আজ বৃহস্পতিবার , ৩রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ |

শিরোনাম

বাউফলে সাবেক এমপি শহীদুল আলম তালুকদারের মতবিনিময় সভা হালুয়াঘাটে নবান্নকে ঘিরে পিঠা পুলির উৎসব! কোভিড-১৯ প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধিতে মেয়রের আহব্বান বাউফলে তারেক রহমানের জন্মবার্ষিকী পালিত বাউফলে প্রায়তঃ শিক্ষকের রুহের মাগফিরাত কামনায় দোয়া-মোনাজাত আত্মহত্যার পরও সূদের টাকার জন্য ফোন! ত্রিশালে সড়ক দূরঘটনায় একজন নিহত চার জন আহত ত্রিশালে যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত আমতলীতে মাদ্রাসা মাঠে ধান চাষ বরগুনায় ১০ দোকান পুড়ে ছাই হৃদয় হত্যাকাণ্ডে জড়িত প্রত্যেকের ফাঁসি চান পরিবার আইপিএলে ,নিঃস্ব হচ্ছে অনেক পরিবার ত্রিশাল অনলাইন প্রেসক্লাবের উদ্যোগে শাহ্ আহসান হাবীব বাবুর জন্ম দিন পালন বরগুনায় সেরা সম্পাদককে সংবর্ধনা বরগুনা বেতাগীর আলোচিত বজলু হত্যা মামলার ২ নম্বর আসামি আটক

পাকিস্তানের কথা না শুনলে বন্ধ টুইটার

প্রকাশিতঃ ৮:২০ অপরাহ্ণ | আগস্ট ১৭, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ১৬৬ বার

আর্ন্তজাতিক ডেস্ক: পাকিস্তান সরকারের অনুরোধ মেনে না চললে টুইটারকে বন্ধ করে দেওয়া হবে। সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, আপত্তিকর বিষয়বস্তু না আটকালে খুব শিগগির এমন সিদ্ধান্ত নেয়া হবে।

ভারতের একটি গনমাধ্যমের খবরে বলা হয়, সোশ্যাল মিডিয়াকে নিষিদ্ধ করা পাকিস্তানে নতুন নয়। ২০০৮ সালে দুবার ফেসবুককে নিষিদ্ধ করা হয়। পরে আবার ২০১০-এ চালু হয়। ২০১২ সালে ইউটিউব ব্লক করে দিয়েছিল পাকিস্তান টেলিকমিউনিকেশন অথরিটি (পিটিএ)। দুবছর ইউটিউব খোলা যায়নি পাকিস্তানে।

ইসলামাবাদ হাইকোর্টের নির্দেশ মতো এদিন ক্যাবিনেট সেক্রেটারিয়েটে সিনেট স্ট্যান্ডিং কমিটিকে পিটিএ জানায়, ফেসবুক, ইউটিউবসহ অন্য সোশ্যাল মিডিয়াগুলো যখন সরকারের সব অনুরোধ মেনে চলছে, তখন টুইটার কেন অবজ্ঞা করবে!

পিটিএর ইন্টারনেট পলিসি অ্যান্ড ওয়েব অ্যানালাইসিস বিভাগের ডিরেক্টর জেনারেল নিসার আহমেদ বলেন, শতাধিক অনুরোধের মধ্যে মেরেকেট ৫ শতাংশ রেখেছে ওরা। বাকি সব অনুরোধ উপেক্ষা করেছে।

পিটিএ আরো জানিয়েছে, কোর্টের নির্দেশ টুইটারকে জানিয়ে দেয়া হয়েছে। কিন্তু এখনও পর্যন্ত কোনো জবাব মেলেনি সংস্থাটির পক্ষ থেকে।

নিসার আহমেদ বলেন, চূড়ান্ত নোটিশের জবাব না দিলে নিয়ন্ত্রক সংস্থা আদালতের নির্দেশ পালন করবে। টুইটারকে শিক্ষা দিতে দৃঢ়প্রতিজ্ঞ কোর্ট। কথা না মানলে ব্যবসা হারাতেই হবে।

সূত্র-আনন্দবাজার পত্রিকা।

Shares