয়ামী লীগ-প্রিন্স বাজারে পণ্যের অগ্নিমূল্যের তাপ তাদের গায়ে লাগেনা-প্রিন্স নালিতাবাড়ীতে প্রেসক্লাবের নির্বাচন, সভাপতি সোহেল সম্পাদক মনির গণতন্ত্র প্রতিষ্ঠা করতে আন্দোলন অব্যাহত থাকবে-বিএনপি নেতা প্রিন্স হালুয়াঘাটে বিএনপি নেতা প্রিন্স’র লিফলেট বিতরণ

মৃত্যু পথযাত্রী শিশুর পাশে হতবাক মা!

প্রকাশিতঃ ৬:৪৮ অপরাহ্ণ | অক্টোবর ০৭, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৫৮৩ বার

মাসুদ রানা, ময়মনসিংহ ৬ অক্টোবরঃ

শিশুটির নাম শরিফুল ইসলাম ওরফে মোস্তফা। বয়স সবেমাত্র ৬ বছর। দুই ভাই এক বোনের মধ্যে মোস্তফা সবার ছোট। তাই মা বাবা আদর করে মোস্তফা নামেই তাকে ডাকে। সে ময়মনসিংহ শহরতলীর চরঈশ্বরদীয়া ইউনিয়নের চরকালিবাড়ী উজিরবাড়ী মসজিদ এলাকার বাসিন্দা চাঁন মিয়া ও সুরমা আক্তার দম্পতির তৃতীয় শিশুপুত্র সন্তান। বাবা পেশায় একজন মটরগাড়ীর শ্রমিক। শিশুটি এই বয়সে স্কুলে থাকার কথা! তবে ভাগ্যের কি নির্মম পরিহাস। শিশুটির বয়স যখন দেড় বছর, তখন থেকেই শারীরিক অসুস্থ্যতা দেখা দেয় তার। পরে একাধিক বার মমেক হাসপতালের শিশু বিভাগে ভর্তি হয়ে চিকিৎসা নেন। কিন্তু কোন রোগ নির্ণয় করতে সক্ষম হয়নি হাসপাতালের চিকিৎসকরা।

এরপর একপর্যায় উন্নত চিকিৎসার জন্য রাজধানীর জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে পাঠানো হয়। সেখানে বেশ কয়েক দফা পরীক্ষা-নিরীক্ষা করানোর পর রোগ নির্ণয় করা হয়। অনেক গবেষনার পর চিকিৎসকরা পরিবারের স্বজনদের কাছে হার্ডছিদ্র ও শরীরের রক্তনালী (রগ) গুলো চিকন হয়ে গেছে বলে জানান। তবে ওই সময় রক্তনালীর অপারেশন করা হলেও টাকার জন্য ছিদ্র হওয়া হার্ডের কোন অপারেশন করতে পারেনি এই হতদরিদ্র অসহায় পরিবারটি। পরে অতিরিক্ত খরচ বহন করতে না পেরে শিশুটিকে তার নিজ বাড়ীতে নিয়ে আসা হয়।

অন্যদিকে মোস্তফাকে বাড়িতে আনার পর ক্রমসই তার শারীরিক অসুস্থতার অবনতি ঘটতে থাকে। বর্তমানে শিশুটি গত ৩ মাস যাবত ময়মনসিংহ মেডিকেল কলেজ ( মমেক ) হাসপাতালের নতুন ভবনের ৬ তলায় ৩১ নং ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় ভর্তি রয়েছে।

শনিবার (৬ অক্টোবর) রাতে মমেক হাসপাতালের নতুন ভবনের ৩১ নং ওয়ার্ডের ৬০৮ নং রুমের ইউনিট ২ এর চিকিৎসাধীন অবস্থায় দেখা মিলে শিশু মোস্তফার। সে ওই হাসপাতালের সহযোগী অধ্যাপক ডাঃ আইয়ুব আলীর তত্বাবধানে চিকিৎসাধীন রয়েছে বলে জানিয়েছেন হাসপাতালের অন্য শিশু চিকিৎসক ডাঃ মানিক মজুমদার।

তিনি জানান, শিশুটি অনেক দিন যাবত ধরে এই হাসপাতালের শিশু বিভাগের ইউনিট ২ এ চিকিৎসাধীন রয়েছে। তার হার্ডছিদ্র হওয়ায় দিন দিন তার শারীরিক অবস্থার অবনতি ঘটছে। হার্ডের সমস্যা থেকে এখন সমস্ত শরীরসহ ব্রেনে ইনফেকশন হয়ে গেছে। তার উন্নত চিকিৎসার জন্য ঢাকা অথবা দেশের বাহিরে নিতে হবে। না হয় শিশুটিকে বাঁচানো যাবেনা। এখন শিশুটির অবস্থা খুবই খারাপ। দ্রুত উন্নত চিকিৎসা প্রয়োজন বলে জানিয়েছেন এই চিকিৎসক।

এদিকে চিকিৎসকরা পরিবারকে জানিয়েছেন, হার্ডের উন্নত চিকিৎসা করতে না পরলে শিশুটিকে বাঁচানো সম্ভব নয়। তাই জরুরী ভাবে দেশের বাহিরে নিয়ে অপারেশন করতে হবে। এতে প্রায় ৭ থেকে ৮ লক্ষ্য টাকা খরচ ব্যয় হবে। এতো টাকা এই হতদরিদ্র পরিবারটির পক্ষে যোগার করা সম্ভব না। তাই হার্ড ছিদ্র ৬ বছরের শিশুপুত্র মোস্তফাকে বাঁচাতে দেশের বিত্তভানদের কাছে অর্থ সাহায্যের জন্য এক অসহায় হতদরিদ্র মা বিশেষ আকুতি জানিয়েছেন। তবে বিত্তভানরা কি এগিয়ে আসবে? আপনার সাহায্যের কিছু অর্থ এই শিশুটির জীবন বাঁচাতে পারে। তাই আর্থিক সহযোগিতার হাত বারিয়ে সবাই এগিয়ে আসুন।

সাহায্য পাঠানোর ঠিকানা, শিশু মোস্তফার মাতা, মোছাঃ সুরমা আক্তার, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিঃ ছোট বাজার শাখা ময়মনসিংহ, একাউন্ট নং-৩৬৮৭৯, বিকাশ নং-০১৯৭১-০০৭৪৩৮। যোগাযোগ ০১৭২৩-৪০৮১২৫ অথবা মোস্তফার মায়ের ফোন নাম্বার ০১৯৯৭-৬৪১৯২০ / ০১৯৭১-০০৭৪৩৮।

Shares