আজ শনিবার , ২৮শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ |

শিরোনাম

হালুয়াঘাটে পানিতে ডুবে শিশুর মৃত্যু ওজনে ধান বেশী নেয়ার প্রতিবাদে বিক্ষোভ নালিতাবাড়ীতে মাংস বিক্রেতাদের জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত নালিতাবাড়ীতে অগ্নিকাণ্ডে ব্যবসা প্রতিষ্ঠানসহ বসতঘর পুড়ে ক্ষয়ক্ষতি “মুক্তিযুদ্ধে হালুয়াঘাট” গ্রন্থের মোড়ক উন্মোচন ও প্রকাশনা অনুষ্ঠান অনুষ্ঠিত প্রকল্পের পাওনা টাকা দাবী: ইউপি চেয়ারম্যানের নির্দেশে হামলার অভিযোগ “মুক্তিযুদ্ধে হালুয়াঘাট” গ্রন্থের মোড়ক উন্মোচন ও প্রকাশনা অনুষ্ঠান অনুষ্ঠিত নালিতাবাড়ীর মাদক ব‍্যবসায়ীকে গ্রেফতার করেছে র‍্যাব হালুয়াঘাটে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত শেরপুরে স্বামী পরিত্যক্তা তরুণীকে সংঘবদ্ধ ধর্ষণ: গ্রেফতার এক নালিতাবাড়ীতে বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন নালিতাবাড়ীতে র‍্যাবের হাতে বিদেশী মদসহ যূবক গ্রেফতার তিনানী বাজার থেকে সয়াবিন তেল জব্ধ,লাখ টাকা জরিমানা নালিতাবাড়ী প্রতিবন্ধী শিশু ধর্ষণের অভিযোগে একজন আটক নালিতাবাড়ীতে গতি রোধ করে গরু ব্যবসায়ীর উপর বিজিবি’র গুলি, আহত তিন

মেক্সিকোতে আতশবাজির গুদামে বিস্ফোরণ, নিহত ২৪

প্রকাশিতঃ ৫:০৩ অপরাহ্ণ | জুলাই ০৬, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২৬৩ বার

সীমান্তবার্তা ডেস্ক :মেক্সিকোতে একটি আতশবাজির গুদামে বিস্ফোরণের ঘটনায় অন্তত ২৪ জন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরো ৪০ জন। বৃহস্পতিবার দেশটির তুলতেপেক শহরে এ দুর্ঘটনা ঘটে। এ খবর দিয়েছে বিবিসি।

খবরে বলা হয়, বিস্ফোরণের পরপরই ঘটনাস্থলে পৌছে পুলিশ ও উদ্ধারকর্মীরা। উদ্ধার তৎপরতা চালাতে গিয়ে কয়েকজন উদ্ধারকর্মীও আহত হয়েছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত ভিডিওতে দেখা গেছে, বিস্ফোরণে শহরের আকাশ কালো ধোয়ায় পরিপূর্ণ হয়ে যায়। স্থানীয় অধিবাসী অ্যালোন্দ্রা পেরেজ বলেন, ‘সকালে নাস্তা করার সময় ভয়াবহ বিস্ফোরণের শব্দ শুনতে পাই। আমি দৌড়ে বাড়ি থেকে বের হই। আকাশে কালো ধোয়ার কু-ুলি  দেখতে পাই।’ এক বিবৃতিতে মেক্সিকোর সরকার বলেছে, প্রথম দফা বিস্ফোরণের পর জরুরি উদ্ধারকর্মীরা তাদের তৎপরতা শুরু করেন। এ সময় সেখানে দ্বিতীয় দফা বিস্ফোরণ ঘটে। এতে বেশ কয়েকজন হতাহত হয়। স্থানীয় সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, অন্তত ৪টি আতশবাজির কারখানা বিস্ফোরণে ধ্বংস হয়ে গেছে। তেলতেপেক শহর রাজধানী মেক্সিকো সিটি থেকে মাত্র ৩০ কিলোমিটার দূরে। এটি আতশবাজির রাজধানী বলেও পরিচিত। সেখানে বিপুল সংখ্যক আতশবাজির কারখানা ও গুদাম রয়েছে। প্রায়ই এগুলোতে অগ্নিকান্ড বা বিস্ফোরণের মতো ঘটনা ঘটে। ২০১৬ সাল থেকে  তেলতেপেক শহরে আতশবাজির কারখানার  বিস্ফোরণে ৪০ জনেরও বেশি মানুষ নিহত হয়েছে। নিয়মিত দুর্ঘটনা ও প্রাণহানির কারণে কয়েক বছর আগে আতশবাজির মার্কেট বন্ধ করে দেয়ার দাবি উঠেছিল। কিন্তু প্রেসিডেন্ট এনরিক পেনা নিয়েতো এর বিরোধিতা করেন। তিনি শহরটিকে নতুন করে গড়ে তোলার অঙ্গীকার করেন। যেন নিহত আতশবাজির কারিগরদের পরিবারগুলো আতশবাজি তৈরি করেই জীবিকা নির্বাহ করতে পারে।

Shares