আজ শুক্রবার , ৩০শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৫ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ |

শিরোনাম

করোনা টেস্ট করাতে অনিহা হালুয়াঘাটে করোনায় আক্তান্ত হয়ে ৯৬ বছরের বৃদ্ধের মৃত্যু। মোট মৃত্যু-৭ হালুয়াঘাট স্বাস্থ্য কমপ্লেক্সে বিএনপি নেতা রুবেল’র অক্সিজেন সিলিন্ডার ও চিকিৎসা সামগ্রী প্রদান বাউফলে খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী পেল ২৬২ দুস্থ পরিবার হালুয়াঘাটে ১০৮০ টাকায় এম্ভুলেন্স সেবা। উদ্ভোধন করলেন এমপি জুয়েল আরেং হালুয়াঘাট ডোবা থেকে বৃদ্ধা নারীর অর্ধগলিত লাশ উদ্ধার বাউফল প্রেসক্লাবের সভাপতিকে হুমকি বাউফলে ওয়ারেন্টভুক্ত আসামী গ্রেপ্তার হালুয়াঘাটে গত দুইদিনে তিন নারীর আত্মহত্যা! হালুয়াঘাটে পারিবারিক দ্বন্ধে দুই নারীর আত্মহত্যা! হালুয়াঘাটে পারিবারিক দ্বন্ধে দুই নারীর আত্মহত্যা করোনা সন্দেহে লাশ নেয়নি পরিবার, দাফন করল ছাত্রলীগ বাউফলে ইশা ছাত্র আন্দোলনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত প্রতিশ্রুতি রক্ষায় ভিক্ষুক সালেমুন নেছার বাড়িতে ইউ.এন.ও ভিক্ষুক সালেমুন নেছা’র আজও হয়নি পুনর্বাসন

চ্যারিটেবল মামলার পরবর্তী শুনানি ১২ ও ১৩ সেপ্টেম্বর

প্রকাশিতঃ ৪:০০ অপরাহ্ণ | সেপ্টেম্বর ০৫, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৩৪৪ বার

নিজস্ব প্রতিবেদক: জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে স্থাপিত অস্থায়ী আদালতে বিচার অনুষ্ঠিত হয়েছে।আধা ঘণ্টারও কম সময় আদালতের কার্যক্রম চলার পর আসামিপক্ষের আইনজীবীরা না থাকায় শুনানি পিছিয়ে দিয়েছেন আদালত।

বুধবার (০৫ সেপ্টেম্বর) সকালে পুরাতন কেন্দ্রীয় কারাগারের ভেতর স্থাপিত বিশেষ আদালতে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার শুনানি হওয়ার কথা ছিলো।কিন্তু শুনানি মুলতবি করে আগামী ১২ ও ১৩ সেপ্টেম্বর নতুন তারিখ ঠিক করে দিয়েছেন ঢাকার পঞ্চম বিশেষ জজ মো. আখতারুজ্জামান।

কারাগারের ভিতর থেকে বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী মোশাররফ হোসেন কাজল বলেন, পুরাতন কারাগারের প্রশাসনিক ব্লকে বিশেষ আদালত বসেছিলো। খালেদা জিয়ার আইনজীবীদের না দেখে আদালতও কিছুক্ষণ সময় নিয়েছেন, আমিও তার আইনজীবীদের সঙ্গে যোগযোগ করেছি। এক পর্যায়ে আদালত মনে করেছেন শুনানি একতরফা না হয়ে যায় তাই চলতি মাসের ১২-১৩ তারিখে শুনানির দিন ধার্য করেছেন।

এক প্রশ্নের জবাবে মোশাররফ হোসেন কাজল বলেন, খালেদা জিয়া আদালতে উপস্থিত ছিলেন, তিনি হুইলচেয়ারে করে আদালতে এসেছেন। তিনি আদালতকে বলেছেন- তিনি অসুস্থ, তার পায়ে ব্যথা, তিনি বেশিক্ষণ বসে থাকতে পারবেন না। এ পরিস্থিতিতে তার আইনজীবীরা না থাকায় শুনানির কার্যক্রম পিছিয়ে দিয়েছেন আদালত।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার শুনানির জন্য পুরান ঢাকার পুরাতন কেন্দ্রীয় কারাগার ঘিরে কড়া নিরাপত্তাবেষ্টনী গড়ে তোলা হয়। মামলার আসামি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া আরেক মামলায় সাজাপ্রাপ্ত হয়ে এই কারাগারেই বন্দী আছেন।

Shares