আজ বুধবার , ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

শিরোনাম

এমপি মাহমুদুল হক সায়েমকে সি.আই.পি শামিমের সংবর্ধনা হালুয়াঘাটে ঈদে বাড়ি ফেরার পথে লাশ হল স্বামীসহ অন্তঃসত্ত্বা স্ত্রী হালুয়াঘাটের স্থলবন্দর দিয়ে ২৭টি পণ্যের আমদানী রপ্তানীর পরিকল্পনা-এমপি সায়েম হালুয়াঘাটে ২৭ হাজার দুস্থ অসহায় পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ১৩ বছর পর পদত্যাগ করলেন ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর হালুয়াঘাটে ফেইসবুক গ্রুপে কোরআন তেলাওয়াত ও ইসলামী সংগীত প্রতিযোগিতা। পুরস্কার বিতরণ ‘কৃষ্ণনগরের কৃষ্ণকেশীর ‘বেহিসেবি রঙ.. হিমাদ্রিশেখর সরকার হালুয়াঘাট থেকে ফুলপুর পর্যন্ত চার লেনের রাস্তা নির্মাণসহ সড়ানো হচ্ছে অস্থায়ী বাস কাউন্টার জনগণের অধিকার আদায় না হওয়া পর্যন্ত বিএনপি রাজপথে থাকবে-প্রিন্স ডামি নির্বাচন করে গণতন্ত্রকে আইসিইউতে পাঠিয়েছে আওয়ামী লীগ-প্রিন্স বাজারে পণ্যের অগ্নিমূল্যের তাপ তাদের গায়ে লাগেনা-প্রিন্স নালিতাবাড়ীতে প্রেসক্লাবের নির্বাচন, সভাপতি সোহেল সম্পাদক মনির গণতন্ত্র প্রতিষ্ঠা করতে আন্দোলন অব্যাহত থাকবে-বিএনপি নেতা প্রিন্স হালুয়াঘাটে বিএনপি নেতা প্রিন্স’র লিফলেট বিতরণ ৯৮ দিন কারাভোগের পর নিজ এলাকায় বিএনপি নেতা প্রিন্সকে সংবর্ধনা

কমতে শুরু করেছে মৃত্যু ও শনাক্ত সংখ্যা

প্রকাশিতঃ ৩:৪৯ অপরাহ্ণ | এপ্রিল ২৪, ২০২১ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৩৮২ বার

ডেস্ক রিপোর্টঃ দেশে করোনায় মৃত্যু ও শনাক্ত কিছুটা কমেছে। শনাক্তের হারও ধীরে ধীরে কমে একদিনে ১৪ শতাংশে ঠেকেছে। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৮৮ জনের মৃত্যু হয়েছে দেশে। এ নিয়ে এখন পর্যন্ত করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১০ হাজার ৮৬৯ জনে। চলতি এপ্রিল মাসেই দেশে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ১ হাজার ৮২৩ জন। এরমধ্যে ১৯শে এপ্রিল সর্বোচ্চ ১১২ জনের মৃত্যুর খবর দেয় সরকার। নতুন করে গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৬২৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৭ লাখ ৩৯ হাজার ৭০৩ জনের।
করোনা থেকে ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫ হাজার ২২৫ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ৬ লাখ ৪৭ হাজার ৬৭৪ জন। গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের করোনার নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।
এতে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ২৬ হাজার ৪১৩ জনের নমুনা সংগ্রহ হয়েছে। নমুনা পরীক্ষা হয়েছে ২৫ হাজার ৮৯৬ জনের। দেশে এখন পর্যন্ত করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৫৩ লাখ ৩ হাজার ৮টি। নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৪ শতাংশ। এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৯৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৭ দশমিক ৫৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৮৮ জনের মধ্যে পুরুষ ৬২ ও নারী রয়েছেন ২৬ জন। এ পর্যন্ত পুরুষ মারা গেছেন ৮ হাজার ১০ জন এবং নারী ২ হাজার ৮৫৯ জন। শতকরা হিসাবে পুরুষ ৭৩ দশমিক ৭০ ভাগ এবং নারী ২৬ দশমিক ৩০ ভাগ। একদিনে মারা যাওয়াদের মধ্যে বয়স বিবেচনায় ৬০ বছরের উপরে ৬০ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৫ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৬ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৬ জন এবং শূন্য থেকে ১০ বছরের ১ জন রয়েছেন। এরমধ্যে ঢাকা বিভাগে ৫৩ জন, চট্টগ্রাম বিভাগে ১৮ জন, রাজশাহী, খুলনা, সিলেট ও রংপুরে ৩ জন করে এবং ময়মনসিংহে ৫ জন মারা গেছেন। সরকারি হাসপাতালে মৃত্যু হয়েছে ৫৩ জনের, বেসরকারিতে ৩৪ এবং হাসপাতালে মৃত অবস্থায় আনা হয়েছে ১ জনকে।
এদিকে ২২শে এপ্রিল পর্যন্ত দেশে প্রথম ও দ্বিতীয় মিলে টিকা প্রয়োগ হয়েছে ৭৭ লাখ ৪৬ হাজার ৬৬১ ডোজ। বিতরণ করা টিকা বাদ দিলে হাতে মজুত আছে মাত্র ২৪ লাখ ৫৩ হাজার ৩৩৯ ডোজ। গতকাল বেলা আড়াইটা পর্যন্ত টিকা নিতে অনলাইনে মোট নিবন্ধন করেছেন ৭১ লাখ ৯০ হাজার ৯১৮ জন আগ্রহী।

Shares