আজ রবিবার , ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

শিরোনাম

এম্বুলেন্সে করে মাদক পাচারকালে ২৪০ বোতল ভারতীয় মদসহ একজন আটক এমপি মাহমুদুল হক সায়েমকে সি.আই.পি শামিমের সংবর্ধনা হালুয়াঘাটে ঈদে বাড়ি ফেরার পথে লাশ হল স্বামীসহ অন্তঃসত্ত্বা স্ত্রী হালুয়াঘাটের স্থলবন্দর দিয়ে ২৭টি পণ্যের আমদানী রপ্তানীর পরিকল্পনা-এমপি সায়েম হালুয়াঘাটে ২৭ হাজার দুস্থ অসহায় পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ১৩ বছর পর পদত্যাগ করলেন ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর হালুয়াঘাটে ফেইসবুক গ্রুপে কোরআন তেলাওয়াত ও ইসলামী সংগীত প্রতিযোগিতা। পুরস্কার বিতরণ ‘কৃষ্ণনগরের কৃষ্ণকেশীর ‘বেহিসেবি রঙ.. হিমাদ্রিশেখর সরকার হালুয়াঘাট থেকে ফুলপুর পর্যন্ত চার লেনের রাস্তা নির্মাণসহ সড়ানো হচ্ছে অস্থায়ী বাস কাউন্টার জনগণের অধিকার আদায় না হওয়া পর্যন্ত বিএনপি রাজপথে থাকবে-প্রিন্স ডামি নির্বাচন করে গণতন্ত্রকে আইসিইউতে পাঠিয়েছে আওয়ামী লীগ-প্রিন্স বাজারে পণ্যের অগ্নিমূল্যের তাপ তাদের গায়ে লাগেনা-প্রিন্স নালিতাবাড়ীতে প্রেসক্লাবের নির্বাচন, সভাপতি সোহেল সম্পাদক মনির গণতন্ত্র প্রতিষ্ঠা করতে আন্দোলন অব্যাহত থাকবে-বিএনপি নেতা প্রিন্স হালুয়াঘাটে বিএনপি নেতা প্রিন্স’র লিফলেট বিতরণ

