আজ রবিবার , ৭ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ |

শিরোনাম

হালুয়াঘাটের মামুন বাফুফে’র ক্যাপ্টেন নির্বাচিত হওয়ায় সংবর্ধনা ব্রাহ্মণবাড়িয়াতে পৃথক স্থানে ট্রেনে কাটা পড়ে ২জন নিহত এমপি’র পক্ষে হালুয়াঘাট ধান্য ব্যবসায়ী সমিতির কম্বল বিতরণ ধোবাউড়ায় ট্রাক-হোন্ডা সংঘর্ষে নিহত-২, চালক ও হেলপার আটক বাউফলে ইউপি চেয়ারম্যানের ওপর হামলাকারীদের গ্রেপ্তার ও শাস্তির দাবি হালুয়াঘাটে ঝরে পড়া শিশুরা পাবে শিক্ষার সুযোগ। আসছে শিক্ষক নিয়োগও হালুয়াঘাটে স্বামীর আত্নহত্যা দেখে স্ত্রীও বিষ খায়! দুজনেরই মৃত্যু হালুয়াঘাটে স্বামী-স্ত্রীর আত্নহত্যা রাহেলা হযরত মডেল স্কুলে প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত ত্রিশাল অনলাইন প্রেসক্লাবের পক্ষ থেকে ভাষা শহীদদের স্মরণে শ্রদ্ধাঞ্জলি ভাষা শহীদদের প্রতি কংশ টিভির পরিবার ও গণমাধ্যম কর্মীদের শ্রদ্ধাঞ্জলী ফুটবল ফাইনাল টুর্নামেন্টে বিজয়ী মধুপুর একাদশ স্পোটিং ক্লাব ২৮ ফেব্রুয়ারী পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়লো ময়মনসিংহ জেলার শ্রেষ্ট উপজেলা নির্বাহী অফিসার ত্রিশালের মোস্তাফিজুর রহমান হালুয়াঘাটে পিকনিকের বাস উল্টে আহত-৮

পাকিস্তানের কথা না শুনলে বন্ধ টুইটার

প্রকাশিতঃ ৮:২০ অপরাহ্ণ | আগস্ট ১৭, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ১৭৭ বার

আর্ন্তজাতিক ডেস্ক: পাকিস্তান সরকারের অনুরোধ মেনে না চললে টুইটারকে বন্ধ করে দেওয়া হবে। সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, আপত্তিকর বিষয়বস্তু না আটকালে খুব শিগগির এমন সিদ্ধান্ত নেয়া হবে।

ভারতের একটি গনমাধ্যমের খবরে বলা হয়, সোশ্যাল মিডিয়াকে নিষিদ্ধ করা পাকিস্তানে নতুন নয়। ২০০৮ সালে দুবার ফেসবুককে নিষিদ্ধ করা হয়। পরে আবার ২০১০-এ চালু হয়। ২০১২ সালে ইউটিউব ব্লক করে দিয়েছিল পাকিস্তান টেলিকমিউনিকেশন অথরিটি (পিটিএ)। দুবছর ইউটিউব খোলা যায়নি পাকিস্তানে।

ইসলামাবাদ হাইকোর্টের নির্দেশ মতো এদিন ক্যাবিনেট সেক্রেটারিয়েটে সিনেট স্ট্যান্ডিং কমিটিকে পিটিএ জানায়, ফেসবুক, ইউটিউবসহ অন্য সোশ্যাল মিডিয়াগুলো যখন সরকারের সব অনুরোধ মেনে চলছে, তখন টুইটার কেন অবজ্ঞা করবে!

পিটিএর ইন্টারনেট পলিসি অ্যান্ড ওয়েব অ্যানালাইসিস বিভাগের ডিরেক্টর জেনারেল নিসার আহমেদ বলেন, শতাধিক অনুরোধের মধ্যে মেরেকেট ৫ শতাংশ রেখেছে ওরা। বাকি সব অনুরোধ উপেক্ষা করেছে।

পিটিএ আরো জানিয়েছে, কোর্টের নির্দেশ টুইটারকে জানিয়ে দেয়া হয়েছে। কিন্তু এখনও পর্যন্ত কোনো জবাব মেলেনি সংস্থাটির পক্ষ থেকে।

নিসার আহমেদ বলেন, চূড়ান্ত নোটিশের জবাব না দিলে নিয়ন্ত্রক সংস্থা আদালতের নির্দেশ পালন করবে। টুইটারকে শিক্ষা দিতে দৃঢ়প্রতিজ্ঞ কোর্ট। কথা না মানলে ব্যবসা হারাতেই হবে।

সূত্র-আনন্দবাজার পত্রিকা।

Shares