আজ বৃহস্পতিবার , ৩০শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১৬ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ |

শিরোনাম

সখিনা! স্বজনদের দাবীমতে উনিই পৃথিবীর বয়স্ক নারী। প্রধানমন্ত্রীর সামনে তরুণীর আর্তনাদ নিরন্ন মানুষের বোবা কান্নার প্রতিধ্বনি: এমরান সালেহ প্রিন্স বীরত্ব আর সাহসিকতার স্বীকৃতি পেলেন এসপি তারিক নালিতাবাড়ীতে বিদেশী মদসহ দুই মাদক ব্যবসায়ী আটক নকলায় আমির হোসেন বিশ্ব’র টাকা তৈরির ফাঁদ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে হালুয়াঘাটে আনন্দ র‍্যালী নালিতাবাড়ীতে আগুনে পুড়ে তিন গরুর মৃত্যু নালিতাবাড়ীতে নিখোঁজের ১৬ দিন পর লাশ উদ্ধার স্বামীর নির্যাতনে স্ত্রীর আত্মহত্যা। গ্রেফতার হয়নি স্বামী বাউফলে ডিজিটাল পদ্ধতিতে জনশুমারী ও গৃহগণনার কাজ সম্পন্ন নকলায় সংবাদ কর্মীর উপর হামলা উৎসব বন্ধ করে দূর্দিনে জনগণের পাশে দড়ানঃএমরান সালেহ প্রিন্স কবরস্থানের টাকা আত্মসাৎ,কবরস্থানের উন্নয়নে বাধা প্রদান করায় প্রতিবাদে সংবাদ সন্মেলন পাহাড়ী ঢলে ভোগাই নদীর ভাঙ্গন! ভেঙ্গে গেছে ব্রীজ নালিতাবাড়ীতে প্রাকৃতিক দূর্যোগে ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রান বিতরন

৫ বছর পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সিজারিয়ান কার্যক্রম শুরু

প্রকাশিতঃ ৭:১৭ অপরাহ্ণ | জুন ২৪, ২০২১ । এই নিউজটি পড়া হয়েছেঃ ১৫১ বার

তোফাজ্জেল হোসেন,বাউফল(পটুয়াখালী)প্রতিনিধি: দীর্ঘ ৫ বছর পরে পটুয়াখালীর বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আলমতাজ নামক এক নারীর সিজারিয়ান অপারেশনের মধ্য দিয়ে সিজারিয়ান কার্যক্রম আবার শুরু করা হয়েছে। বিভাগীয় পরিচালক ডাঃ বাসুদেব ও পটুয়াখালীর সিভিল সার্জন ডাঃ জাহাঙ্গীর আলমের অনুপ্রেরণায় আজ বুধবার দুপুর ১ টার দিকে এ কার্যক্রমের উদ্ভোধন করা হয়েছে। এ সময়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডঃ পিকে শাহা, ডাঃ আব্দুর রউফ, ডাঃ এএসএম সায়েম, ডাঃ আক্তারুজ্জামান, ডাঃ সাঈদ আহম্মেদ ও ডাঃ নুপুর আক্তার উপস্থিত ছিলেন। পরে ভর্তি হওয়া নুরাইনপুর গ্রামের আলতাজ বেগমকে দুপুর দেড়টার দিকে সিজারিয়ানের মধ্য দিয়ে ওই কার্যক্রম শুরু করা হয়। সিজারিয়ানে আলমতাজ কন্যা সন্তানের জননী হয়েছেন বলে জানান কর্তৃপক্ষ।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রশান্ত কুমার সাহা বলেন, ২০১৬ ইং সালের পর চিকিৎসক সংকটে বন্ধ ছিল সিজারিয়ান কার্যক্রম। পরে গাইনী সার্জন পদে নুপুর আক্তার ও এ্যনেসথেসিয়ান পদে ডাঃ সাঈদ আহম্মেদ যোগদান করার পরে তাঁদেরকে প্রশিক্ষন দিয়ে আবার সিজারিয়ান কার্যক্রম চালু করা হয়েছে।

Shares