আজ শনিবার , ১৬ই নভেম্বর, ২০১৯ ইং | ২রা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ |

শিরোনাম

হালুয়াঘাটে ১০ টাকা কেজি’র ৬৫ বস্তা চাল আটক আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের ক্লিন ইমেজধারী যারা হালুয়াঘাটে মিথ্যা মামলার প্রতিবাদে ধুরাইল ইউনিয়নবাসীর মানববন্ধন তুমি হাসলে-কেয়া। কলকাতা। হালুয়াঘাটে কমিউনিটি পুলিশিং আলোচনা সভা হালুয়াঘাটে স্বেচ্ছায় রক্তদান সংগঠন আপন ব্লাড ডোনেট সোসাইটির ২য় বর্ষপূর্তি হালুয়াঘাটের ইউপি চেয়ারম্যান ইরাদ ইয়াবাসহ ফুলপুরে আটক হালুয়াঘাটে যুবদলের ৪১তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত শেরপুরে ধারাবাহিক মূল্যায়নে শিক্ষকদের ছয় দিন ব্যাপী প্রশিক্ষন কোর্স অনুষ্ঠিত বেশ্যা- বিপ্লব সাহা গাছ কাটা ভাইরাল ভিডিও’র সেই খালেদা নামে নারীকে আটক করে পুলিশ হালুয়াঘাটে যুবকের লাশ উদ্ধার পরিযায়ী সংকোচ-কেয়া, কলকাতা বাউফলে আ’লীগের দু’পক্ষের পৃথক পৃথক ভাবে প্রধানমন্ত্রীর জন্মবার্ষিকী পালন বিভাগীয় মামলাঃ জামালপুরের সেই ডিসি আহমেদ কবির বরখাস্ত

কারাগারেই ঈদ করতে হবে খালেদাকে

প্রকাশিতঃ ৩:১৯ অপরাহ্ণ | মে ৩১, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৩০০ বার

স্টাফ রিপোর্টারঃ কুমিল্লার দুই মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া জামিন স্থগিত রেখেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। ফলে ঈদের আগে তার মুক্তি মিলছে না।

এর মধ্যে রাষ্ট্রপক্ষকে নিয়মিত আপিল আবেদন (সিপি ফাইল) করতে বলেছেন আদালত। একই সঙ্গে আগামী ২৪ জুন এ বিষয়ে শুনানির জন্য দিনও ধার্য করেছেন আপিল বিভাগ।

রাষ্ট্র ও আসামি উভয় পক্ষের শুনানি শেষে বৃহস্পতিবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদের নেতৃত্বে তিন সদস্যের আপিল বিভাগ এই আদেশ দেন। বেঞ্চের অপর সদস্যরা হলেন বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ও বিচারপতি মির্জা হোসেইন হায়দার।

আদালতে আজ রাষ্ট্রপক্ষে আপিলের আবেদন শুনানিতে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। তার সঙ্গে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মো. মমতাজ উদ্দিন ফকির, ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ, ড. মো. বশির উল্লাহ, এ কে এম দাউদুর রহমান মিনা, সহকারী অ্যাটর্নি জেনারেল কাজী মো. মাহমুদুল করিম রতন ও মো. শফিকুজ্জামান রানা।

অন্যদিকে খালেদার পক্ষে শুনানি করেন খন্দকার মাহবুব হোসেন, এ জে মোহাম্মদ আলী, জয়নুল আবেদীন ও ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। ব্যারিস্টার মওদুদ আহমদ, বদরোদ্দোজা বাদল, কায়সার কামাল, আমিনুল হক, মীর মো. নাসির, সানাউল্লাহ মিয়া, কামরুল ইসলাম সজল, এহসানুর রহমান ও ফাইয়াজ জিবরানও এ সময় উপস্থিত ছিলেন।

ঈদের পর সুপ্রিম কোর্টের ছুটি শেষে আগামী ২৪ জুন আদালত বসবে। চাঁদ দেখা সাপেক্ষে ঈদুল ফিতর হবে ১৬ জুন। সুপ্রিম কোর্টের আপিল আদালত খোলার পর প্রথম দিন ২৪ জুন পর্যন্ত শুনানি মুলতবি করে এই সময়ের মধ্যে রাষ্ট্রপক্ষকে নিয়মিত আপিল করতে বলা হয়েছে।

জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলায় কারাদণ্ডের রায়ের পর চার মাস ধরে বন্দী খালেদা জিয়া ওই মামলায় আপিল করে জামিন পাওয়ার পর ঈদের আগেই তার মুক্তির আশা করেছিলেন বিএনপি নেতারা।

Shares
error: Content is protected !!