আজ শুক্রবার , ৪ঠা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ |

শিরোনাম

বাউফলে সাবেক এমপি শহীদুল আলম তালুকদারের মতবিনিময় সভা হালুয়াঘাটে নবান্নকে ঘিরে পিঠা পুলির উৎসব! কোভিড-১৯ প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধিতে মেয়রের আহব্বান বাউফলে তারেক রহমানের জন্মবার্ষিকী পালিত বাউফলে প্রায়তঃ শিক্ষকের রুহের মাগফিরাত কামনায় দোয়া-মোনাজাত আত্মহত্যার পরও সূদের টাকার জন্য ফোন! ত্রিশালে সড়ক দূরঘটনায় একজন নিহত চার জন আহত ত্রিশালে যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত আমতলীতে মাদ্রাসা মাঠে ধান চাষ বরগুনায় ১০ দোকান পুড়ে ছাই হৃদয় হত্যাকাণ্ডে জড়িত প্রত্যেকের ফাঁসি চান পরিবার আইপিএলে ,নিঃস্ব হচ্ছে অনেক পরিবার ত্রিশাল অনলাইন প্রেসক্লাবের উদ্যোগে শাহ্ আহসান হাবীব বাবুর জন্ম দিন পালন বরগুনায় সেরা সম্পাদককে সংবর্ধনা বরগুনা বেতাগীর আলোচিত বজলু হত্যা মামলার ২ নম্বর আসামি আটক

রোনালদোর সেই গোলই জিতলো সেরার পুরস্কার

প্রকাশিতঃ ১১:২১ অপরাহ্ণ | আগস্ট ১৫, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ১৫৩ বার

নিউজ ডেস্ক: কিয়েভে অনুষ্ঠিত উয়েফো চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে লিভারপুলের বিপক্ষে অসাধারণ এক গোল করেছিলেন গ্যারেথ বেল। শূন্যে লাফিয়ে উঠে অ্যাক্রোবেটিক স্টাইলে মাথার ওপর দিয়ে বাইসাইকেল কিকে অসাধারণ সেই গোলটি করেছিলেন ওয়েলসের এই ফুটবলার। কিন্তু গ্যারেথ বেলের দারুণ দুর্ভাগ্য। ওই ম্যাচের আগেই যে তারই আরেক সতীর্থ, করেছিলেন আরও একটি দর্শনীয় গোল।

ক্রিশ্চিয়ানো রোনালদো। রিয়াল মাদ্রিদ থেকে মাত্রই ক’দিন আগে এসে যোগ দিয়েছেন জুভেন্টাসে। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগের গত মৌসুমে কোয়ার্টার ফাইনালে জুভেন্টাসের মাঠেই অন্তত সাত ফিট শূন্যে লাফিয়ে উঠে বাই সাইকেল কিকে গোল করেছিলেন রোনালদো। উয়েফা বর্ষসেরা গোলের বিচারে কিন্তু বেলের গোলকে পেছনে ফেলে পুরস্কার জিতে নিয়েছে রোনালদোর গোল।

উয়েফাডটকমে সেরা গোলের জন্য ভোটাভুটির আয়োজন করা হয় ইউরোপিয়ান ফুটবল ফেডারেশন উয়েফা। সেখানেই দর্শকদের ভোটে সেরা নির্বাচিত হলো রোনালদোর সেই বাইসাইকেল কিকের গোল।

উয়েফার ট্যাকনিক্যাল অভজারভাররা এই গোল নিয়ে মন্তব্য করেছেন, ‘এক অসাধারণ টেকনিক এবং অ্যাথলেটিসিজমের দারুণ প্রদর্শনী ছিল এই গোল।’

উয়েফার বর্ষসেরা গোলের জন্য বাছাই করা হয় ১১টি গোলকে। উয়েফা কর্তৃক পরিচালিত টুর্নামেন্ট থেকেই বাছাই করা হয় এই গোলগুলোকে। এর মধ্যে নির্বাচিত হয়েছে কয়েকজন নারী ফুটবলারের গোল। এর মধ্যে ইতালিন ফুটবলার লুসি ব্রোঞ্জ গত মৌসুমে খেলেছিলেন ফরাসী ক্লাব লিওঁর হয়ে। নারী চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে তার সাবেক ক্লাব ম্যানসিটির বিপক্ষে অসাধারণ এক ভলিতে গোল করেছিলেন লুসি।

ইউরোপিয়ান অনুর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপে তুরস্কের বিপক্ষে ইংল্যান্ডের ৩-২ গোলে বিজয়ী দলের ইংলিশ ফুটবলার এলিয়ট এমব্লেটনের দুর্দান্ত গোলটিও ঠাঁই পেয়েছে এই তালিকায়।

নারী ফুটবলারদের মধ্যে রয়েছেন স্পেনের ওলগা কারমোনা। উয়েফা উইরোপিয়ান অনুর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের গ্রুপ পর্বে সুইজারল্যান্ডের বিপক্ষে এই গোলটি করেছিলেন তিনি। উয়েফা উইরোপিয়ান অনুর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপের ফাইনালে জার্মানির ইভা নাভারোর অসাধারণ গোলটিও ঠাঁই পেয়েছে এই তালিকায়।

Shares