আজ রবিবার , ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

শিরোনাম

এমপি মাহমুদুল হক সায়েমকে সি.আই.পি শামিমের সংবর্ধনা হালুয়াঘাটে ঈদে বাড়ি ফেরার পথে লাশ হল স্বামীসহ অন্তঃসত্ত্বা স্ত্রী হালুয়াঘাটের স্থলবন্দর দিয়ে ২৭টি পণ্যের আমদানী রপ্তানীর পরিকল্পনা-এমপি সায়েম হালুয়াঘাটে ২৭ হাজার দুস্থ অসহায় পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ১৩ বছর পর পদত্যাগ করলেন ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর হালুয়াঘাটে ফেইসবুক গ্রুপে কোরআন তেলাওয়াত ও ইসলামী সংগীত প্রতিযোগিতা। পুরস্কার বিতরণ ‘কৃষ্ণনগরের কৃষ্ণকেশীর ‘বেহিসেবি রঙ.. হিমাদ্রিশেখর সরকার হালুয়াঘাট থেকে ফুলপুর পর্যন্ত চার লেনের রাস্তা নির্মাণসহ সড়ানো হচ্ছে অস্থায়ী বাস কাউন্টার জনগণের অধিকার আদায় না হওয়া পর্যন্ত বিএনপি রাজপথে থাকবে-প্রিন্স ডামি নির্বাচন করে গণতন্ত্রকে আইসিইউতে পাঠিয়েছে আওয়ামী লীগ-প্রিন্স বাজারে পণ্যের অগ্নিমূল্যের তাপ তাদের গায়ে লাগেনা-প্রিন্স নালিতাবাড়ীতে প্রেসক্লাবের নির্বাচন, সভাপতি সোহেল সম্পাদক মনির গণতন্ত্র প্রতিষ্ঠা করতে আন্দোলন অব্যাহত থাকবে-বিএনপি নেতা প্রিন্স হালুয়াঘাটে বিএনপি নেতা প্রিন্স’র লিফলেট বিতরণ ৯৮ দিন কারাভোগের পর নিজ এলাকায় বিএনপি নেতা প্রিন্সকে সংবর্ধনা

নালিতাবাড়ীতে মাসিক সমন্বয় সভা বর্জন করলেন ১২ ইউপি চেয়ারম্যান

প্রকাশিতঃ ৭:৫২ অপরাহ্ণ | জুলাই ১৭, ২০২৩ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৫৫ বার

মোঃ দৌলত হোসেন নালিতাবাড়ী:
সোমবার (১৭ জুলাই) বেলা এগারোটায় উপজেলা পরিষদের সভাকক্ষ ‘মেঘমালা’ এ সভা হওয়ার কথা থাকলেও চেয়ারম্যানরা এতে অনুপস্থিত ছিলেন।

নালিতাবাড়ী উপজেলার ইউপি চেয়ারম্যান এসোসিয়েশন সূত্র জানায়, প্রতিমাসে সমন্বয় সভা করে বিভিন্ন উন্নয়নমূলক কাজে সমন্বয়ের কথা বলা হলেও বাস্তবে এর কোন বাস্তবায়ন নেই। সংশ্লিষ্ট প্রতিটি দফতর নিজেদের মতো করে উপজেলায় বিভিন্ন কর্মকা- বাস্তবায়ন করে থাকে। কৃষি প্রণোদনা বিতরণ ও বিভিন্ন অবকাঠামোগত উন্নয়ন থেকে শুরু করে প্রায় সবকিছুতেই জনপ্রতিনিধিদের সাথে উপজেলা পরিষদের সমন্বয়হীনতা চলছে। গত মাসিক আইন-শৃঙ্খলা সভাতেও এসব কারণে চেয়ারম্যানদের উপস্থিতি ছিল এক চতুর্তাংশ। এমতাবস্থায় ইউপি চেয়ারম্যান এসোসিয়েশনের সিদ্ধান্তমতে বিষয়টি সুরাহা না হওয়া পর্যন্ত মাসিক সমন্বয় সভা বর্জনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

৫ নং রামচন্দ্রকুড়া-মন্ডলিয়াপাড়া ইউপি চেয়ারম্যান খোরশেদ আলম খোকা উপজেলা পরিষদের চেয়ারম্যানের প্রতি অভিযোগের তীর তুলে বলেন, আমরা উপজেলা চেয়ারম্যান এর সভাপতিত্বে কোন সভায় উপস্থিত না থাকার সিদ্ধান্ত নিয়েছি।

৭নং নালিতাবাড়ী ইউপি চেয়ারম্যান ও চেয়ারম্যান এসোসিয়েশন এর সাধারণ সম্পাদক আসাদুজ্জামান জানান, কৃষি অফিস, ইঞ্জিনিয়ার অফিস, পিআইও অফিসসহ সংশ্লিষ্ট সকল দফতর তাদের মতো করে কাজ করেন। আমাদের সাথে কোন সমন্বয় করেন না। মাসিক সভায় সমন্বয়ের কথা বলা হলেও বাস্তবে কোন সমন্বয়ই হয় না।

তিনি আরও বলেন, স্বাধীনতা ও বিজয় দিবসসহ সকল দিবস উদযাপন এমনকি জেলা প্রশাসক ও বিভাগীয় কমিশনারের জন্য আয়োজিত অনুষ্ঠানেও আমাদের কাছ থেকে সবসময় চাঁদা আদায় করা হয়। অথচ সুবিধার বেলায় আমাদের সাথে সমন্বয়হীনতা চলে। তাই আমরা সভা বর্জন করেছি।

১নং পোড়াগাঁও ইউপি চেয়ারম্যান মাওলানা জামাল উদ্দিন জানান, চেয়ারম্যান হিসেবে আমরা স্বাধীনভাবে কাজ করতে পারি না। কাজেই আমাদের সংগঠনের পক্ষে সাধারণ সম্পাদক যা বলেছেন আমি তার সাথে একমত।

একই মতামত জানিয়েছেন কাকরকান্দি ও নন্নীসহ অন্যান্য ইউপি চেয়ারম্যান।

তবে চেয়ারম্যান এসোসিয়েশন এর সভাপতি ও বাঘবেড় ইউপি চেয়ারম্যান আব্দুস সবুর নিজেকে অসুস্থ দাবী করে কথা পাশ কেটে যান।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সমন্বয় কমিটির সদস্য সচিব খ্রীষ্টফার হিমেল রিছিল জানান, বেলা এগারোটায় মাসিক সমন্বয় সভা হওয়ার কথা ছিল। কিন্তু কোন ইউপি চেয়ারম্যান উপস্থিত ছিলেন না। তবে কেন উপস্থিত ছিলেন না এ বিষয়ে তারা আমাকে কোনকিছু অবহিত করেননি।

উপজেলা পরিষদের চেয়ারম্যান মোকছেদুর রহমান লেবু সাংবাদিকদের জানান, সমন্বয় সভার সময় পরিবর্তন করা হয়েছে এবং গুরুত্বপূর্ণ কোন বিষয় না থাকায় দ্রুত সভার কাজ শেষ করা হয়েছে। এসময় তিনি ইউপি চেয়ারম্যানদের অনুপস্থিতির কথা স্বীকার করেন।

Shares