আজ বুধবার , ২৭শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ |

শিরোনাম

নালিতাবাড়ীতে শিক্ষক নেতার উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন নালিতাবাড়ীতে শিক্ষক নেতার উপর সন্ত্রাসী হামলার বিচারের দাবীতে আজ মানববন্ধন হালুয়াঘাটের শিমুলকুচি গ্রামে কামাল’র কুলখানি অনুষ্ঠিত হালুয়াঘাটে বৃদ্ধকে নির্যাতনের ঘটনায় চেয়ারম্যানের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ হালুয়াঘাটের ট্রলি উল্টে দুই বন্দর শ্রমিকের মৃত্যু, আহত ৬ মাছ ধরার জালে ঢিল ছোড়ায় খুন হন শিশু শিক্ষার্থী সুমন হালুয়াঘাটে ১ম শ্রেণীর শিক্ষার্থীকে কুপিয়ে খুন এমপি’র কাছে নালিশ করায় বৃদ্ধকে পিটিয়েছে চেয়ারম্যান হালুয়াঘাটে প্রতারিত শত শত কৃষক বাউফলে মাছের পোনা অবমুক্তকরণ বাউফল উপজেলা ও পৌর সেচ্ছাসেবক দলের আহব্বায়ক কমিটি ঘোষণা বাউফলে ইউএনও’র বিদায়ী সংবর্ধনা নালিতাবাড়ীতে জেলা শিক্ষা অফিসারের বিদ্যালয় পরিদর্শন বাউফলে বিএনপি’র ৪৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বাউফলে ছেলের বিচার চেয়ে বাবা মায়ের সাংবাদিক সম্মেলন

অভিনয়ে রজতজয়ন্তী পার

প্রকাশিতঃ ২:১৪ অপরাহ্ণ | জুলাই ০২, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২১৯ বার

সীমান্তবার্তা ডেস্ক:অভিনয় জীবনের রজতজয়ন্তী পার করে ২৬ বছরে পথ চলছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত জনপ্রিয় অভিনেত্রী তমালিকা কর্মকার। তার নাট্যগুরু জীবন্ত কিংবদন্তি অভিনেতা ও নির্দেশক মামুনুর রশীদের হাত ধরে নাট্যদল ‘আরণ্যক’ এর হয়ে মঞ্চে তমালিকার অভিনয়ে যাত্রা শুরু হয়। সেই থেকে আজ পর্যন্ত এ দলের হয়ে অভিনয় করছেন মঞ্চে, পাশাপাশি টিভি নাটকে এবং চলচ্চিত্রে। ‘আরণ্যক’-এর হয়ে তমালিকাকে মঞ্চে প্রথম দেখা যায় আজিজুল হাকিমের নির্দেশনায় ‘পাথর’ নাটকে। এরপর বহু মঞ্চ নাটকে অভিনয় করেছেন তিনি। সর্বশেষ গেল ২৮শে জুন ‘রাঢ়াং’-এর ১৮০তম মঞ্চায়নে অভিনয় করেন।

গেল ঈদে তমালিকা অভিনীত সালাহ উদ্দিন লাভলু পরিচালিত ‘ফেসবুক ভালোবাসা’, চয়নিকা চৌধুরীর ‘দুপুর বেলার গল্প ছোট’, অনিমেষ আইচের ‘গুলনেহার’সহ বিটিভিতে আজাদ আবুল কালামের একটি নাটক প্রচার হয়। প্রতিটি নাটকেই তমালিকার অভিনয়ে যথারীতি ভিন্নতা ছিল। এদিকে আজ তমালিকার জন্মদিন। এ প্রসঙ্গে তিনি বলেন, জন্মদিনে কখনোই আমি নিজে কোনো কিছু করি না। থাকে না কোনো বিশেষ আয়োজন, শুটিংও রাখি না। একেবারেই নিজের মতো করে ঘরে সময় কাটাই। তমালিকা অভিনীত প্রথম চলচ্চিত্র শেখ নিয়ামত আলীর ‘অন্য জীবন’। তবে আবু সাইয়ীদের ‘কীত্তণখোলা’ চলচ্চিত্রে অভিনয় করে তিনি প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন। তার অভিনীত দর্শকপ্রিয় চলচ্চিত্র মালেক আফসারী পরিচালিত ‘এই ঘর এই সংসার’। অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র হুমায়ূন আহমেদের ‘ঘেটুপুত্র কমলা’। ছোটবেলায় টিভি নাটকে অভিনয় করলেও পরিণত বয়সে নায়িকা হয়ে তার প্রথম টিভি নাটক ছিল সদরুল পাশার বিপরীতে ‘হার মানা হার’।

Shares