গারো তরুনী ধর্ষণ চেষ্টায় ছাত্র লীগ নেতা গ্রেফতার

প্রকাশিতঃ ৪:২৯ অপরাহ্ণ | এপ্রিল ২৫, ২০২৩ । এই নিউজটি পড়া হয়েছেঃ ১১২ বার

মোঃ দৌলত হোসেন: কলেজ পড়ুয়া ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর কলেজ পড়ুয়া তরুণীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে শেরপুরের ঝিনাইগাতী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহরিয়ার খান শাওনকে গ্রেফতার করেছে থানা পুলিশ। এ ঘটনায় কেন্দ্রীয় ছাত্রলীগ শাওনকে বহিস্কারের পাশাপাশি ঝিনাইগাতি উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।গতকাল সোমবার (২৪ এপ্রিল) দুপুরে ঝিনাইগাতী থানায় উপস্থিত হয়ে ওই কলেজ ছাত্রী শাওনের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করলে বিকেলে অভিযান চালিয়ে সীমান্তবর্তী বাকাকুড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।
মামলা ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত ২২ এপ্রিল শনিবার (ঈদের দিন) রাত এগারোটার দিকে কাংশা ইউনিয়নের গজনী অবকাশ এলাকায় ওই তরুণীর বাড়িতে গিয়ে তার মায়ের কাছে পান ও টিস্যু চান শাওন। এরপর প্রস্রাব করতে ঘর থেকে বের হয়ে উঠানে দাঁড়ানো ভুক্তভোগী তরুণীকে মুখ চেপে ধরে বাড়ির পাশে জঙ্গলে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। একপর্যায়ে জোর করে ধর্ষণের চেষ্টাও করেন উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহরিয়ার খান শাওন। এসময় ওই তরুণীর চিৎকার দিলে তার মা-বাবা ঘর থেকে বের হয়ে মেয়েকে রক্ষা করেন। মা-বাবার উপস্থিতি টের পেয়ে পালিয়ে আসার সময় শাওন তরুণীকে জীবন নাশের হুমকি দেন বলেও অভিযোগ করেন ওই তরুণী।
এদিকে এ ঘটনায় ওই কলেজ ছাত্রীর পরিবারের পক্ষ থেকে ট্রাইবাল ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন উপজেলা শাখার চেয়ারম্যানের কাছে অভিযোগ করা হয়। ফলে থানায় অভিযোগ না দিয়ে আপোষের কথাও বলা হয় শাওনের পরিবারের পক্ষ থেকে।
স্থানীয়রা জানান, শাওন উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পাওয়ার পর থেকে ঝিনাইগাতী উপজেলার সীমান্ত এলাকায় বালু ও পাথরের অবৈধ ব্যবসা চালিয়ে আসছেন। চার বছরের ব্যবধানে ঝিনাইগাতী সীমান্তে গড়ে তুলেছেন অবৈধ বালু ও পাথর ব্যবসার রমরমা সিন্ডিকেট। প্রতিরাতেই তার কর্মচারীরা সীমান্তের নদী থেকে বালু ও পাথর চুরি করে ট্রলিতে করে জেলার বিভিন্ন এলাকায় বিক্রি করে। উচ্চপদস্থ নেতাদের নাম ভাঙিয়ে এসব কাজ করার কারণে তাকে কেউ বাঁধাও দিতে পারতেন না বলেও অভিযোগ রয়েছে। এসব বিষয়ে কেউ অভিযোগ করলে তাকে নানাভাবে হুমকি দিতেন ছাত্রলীগ নেতা শাওন।
নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন আদিবাসী বলেন, শাওন প্রতি রাতেই সীমান্তে আসতেন। শাওনের কু-নজর থেকে নিজেদের মেয়েদের নিয়ে দুঃশ্চিন্তায় থাকতে হতো সবাইকে। বিভিন্ন সময় বিভিন্ন পত্রিকা ও টেলিভিশনে শাওনের এসব অবৈধ ব্যবসার বিরুদ্ধে সংবাদ প্রচার হলেও কোন কিছুর তোয়াক্কা করতেন না শাওন। উল্টো স্থানীয়দের নানাভাবে হয়রানি করতেন।
হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্যপরিষদ ঝিনাইগাতী উপজেলা শাখার সভাপতি রবেতা ম্রং জানান, নারী হয়ে নারীর ইজ্জতহানির এ বিষয় আমি কোনভাবেই সহ্য করি না, কোনদিন করিনি। আমাদের দলের নাম ভাঙিয়ে এসব অপরাধ আমরা কোনভাবেই মেনে নেব না। আমরা এ ঘটনার নায্য বিচার চাই।
ট্রাইবাল ওয়েলফেয়ার এসোসিয়েশনের চেয়ারম্যান নবেশ খকশি জানান, ভুক্তভোগী তরুণীর বিষয়টি আমরা ঘটনার পরদিন (রোববার) জানতে পারি। এরপরই আমরা তাদের বাড়িতে গিয়ে ওই তরুণীর কাছ থেকে বিস্তারিত তথ্য নেই। আমরা এসোসিয়েশনের পক্ষ থেকেও এ ঘটনার সুষ্ঠু বিচার প্রত্যাশা করি।
জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) মো: সোহেল মাহমুদ সাংবাদিকদের বলেন, সোমবার বিকেল চারটায় ভুক্তাভোগীর তরুণী নিজেই ঝিনাইগাতী থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগ পাওয়ার এক ঘন্টার মধ্যে আমাদের কয়েকটি টিম অভিযান চালিয়ে ওই ছাত্রলীগ নেতাকে গ্রেফতার করে।এদিকে এ ঘটনা জানার পর কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষর করে শাওনকে বহিস্কার এবং একইসঙ্গে ঝিনাইগাতি উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করে মঙ্গলবার বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

Shares