আজ সোমবার , ২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ |

শিরোনাম

নালিতাবাড়ী উপজেলা নির্বাচনে মোশারফ, ফরিদ, আশুরা বিজয়ী গরীবের আশার বাতিঘর হাজী মোশারফ হালুয়াঘাটে পল্লী বিদ্যুতের খুঁটি পুঁততে গিয়ে মৃত্যু-১, আহত-১ জাতীয় ভাবে”স্বপ্নজয়ী মা” নির্বাচিত হলেন জামালপুর জেলার দেওয়ানগঞ্জের অবিরণ নেছা ৬১০৮ ভোটের ব্যবধানে হামিদ বিজয়ী। শেখ রাসেল ও মনোয়ারা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হালুয়াঘাট উপজেলা পরিষদ নির্বাচনঃ প্রবীণে প্রবীণে লড়াই এম্বুলেন্সে করে মাদক পাচারকালে ২৪০ বোতল ভারতীয় মদসহ একজন আটক এমপি মাহমুদুল হক সায়েমকে সি.আই.পি শামিমের সংবর্ধনা হালুয়াঘাটে ঈদে বাড়ি ফেরার পথে লাশ হল স্বামীসহ অন্তঃসত্ত্বা স্ত্রী হালুয়াঘাটের স্থলবন্দর দিয়ে ২৭টি পণ্যের আমদানী রপ্তানীর পরিকল্পনা-এমপি সায়েম হালুয়াঘাটে ২৭ হাজার দুস্থ অসহায় পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ১৩ বছর পর পদত্যাগ করলেন ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর হালুয়াঘাটে ফেইসবুক গ্রুপে কোরআন তেলাওয়াত ও ইসলামী সংগীত প্রতিযোগিতা। পুরস্কার বিতরণ ‘কৃষ্ণনগরের কৃষ্ণকেশীর ‘বেহিসেবি রঙ.. হিমাদ্রিশেখর সরকার হালুয়াঘাট থেকে ফুলপুর পর্যন্ত চার লেনের রাস্তা নির্মাণসহ সড়ানো হচ্ছে অস্থায়ী বাস কাউন্টার

আর্জেন্টিনাকে অক্সিজেন দিলেন নাইজেরিয়া

প্রকাশিতঃ ৮:৪৮ অপরাহ্ণ | জুন ২৩, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৩৯১ বার

ডেস্ক রির্পোট ঃ বিশ্বকাপে নকআউট পর্বে যাওয়ার অনিশ্চয়তায় থাকা আর্জেন্টিনার জন্য আশা জাগিয়ে রাখলো নাইজেরিয়া। আইসল্যান্ডকে ২-০ গোলে হারিয়ে নিজেদের প্রথম জয় পেল নাইজেরিয়া।

নিজেদের প্রথম ম্যাচে এই আইসল্যান্ড রুখে দিয়েছিল ফেভারিট আর্জেন্টিনাকে। নাইজেরিয়ার বিপক্ষে দ্বিতীয় ম্যাচে তাই অনেকেই এগিয়ে রেখেছিলেন তাদের। আগবাড়িয়ে কেউ কেউ বলেছেন, ‘ডি’ গ্রুপ থেকে ক্রোয়েশিয়ার পর তারাই যেতে পারে নকআউট পর্বে। সে আইসল্যান্ড কিনা হেরে বসেছে নাইজেরিয়ার কাছে, তাও আবার ২-০ গোলে!

আজ শুক্রবার ভলগোগ্রাদে অনুষ্ঠিত ম্যাচে নাইজেরিয়ার এই জয়ে সাবেক চ্যাম্পিয়ন আর্জেন্টিনার নকআউট পর্বে খেলার আশা কিছুটা জেগে উঠেছে। গ্রুপের শেষ ম্যাচে নাইজেরিয়াকে হারাতে পারলে শেষ ষোলোতে উঠতে পারে মেসিরা।

এদিন নাইজেরিয়ার জয়ের নায়ক আহমেদ মুসা। জোড়া গোল করে দলকে জয়ের উল্লাসে মাতিয়ে তোলেন তিনি।

ম্যাচের প্রথমার্ধ গোলশূন্য সমতায় থাকলেও দ্বিতীয়ার্ধের শুরুতেই দলকে এগিয়ে দেন মুসা। ওবি মিকেলের চমৎকার ক্রসে বলটি থামিয়ে অসাধারণ শটে লক্ষ্যভেদ করেন তিনি। এটিকে এবারের আসরের অন্যতম সেরা গোল বললে ভুল বলা হবে না।

ম্যাচের ৭৫ মিনিটে সেই মুসাই ব্যবধান দ্বিগুণ করেন। মাঝমাঠ থেকে একটি বল পেয়ে দ্রুত গতিতে বক্সে ঢুকে গোলরক্ষকে কাটিয়ে ভেবে-চিন্তে দুই ডিফেন্ডরের মাঝ দিয়ে বল জালে জড়ান (২-০)। এই গোলটিও ছিল চমৎকার।

এর আগে অবশ্য ৫৬ মিনিটে দারুণ সুযোগ হাতছাড়া করেছিল নাইজেরিয়া। মিডফিল্ডার উইলফ্রেড এনদিদির বক্সের বাইরে থেকে চমৎকার শট গোলরক্ষক ফিস্ট করে কোনোমতে রক্ষা করেন।

৬৫ মিনিটে ভিক্টর মসেসও আরো একটি সুযোগ নষ্ট করেছিলেন নাইজেরিয়ার হয়ে। বক্সের বাইরে থেকে তাঁর আচমকা শট ক্রসবার ঘেঁষে বাইরে চলে যায় বল।

আইসল্যান্ড ব্যবধান কমানোর দারুণ একটি সুযোগ পেয়েও নষ্ট করে, পেনাল্টি থেকে গোল করতে না পেরে। ৮২ মিনিটে জিলফি সিগার্ডসন পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন। তাঁর শট বাইরে দিয়ে চলে যায়।

এদিনের জয়ে ‘ডি’ গ্রুপ থেকে নাইজেরিয়া দুই ম্যাচে ৩ পয়েন্ট ঝুলিতে পুরেছে। আর আর্জেন্টিনার সংগ্রহ মাত্র এক পয়েন্ট। পরের ম্যাচে মেসিরা জিততে পারলে তাদের হবে চার পয়েন্ট। তখন সাবেক বিশ্বচ্যাম্পিয়নদের নকআউট পর্বে খেলার সম্ভাবনা জেগে উঠবে।

অবশ্য আইসল্যান্ড পরের ম্যাচে ক্রোয়েশিয়াকে হারালে সেক্ষেত্রে গোল ব্যবধানে হিসেবে, আর্জেন্টিনা নাকি আইসল্যান্ড পরের পর্বে খেলবে। এই গ্রুপ থেকে এরই মধ্যে পরের পর্বে খেলা নিশ্চিত করেছে ক্রোয়েশিয়া ৬ পয়েন্ট নিয়ে।

Shares