আজ বুধবার , ১২ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২৯শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ |

শিরোনাম

ময়মনসিংহের ত্রিশালে সাংবাদিক এনামুল ফাউন্ডেশনের ইফতার ও দোয়া মাহফিল মা দিবসের শুভেচ্ছা ময়মনসিংহের এিশালে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রোগমুক্তি ও দীর্ঘায়ু কামনায় ইফতার হালুয়াঘাটে আরব আলী ফাউন্ডেশনের উদ্যোগে ৬ শত মানুষ পেল ঈদ উপহার হালুয়াঘাটে রাস্তার দাবিতে মানববন্ধন মর্ডান স্পোটিং ক্লাবের দোয়া ও ইফতার জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতা কায়েসের ঈদ উপহার সচেতনতা মুলক স্টিকার ও মাস্ক বিতরণ করলো জনপ্রিয় সেচ্ছাসেবী সংঘঠন ত্রিশাল হেল্পলাইন আজ শফিকুল ইসলাম ভাইয়ের মৃত্যুবার্ষিকী খালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় ত্রিশাল ছাত্রদলের পক্ষ থেকে ইফতার বিতরণ হালুয়াঘাটে কৃষকের ধান কাটলেন এমপি হালুয়াঘাটে কর্মহীন মানুষের মাঝে রুবেলে’র খাদ্য সামগ্রী বিতরণ! করোনাঃ মৃত্যুর মিছিলে ১৫৪ চিকিৎসক বাউফলে ডায়রিয়া আক্রান্তদের মাঝে বিনামূল্যে স্যালাইন বিতরণ বাউফলে টাকা চুরি’র ঘটনাকে কেন্দ্র করে এক যুবককে কুপিয়ে জখম

মতলব উত্তরে আধুনিক প্রযুক্তিতে বীজ উৎপাদন সংরক্ষনে মাঠ দিবস অনুষ্টিত

প্রকাশিতঃ ৩:০৫ অপরাহ্ণ | সেপ্টেম্বর ১৭, ২০২০ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৪৭ বার

এইচ এম ফারুক চাঁদপুর প্রতিনিধি ঃ চাঁদপুরের মতলব উত্তর উপজেলা কৃষি অফিসের উদ্যোগে আধুনিক প্রযুক্তির মাধ্যমে কৃষক পর্যায়ে উন্নতমানের ধান, গম ও পাট বীজ উৎপাদন, সংরক্ষন ও বিতরণ প্রকল্পের আওতায় আউশ ধান উৎপাদনের মাঠ দিবস অনুষ্ঠিত হয়।
উপজেলার জহিরাবাদ ইউনিয়েনের লেদামদী সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে মাঠ দিবসে ইউপি’র সাবেক চেয়ারম্যান মোসলেউদ্দিন খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার মোঃ সালাউদ্দিন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অফিসার পাবেল খান পাপ্পু, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক জি এম ফারুক উপ-সহকারী কৃষি অফিসার মজিবুর রহমানসহ ব্যাক্তিবর্গসহ এখলাসপুর ইউনিয়ন ও জহিরাবাদ ইউনিয়নের কৃষক ও কৃষাণীরা উপস্হিত ছিলেনন।
অনুষ্ঠানে প্রধান অতিথি মোঃ সালাউদ্দিন বলেন, কৃষক পর্যায়ে উন্নতমানের ধান, গম ও পাট বীজ উৎপাদন প্রকল্পের আওতায় প্রশিক্ষনের মাধ্যমে কৃষকে বীজ উৎপাদন, সংরক্ষন ও বিতরণে দক্ষ করে গড়ে তোলা হয়ে থাকে। বর্তমান কৃষি বান্ধব সরকার কৃষি উন্নয়নে যে সকল পদক্ষেপ গ্রহন করেছেন তার মধ্যে এটি উন্নতম। কারণ ভাল বীজ ছাড়া ভাল ফসল উৎপাদন করা সম্ভব নয় তাই সরকার মনে করে কৃষক যেন নিজেই ভাল বীজ উৎপাদন করে ঘরে সংরক্ষনের মাধ্যমে পরবর্তীতে নিশ্চিন্তে ভাল ফসল উৎপাদন করতে পারে এবং তাঁর উৎপাদিত বীজ বাজারে বিক্রয় করে আর্থিক ভাবে লাভবান হতে পারে। তিনি আরো বলেন, এই প্রকল্পের আওতায় সরকার কতৃক প্রদত্ত সহযোগীতা কাজে লাগিয়ে উন্নতমানের বীজ উৎপাদনের মাধ্যমে দেশে বীজের চাহিদা পুরনে অগ্রণী ভুমিকা রাখবেন বলে আশাবাদ ব্যক্ত করেন, যাতে কৃষক লাভবান হয় এবং দেশ উপকৃত হয়।

Shares