আজ শনিবার , ৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ |

শিরোনাম

হালুয়াঘাটে আরব আলী ফাউন্ডেশনের উদ্যোগে ৬ শত মানুষ পেল ঈদ উপহার হালুয়াঘাটে রাস্তার দাবিতে মানববন্ধন মর্ডান স্পোটিং ক্লাবের দোয়া ও ইফতার জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতা কায়েসের ঈদ উপহার সচেতনতা মুলক স্টিকার ও মাস্ক বিতরণ করলো জনপ্রিয় সেচ্ছাসেবী সংঘঠন ত্রিশাল হেল্পলাইন আজ শফিকুল ইসলাম ভাইয়ের মৃত্যুবার্ষিকী খালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় ত্রিশাল ছাত্রদলের পক্ষ থেকে ইফতার বিতরণ হালুয়াঘাটে কৃষকের ধান কাটলেন এমপি হালুয়াঘাটে কর্মহীন মানুষের মাঝে রুবেলে’র খাদ্য সামগ্রী বিতরণ! করোনাঃ মৃত্যুর মিছিলে ১৫৪ চিকিৎসক বাউফলে ডায়রিয়া আক্রান্তদের মাঝে বিনামূল্যে স্যালাইন বিতরণ বাউফলে টাকা চুরি’র ঘটনাকে কেন্দ্র করে এক যুবককে কুপিয়ে জখম মৃত্যুপুরী ভারত শ্মশানে জায়গা না থাকায় গণচিতা ভারতে লুকানো হচ্ছে কোভিডে মৃতের সংখ্যা কমতে শুরু করেছে মৃত্যু ও শনাক্ত সংখ্যা

কমতে শুরু করেছে মৃত্যু ও শনাক্ত সংখ্যা

প্রকাশিতঃ ৩:৪৯ অপরাহ্ণ | এপ্রিল ২৪, ২০২১ । এই নিউজটি পড়া হয়েছেঃ ১৮ বার

ডেস্ক রিপোর্টঃ দেশে করোনায় মৃত্যু ও শনাক্ত কিছুটা কমেছে। শনাক্তের হারও ধীরে ধীরে কমে একদিনে ১৪ শতাংশে ঠেকেছে। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৮৮ জনের মৃত্যু হয়েছে দেশে। এ নিয়ে এখন পর্যন্ত করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১০ হাজার ৮৬৯ জনে। চলতি এপ্রিল মাসেই দেশে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ১ হাজার ৮২৩ জন। এরমধ্যে ১৯শে এপ্রিল সর্বোচ্চ ১১২ জনের মৃত্যুর খবর দেয় সরকার। নতুন করে গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৬২৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৭ লাখ ৩৯ হাজার ৭০৩ জনের।
করোনা থেকে ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫ হাজার ২২৫ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ৬ লাখ ৪৭ হাজার ৬৭৪ জন। গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের করোনার নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।
এতে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ২৬ হাজার ৪১৩ জনের নমুনা সংগ্রহ হয়েছে। নমুনা পরীক্ষা হয়েছে ২৫ হাজার ৮৯৬ জনের। দেশে এখন পর্যন্ত করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৫৩ লাখ ৩ হাজার ৮টি। নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৪ শতাংশ। এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৯৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৭ দশমিক ৫৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৮৮ জনের মধ্যে পুরুষ ৬২ ও নারী রয়েছেন ২৬ জন। এ পর্যন্ত পুরুষ মারা গেছেন ৮ হাজার ১০ জন এবং নারী ২ হাজার ৮৫৯ জন। শতকরা হিসাবে পুরুষ ৭৩ দশমিক ৭০ ভাগ এবং নারী ২৬ দশমিক ৩০ ভাগ। একদিনে মারা যাওয়াদের মধ্যে বয়স বিবেচনায় ৬০ বছরের উপরে ৬০ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৫ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৬ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৬ জন এবং শূন্য থেকে ১০ বছরের ১ জন রয়েছেন। এরমধ্যে ঢাকা বিভাগে ৫৩ জন, চট্টগ্রাম বিভাগে ১৮ জন, রাজশাহী, খুলনা, সিলেট ও রংপুরে ৩ জন করে এবং ময়মনসিংহে ৫ জন মারা গেছেন। সরকারি হাসপাতালে মৃত্যু হয়েছে ৫৩ জনের, বেসরকারিতে ৩৪ এবং হাসপাতালে মৃত অবস্থায় আনা হয়েছে ১ জনকে।
এদিকে ২২শে এপ্রিল পর্যন্ত দেশে প্রথম ও দ্বিতীয় মিলে টিকা প্রয়োগ হয়েছে ৭৭ লাখ ৪৬ হাজার ৬৬১ ডোজ। বিতরণ করা টিকা বাদ দিলে হাতে মজুত আছে মাত্র ২৪ লাখ ৫৩ হাজার ৩৩৯ ডোজ। গতকাল বেলা আড়াইটা পর্যন্ত টিকা নিতে অনলাইনে মোট নিবন্ধন করেছেন ৭১ লাখ ৯০ হাজার ৯১৮ জন আগ্রহী।

Shares