আজ সোমবার , ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ |

শিরোনাম

গরীবের আশার বাতিঘর হাজী মোশারফ হালুয়াঘাটে পল্লী বিদ্যুতের খুঁটি পুঁততে গিয়ে মৃত্যু-১, আহত-১ জাতীয় ভাবে”স্বপ্নজয়ী মা” নির্বাচিত হলেন জামালপুর জেলার দেওয়ানগঞ্জের অবিরণ নেছা ৬১০৮ ভোটের ব্যবধানে হামিদ বিজয়ী। শেখ রাসেল ও মনোয়ারা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হালুয়াঘাট উপজেলা পরিষদ নির্বাচনঃ প্রবীণে প্রবীণে লড়াই এম্বুলেন্সে করে মাদক পাচারকালে ২৪০ বোতল ভারতীয় মদসহ একজন আটক এমপি মাহমুদুল হক সায়েমকে সি.আই.পি শামিমের সংবর্ধনা হালুয়াঘাটে ঈদে বাড়ি ফেরার পথে লাশ হল স্বামীসহ অন্তঃসত্ত্বা স্ত্রী হালুয়াঘাটের স্থলবন্দর দিয়ে ২৭টি পণ্যের আমদানী রপ্তানীর পরিকল্পনা-এমপি সায়েম হালুয়াঘাটে ২৭ হাজার দুস্থ অসহায় পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ১৩ বছর পর পদত্যাগ করলেন ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর হালুয়াঘাটে ফেইসবুক গ্রুপে কোরআন তেলাওয়াত ও ইসলামী সংগীত প্রতিযোগিতা। পুরস্কার বিতরণ ‘কৃষ্ণনগরের কৃষ্ণকেশীর ‘বেহিসেবি রঙ.. হিমাদ্রিশেখর সরকার হালুয়াঘাট থেকে ফুলপুর পর্যন্ত চার লেনের রাস্তা নির্মাণসহ সড়ানো হচ্ছে অস্থায়ী বাস কাউন্টার জনগণের অধিকার আদায় না হওয়া পর্যন্ত বিএনপি রাজপথে থাকবে-প্রিন্স

অভিনয়ে রজতজয়ন্তী পার

প্রকাশিতঃ ২:১৪ অপরাহ্ণ | জুলাই ০২, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৪০৮ বার

সীমান্তবার্তা ডেস্ক:অভিনয় জীবনের রজতজয়ন্তী পার করে ২৬ বছরে পথ চলছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত জনপ্রিয় অভিনেত্রী তমালিকা কর্মকার। তার নাট্যগুরু জীবন্ত কিংবদন্তি অভিনেতা ও নির্দেশক মামুনুর রশীদের হাত ধরে নাট্যদল ‘আরণ্যক’ এর হয়ে মঞ্চে তমালিকার অভিনয়ে যাত্রা শুরু হয়। সেই থেকে আজ পর্যন্ত এ দলের হয়ে অভিনয় করছেন মঞ্চে, পাশাপাশি টিভি নাটকে এবং চলচ্চিত্রে। ‘আরণ্যক’-এর হয়ে তমালিকাকে মঞ্চে প্রথম দেখা যায় আজিজুল হাকিমের নির্দেশনায় ‘পাথর’ নাটকে। এরপর বহু মঞ্চ নাটকে অভিনয় করেছেন তিনি। সর্বশেষ গেল ২৮শে জুন ‘রাঢ়াং’-এর ১৮০তম মঞ্চায়নে অভিনয় করেন।

গেল ঈদে তমালিকা অভিনীত সালাহ উদ্দিন লাভলু পরিচালিত ‘ফেসবুক ভালোবাসা’, চয়নিকা চৌধুরীর ‘দুপুর বেলার গল্প ছোট’, অনিমেষ আইচের ‘গুলনেহার’সহ বিটিভিতে আজাদ আবুল কালামের একটি নাটক প্রচার হয়। প্রতিটি নাটকেই তমালিকার অভিনয়ে যথারীতি ভিন্নতা ছিল। এদিকে আজ তমালিকার জন্মদিন। এ প্রসঙ্গে তিনি বলেন, জন্মদিনে কখনোই আমি নিজে কোনো কিছু করি না। থাকে না কোনো বিশেষ আয়োজন, শুটিংও রাখি না। একেবারেই নিজের মতো করে ঘরে সময় কাটাই। তমালিকা অভিনীত প্রথম চলচ্চিত্র শেখ নিয়ামত আলীর ‘অন্য জীবন’। তবে আবু সাইয়ীদের ‘কীত্তণখোলা’ চলচ্চিত্রে অভিনয় করে তিনি প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন। তার অভিনীত দর্শকপ্রিয় চলচ্চিত্র মালেক আফসারী পরিচালিত ‘এই ঘর এই সংসার’। অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র হুমায়ূন আহমেদের ‘ঘেটুপুত্র কমলা’। ছোটবেলায় টিভি নাটকে অভিনয় করলেও পরিণত বয়সে নায়িকা হয়ে তার প্রথম টিভি নাটক ছিল সদরুল পাশার বিপরীতে ‘হার মানা হার’।

Shares