আজ শুক্রবার , ৩০শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৫ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ |

শিরোনাম

করোনা টেস্ট করাতে অনিহা হালুয়াঘাটে করোনায় আক্তান্ত হয়ে ৯৬ বছরের বৃদ্ধের মৃত্যু। মোট মৃত্যু-৭ হালুয়াঘাট স্বাস্থ্য কমপ্লেক্সে বিএনপি নেতা রুবেল’র অক্সিজেন সিলিন্ডার ও চিকিৎসা সামগ্রী প্রদান বাউফলে খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী পেল ২৬২ দুস্থ পরিবার হালুয়াঘাটে ১০৮০ টাকায় এম্ভুলেন্স সেবা। উদ্ভোধন করলেন এমপি জুয়েল আরেং হালুয়াঘাট ডোবা থেকে বৃদ্ধা নারীর অর্ধগলিত লাশ উদ্ধার বাউফল প্রেসক্লাবের সভাপতিকে হুমকি বাউফলে ওয়ারেন্টভুক্ত আসামী গ্রেপ্তার হালুয়াঘাটে গত দুইদিনে তিন নারীর আত্মহত্যা! হালুয়াঘাটে পারিবারিক দ্বন্ধে দুই নারীর আত্মহত্যা! হালুয়াঘাটে পারিবারিক দ্বন্ধে দুই নারীর আত্মহত্যা করোনা সন্দেহে লাশ নেয়নি পরিবার, দাফন করল ছাত্রলীগ বাউফলে ইশা ছাত্র আন্দোলনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত প্রতিশ্রুতি রক্ষায় ভিক্ষুক সালেমুন নেছার বাড়িতে ইউ.এন.ও ভিক্ষুক সালেমুন নেছা’র আজও হয়নি পুনর্বাসন

৫ বছর পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সিজারিয়ান কার্যক্রম শুরু

প্রকাশিতঃ ৭:১৭ অপরাহ্ণ | জুন ২৪, ২০২১ । এই নিউজটি পড়া হয়েছেঃ ১৬ বার

তোফাজ্জেল হোসেন,বাউফল(পটুয়াখালী)প্রতিনিধি: দীর্ঘ ৫ বছর পরে পটুয়াখালীর বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আলমতাজ নামক এক নারীর সিজারিয়ান অপারেশনের মধ্য দিয়ে সিজারিয়ান কার্যক্রম আবার শুরু করা হয়েছে। বিভাগীয় পরিচালক ডাঃ বাসুদেব ও পটুয়াখালীর সিভিল সার্জন ডাঃ জাহাঙ্গীর আলমের অনুপ্রেরণায় আজ বুধবার দুপুর ১ টার দিকে এ কার্যক্রমের উদ্ভোধন করা হয়েছে। এ সময়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডঃ পিকে শাহা, ডাঃ আব্দুর রউফ, ডাঃ এএসএম সায়েম, ডাঃ আক্তারুজ্জামান, ডাঃ সাঈদ আহম্মেদ ও ডাঃ নুপুর আক্তার উপস্থিত ছিলেন। পরে ভর্তি হওয়া নুরাইনপুর গ্রামের আলতাজ বেগমকে দুপুর দেড়টার দিকে সিজারিয়ানের মধ্য দিয়ে ওই কার্যক্রম শুরু করা হয়। সিজারিয়ানে আলমতাজ কন্যা সন্তানের জননী হয়েছেন বলে জানান কর্তৃপক্ষ।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রশান্ত কুমার সাহা বলেন, ২০১৬ ইং সালের পর চিকিৎসক সংকটে বন্ধ ছিল সিজারিয়ান কার্যক্রম। পরে গাইনী সার্জন পদে নুপুর আক্তার ও এ্যনেসথেসিয়ান পদে ডাঃ সাঈদ আহম্মেদ যোগদান করার পরে তাঁদেরকে প্রশিক্ষন দিয়ে আবার সিজারিয়ান কার্যক্রম চালু করা হয়েছে।

Shares