আজ শুক্রবার , ১২ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৮শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ |

শিরোনাম

নালিতাবাড়ীতে কৃষি মেলার উদ্ভোধন ইকোপার্কে বেড়াতে গিয়ে খালু কর্তৃক ভাগ্নী ধর্ষণের শিকার শ্রীবর্দীতে পানিতে ডুবে প্রতিবন্ধী শিশুর মৃত্যু মেয়ের খুনের বিচার চাইলেন বাবা বাউফলে ছাত্রদলের বিক্ষোভ মিছিল নালিতাবাড়ীতে বন্য হাতির আক্রমণে কৃষকের মৃত্যু দাশপাড়া ইউনিয়ন বিএনপি’র সভাপতি আজম, সম্পাদক মজিবর নালিতাবাড়ীর নৃতাত্ত্বিক জনগোষ্ঠীর নিখোঁজ শিক্ষার্থী উদ্ধার নালিতাবাড়ীতে গণহত্যা দিবস পালিত দলিল প্রতি অতিরিক্ত ফি ১০ হাজার টাকা। প্রতিবাদে ধোবাউড়ায় সংবাদ সম্মেলন রামচন্দ্রকুড়ায় স্বতন্ত্র প্রার্থীর প্রচারণায় বাঁধা: সংঘর্ষ, গাড়ি ভাংচুর, আহত হালুয়াঘাটে গাছের সাথে শত্রুতা হালুয়াঘাটে আরও ২৯ জন ভূমিহীনকে জমিসহ ঘর প্রদান ময়মনসিংহে গৃহবধূকে পিটিয়ে হত্যা, স্বামী আটক। প্রধান মন্ত্রীর উপহার চান ভাগ্য বিড়ম্বিত বিধবা রেনুবালা!

নিষেধাজ্ঞার ঝুঁকিতে তিন সেরা খেলোয়ার মেসি-নেইমার-রোনালদো

প্রকাশিতঃ ৮:৪৯ অপরাহ্ণ | জুন ২৯, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২৬৮ বার

আন্তর্জাতিক ডেস্কঃ সময়ের তিন সেরা ফুটবলার লিওনেল মেসি, ক্রিস্টিয়ানো রোনালদো ও নেইমার। রাশিয়া বিশ্বকাপে নিজ নিজ দলের ভরসার প্রতীক তারা। আর্জেন্টিনা, পর্তুগাল ও ব্রাজিলকে নকআউট পর্বে নিয়ে গেছেন এই তিন মহাতারকা। কিন্তু প্রত্যেকেই রয়েছেন ম্যাচ নিষেধাজ্ঞার মতো ঝুঁকিতে। তাদের দল শেষ ষোলোর রাউন্ডের বাধা পেরুতে সক্ষম হলেও কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে যেতে পারেন তারা। গ্রুপ পর্বের খেলায় মেসি, রোনালদো ও নেইমার একটি করে হলুদ কার্ড দেখাতেই এমন শঙ্কা।

ফিফা’র নিয়ম অনুযায়ী কোনো খেলোয়াড় দুইটি হলুদ কার্ড দেখলে এক ম্যাচে নিষিদ্ধ হবেন। আর কোয়ার্টার ফাইনালে খেলোয়াড়দের হলুদ কার্ড ওঠে যাবে। কিন্তু দুইটি হলুদ কার্ড নিয়ে শেষ আটে গেলে নিষেধাজ্ঞার শাস্তি ভোগ করতে হবে। এবার দ্বিতীয় রাউন্ডে জয় পেলে কোয়ার্টার ফাইনালে মেসি-রোনালদো দ্বৈরথ দেখবে ফুটবল বিশ্ব। কিন্তু হলুদ কার্ডের নিষেধাজ্ঞা দুইজনের জন্যই হুমকি হয়ে দাঁড়ালো। দ্বিতীয় রাউন্ডে ফ্রান্সের মুখোমুখি হবে মেসির আর্জেন্টিনা। উরুগুয়েকে মোকাবিলা করবে রোনালদোর পর্তুগাল। নেইমারের ব্রাজিলের সামনে মেক্সিকো। দুই হলুদ কার্ডের কারণে সেলেসাওদের বিপক্ষে খেলা হচ্ছে না মেক্সিকান ডিফেন্ডার হেক্টর মোরেনোর। মেক্সিকোকে হারাতে পারলে কোয়ার্টার ফাইনালে ব্রাজিলের সম্ভাব্য প্রতিপক্ষ হতে পারে ইংল্যান্ড। সেক্ষেত্রে পরবর্তী ম্যাচে হলুদ কার্ড এড়াতে পারলেই শেষ আটে মাঠে নামার সুযোগ পাবেন ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার। এবার গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোতে পা রাখে ব্রাজিল। আর্জেন্টিনা ও পর্তুগাল দ্বিতীয় স্থানে থেকে গ্রুপ-পর্ব শেষ করে। কোস্টারিকার বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে বল আছড়ে ফেলে হলুদ কার্ড দেখেন নেইমার। ম্যাচটিতে ইনজুরি সময়ে ফিলিপ্পে কুটিনহো ও নেইমারের গোলে ২-০ ব্যবধানের জয় পায় ব্রাজিল। ইরানের বিপক্ষে শ্বাসরুদ্ধকর শেষ ম্যাচ ১-১ গোলে ড্র করে নকআউট পর্বের টিকিট কাটে ইউরোপিয়ান চ্যাম্পিয়ন পর্তুগাল। ইরানের ডিফেন্ডারের মুখে হাত দিয়ে ঢুঁস মারেন রোনালদো। ব্যাপারটি প্রথমে রেফারির চোখ এড়িয়ে যায়। ভিএআর (ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি) রিপ্লেতে তা ধরা পড়লে হলুদ কার্ড দেখেন রোনালদো। বেঁচে যান লাল কার্ডের হাত থেকে। আর মেসি হলুদ কার্ড দেখেন সময় নষ্ট করে। নাইজেরিয়ার বিপক্ষে বাঁচা-মরার ম্যাচে ইনজুরি সময়ের শেষ মিনিটে মেসির দিকে হলুদ কার্ড উঁচিয়ে ধরেন তুরস্কের রেফারি কুনিত সাকির। মেসির গোলে লিড নেয়ার পর পেনাল্টি থেকে সমতা আনে নাইজেরিয়া। ৮৬ মিনিটে জয়সূচক গোলে আর্জেন্টাইন সমর্থকদের উল্লাসে মাতান ডিফেন্ডার মার্কোস রোহো। গ্রুপপর্বে বিদায়ের শঙ্কা এড়ায় গতবারের রানার্সআপরা।

Shares