আজ বুধবার , ২৭শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ |

শিরোনাম

নালিতাবাড়ীতে শিক্ষক নেতার উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন নালিতাবাড়ীতে শিক্ষক নেতার উপর সন্ত্রাসী হামলার বিচারের দাবীতে আজ মানববন্ধন হালুয়াঘাটের শিমুলকুচি গ্রামে কামাল’র কুলখানি অনুষ্ঠিত হালুয়াঘাটে বৃদ্ধকে নির্যাতনের ঘটনায় চেয়ারম্যানের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ হালুয়াঘাটের ট্রলি উল্টে দুই বন্দর শ্রমিকের মৃত্যু, আহত ৬ মাছ ধরার জালে ঢিল ছোড়ায় খুন হন শিশু শিক্ষার্থী সুমন হালুয়াঘাটে ১ম শ্রেণীর শিক্ষার্থীকে কুপিয়ে খুন এমপি’র কাছে নালিশ করায় বৃদ্ধকে পিটিয়েছে চেয়ারম্যান হালুয়াঘাটে প্রতারিত শত শত কৃষক বাউফলে মাছের পোনা অবমুক্তকরণ বাউফল উপজেলা ও পৌর সেচ্ছাসেবক দলের আহব্বায়ক কমিটি ঘোষণা বাউফলে ইউএনও’র বিদায়ী সংবর্ধনা নালিতাবাড়ীতে জেলা শিক্ষা অফিসারের বিদ্যালয় পরিদর্শন বাউফলে বিএনপি’র ৪৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বাউফলে ছেলের বিচার চেয়ে বাবা মায়ের সাংবাদিক সম্মেলন

মেক্সিকোতে আতশবাজির গুদামে বিস্ফোরণ, নিহত ২৪

প্রকাশিতঃ ৫:০৩ অপরাহ্ণ | জুলাই ০৬, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২১৯ বার

সীমান্তবার্তা ডেস্ক :মেক্সিকোতে একটি আতশবাজির গুদামে বিস্ফোরণের ঘটনায় অন্তত ২৪ জন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরো ৪০ জন। বৃহস্পতিবার দেশটির তুলতেপেক শহরে এ দুর্ঘটনা ঘটে। এ খবর দিয়েছে বিবিসি।

খবরে বলা হয়, বিস্ফোরণের পরপরই ঘটনাস্থলে পৌছে পুলিশ ও উদ্ধারকর্মীরা। উদ্ধার তৎপরতা চালাতে গিয়ে কয়েকজন উদ্ধারকর্মীও আহত হয়েছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত ভিডিওতে দেখা গেছে, বিস্ফোরণে শহরের আকাশ কালো ধোয়ায় পরিপূর্ণ হয়ে যায়। স্থানীয় অধিবাসী অ্যালোন্দ্রা পেরেজ বলেন, ‘সকালে নাস্তা করার সময় ভয়াবহ বিস্ফোরণের শব্দ শুনতে পাই। আমি দৌড়ে বাড়ি থেকে বের হই। আকাশে কালো ধোয়ার কু-ুলি  দেখতে পাই।’ এক বিবৃতিতে মেক্সিকোর সরকার বলেছে, প্রথম দফা বিস্ফোরণের পর জরুরি উদ্ধারকর্মীরা তাদের তৎপরতা শুরু করেন। এ সময় সেখানে দ্বিতীয় দফা বিস্ফোরণ ঘটে। এতে বেশ কয়েকজন হতাহত হয়। স্থানীয় সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, অন্তত ৪টি আতশবাজির কারখানা বিস্ফোরণে ধ্বংস হয়ে গেছে। তেলতেপেক শহর রাজধানী মেক্সিকো সিটি থেকে মাত্র ৩০ কিলোমিটার দূরে। এটি আতশবাজির রাজধানী বলেও পরিচিত। সেখানে বিপুল সংখ্যক আতশবাজির কারখানা ও গুদাম রয়েছে। প্রায়ই এগুলোতে অগ্নিকান্ড বা বিস্ফোরণের মতো ঘটনা ঘটে। ২০১৬ সাল থেকে  তেলতেপেক শহরে আতশবাজির কারখানার  বিস্ফোরণে ৪০ জনেরও বেশি মানুষ নিহত হয়েছে। নিয়মিত দুর্ঘটনা ও প্রাণহানির কারণে কয়েক বছর আগে আতশবাজির মার্কেট বন্ধ করে দেয়ার দাবি উঠেছিল। কিন্তু প্রেসিডেন্ট এনরিক পেনা নিয়েতো এর বিরোধিতা করেন। তিনি শহরটিকে নতুন করে গড়ে তোলার অঙ্গীকার করেন। যেন নিহত আতশবাজির কারিগরদের পরিবারগুলো আতশবাজি তৈরি করেই জীবিকা নির্বাহ করতে পারে।

Shares