আজ শনিবার , ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

শিরোনাম

এম্বুলেন্সে করে মাদক পাচারকালে ২৪০ বোতল ভারতীয় মদসহ একজন আটক এমপি মাহমুদুল হক সায়েমকে সি.আই.পি শামিমের সংবর্ধনা হালুয়াঘাটে ঈদে বাড়ি ফেরার পথে লাশ হল স্বামীসহ অন্তঃসত্ত্বা স্ত্রী হালুয়াঘাটের স্থলবন্দর দিয়ে ২৭টি পণ্যের আমদানী রপ্তানীর পরিকল্পনা-এমপি সায়েম হালুয়াঘাটে ২৭ হাজার দুস্থ অসহায় পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ১৩ বছর পর পদত্যাগ করলেন ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর হালুয়াঘাটে ফেইসবুক গ্রুপে কোরআন তেলাওয়াত ও ইসলামী সংগীত প্রতিযোগিতা। পুরস্কার বিতরণ ‘কৃষ্ণনগরের কৃষ্ণকেশীর ‘বেহিসেবি রঙ.. হিমাদ্রিশেখর সরকার হালুয়াঘাট থেকে ফুলপুর পর্যন্ত চার লেনের রাস্তা নির্মাণসহ সড়ানো হচ্ছে অস্থায়ী বাস কাউন্টার জনগণের অধিকার আদায় না হওয়া পর্যন্ত বিএনপি রাজপথে থাকবে-প্রিন্স ডামি নির্বাচন করে গণতন্ত্রকে আইসিইউতে পাঠিয়েছে আওয়ামী লীগ-প্রিন্স বাজারে পণ্যের অগ্নিমূল্যের তাপ তাদের গায়ে লাগেনা-প্রিন্স নালিতাবাড়ীতে প্রেসক্লাবের নির্বাচন, সভাপতি সোহেল সম্পাদক মনির গণতন্ত্র প্রতিষ্ঠা করতে আন্দোলন অব্যাহত থাকবে-বিএনপি নেতা প্রিন্স হালুয়াঘাটে বিএনপি নেতা প্রিন্স’র লিফলেট বিতরণ

রিমান্ডে এমপি পাপুল

প্রকাশিতঃ ৩:৫১ অপরাহ্ণ | জুন ০৯, ২০২০ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৩৬২ বার

সংসদ সদস্য (এমপি) মোহাম্মদ শহিদুল ইসলাম পাপুলকে রিমান্ডে নেওয়ার আদেশ দিয়েছেন কুয়েতের একটি আদালত। মুদ্রাপাচার ও মানবপাচারের অভিযোগে কুয়েতের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) গত শনিবার পাপুলকে দেশটির মুশরিফ এলাকা থেকে গ্রেপ্তার করে। গতকাল সোমবার রিমান্ডের আবেদন করলে কুয়েতের পাবলিক প্রসিকিউশনের বিচারক তা মঞ্জুর করেন। একই সঙ্গে পাপুলের পক্ষে জামিনের আবেদন নাকচ করা হয়। গালফ নিউজের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য পাপুল নিজ এলাকায় ‘কাজী পাপুল’ নামেই বেশি পরিচিত। জানা গেছে, আদালতে সাক্ষ্য দেওয়া পাঁচ বাংলাদেশিকেই কুয়েতে পাচার করেছিলেন পাপুল। কুয়েতের আদালতকে তাঁরা জানান, এ জন্য তাঁরা প্রতিজন সংসদ সদস্য পাপুলকে তিন হাজার কুয়েতি দিনার দিয়েছেন।

স্থানীয় দৈনিক আরব টাইমস জানায়, বিচারকমণ্ডলী প্রবাসী বাংলাদেশিদের সাক্ষ্য শুনেছেন। এসব সাক্ষী প্রতিবছর কুয়েতে তাঁদের অবস্থান নবায়ন করে নিতে আসামি পাপুলকে অর্থ দিতেন। কুয়েতে জালিয়াতির মাধ্যমে মানবপাচার করে হাজার কোটি টাকার মালিক বনে যাওয়া পাপুল গত শনিবার রাতে আটক হন। এরপর তাঁকে স্থানীয় আদালতে হাজির করা হয়। দ্রুতই মামলাটির পূর্ণ শুনানি শুরু হবে বলে জানিয়েছেন কুয়েতে বাংলাদেশের রাষ্ট্রদূত এস এম আবুল কালাম।

এদিকে লক্ষ্মীপুর-২ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য কাজী শহিদুল ইসলাম পাপুল কুয়েতে আটক হওয়ার ঘটনাকে ‘লজ্জাজনক’ ও ‘দুর্ভাগ্যজনক’ বলে উল্লেখ করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। তাঁর মতে, সারা বিশ্ব মানবপাচারকারীদের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছে। এমন সময়ে তেমন অভিযোগের পরিপ্রেক্ষিতে একজন সংসদ সদস্য আটক হওয়ার খবর অনভিপ্রেত।

পররাষ্ট্রমন্ত্রী গণমাধ্যমকে জানান, কুয়েতে বাংলাদেশের রাষ্ট্রদূত লক্ষ্মীপুরের সংসদ সদস্য পাপুলকে আটকের বিষয়টি টেলিফোনে ঢাকায় জানিয়েছেন, যদিও কুয়েতের কর্তৃপক্ষ এ নিয়ে রবিবার পর্যন্ত বাংলাদেশকে আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি।

কুয়েত রাষ্ট্রদূতের বরাত দিয়ে মন্ত্রী জানান, সংসদ সদস্য কুয়েতে একটি বড় প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত। ওই প্রতিষ্ঠানের চেয়ারম্যান, যিনি কুয়েতের নাগরিক, সংসদ সদস্যকে জামিনে মুক্ত করার জন্য তিনি চেষ্টা করছেন। সংসদ সদস্যকে কেন নেওয়া হয়েছে জানতে চাইলে কুয়েতের কর্তৃপক্ষ কিছু জানায়নি বলেও রাষ্ট্রদূত জানিয়েছেন। তবে পাপুলের বিরুদ্ধে মুদ্রাপাচার ও মানবপাচারের অভিযোগ কেউ দিয়েছে। তা ছাড়া যেহেতু বড় ধরনের ব্যবসা পরিচালনা করেন, সেখানে তাঁর সঙ্গে অন্যদের ব্যাবসায়িক প্রতিদ্বন্দ্বিতাও রয়েছে।

কুয়েতের কূটনৈতিক সূত্র জানায়, গত ফেব্রুয়ারিতে গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশের পর কুয়েতে পৌঁছেন পাপুল। এরপর আসা-যাওয়া করেও সব কিছু ঠিকঠাক চলছিল। হয়তো সাম্প্রতিক সময়ে কিছু একটা ঘটেছে, যে কারণে তাঁকে গ্রেপ্তার করা হয়। মানবপাচার ও মুদ্রাপাচার নিয়ে তিন বাংলাদেশির বিরুদ্ধে যে অভিযোগ এসেছে, তা নিয়ে কুয়েতের সিআইডি তদন্ত শুরু করেছে।

Shares