আজ মঙ্গলবার , ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

শিরোনাম

এমপি মাহমুদুল হক সায়েমকে সি.আই.পি শামিমের সংবর্ধনা হালুয়াঘাটে ঈদে বাড়ি ফেরার পথে লাশ হল স্বামীসহ অন্তঃসত্ত্বা স্ত্রী হালুয়াঘাটের স্থলবন্দর দিয়ে ২৭টি পণ্যের আমদানী রপ্তানীর পরিকল্পনা-এমপি সায়েম হালুয়াঘাটে ২৭ হাজার দুস্থ অসহায় পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ১৩ বছর পর পদত্যাগ করলেন ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর হালুয়াঘাটে ফেইসবুক গ্রুপে কোরআন তেলাওয়াত ও ইসলামী সংগীত প্রতিযোগিতা। পুরস্কার বিতরণ ‘কৃষ্ণনগরের কৃষ্ণকেশীর ‘বেহিসেবি রঙ.. হিমাদ্রিশেখর সরকার হালুয়াঘাট থেকে ফুলপুর পর্যন্ত চার লেনের রাস্তা নির্মাণসহ সড়ানো হচ্ছে অস্থায়ী বাস কাউন্টার জনগণের অধিকার আদায় না হওয়া পর্যন্ত বিএনপি রাজপথে থাকবে-প্রিন্স ডামি নির্বাচন করে গণতন্ত্রকে আইসিইউতে পাঠিয়েছে আওয়ামী লীগ-প্রিন্স বাজারে পণ্যের অগ্নিমূল্যের তাপ তাদের গায়ে লাগেনা-প্রিন্স নালিতাবাড়ীতে প্রেসক্লাবের নির্বাচন, সভাপতি সোহেল সম্পাদক মনির গণতন্ত্র প্রতিষ্ঠা করতে আন্দোলন অব্যাহত থাকবে-বিএনপি নেতা প্রিন্স হালুয়াঘাটে বিএনপি নেতা প্রিন্স’র লিফলেট বিতরণ ৯৮ দিন কারাভোগের পর নিজ এলাকায় বিএনপি নেতা প্রিন্সকে সংবর্ধনা

ময়মনসিংহে পশুর হাট ইজারা নিয়ে উত্তেজনা

প্রকাশিতঃ ৫:০০ অপরাহ্ণ | আগস্ট ১৭, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৫৬২ বার

অনলাইন ডেস্কঃ ময়মনসিংহে পশুর হাটের ইজারা নিয়ে আধিপত্য বিস্তারের অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার জেলার সদর উপজেলার দাপুনিয়ার চাড়ালপাড়া এলাকায় অস্ত্রের মহড়া এবং ফাঁকা গুলি বর্ষণের ঘটনা ঘটে। ঘটনাস্থলে ময়মনসিংহ মহানগর যুবলীগের সদস্য রিজনসহ কমপক্ষে তিনজন আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে।

অভিযোগ, স্থানীয় সেকান্দার বাহিনীর লোকজন এসব ঘটনা ঘটিয়েছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে বলে কোতয়ালি মডেল থানার ওসি মাহমুদুল ইসলাম জানান। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

এদিকে ঈদুল আজহার দিন যতই ঘনিয়ে আসছে ময়মনসিংহে ততই জমে উঠেছে পশু কেনাবেচা। জেলা, উপজেলা সদর থেকে শুরু করে প্রত্যন্ত অঞ্চলের প্রতিটি হাটেই পশু বেচাকেনা বেশ জমে উঠেছে। প্রতিটি হাটই গরু-ছাগলে ভরে গেছে। দামও সহনীয় বলে জানিয়েছেন ক্রেতারা।

বৃহস্পতিবার ও বুধবার জেলার বিভিন্ন হাটে গিয়ে দেখা গেছে, রাতেও এসব হাটে গরু ছাগল বিক্রি হচ্ছে।

পশুর এই হাটগুলোতে স্থান পেয়েছে দেশি-বিদেশি সকল জাতের গরু, ছাগল। ময়মনসিংহ জেলা সদর, মুক্তাগাছা, ফুলবাড়িয়া, ভালুকা, গফরগাঁও, ত্রিশাল, নান্দাইল, গৌরীপুর, ঈশ্বরগঞ্জ, হালুয়াঘাট, ধোবাউড়া, ফুলপুর, তারাকান্দা উপজেলার পৌর শহর এবং গ্রামাঞ্চলেও এবার কোরবানির পশুর হাট আগেভাগেই জমে উঠছে বলে স্থানীয়রা জানিয়েছে।

এবার গরু, ছাগলসহ সব পশুর দামই সহনীয় পর্যায়ে রয়েছে বলে জানান ক্রেতা, বিক্রেতা, হাট ইজারাদাররা।

তাদের দাবি, কোন ধরনের কৃত্রিম সংকট সৃষ্টি করা না হলে দাম সহনীয় থাকবে। কারণ, বাজারে অভাব নেই গরু-ছাগলের।

পাইকাররা বলছেন, এখন পর্যন্ত ক্রেতারা দাম কম বলছেন। তবে আশা করা হচ্ছে, ঈদের আগে ভালো দাম পাওয়া যাবে। তবে ব্যাপারীদের অনেকেই লোকসানের আশঙ্কার কথা বলেছেন।

Shares