আজ বুধবার , ২৭শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ |

শিরোনাম

হালুয়াঘাটে টাকা ছাড়া মিলছেনা সেচ লাইসেন্স হালুয়াঘাটে এক শত গৃহহীন পরিবারকে প্রধান মন্ত্রীর দেয়া ঘর হস্তান্তর হালুয়াঘাটে ১২শত মানুষের মাঝে ‘প্রিন্সে’র শীত বস্ত্র বিতরণ পাটগ্রাম সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত চুয়াডাঙ্গায় স্বামীর মোটরসাইকেল থেকে পড়ে নিহত ১ ময়মনসিংহের ত্রিশাল সরকারি নজরুল একাডেমি ভর্তির লটারীর ড্র অনুষ্ঠিত ময়মনসিংহের ত্রিশাল কুড়াগাছা রাস্তার বেহাল দশা ময়মনসিংহের ত্রিশাল পৌরসভার বাতিলকৃত নির্বাচন ১৪ই ফেব্রুয়ারী আর কলেজে ভর্তি হওয়া হলো না নুসরাতের দুইবারের বেশি শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতি নয়, হাইকোর্টের রায় স্টামফোর্ড সাংবাদিক ফোরামের সহ-সভাপতি হলেন বাউফলের মাজহারুল তামিম বাউফল প্রেসক্লাবের নব নির্বাচিত কমিটির শপথ গ্রহন বাউফলে আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত যাত্রীবাহি বাসে অজ্ঞান পার্টির ৫ জন ধৃত বাউফলে গোদরোগ প্রতিরোধে সামাজিক উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত

কেড়ে নেয়া মাকে খুঁজছে অবুঝ শিশুটি

প্রকাশিতঃ ১০:৪৩ অপরাহ্ণ | জুন ২২, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ১৭০ বার

আন্তর্জাতিক ডেস্কঃএকটি খুদে শিশু ফুপিয়ে ফুপিয়ে কাঁদছে। আটক মাকে খুঁজছে সে। তার সামনে দাঁড়ানো বিশাল অবয়বের এক লম্বা ব্যক্তি। স্যুট-টাই পরা কেতাদুরস্থ ব্যক্তিটির অনেক ক্ষমতা।

মেক্সিকো সীমান্ত পাড়ি দিয়ে যুক্তরাষ্ট্রে প্রবেশ করা অবৈধ অভিবাসী শিশুদের পরিবার থেকে বিচ্ছিন্ন করেছেন তিনি। এই ব্যক্তিটি আর কেউ নন, স্বয়ং মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।-খবর গার্ডিয়ানের।

তিনি দুই বছর বয়সী হুন্ডুরান শিশুটির দিকে নির্বিকারভাবে তাকিয়ে আছেন। তার মুখে কোনো অভিব্যক্তি নেই। ছবিটির ক্যাপশনে লেখা-ওয়েলকাম টু আমেরিকা। অর্থাৎ যুক্তরাষ্ট্রে স্বাগত।

বিখ্যাত টাইম ম্যাগাজিনের চলতি সপ্তাহের প্রচ্ছদটি করতে শিশুটির ছবি নেয়া হয়েছে পুলিৎজার বিজয়ী আলোকচিত্রী জন মুরের একটি বেদনাদায়ক ছবি থেকে।

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সবসময়ই বিখ্যাত টাইম ম্যাগাজিনের কাভার পেজের ছবি হওয়াকে পছন্দ করেন। টাইমের কভার হওয়াকে তিনি ফলাও করে প্রচার করে থাকেন।

কিন্তু এবারের ছবি তার পছন্দ হবে বলে মনে করছেন না বিশেষজ্ঞরা। মূলত ট্রাম্পের অভিবাসন নীতির প্রতিফলন ফুটে উঠেছে এ ছবিটিতে।

মেক্সিকো সীমান্তে আটক মাকে খুঁজছে আর কাঁদছে দুই বছর বয়সী শিশুটি। ছবি: সংগৃহীত

যেসব বাবা-মা মেক্সিকো সীমান্ত পাড়ি দিয়ে যুক্তরাষ্ট্রে ঢুকেছেন, তাদের কাছ থেকে সন্তানদের বিচ্ছিন্ন করা হয়েছে। এতে করে বাবা-মা থেকে বিচ্ছিন্ন হওয়া শিশুদের করুণ অবস্থা স্পষ্ট হয়েছে এ ছবিতে।

গার্ডিয়ানের সঙ্গে সাক্ষাৎকারে মুর বলেন, একজন আলোকচিত্রী হিসেবে বহু বছর ধরে এ ধরনের কাহিনীর ছবি তুলছি। সদ্য হাঁটতে শেখা একটি শিশুসহ আমি তিন সন্তানের বাবা। কাজেই এই ছবি তোলা ছিল আমার জন্য খুবই বেদনায়ক।

Shares