আজ শনিবার , ২৭শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ |

শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়াতে পৃথক স্থানে ট্রেনে কাটা পড়ে ২জন নিহত এমপি’র পক্ষে হালুয়াঘাট ধান্য ব্যবসায়ী সমিতির কম্বল বিতরণ ধোবাউড়ায় ট্রাক-হোন্ডা সংঘর্ষে নিহত-২, চালক ও হেলপার আটক বাউফলে ইউপি চেয়ারম্যানের ওপর হামলাকারীদের গ্রেপ্তার ও শাস্তির দাবি হালুয়াঘাটে ঝরে পড়া শিশুরা পাবে শিক্ষার সুযোগ। আসছে শিক্ষক নিয়োগও হালুয়াঘাটে স্বামীর আত্নহত্যা দেখে স্ত্রীও বিষ খায়! দুজনেরই মৃত্যু হালুয়াঘাটে স্বামী-স্ত্রীর আত্নহত্যা রাহেলা হযরত মডেল স্কুলে প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত ত্রিশাল অনলাইন প্রেসক্লাবের পক্ষ থেকে ভাষা শহীদদের স্মরণে শ্রদ্ধাঞ্জলি ভাষা শহীদদের প্রতি কংশ টিভির পরিবার ও গণমাধ্যম কর্মীদের শ্রদ্ধাঞ্জলী ফুটবল ফাইনাল টুর্নামেন্টে বিজয়ী মধুপুর একাদশ স্পোটিং ক্লাব ২৮ ফেব্রুয়ারী পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়লো ময়মনসিংহ জেলার শ্রেষ্ট উপজেলা নির্বাহী অফিসার ত্রিশালের মোস্তাফিজুর রহমান হালুয়াঘাটে পিকনিকের বাস উল্টে আহত-৮ ময়মনসিংহের ত্রিশালে করোনা টিকাদান কর্মসূচির উদ্বোধন

মতলব উত্তরে আধুনিক প্রযুক্তিতে বীজ উৎপাদন সংরক্ষনে মাঠ দিবস অনুষ্টিত

প্রকাশিতঃ ৩:০৫ অপরাহ্ণ | সেপ্টেম্বর ১৭, ২০২০ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৩৪ বার

এইচ এম ফারুক চাঁদপুর প্রতিনিধি ঃ চাঁদপুরের মতলব উত্তর উপজেলা কৃষি অফিসের উদ্যোগে আধুনিক প্রযুক্তির মাধ্যমে কৃষক পর্যায়ে উন্নতমানের ধান, গম ও পাট বীজ উৎপাদন, সংরক্ষন ও বিতরণ প্রকল্পের আওতায় আউশ ধান উৎপাদনের মাঠ দিবস অনুষ্ঠিত হয়।
উপজেলার জহিরাবাদ ইউনিয়েনের লেদামদী সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে মাঠ দিবসে ইউপি’র সাবেক চেয়ারম্যান মোসলেউদ্দিন খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার মোঃ সালাউদ্দিন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অফিসার পাবেল খান পাপ্পু, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক জি এম ফারুক উপ-সহকারী কৃষি অফিসার মজিবুর রহমানসহ ব্যাক্তিবর্গসহ এখলাসপুর ইউনিয়ন ও জহিরাবাদ ইউনিয়নের কৃষক ও কৃষাণীরা উপস্হিত ছিলেনন।
অনুষ্ঠানে প্রধান অতিথি মোঃ সালাউদ্দিন বলেন, কৃষক পর্যায়ে উন্নতমানের ধান, গম ও পাট বীজ উৎপাদন প্রকল্পের আওতায় প্রশিক্ষনের মাধ্যমে কৃষকে বীজ উৎপাদন, সংরক্ষন ও বিতরণে দক্ষ করে গড়ে তোলা হয়ে থাকে। বর্তমান কৃষি বান্ধব সরকার কৃষি উন্নয়নে যে সকল পদক্ষেপ গ্রহন করেছেন তার মধ্যে এটি উন্নতম। কারণ ভাল বীজ ছাড়া ভাল ফসল উৎপাদন করা সম্ভব নয় তাই সরকার মনে করে কৃষক যেন নিজেই ভাল বীজ উৎপাদন করে ঘরে সংরক্ষনের মাধ্যমে পরবর্তীতে নিশ্চিন্তে ভাল ফসল উৎপাদন করতে পারে এবং তাঁর উৎপাদিত বীজ বাজারে বিক্রয় করে আর্থিক ভাবে লাভবান হতে পারে। তিনি আরো বলেন, এই প্রকল্পের আওতায় সরকার কতৃক প্রদত্ত সহযোগীতা কাজে লাগিয়ে উন্নতমানের বীজ উৎপাদনের মাধ্যমে দেশে বীজের চাহিদা পুরনে অগ্রণী ভুমিকা রাখবেন বলে আশাবাদ ব্যক্ত করেন, যাতে কৃষক লাভবান হয় এবং দেশ উপকৃত হয়।

Shares