আজ শনিবার , ২৩শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ |

শিরোনাম

হালুয়াঘাটে এক শত গৃহহীন পরিবারকে প্রধান মন্ত্রীর দেয়া ঘর হস্তান্তর হালুয়াঘাটে ১২শত মানুষের মাঝে ‘প্রিন্সে’র শীত বস্ত্র বিতরণ পাটগ্রাম সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত চুয়াডাঙ্গায় স্বামীর মোটরসাইকেল থেকে পড়ে নিহত ১ ময়মনসিংহের ত্রিশাল সরকারি নজরুল একাডেমি ভর্তির লটারীর ড্র অনুষ্ঠিত ময়মনসিংহের ত্রিশাল কুড়াগাছা রাস্তার বেহাল দশা ময়মনসিংহের ত্রিশাল পৌরসভার বাতিলকৃত নির্বাচন ১৪ই ফেব্রুয়ারী আর কলেজে ভর্তি হওয়া হলো না নুসরাতের দুইবারের বেশি শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতি নয়, হাইকোর্টের রায় স্টামফোর্ড সাংবাদিক ফোরামের সহ-সভাপতি হলেন বাউফলের মাজহারুল তামিম বাউফল প্রেসক্লাবের নব নির্বাচিত কমিটির শপথ গ্রহন বাউফলে আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত যাত্রীবাহি বাসে অজ্ঞান পার্টির ৫ জন ধৃত বাউফলে গোদরোগ প্রতিরোধে সামাজিক উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হালুয়াঘাটে পানিতে ডুবে যুবকের মৃত্যু

বাউফলে হিন্দু, বৌদ্ধ,খিৃষ্টান ঐক্য পরিষদের মানববন্ধন

প্রকাশিতঃ ৯:০৯ অপরাহ্ণ | মে ২৮, ২০২০ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৪৯ বার

তোফাজ্জেল হোসেন,বাউফল (পটুয়াখালী প্রতিনিধিঃ পটুয়াখালীর বাউফলে যুবলীগকর্মী তাপস দাসের(৩০) খুনিদের দ্রুত গ্রেপ্তার ও শাস্তির দাবীতে মানববন্ধন ও স্মরকলিপি পেশ করেছেন উপজেলা হিন্দু,বৌদ্ধ ও খ্রিস্টান ঐক্য পরিষদ । আজ বৃহস্পতিবার বেলা ১১টায় বাউফল থানার পূর্বপাশে ইলিশ চত্বরে ঘন্টাব্যাপী অনুষ্ঠিত ওই মানবন্ধন কর্মসূচীতে কয়েকশত নারী পুরুষ অংশ গ্রহন করেন। পরে সংক্ষিপ্ত সমাবেশে নিহত তাপসের মা রীনা রানী দাস, ভাই পঙ্কজ দাস, হিন্দু বৌদ্ধুু খিস্টান ঔক্য পরিষদের সিনিয়র সহ সভাপতি খোকন চন্দ্র দাস ও জিতেন্দ্র নাথ রায়, কালিশুরী ডিগ্রী কলেজের প্রভাষক সজল কুমার হালদার ও পুজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক অতুল চন্দ্র পাল বক্তব্য রাখেন। এ সময়ে বক্তরা প্রকৃত খুনিদের ২৪ ঘন্টার মধ্যে আইনের আওতায় এনে প্রশাসনের কাছে দ্রুত বিচারের দাবী জানান। অন্যথায় উপজেলা জুড়ে দুর্বার গণআন্দোলন গড়ে তোলা হবে বলে হুশিয়ারি দেন।
উল্ল্যেখ , দীর্ঘ দিন ধরে সাবেক চিফ হুইপ উপজেলা আওয়ামীলীগের সভাপতি আসম ফিরোজের সমর্থিত ও বাউফল পৌরসভার মেয়র জিয়াউল হক জুয়েলের সমর্থকদের মধ্যে বিরোধ চলে আসছিল। ওই জের ধরে সর্বশেষ গত রবিবার ২৪ মে দুপুর দুইটার দিকে বাউফল থানার পূর্ব পাশে তোরণ নির্মাণকে কেন্দ্র করে আওয়ামীলীগের ওই দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের সময় যুবলীগ কর্মী তাপস দাস (৩০) কে ছুরিকাঘাত করে গুরুতর জখম করা হয়। ওই দিনই গুরুতর আহত অবস্থায় তাপস ও ইমাম নামের আরেক যুবলীগ কর্মীকে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজে হাসপাতালে পাঠালে চিকিৎসারত অবস্থায় ওই দিনই রাত সাড়ে সাতটায় তাপসের মৃত্যু হয়।
মানবন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেনের মাধ্যমে নিহতের ভাই হত্যাকারীদের দ্রত গ্রেপ্তার করে ফাসির দাবি জানিয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে স্মারকলিপি পেশ করেন।

Shares