আজ সোমবার , ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ |

শিরোনাম

গরীবের আশার বাতিঘর হাজী মোশারফ হালুয়াঘাটে পল্লী বিদ্যুতের খুঁটি পুঁততে গিয়ে মৃত্যু-১, আহত-১ জাতীয় ভাবে”স্বপ্নজয়ী মা” নির্বাচিত হলেন জামালপুর জেলার দেওয়ানগঞ্জের অবিরণ নেছা ৬১০৮ ভোটের ব্যবধানে হামিদ বিজয়ী। শেখ রাসেল ও মনোয়ারা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হালুয়াঘাট উপজেলা পরিষদ নির্বাচনঃ প্রবীণে প্রবীণে লড়াই এম্বুলেন্সে করে মাদক পাচারকালে ২৪০ বোতল ভারতীয় মদসহ একজন আটক এমপি মাহমুদুল হক সায়েমকে সি.আই.পি শামিমের সংবর্ধনা হালুয়াঘাটে ঈদে বাড়ি ফেরার পথে লাশ হল স্বামীসহ অন্তঃসত্ত্বা স্ত্রী হালুয়াঘাটের স্থলবন্দর দিয়ে ২৭টি পণ্যের আমদানী রপ্তানীর পরিকল্পনা-এমপি সায়েম হালুয়াঘাটে ২৭ হাজার দুস্থ অসহায় পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ১৩ বছর পর পদত্যাগ করলেন ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর হালুয়াঘাটে ফেইসবুক গ্রুপে কোরআন তেলাওয়াত ও ইসলামী সংগীত প্রতিযোগিতা। পুরস্কার বিতরণ ‘কৃষ্ণনগরের কৃষ্ণকেশীর ‘বেহিসেবি রঙ.. হিমাদ্রিশেখর সরকার হালুয়াঘাট থেকে ফুলপুর পর্যন্ত চার লেনের রাস্তা নির্মাণসহ সড়ানো হচ্ছে অস্থায়ী বাস কাউন্টার জনগণের অধিকার আদায় না হওয়া পর্যন্ত বিএনপি রাজপথে থাকবে-প্রিন্স

রোনালদোর সেই গোলই জিতলো সেরার পুরস্কার

প্রকাশিতঃ ১১:২১ অপরাহ্ণ | আগস্ট ১৫, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৩৮৫ বার

নিউজ ডেস্ক: কিয়েভে অনুষ্ঠিত উয়েফো চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে লিভারপুলের বিপক্ষে অসাধারণ এক গোল করেছিলেন গ্যারেথ বেল। শূন্যে লাফিয়ে উঠে অ্যাক্রোবেটিক স্টাইলে মাথার ওপর দিয়ে বাইসাইকেল কিকে অসাধারণ সেই গোলটি করেছিলেন ওয়েলসের এই ফুটবলার। কিন্তু গ্যারেথ বেলের দারুণ দুর্ভাগ্য। ওই ম্যাচের আগেই যে তারই আরেক সতীর্থ, করেছিলেন আরও একটি দর্শনীয় গোল।

ক্রিশ্চিয়ানো রোনালদো। রিয়াল মাদ্রিদ থেকে মাত্রই ক’দিন আগে এসে যোগ দিয়েছেন জুভেন্টাসে। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগের গত মৌসুমে কোয়ার্টার ফাইনালে জুভেন্টাসের মাঠেই অন্তত সাত ফিট শূন্যে লাফিয়ে উঠে বাই সাইকেল কিকে গোল করেছিলেন রোনালদো। উয়েফা বর্ষসেরা গোলের বিচারে কিন্তু বেলের গোলকে পেছনে ফেলে পুরস্কার জিতে নিয়েছে রোনালদোর গোল।

উয়েফাডটকমে সেরা গোলের জন্য ভোটাভুটির আয়োজন করা হয় ইউরোপিয়ান ফুটবল ফেডারেশন উয়েফা। সেখানেই দর্শকদের ভোটে সেরা নির্বাচিত হলো রোনালদোর সেই বাইসাইকেল কিকের গোল।

উয়েফার ট্যাকনিক্যাল অভজারভাররা এই গোল নিয়ে মন্তব্য করেছেন, ‘এক অসাধারণ টেকনিক এবং অ্যাথলেটিসিজমের দারুণ প্রদর্শনী ছিল এই গোল।’

উয়েফার বর্ষসেরা গোলের জন্য বাছাই করা হয় ১১টি গোলকে। উয়েফা কর্তৃক পরিচালিত টুর্নামেন্ট থেকেই বাছাই করা হয় এই গোলগুলোকে। এর মধ্যে নির্বাচিত হয়েছে কয়েকজন নারী ফুটবলারের গোল। এর মধ্যে ইতালিন ফুটবলার লুসি ব্রোঞ্জ গত মৌসুমে খেলেছিলেন ফরাসী ক্লাব লিওঁর হয়ে। নারী চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে তার সাবেক ক্লাব ম্যানসিটির বিপক্ষে অসাধারণ এক ভলিতে গোল করেছিলেন লুসি।

ইউরোপিয়ান অনুর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপে তুরস্কের বিপক্ষে ইংল্যান্ডের ৩-২ গোলে বিজয়ী দলের ইংলিশ ফুটবলার এলিয়ট এমব্লেটনের দুর্দান্ত গোলটিও ঠাঁই পেয়েছে এই তালিকায়।

নারী ফুটবলারদের মধ্যে রয়েছেন স্পেনের ওলগা কারমোনা। উয়েফা উইরোপিয়ান অনুর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের গ্রুপ পর্বে সুইজারল্যান্ডের বিপক্ষে এই গোলটি করেছিলেন তিনি। উয়েফা উইরোপিয়ান অনুর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপের ফাইনালে জার্মানির ইভা নাভারোর অসাধারণ গোলটিও ঠাঁই পেয়েছে এই তালিকায়।

Shares