আজ বৃহস্পতিবার , ২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ |

শিরোনাম

হালুয়াঘাটে পানিতে ডুবে শিশুর মৃত্যু ওজনে ধান বেশী নেয়ার প্রতিবাদে বিক্ষোভ নালিতাবাড়ীতে মাংস বিক্রেতাদের জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত নালিতাবাড়ীতে অগ্নিকাণ্ডে ব্যবসা প্রতিষ্ঠানসহ বসতঘর পুড়ে ক্ষয়ক্ষতি “মুক্তিযুদ্ধে হালুয়াঘাট” গ্রন্থের মোড়ক উন্মোচন ও প্রকাশনা অনুষ্ঠান অনুষ্ঠিত প্রকল্পের পাওনা টাকা দাবী: ইউপি চেয়ারম্যানের নির্দেশে হামলার অভিযোগ “মুক্তিযুদ্ধে হালুয়াঘাট” গ্রন্থের মোড়ক উন্মোচন ও প্রকাশনা অনুষ্ঠান অনুষ্ঠিত নালিতাবাড়ীর মাদক ব‍্যবসায়ীকে গ্রেফতার করেছে র‍্যাব হালুয়াঘাটে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত শেরপুরে স্বামী পরিত্যক্তা তরুণীকে সংঘবদ্ধ ধর্ষণ: গ্রেফতার এক নালিতাবাড়ীতে বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন নালিতাবাড়ীতে র‍্যাবের হাতে বিদেশী মদসহ যূবক গ্রেফতার তিনানী বাজার থেকে সয়াবিন তেল জব্ধ,লাখ টাকা জরিমানা নালিতাবাড়ী প্রতিবন্ধী শিশু ধর্ষণের অভিযোগে একজন আটক নালিতাবাড়ীতে গতি রোধ করে গরু ব্যবসায়ীর উপর বিজিবি’র গুলি, আহত তিন

বাউফলে ২শত ১৯ প্রাথমিক বিদ্যালয়ে নেই শহীদ মিনার

প্রকাশিতঃ ৭:১১ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ১৮, ২০২০ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২০৫ বার

বাউফল(পটুয়াখালী)প্রতিনিধি: নিজ নিজ বিদ্যালয়ে শহীদ মিনার না থাকায় একুশে ফেব্রুয়ারির দিন শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করতে পারছে না পটুয়াখালীর বাউফল উপজেলার ২ শত ১৯টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা। দীর্ঘদিন ধরে শহীদ মিনার ছাড়াই চলছে এ সব বিদ্যালয়। অদুর ভবিষ্যাতে সরকারি এসব প্রাথমিক বিদ্যালয়ে শহদি মিনার নির্মান করার মত কোন পরিকল্পনাও নেই প্রাথমিক শিক্ষা বিভাগের। উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, বাউফল উপজেলায় ২৩৫ টি সরকারি প্রাথমিক বিদ্যালয় আছে। এরমধ্যে মাত্র ১৬টি বিদ্যালয়ে রয়েছে শহীদ মিনার। আর বাকি ২ শত ১৯ টি প্রাথমিক বিদ্যালয়ে নেই কোন শহীদ মিনার।
উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ রিয়াজুল হক বলেন, প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনার নির্মান করার মত সরকারি অর্থ বরাদ্ধ দেয়া হয় না। তাই এখানকার সব বিদ্যালয়ে শহীদ মিনাার নির্মান করা সম্ভব হয়নি। শীঘ্রই সরকারিভাবে শহীদ মিনার নির্মানের উদ্যোগ নেয়া হচ্ছে।
উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক কামরুজ্জামান ফিরোজ বলেন, একুশ আমাদের জাতীয় চেতনা। এই দিনটি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে স্বীকৃতি পেয়েছে । তাই প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনার থাকা উচিৎ। শহীদ মিনার না থাকায় আমাদের সমস্যায় পড়তে হয়। উপজেলা নির্বাহি কর্মকর্তা জাকির হোসেন বলেন, প্রতিটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যাতে শহীদ মিনার নির্মান করা হয় , সেই বিষয়টি উর্ধবতন কর্তৃপক্ষকে অবহিত পূর্বক অচিরেই ব্যবস্থা গ্রহন করা হবে।

Shares