আজ মঙ্গলবার , ২৫শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ |

শিরোনাম

বিচারপতি টি.এইচ.খান আর নেই হালুয়াঘাটের যুবককে পিটিয়ে হত্যা হালুয়াঘাটের যুবককে পিটিয়ে হত্যা হালুয়াঘাটে দুই গারো তরুণীকে দলবেঁধে ধর্ষণ, গ্রেপ্তার-৫ বাউফলে নৌকার মাঝি হলেন বর্তমান মেয়র জুয়েল কেন্দুয়ায় মৃত ব্যক্তি ভেঙ্গেছে নৌকা প্রার্থীর বাড়ীঘর ওসি শাহিনুজ্জামান’র শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হালুয়াঘাটে প্রতিবেশীকে ফাঁসাতে শশুরকে জবাই জামাতার! রামচন্দ্রকুড়া উচ্চ বিদ্যালয়ে এস.এস.সি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা রামচন্দ্রকুড়া উচ্চ বিদ্যালয়ে এস.এস.সি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা রামচন্দ্রকুড়া উচ্চ বিদ্যালয়ে এস.এস.সি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা বাউফলে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালিত হালুয়াঘাটে ঐতিহাসিক তেলিখালী যুদ্ধ দিবস উদযাপন বাউফলে যুবদলের ৪৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পলিত নালিতাবাড়ীতে শিক্ষক নেতার উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন

৫ বছর পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সিজারিয়ান কার্যক্রম শুরু

প্রকাশিতঃ ৭:১৭ অপরাহ্ণ | জুন ২৪, ২০২১ । এই নিউজটি পড়া হয়েছেঃ ১০৫ বার

তোফাজ্জেল হোসেন,বাউফল(পটুয়াখালী)প্রতিনিধি: দীর্ঘ ৫ বছর পরে পটুয়াখালীর বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আলমতাজ নামক এক নারীর সিজারিয়ান অপারেশনের মধ্য দিয়ে সিজারিয়ান কার্যক্রম আবার শুরু করা হয়েছে। বিভাগীয় পরিচালক ডাঃ বাসুদেব ও পটুয়াখালীর সিভিল সার্জন ডাঃ জাহাঙ্গীর আলমের অনুপ্রেরণায় আজ বুধবার দুপুর ১ টার দিকে এ কার্যক্রমের উদ্ভোধন করা হয়েছে। এ সময়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডঃ পিকে শাহা, ডাঃ আব্দুর রউফ, ডাঃ এএসএম সায়েম, ডাঃ আক্তারুজ্জামান, ডাঃ সাঈদ আহম্মেদ ও ডাঃ নুপুর আক্তার উপস্থিত ছিলেন। পরে ভর্তি হওয়া নুরাইনপুর গ্রামের আলতাজ বেগমকে দুপুর দেড়টার দিকে সিজারিয়ানের মধ্য দিয়ে ওই কার্যক্রম শুরু করা হয়। সিজারিয়ানে আলমতাজ কন্যা সন্তানের জননী হয়েছেন বলে জানান কর্তৃপক্ষ।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রশান্ত কুমার সাহা বলেন, ২০১৬ ইং সালের পর চিকিৎসক সংকটে বন্ধ ছিল সিজারিয়ান কার্যক্রম। পরে গাইনী সার্জন পদে নুপুর আক্তার ও এ্যনেসথেসিয়ান পদে ডাঃ সাঈদ আহম্মেদ যোগদান করার পরে তাঁদেরকে প্রশিক্ষন দিয়ে আবার সিজারিয়ান কার্যক্রম চালু করা হয়েছে।

Shares