আজ শুক্রবার , ১৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ |

শিরোনাম

নালিতাবাড়ীতে প্রেসক্লাবের নির্বাচন, সভাপতি সোহেল সম্পাদক মনির গণতন্ত্র প্রতিষ্ঠা করতে আন্দোলন অব্যাহত থাকবে-বিএনপি নেতা প্রিন্স হালুয়াঘাটে বিএনপি নেতা প্রিন্স’র লিফলেট বিতরণ ৯৮ দিন কারাভোগের পর নিজ এলাকায় বিএনপি নেতা প্রিন্সকে সংবর্ধনা হালুয়াঘাট ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের মধ্যে হাঁস-মুরগি বিতরণ ইশ্বরগঞ্জে বালু শ্রমিক আজিজুল হত্যার আসামী মাখন আটক শিক্ষার্থীদের বেতন অর্ধেক করে দিতে হবে-এমপি সায়েম হালুয়াঘাটে তেলের দোকানে অগ্নিকান্ড ম্যানেজিং কমিটির, সভাপতির পক্ষ থেকে জিপিএ-৫ পেলেই মিলবে ল্যাপটপ! হালুয়াঘাটে যুগান্তর স্বজন সমাবেশে কেক কাটলেন এমপি ‘সায়েম’ শিক্ষার্থীদেরকে নীতিকথা শোনাতে হবে- ইউএনও নালিতাবাড়ী নালিতাবাড়ী উপজেলা নির্বাচনে আসছেন ‘হাজী মোশারফ’ নালিতাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী ‘হাজী মোশারফ ‘ নালিতাবাড়ী উপজেলা নির্বাচনে চেয়ারম্যান হতে চান “হাজী মোশারফ” নালিতাবাড়ীতে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

মতলব উত্তরে আধুনিক প্রযুক্তিতে বীজ উৎপাদন সংরক্ষনে মাঠ দিবস অনুষ্টিত

প্রকাশিতঃ ৩:০৫ অপরাহ্ণ | সেপ্টেম্বর ১৭, ২০২০ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২১৯ বার

এইচ এম ফারুক চাঁদপুর প্রতিনিধি ঃ চাঁদপুরের মতলব উত্তর উপজেলা কৃষি অফিসের উদ্যোগে আধুনিক প্রযুক্তির মাধ্যমে কৃষক পর্যায়ে উন্নতমানের ধান, গম ও পাট বীজ উৎপাদন, সংরক্ষন ও বিতরণ প্রকল্পের আওতায় আউশ ধান উৎপাদনের মাঠ দিবস অনুষ্ঠিত হয়।
উপজেলার জহিরাবাদ ইউনিয়েনের লেদামদী সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে মাঠ দিবসে ইউপি’র সাবেক চেয়ারম্যান মোসলেউদ্দিন খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার মোঃ সালাউদ্দিন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অফিসার পাবেল খান পাপ্পু, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক জি এম ফারুক উপ-সহকারী কৃষি অফিসার মজিবুর রহমানসহ ব্যাক্তিবর্গসহ এখলাসপুর ইউনিয়ন ও জহিরাবাদ ইউনিয়নের কৃষক ও কৃষাণীরা উপস্হিত ছিলেনন।
অনুষ্ঠানে প্রধান অতিথি মোঃ সালাউদ্দিন বলেন, কৃষক পর্যায়ে উন্নতমানের ধান, গম ও পাট বীজ উৎপাদন প্রকল্পের আওতায় প্রশিক্ষনের মাধ্যমে কৃষকে বীজ উৎপাদন, সংরক্ষন ও বিতরণে দক্ষ করে গড়ে তোলা হয়ে থাকে। বর্তমান কৃষি বান্ধব সরকার কৃষি উন্নয়নে যে সকল পদক্ষেপ গ্রহন করেছেন তার মধ্যে এটি উন্নতম। কারণ ভাল বীজ ছাড়া ভাল ফসল উৎপাদন করা সম্ভব নয় তাই সরকার মনে করে কৃষক যেন নিজেই ভাল বীজ উৎপাদন করে ঘরে সংরক্ষনের মাধ্যমে পরবর্তীতে নিশ্চিন্তে ভাল ফসল উৎপাদন করতে পারে এবং তাঁর উৎপাদিত বীজ বাজারে বিক্রয় করে আর্থিক ভাবে লাভবান হতে পারে। তিনি আরো বলেন, এই প্রকল্পের আওতায় সরকার কতৃক প্রদত্ত সহযোগীতা কাজে লাগিয়ে উন্নতমানের বীজ উৎপাদনের মাধ্যমে দেশে বীজের চাহিদা পুরনে অগ্রণী ভুমিকা রাখবেন বলে আশাবাদ ব্যক্ত করেন, যাতে কৃষক লাভবান হয় এবং দেশ উপকৃত হয়।

Shares