আজ সোমবার , ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

শিরোনাম

এম্বুলেন্সে করে মাদক পাচারকালে ২৪০ বোতল ভারতীয় মদসহ একজন আটক এমপি মাহমুদুল হক সায়েমকে সি.আই.পি শামিমের সংবর্ধনা হালুয়াঘাটে ঈদে বাড়ি ফেরার পথে লাশ হল স্বামীসহ অন্তঃসত্ত্বা স্ত্রী হালুয়াঘাটের স্থলবন্দর দিয়ে ২৭টি পণ্যের আমদানী রপ্তানীর পরিকল্পনা-এমপি সায়েম হালুয়াঘাটে ২৭ হাজার দুস্থ অসহায় পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ১৩ বছর পর পদত্যাগ করলেন ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর হালুয়াঘাটে ফেইসবুক গ্রুপে কোরআন তেলাওয়াত ও ইসলামী সংগীত প্রতিযোগিতা। পুরস্কার বিতরণ ‘কৃষ্ণনগরের কৃষ্ণকেশীর ‘বেহিসেবি রঙ.. হিমাদ্রিশেখর সরকার হালুয়াঘাট থেকে ফুলপুর পর্যন্ত চার লেনের রাস্তা নির্মাণসহ সড়ানো হচ্ছে অস্থায়ী বাস কাউন্টার জনগণের অধিকার আদায় না হওয়া পর্যন্ত বিএনপি রাজপথে থাকবে-প্রিন্স ডামি নির্বাচন করে গণতন্ত্রকে আইসিইউতে পাঠিয়েছে আওয়ামী লীগ-প্রিন্স বাজারে পণ্যের অগ্নিমূল্যের তাপ তাদের গায়ে লাগেনা-প্রিন্স নালিতাবাড়ীতে প্রেসক্লাবের নির্বাচন, সভাপতি সোহেল সম্পাদক মনির গণতন্ত্র প্রতিষ্ঠা করতে আন্দোলন অব্যাহত থাকবে-বিএনপি নেতা প্রিন্স হালুয়াঘাটে বিএনপি নেতা প্রিন্স’র লিফলেট বিতরণ

কু-প্রস্তাবে রাজী না হওয়ায় সংখ্যালঘু নারীকে নির্যাতন,সংবাদ সম্মেলনে মামলা না নেওয়ার অভিযোগ

প্রকাশিতঃ ৭:২১ অপরাহ্ণ | অক্টোবর ৩০, ২০২৩ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৪১ বার

মোঃ দৌলত হোসেন নালিতাবাড়ী:
শেরপুরের নালিতাবাড়ীতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠিভুক্ত সনাতন ধর্মাবলম্বী এক সংখ্যালঘু নারীকে (৩০) কু-প্রস্তাব দিয়ে ব্যর্থ হয়ে নিজের ভাইকে লেলিয়ে দিয়ে মারধর ও শ্লীলতাহানীর ঘটনা ঘটেছে শেরপুরের নালিতাবাড়ীতে।
গত মঙ্গলবার (২৪ অক্টোবর) বিকেলে বনকুড়া এলাকায় ওই নারীর বাড়িতে ঢুকে মারধর ও শ্লীলতাহানীর এ ঘটনায় পরপর দুইদিন নালিতাবাড়ী থানায় লিখিত অভিযোগ দায়ের করেও প্রতিকার পায়নি ভুক্তভোগী ওই নারী। আইনী পদক্ষেপ না নেওয়ায় উপরন্তু ওই নারী ও তার পরিবারকে প্রতিনিয়ত হুমকী দিয়ে চলেছে অভিযুক্ত আমিনুল ইসলাম কমলসহ সঙ্গীয়রা। কু-প্রস্তাবকারী রফিকুল ইসলাম উপজেলার নন্নী ইউনিয়নের ৯নং ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য। আমিনুল ইসলাম কমল তারই ছোট ভাই।
সোমবার (৩০ অক্টোবর) দুপুরে স্থানীয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এমনসব অভিযোগ করেন ভুক্তভোগী ওই সংখ্যালঘু নারী।
সংবাদ সম্মেলনে বলা হয়, গেল বছর ক্ষুদ্র নৃ-গোষ্ঠির জন্য সরকারের বরাদ্দ থেকে ভুক্তভোগী নারী শ্রীমতি রূপসী রানীকে একটি সেমিপাকা ঘর করে দেওয়া হয় বনকুড়া ভেদামারী এলাকায়। ঘর নির্মাণকালে স্থানীয় ইউপি সদস্য রফিকুল ইসলাম ঘর নির্মাণে বাধা প্রদান করেন। পরে উপজেলা প্রশাসন ও ট্রাইবাল ওয়েলফেয়ার এসোসিয়েশন এর হস্তক্ষেপে ইউপি সদস্য পিছু হটেন। এর কিছুদিন পর ইউপি সদস্য রফিকুল ইসলাম সন্ধ্যায় ওই বাড়িতে একা পেয়ে রূপসীকে কু-প্রস্তাব দেয়। এসময় ডাকাডাকি শুরু করলে ইউপি সদস্য পালিয়ে যান।
এদিকে গত ২৪ অক্টোবর বিকেলে প্রতিমা বিসর্জনকালে রূপসীর বাড়িতে আমন্ত্রণে আসেন ও ট্রাইবাল ওয়েলফেয়ার এসোসিয়েশন এর সাধারণ সম্পাদক হীরণ চন্দ্র বর্মন, রূপসীর স্বামী যে বাড়িতে কাজ করেন ওই বাড়ির মালিক মীর হোসেন ও হরকান্ত চন্দ্র বর্মন। আপ্যায়নকালে ইউপি সদস্য রফিকুল ইসলামের ছোট ভাই আমিনুল ইসলাম কমলসহ
কয়েকজন যুবক অতর্কিতে রূপসীর বাড়িতে ঢুকে মারধর ও টানাহেচড়া করে শ্লীলতাহানীর চেষ্টা করে।
এ ঘটনায় ভুক্তভোগী রূপসী বাদী হয়ে নালিতাবাড়ী থানায় লিখিত অভিযোগ দায়ের করলেও নেওয়া হয়নি আইনী ব্যবস্থা। ফলে বেপরোয়া হয়ে ওঠে কমলসহ তার সঙ্গীয়রা। রোববার বিকেলে কমল ও তার সঙ্গীয়রা মিলে পুনরায় রূপসীর বাড়ির সামনে দাড়িয়ে অকথ্য ভাষায় গালাগালসহ হুমকী দিয়ে আসে। রাতেই এ বিষয়ে থানার শরণাপন্ন হয় ভুক্তভোগী পরিবারটি। একপর্যায়ে হতাশাগ্রস্থ হয়ে সংবাদ সম্মেলন করে সংবাদকর্মীদের সহায়তা চান ভুক্তভোগী রূপসী ও তার পরিবার।
এ বিষয়ে মতামত জানতে নালিতাবাড়ী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তার ব্যবহৃত মুঠোফোনে যোগাযোগ করা হলে পাওয়া যায়নি।
এলাকাবাসী জানান, এক ভাই রফিকুল ইসলাম ইউপি সদস্য ও আরেক ভাই শফিকুল ইসলাম শফিক ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক হওয়ায় কমলসহ তিন ভাই মিলে এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেছে।

Shares