আজ শনিবার , ২৮শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ |

শিরোনাম

হালুয়াঘাটে পানিতে ডুবে শিশুর মৃত্যু ওজনে ধান বেশী নেয়ার প্রতিবাদে বিক্ষোভ নালিতাবাড়ীতে মাংস বিক্রেতাদের জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত নালিতাবাড়ীতে অগ্নিকাণ্ডে ব্যবসা প্রতিষ্ঠানসহ বসতঘর পুড়ে ক্ষয়ক্ষতি “মুক্তিযুদ্ধে হালুয়াঘাট” গ্রন্থের মোড়ক উন্মোচন ও প্রকাশনা অনুষ্ঠান অনুষ্ঠিত প্রকল্পের পাওনা টাকা দাবী: ইউপি চেয়ারম্যানের নির্দেশে হামলার অভিযোগ “মুক্তিযুদ্ধে হালুয়াঘাট” গ্রন্থের মোড়ক উন্মোচন ও প্রকাশনা অনুষ্ঠান অনুষ্ঠিত নালিতাবাড়ীর মাদক ব‍্যবসায়ীকে গ্রেফতার করেছে র‍্যাব হালুয়াঘাটে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত শেরপুরে স্বামী পরিত্যক্তা তরুণীকে সংঘবদ্ধ ধর্ষণ: গ্রেফতার এক নালিতাবাড়ীতে বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন নালিতাবাড়ীতে র‍্যাবের হাতে বিদেশী মদসহ যূবক গ্রেফতার তিনানী বাজার থেকে সয়াবিন তেল জব্ধ,লাখ টাকা জরিমানা নালিতাবাড়ী প্রতিবন্ধী শিশু ধর্ষণের অভিযোগে একজন আটক নালিতাবাড়ীতে গতি রোধ করে গরু ব্যবসায়ীর উপর বিজিবি’র গুলি, আহত তিন

অভিনয়ে রজতজয়ন্তী পার

প্রকাশিতঃ ২:১৪ অপরাহ্ণ | জুলাই ০২, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২৬০ বার

সীমান্তবার্তা ডেস্ক:অভিনয় জীবনের রজতজয়ন্তী পার করে ২৬ বছরে পথ চলছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত জনপ্রিয় অভিনেত্রী তমালিকা কর্মকার। তার নাট্যগুরু জীবন্ত কিংবদন্তি অভিনেতা ও নির্দেশক মামুনুর রশীদের হাত ধরে নাট্যদল ‘আরণ্যক’ এর হয়ে মঞ্চে তমালিকার অভিনয়ে যাত্রা শুরু হয়। সেই থেকে আজ পর্যন্ত এ দলের হয়ে অভিনয় করছেন মঞ্চে, পাশাপাশি টিভি নাটকে এবং চলচ্চিত্রে। ‘আরণ্যক’-এর হয়ে তমালিকাকে মঞ্চে প্রথম দেখা যায় আজিজুল হাকিমের নির্দেশনায় ‘পাথর’ নাটকে। এরপর বহু মঞ্চ নাটকে অভিনয় করেছেন তিনি। সর্বশেষ গেল ২৮শে জুন ‘রাঢ়াং’-এর ১৮০তম মঞ্চায়নে অভিনয় করেন।

গেল ঈদে তমালিকা অভিনীত সালাহ উদ্দিন লাভলু পরিচালিত ‘ফেসবুক ভালোবাসা’, চয়নিকা চৌধুরীর ‘দুপুর বেলার গল্প ছোট’, অনিমেষ আইচের ‘গুলনেহার’সহ বিটিভিতে আজাদ আবুল কালামের একটি নাটক প্রচার হয়। প্রতিটি নাটকেই তমালিকার অভিনয়ে যথারীতি ভিন্নতা ছিল। এদিকে আজ তমালিকার জন্মদিন। এ প্রসঙ্গে তিনি বলেন, জন্মদিনে কখনোই আমি নিজে কোনো কিছু করি না। থাকে না কোনো বিশেষ আয়োজন, শুটিংও রাখি না। একেবারেই নিজের মতো করে ঘরে সময় কাটাই। তমালিকা অভিনীত প্রথম চলচ্চিত্র শেখ নিয়ামত আলীর ‘অন্য জীবন’। তবে আবু সাইয়ীদের ‘কীত্তণখোলা’ চলচ্চিত্রে অভিনয় করে তিনি প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন। তার অভিনীত দর্শকপ্রিয় চলচ্চিত্র মালেক আফসারী পরিচালিত ‘এই ঘর এই সংসার’। অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র হুমায়ূন আহমেদের ‘ঘেটুপুত্র কমলা’। ছোটবেলায় টিভি নাটকে অভিনয় করলেও পরিণত বয়সে নায়িকা হয়ে তার প্রথম টিভি নাটক ছিল সদরুল পাশার বিপরীতে ‘হার মানা হার’।

Shares