আজ সোমবার , ৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৪শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ |

শিরোনাম

ইকোপার্কে বেড়াতে গিয়ে খালু কর্তৃক ভাগ্নী ধর্ষণের শিকার শ্রীবর্দীতে পানিতে ডুবে প্রতিবন্ধী শিশুর মৃত্যু মেয়ের খুনের বিচার চাইলেন বাবা বাউফলে ছাত্রদলের বিক্ষোভ মিছিল নালিতাবাড়ীতে বন্য হাতির আক্রমণে কৃষকের মৃত্যু দাশপাড়া ইউনিয়ন বিএনপি’র সভাপতি আজম, সম্পাদক মজিবর নালিতাবাড়ীর নৃতাত্ত্বিক জনগোষ্ঠীর নিখোঁজ শিক্ষার্থী উদ্ধার নালিতাবাড়ীতে গণহত্যা দিবস পালিত দলিল প্রতি অতিরিক্ত ফি ১০ হাজার টাকা। প্রতিবাদে ধোবাউড়ায় সংবাদ সম্মেলন রামচন্দ্রকুড়ায় স্বতন্ত্র প্রার্থীর প্রচারণায় বাঁধা: সংঘর্ষ, গাড়ি ভাংচুর, আহত হালুয়াঘাটে গাছের সাথে শত্রুতা হালুয়াঘাটে আরও ২৯ জন ভূমিহীনকে জমিসহ ঘর প্রদান ময়মনসিংহে গৃহবধূকে পিটিয়ে হত্যা, স্বামী আটক। প্রধান মন্ত্রীর উপহার চান ভাগ্য বিড়ম্বিত বিধবা রেনুবালা! ২৫ বৎসরেও হয়নি বিলকিছের প্রতিবন্ধী ভাতা

হালুয়াঘাটে জনগণকে ঘরে ফেরাতে হার্ড লাইনে পুলিশ! যৌথ মহড়া

প্রকাশিতঃ ৬:৩৩ অপরাহ্ণ | এপ্রিল ১১, ২০২০ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২৭৮ বার

হালুয়াঘাটে জনগণকে ঘরে ফেরাতে হার্ড লাইনে পুলিশ

ওমর ফারুক সুমনঃ
দেশব্যাপী করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে সারা দেশের ন্যায় ময়মনসিংহের হালুয়াঘাটেও জনগণকে ঘরমুখী করতে হার্ড লাইনে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। তার লক্ষ্যে হালুয়াঘাট উপজেলা প্রশাসনের কঠোর অবস্থান লক্ষ্য করা গেছে। এর ধারাবাহিকতায় শনিবার দুপুরে কয়েক ঘন্টা ব্যাপী অভিযান চালায় পুলিশ। অভিযানে নেতৃত্ব দেন হালুয়াঘাট সার্কেলের সহকারী পুলিশ সুপার মোঃ খলিলুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার ভূমি তানভির আহমেদ, পৌর মেয়র খাইরুল আলম ভুঁইয়া খুররম ও ওসি মোহাম্মদ আলী মাহমুদ।

অভিযান চলাকালে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি স্থানীয় গণমাধ্যম কর্মীরাও স্বেচ্ছাসেবী হিসেবে অংশ নেয়।অভিযান চলাকালে বেশ কিছু দোকানপাট খোলা পাওয়া গেলে তাদেরকে কড়া হুশিয়ারী দেন প্রশাসনের কর্মকর্তারা। তারা বলেন, কোন ক্রমেই দেশের এই ক্রান্তিলগ্নে আইন ভঙ্গ করা যাবেনা। নির্ধারিত সময়ে দোকান বন্ধ করতে হবে, কোন প্রকার গণ জমায়েত বরদাস্ত করা হবেনা।উপযুক্ত কোনো কারন ছাড়া ঘরের বাহিরে বের হওয়া যাবেনা।

সহকারী পুলিশ সুপার (হালুয়াঘাট সার্কেল) মোঃ খলিলুর রহমান বলেন, আমরা আপনাদের নিরাপত্তা কথা ভেবে মাঠে রয়েছি, আমাদের পুলিশ বাহিনী আপনাদের সেবা করে যাচ্ছে। আপনারা আমাদের কথা শুনুন, নিজ ঘরে অবস্থান করুন। নিজে বাচুন, আপনার পরিবারকে বাঁচান। আপনি বাঁচলেই দেশ বাঁচবে।
পৌর মেয়র খাইরুল আলম ভুঞা খুররম বলেন, আমরা আপনাদের জীবনের নিরাপত্তার কথা ভেবে সার্বক্ষনিক মনিটরিং করে যাচ্ছি, আপনাদের অনুরোধ করে যাচ্ছি, কখনো কড়া ভাষায় কথা বলে যাচ্ছি, কিন্তু আপনারা আমাদের কথা কর্ণপাত করছেন না। আমরা প্রয়োজনে আরও কঠোর হতে বাধ্য হবো। এসিল্যান তানভির আহমেদ বলেন, নিয়ম ভেঙ্গে কোন দোকানপাট খোলা রাখলে তাদেরকে অবশ্যই শাস্তির আওতায় আসতে হবে। সরকারী বিধি অনুয়াযী তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। ওসি মোহাম্মদ আলী মাহমুদ বলেন, কোনভাবেই আপনাদেরকে ঘরে ফিরাতে পারছিনা, আপনারা কেনো বুঝতে পারছেন না! করোনা ভাইরাস এখন আমাদের জন্যে মহা-হুমকী হয়ে দাঁড়িয়েছে। আপনারা যদি এই মহা দুর্যোগে কথা না শুনেন, তাহলে মারাত্বক ক্ষতি হয়ে যাবে আপনার, আমার সকলের। তিনি ধৈয্য সহকারে প্রত্যেককে নিজ ঘরে অবস্থান করে এই কঠিন দুর্যোগ মোকাবেলা করার আহবান জানান। এ সময় প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারী, পুলিশ সদস্যসহ অনেকেই উপস্থিত ছিলেন।

Shares