আজ শনিবার , ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ |

শিরোনাম

এমপি মাহমুদুল হক সায়েমকে সি.আই.পি শামিমের সংবর্ধনা হালুয়াঘাটে ঈদে বাড়ি ফেরার পথে লাশ হল স্বামীসহ অন্তঃসত্ত্বা স্ত্রী হালুয়াঘাটের স্থলবন্দর দিয়ে ২৭টি পণ্যের আমদানী রপ্তানীর পরিকল্পনা-এমপি সায়েম হালুয়াঘাটে ২৭ হাজার দুস্থ অসহায় পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ১৩ বছর পর পদত্যাগ করলেন ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর হালুয়াঘাটে ফেইসবুক গ্রুপে কোরআন তেলাওয়াত ও ইসলামী সংগীত প্রতিযোগিতা। পুরস্কার বিতরণ ‘কৃষ্ণনগরের কৃষ্ণকেশীর ‘বেহিসেবি রঙ.. হিমাদ্রিশেখর সরকার হালুয়াঘাট থেকে ফুলপুর পর্যন্ত চার লেনের রাস্তা নির্মাণসহ সড়ানো হচ্ছে অস্থায়ী বাস কাউন্টার জনগণের অধিকার আদায় না হওয়া পর্যন্ত বিএনপি রাজপথে থাকবে-প্রিন্স ডামি নির্বাচন করে গণতন্ত্রকে আইসিইউতে পাঠিয়েছে আওয়ামী লীগ-প্রিন্স বাজারে পণ্যের অগ্নিমূল্যের তাপ তাদের গায়ে লাগেনা-প্রিন্স নালিতাবাড়ীতে প্রেসক্লাবের নির্বাচন, সভাপতি সোহেল সম্পাদক মনির গণতন্ত্র প্রতিষ্ঠা করতে আন্দোলন অব্যাহত থাকবে-বিএনপি নেতা প্রিন্স হালুয়াঘাটে বিএনপি নেতা প্রিন্স’র লিফলেট বিতরণ ৯৮ দিন কারাভোগের পর নিজ এলাকায় বিএনপি নেতা প্রিন্সকে সংবর্ধনা

লজ্জাবতী বানর উদ্ধার। বনবিভাগের কাছে হস্তান্তর

প্রকাশিতঃ ১২:৪৬ পূর্বাহ্ণ | এপ্রিল ০১, ২০২৩ । এই নিউজটি পড়া হয়েছেঃ ১৩৮ বার

মোঃ দৌলত হোসেন নালিতাবাড়ী:
শেরপুরের নালিতাবাড়ী উপজেলা থেকে বিপন্ন প্রজাতির একটি লজ্জাবতী বানর উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার রাতে উপজেলার নাকুগাঁও স্থলবন্দর এলাকা থেকে বানরটি উদ্ধার করা হয়। আজ শুক্রবার সন্ধ্যায় উপজেলার হাতিপাগার নাকুগাঁও বনে বানরটি অবমুক্ত করা হয়। মধুটিলা রেঞ্জের বন কর্মকর্তা রফিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।বনবিভাগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার নাকুগাঁও স্থলবন্দর এলাকার স্থানীয় ইউপি সদস্য আব্দুল মান্নানের বাড়ির একটি গাছে বানরটি দেখতে পান স্থানীয় বাসিন্দারা। পরে বানরটি ধরে খাঁচায় রাখেন তারা। বিষয়টি জানতে পেরে ‘জাতীয় জরুরি সেবা’ ৯৯৯ নম্বরে কল দিয়ে পুলিশকে জানান স্থানীয়রা। খবর পেয়ে রাতে পুলিশ নাকুগাও স্থলবন্দরের চারআলী বাজার থেকে বানরটিকে উদ্ধার করে বনবিভাগের কাছে হস্তান্তর করে। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদুল হক বলেন, বৃহস্পতিবার বানরটিকে উদ্ধার করে বনবিভাগের কর্মকর্তাদের কাছে বুঝিয়ে দেওয়া হয়।
মধুটিলা রেঞ্জ কর্মকর্তা রফিকুল ইসলাম জানান, মূলত খাদ্যের সন্ধানে লজ্জাবতী বানরসহ নানা বন্যপ্রাণী লোকালয়ে চলে আসে। এসব প্রাণীদের উদ্ধার করে এবং প্রয়োজনীয় চিকিৎসাসেবা দিয়ে বনে ছেড়ে দেওয়া হয়। উদ্ধার হওয়া বানরটি সুস্থ থাকায় বনে অবমুক্ত করা হয়েছে।

Shares