আজ শুক্রবার , ৩০শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৫ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ |

শিরোনাম

হালুয়াঘাট স্বাস্থ্য কমপ্লেক্সে বিএনপি নেতা রুবেল’র অক্সিজেন সিলিন্ডার ও চিকিৎসা সামগ্রী প্রদান বাউফলে খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী পেল ২৬২ দুস্থ পরিবার হালুয়াঘাটে ১০৮০ টাকায় এম্ভুলেন্স সেবা। উদ্ভোধন করলেন এমপি জুয়েল আরেং হালুয়াঘাট ডোবা থেকে বৃদ্ধা নারীর অর্ধগলিত লাশ উদ্ধার বাউফল প্রেসক্লাবের সভাপতিকে হুমকি বাউফলে ওয়ারেন্টভুক্ত আসামী গ্রেপ্তার হালুয়াঘাটে গত দুইদিনে তিন নারীর আত্মহত্যা! হালুয়াঘাটে পারিবারিক দ্বন্ধে দুই নারীর আত্মহত্যা! হালুয়াঘাটে পারিবারিক দ্বন্ধে দুই নারীর আত্মহত্যা করোনা সন্দেহে লাশ নেয়নি পরিবার, দাফন করল ছাত্রলীগ বাউফলে ইশা ছাত্র আন্দোলনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত প্রতিশ্রুতি রক্ষায় ভিক্ষুক সালেমুন নেছার বাড়িতে ইউ.এন.ও ভিক্ষুক সালেমুন নেছা’র আজও হয়নি পুনর্বাসন ময়মসিংরে ত্রিশালে জমে উঠছে কোরবানি পশুর হাট প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনার ঋণ পেল করোনায় ক্ষতিগ্রস্থ উদ্যোক্তারা

মক্কায় পথ হারিয়ে ফেলেছেন ২৫০ হাজি!

প্রকাশিতঃ ১১:৩৪ অপরাহ্ণ | আগস্ট ২২, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৩৭১ বার

অনলাইন ডেস্কঃ মক্কায় কমপক্ষে ২৫০ জন হাজি পথ হারিয়ে ফেলেছেন বলে জানা গেছে। মক্কা থেকে আরাফা, মুজদালিফা ও মিনাতে যাওয়ার সময় এসব হাজিরা নিখোঁজ হন।

মিনায় বাংলাদেশ হজ অফিসের এক কর্মকর্তা মঙ্গলবার রাতে এ তথ্য জানান। তিনি জানান, দূতাবাসে বিভিন্ন সূত্রে হাজিদের হারানোর তথ্যে পেয়ে তাদেরকে দ্রুত হজ অফিসে ফিরিয়ে আনার ব্যবস্থা করা হয়। তবে ঠিক কতজন হাজি ফিরেছেন আর কতজন এখনও ফিরেননি তার সঠিক সংখ্যা তাৎক্ষণিকভাবে জানাতে পারেননি তিনি।

আরাফা, মুজদালিফা ও মিনায় হাজীদের জন্য যেসব তাবু করা হয়েছে সেগুলো দেখতে প্রায় একইরকম। রাস্তাগুলোও একইরকম। তাই পথ হারিয়ে ফেলছেন হাজিরা।

মনির নামে একজন হাজি জানান, মোজদালিফাতে বাথরুমে গিয়ে তিনি পথ হারিয়ে ফেলেন। আশেপাশের বাথরুমগুলো হুবুহু একই রকম দেখতে। ফলে তিনি বিভ্রান্ত হন। মক্কা থেকে মিনার তাবুতে যেতে হজ মৌসুমে বাদশা ফাহাদ ব্রিজের কাছে নামিয়ে দেয়া হয়। এ সময় অনেকে দিক ভুলে এদিক-সেদিক মতো ঘুরতে থাকেন।

ভুক্তভোগিরা জানান, অন্যান্য দেশ বিশেষ করে ভারতের স্বেচ্ছাসেবকরা যেমন কাকডাকা ভোর থেকে যেভাবে হারিয়ে যাওয়া হাজিদের খুঁজে বের করছেন বাংলাদেশের স্বেচ্ছাসেবকদের তেমনটা করতে দেখা যায় না।

তবে বাংলাদেশ হজ অফিস সূত্রে জানা গেছে, তাদের প্রায় দুইশ স্বেচ্ছাসেবক রয়েছেন। তারা জানান, এবার বাংলাদেশের মোট হজযাত্রী ১ লাখ ২৭ হাজারেরও বেশি। এত বিপুল সংখ্যক লোকের জন্য পর্যাপ্ত স্বেচ্ছাসেবক নেই। তবে তারা সীমিত সংখ্যক স্বেচ্ছাসেবক দিয়ে চেষ্টা চালিয়ে যাচ্ছেন বলে দাবি করেন।

Shares