আজ শনিবার , ২৩শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ |

শিরোনাম

হালুয়াঘাটে এক শত গৃহহীন পরিবারকে প্রধান মন্ত্রীর দেয়া ঘর হস্তান্তর হালুয়াঘাটে ১২শত মানুষের মাঝে ‘প্রিন্সে’র শীত বস্ত্র বিতরণ পাটগ্রাম সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত চুয়াডাঙ্গায় স্বামীর মোটরসাইকেল থেকে পড়ে নিহত ১ ময়মনসিংহের ত্রিশাল সরকারি নজরুল একাডেমি ভর্তির লটারীর ড্র অনুষ্ঠিত ময়মনসিংহের ত্রিশাল কুড়াগাছা রাস্তার বেহাল দশা ময়মনসিংহের ত্রিশাল পৌরসভার বাতিলকৃত নির্বাচন ১৪ই ফেব্রুয়ারী আর কলেজে ভর্তি হওয়া হলো না নুসরাতের দুইবারের বেশি শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতি নয়, হাইকোর্টের রায় স্টামফোর্ড সাংবাদিক ফোরামের সহ-সভাপতি হলেন বাউফলের মাজহারুল তামিম বাউফল প্রেসক্লাবের নব নির্বাচিত কমিটির শপথ গ্রহন বাউফলে আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত যাত্রীবাহি বাসে অজ্ঞান পার্টির ৫ জন ধৃত বাউফলে গোদরোগ প্রতিরোধে সামাজিক উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হালুয়াঘাটে পানিতে ডুবে যুবকের মৃত্যু

বাউফলে ২শত ১৯ প্রাথমিক বিদ্যালয়ে নেই শহীদ মিনার

প্রকাশিতঃ ৭:১১ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ১৮, ২০২০ । এই নিউজটি পড়া হয়েছেঃ ১০৭ বার

বাউফল(পটুয়াখালী)প্রতিনিধি: নিজ নিজ বিদ্যালয়ে শহীদ মিনার না থাকায় একুশে ফেব্রুয়ারির দিন শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করতে পারছে না পটুয়াখালীর বাউফল উপজেলার ২ শত ১৯টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা। দীর্ঘদিন ধরে শহীদ মিনার ছাড়াই চলছে এ সব বিদ্যালয়। অদুর ভবিষ্যাতে সরকারি এসব প্রাথমিক বিদ্যালয়ে শহদি মিনার নির্মান করার মত কোন পরিকল্পনাও নেই প্রাথমিক শিক্ষা বিভাগের। উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, বাউফল উপজেলায় ২৩৫ টি সরকারি প্রাথমিক বিদ্যালয় আছে। এরমধ্যে মাত্র ১৬টি বিদ্যালয়ে রয়েছে শহীদ মিনার। আর বাকি ২ শত ১৯ টি প্রাথমিক বিদ্যালয়ে নেই কোন শহীদ মিনার।
উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ রিয়াজুল হক বলেন, প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনার নির্মান করার মত সরকারি অর্থ বরাদ্ধ দেয়া হয় না। তাই এখানকার সব বিদ্যালয়ে শহীদ মিনাার নির্মান করা সম্ভব হয়নি। শীঘ্রই সরকারিভাবে শহীদ মিনার নির্মানের উদ্যোগ নেয়া হচ্ছে।
উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক কামরুজ্জামান ফিরোজ বলেন, একুশ আমাদের জাতীয় চেতনা। এই দিনটি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে স্বীকৃতি পেয়েছে । তাই প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনার থাকা উচিৎ। শহীদ মিনার না থাকায় আমাদের সমস্যায় পড়তে হয়। উপজেলা নির্বাহি কর্মকর্তা জাকির হোসেন বলেন, প্রতিটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যাতে শহীদ মিনার নির্মান করা হয় , সেই বিষয়টি উর্ধবতন কর্তৃপক্ষকে অবহিত পূর্বক অচিরেই ব্যবস্থা গ্রহন করা হবে।

Shares