আজ রবিবার , ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা বৈশাখ, ১৪৩০ বঙ্গাব্দ |

শিরোনাম

এমপি মাহমুদুল হক সায়েমকে সি.আই.পি শামিমের সংবর্ধনা হালুয়াঘাটে ঈদে বাড়ি ফেরার পথে লাশ হল স্বামীসহ অন্তঃসত্ত্বা স্ত্রী হালুয়াঘাটের স্থলবন্দর দিয়ে ২৭টি পণ্যের আমদানী রপ্তানীর পরিকল্পনা-এমপি সায়েম হালুয়াঘাটে ২৭ হাজার দুস্থ অসহায় পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ১৩ বছর পর পদত্যাগ করলেন ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর হালুয়াঘাটে ফেইসবুক গ্রুপে কোরআন তেলাওয়াত ও ইসলামী সংগীত প্রতিযোগিতা। পুরস্কার বিতরণ ‘কৃষ্ণনগরের কৃষ্ণকেশীর ‘বেহিসেবি রঙ.. হিমাদ্রিশেখর সরকার হালুয়াঘাট থেকে ফুলপুর পর্যন্ত চার লেনের রাস্তা নির্মাণসহ সড়ানো হচ্ছে অস্থায়ী বাস কাউন্টার জনগণের অধিকার আদায় না হওয়া পর্যন্ত বিএনপি রাজপথে থাকবে-প্রিন্স ডামি নির্বাচন করে গণতন্ত্রকে আইসিইউতে পাঠিয়েছে আওয়ামী লীগ-প্রিন্স বাজারে পণ্যের অগ্নিমূল্যের তাপ তাদের গায়ে লাগেনা-প্রিন্স নালিতাবাড়ীতে প্রেসক্লাবের নির্বাচন, সভাপতি সোহেল সম্পাদক মনির গণতন্ত্র প্রতিষ্ঠা করতে আন্দোলন অব্যাহত থাকবে-বিএনপি নেতা প্রিন্স হালুয়াঘাটে বিএনপি নেতা প্রিন্স’র লিফলেট বিতরণ ৯৮ দিন কারাভোগের পর নিজ এলাকায় বিএনপি নেতা প্রিন্সকে সংবর্ধনা

নালিতাবাড়ীতে শিক্ষক কর্মচারী নিয়োগে অনিয়মের প্রতিকার চেয়ে মানববন্ধন

প্রকাশিতঃ ৭:৪৩ অপরাহ্ণ | জুলাই ০৬, ২০২৩ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৬১ বার

মোঃ দৌলত হোসেন নালিতাবাড়ী:
শেরপুরের নালিতাবাড়ী উপজেলার নয়াবিল উচ্চ বিদ্যালয়ের সভাপতি শওকত সাঈদ ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আমিরুল ইসলামের বিরুদ্ধে শিক্ষক ও কর্মচারী নিয়োগে অর্থ বানিজ্য এবং নানা অনিয়মের প্রতিকার চেয়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৬ জুলাই) দুপুরে বিদ্যালয়ের পাশে নয়াবিল বাজারের নাকুগাঁও স্থলবন্দর মহাসড়কে নয়াবিল ইউনিয়নের সর্বস্তরের জনগন ওই মানববন্ধনের আয়োজন করেন।
মানববন্ধনে বক্তারা বলেন, উপজেলার নয়াবিল উচ্চ বিদ্যালয়ের সভাপতি শওকত সাঈদ ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আমিরুল ইসলাম যোগসাজশ করে ম্যানেজিং কমিটির নির্বাচিত ৫ জন সদস্যকে উপেক্ষা করে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করেছেন। এতে নিজ বিদ্যালয়ে নিয়োগ পরীক্ষা না নিয়ে মোটা অংকের অর্থের বিনিময়ে গোপনে শেরপুর জেলা শহরের ভিক্টোরিয়া একাডেমিতে নিয়োগ পরীক্ষা গ্রহনের আয়োজন করেন তারা। সেখানে ৫ জন ছাত্র অভিভাবক সদস্য সাইফুল ইসলাম, নুরুল ইসলাম, শাহীন আল মামুন, আমানত ও রয়না বেগম উপস্থিত হয়ে গোপন নিয়োগ পরীক্ষা, নিয়োগ বানিজ্য বন্ধের জন্য তাদেরকে বাঁধা দেন। বাঁধা দেওয়ার পরেও কমিটির সভাপতি শওকত সাঈদ ও ভারপ্রাপ্ত শিক্ষক আমিরুল ইসলাম নিয়োগ পরীক্ষা গ্রহন করেন। তাদের নির্দেশে ম্যানেজিং কমিটির এই ৫ জন সদস্যকে পুলিশ দিয়ে সেখান থেকে অপমান করে বের করে দেওয়া হয়। পরে কৌশলে সহকারী প্রধান শিক্ষক ও পরিচ্ছন্নতাকর্মী পদে ২ জনকে নিয়োগ দেন। এছাড়াও তাদের বিরুদ্ধে অর্থ আত্মসাৎ ও রেজুলেশনে স্বাক্ষর জালিয়াতির অভিযোগও রয়েছে। আমরা সুষ্ঠু তদন্তের মাধ্যমে এই নিয়োগ বানিজ্যের বিচার দাবি করছি।
তারা আরো বলেন, ম্যানেজিং কমিটির সভাপতি শওকত সাঈদ ও ভারপ্রাপ্ত শিক্ষক আমিরুল ইললাম লক্ষ লক্ষ টাকা গ্রহন করে অবৈধ পদ্ধতিতে অনিয়ম করে নিয়োগ প্রক্রিয়া করেছে। তাদের এই অনিয়ম দুর্নীতি বন্ধ না হলে আমরা আগামী দিনে আরো কঠিন কর্মসূচী ঘোষনা করবো।
এসময় বক্তব্য রাখেন, অভিভাবক সদস্য সাইফুর ইসলাম, শাহীন আলম, নুরুল ইসলাম, অভিভাবক আতাউর রহমান, রাশেদ খান ও ওয়াহেদ আলী প্রমুখ।

Shares