আজ বুধবার , ৩০শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ |

শিরোনাম

নালিতাবাড়ীতে ভ্রাম্যমাণ আদালতে বালু জব্ধ নালিতাবাড়ী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সমিতির কমিটি গঠন হালুয়াঘাটে নকল স্বর্ণ বিক্রি করায় এক প্রতারককে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ অসুস্থ পিতা-মাতার ভরসা চা বিক্রেতা বাক প্রতিবন্ধী ‘মনিষা’ নালিতাবাড়ীতে ত্রি-বার্ষিক কাউন্সিলে ১৮ সদস্য বিশিষ্ট আংশিক কমিটি ঘোষণা হালুয়াঘাটে ৯০ পিচ ইয়াবাসহ আটক -০২ হালুয়াঘাটে নারী কৃষকদের জন্য কারিতাস’র আয়োজনে প্রশিক্ষণ অনুষ্ঠিত নালিতাবাড়ী আ’লীগের সভাপতি মোস্তফা সম্পাদক ওয়াজ কুরুণী অবৈধ বালু উত্তোলন। নালিতাবাড়ীতে ১০ ড্রেজার ধ্বংস নালিতাবাড়ীতে নানা আয়োজনে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ অনুষ্ঠিত নালিতাবাড়ীতে অপহরণ নাটক নালিতাবাড়ীতে খাদ্য বান্ধব কর্মসূচিতে ঘোষ গ্রহণের অভিযোগ ব্যর্থতা স্বীকার করে সরকারকে পদত্যাগ করতে হবে-প্রিন্স হালুয়াঘাটে ভারতীয় মদসহ আটক-৩

৫ বছর পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সিজারিয়ান কার্যক্রম শুরু

প্রকাশিতঃ ৭:১৭ অপরাহ্ণ | জুন ২৪, ২০২১ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২৪৫ বার

তোফাজ্জেল হোসেন,বাউফল(পটুয়াখালী)প্রতিনিধি: দীর্ঘ ৫ বছর পরে পটুয়াখালীর বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আলমতাজ নামক এক নারীর সিজারিয়ান অপারেশনের মধ্য দিয়ে সিজারিয়ান কার্যক্রম আবার শুরু করা হয়েছে। বিভাগীয় পরিচালক ডাঃ বাসুদেব ও পটুয়াখালীর সিভিল সার্জন ডাঃ জাহাঙ্গীর আলমের অনুপ্রেরণায় আজ বুধবার দুপুর ১ টার দিকে এ কার্যক্রমের উদ্ভোধন করা হয়েছে। এ সময়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডঃ পিকে শাহা, ডাঃ আব্দুর রউফ, ডাঃ এএসএম সায়েম, ডাঃ আক্তারুজ্জামান, ডাঃ সাঈদ আহম্মেদ ও ডাঃ নুপুর আক্তার উপস্থিত ছিলেন। পরে ভর্তি হওয়া নুরাইনপুর গ্রামের আলতাজ বেগমকে দুপুর দেড়টার দিকে সিজারিয়ানের মধ্য দিয়ে ওই কার্যক্রম শুরু করা হয়। সিজারিয়ানে আলমতাজ কন্যা সন্তানের জননী হয়েছেন বলে জানান কর্তৃপক্ষ।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রশান্ত কুমার সাহা বলেন, ২০১৬ ইং সালের পর চিকিৎসক সংকটে বন্ধ ছিল সিজারিয়ান কার্যক্রম। পরে গাইনী সার্জন পদে নুপুর আক্তার ও এ্যনেসথেসিয়ান পদে ডাঃ সাঈদ আহম্মেদ যোগদান করার পরে তাঁদেরকে প্রশিক্ষন দিয়ে আবার সিজারিয়ান কার্যক্রম চালু করা হয়েছে।

Shares