আজ মঙ্গলবার , ২০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ | ৪ঠা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ |

শিরোনাম

উপ নির্বাচন. ইউপি সদস্যসহ আটক ৪ হালুয়াঘাটে পৃথক স্থানে ট্রাক চাপায় ও বিদ্যুৎস্পৃষ্টে দুইজনের মৃত্যু গৌরিপুরে স্বেচ্ছাসেবকলীগ নেতাকে কুপিয়ে হত্যা হালুয়াঘাটে ইয়াবাসহ আটক-২ সারাদেশে ধর্ষণের প্রতিবাদে হালুয়াঘাটে মানববন্ধন বগুড়ার শেরপুরে গ্রাম্য শালিশ বৈঠক নিয়ে মিথ্যা সংবাদ প্রকাশে গ্রামবাসীর প্রতিবাদ ময়মনসিংহে রেজিয়া ক্লিনিক কর্তৃপক্ষ ও চিকিৎসকদের গাফিলতিতে ছেলের মৃত্যুর বিচার দাবিতে সংবাদ সম্মেলন চেয়ারম্যান ইরাদের ফাঁসির দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন বরগুনায় শিশু অপহরণকারী আজিমের শাস্তির দাবিতে মানববন্ধন বরগুনার তালতলীতে পাঁচ বছরের শিশুকে ধর্ষণ, ধর্ষক সোবহান গ্রেফতার অনিয়ম দূর্নীতির আখড়া রেলওয়ে পশ্চিমাঞ্চল বিভাগীয় পে এন্ড ক‍্যাশ অফিস পর্ব-১ হালুয়াঘাটে চেয়ারম্যান ইরাদের সকল অপকর্ম ফাঁস! পুলিশের জালে আটক রিফাত হত্যা মামলার রায় ঘোষণা! মিন্নিসহ ছয় জনকে মৃত্যুদণ্ড আমতলীতে ৪’শ পিস ইয়াবাসহ মাদক বিক্রেতা গ্রেফতার বরগুনার আমতলীতে মামলা তুলে নিতে বাদীকে বিএনপি নেতার জীবন নাশের হুমকি

করোনা মোকাবেলায় রাজনৈতিক দলগুলোকে ইতিবাচক দৃষ্টিভঙ্গি দেখাতে আহবান

প্রকাশিতঃ ৭:৫৯ অপরাহ্ণ | মে ০৬, ২০২০ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৯৩ বার

স্টাফ রিপোর্টারঃ করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের সর্বাত্নক ও সম্মিলিত উদ্যোগে রাজনৈতিক দলগুলোকে ইতিবাচক দৃষ্টিভঙ্গি নিয়ে দেখা উচিত। সবার অভিন্ন শত্রু করোনা আর এই শত্রুকে পরাজিত করতে রাজনৈতিক দলগুলোকে উদারতার ও নৈতিকতার অনন্য দৃষ্টান্ত স্থাপনের আহবান জানান জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ এমপি। বিরোধীদলীয় নেতার সহকারী একান্ত সচিব মো: মামুন হাসানের দেয়া এক প্রেস বিজ্ঞপ্তিতে এই বিবৃতির কথা জানায়। বিবৃতিতে বিরোধীদলীয় নেতা বলেন,হাওর অঞ্চলে অত্যন্ত উৎসবমুখর পরিবেশে ধান কাটা প্রায় শেষ হয়েছে। আগাম বন্যায় কোনো কোনো বছর হাওড়ের ধান নষ্ট হয়, এবার তা হয়নি।সরকারসহ জনপ্রতিনিধি, বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মীরা ধান কাটায় কৃষককে সহযোগিতা করায় তাদের ধন্যবাদ জানান বিরোধীদলীয় নেতা। তিনি আরও বলেন,দুর্যোগে কোন রাজনীতি নয়, চাই জাতীয় উদ্যোগ। এ দুর্যোগ মোকাবেলায় সরকারের আন্তরিকতার কোন অভাব পরিলক্ষিত হয়নি। তিনি বলেন, বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসে সমগ্র পৃথিবী আজ ভয়াবহ সংকটের সম্মুখীন।পরিস্হিতি নিয়ন্ত্রণে আনতে হিমশিম খাচ্ছে বিশ্বের ক্ষমতাধর রাষ্ট্রগুলো। আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশও সম্পূর্ণ অপরিচিত প্রাণঘাতী এই মহামারি মোকাবেলায় চিরন্তর প্রয়াস চালিয়ে যাচ্ছে। এ প্রতিকূল পরিস্হিতিতে সম্প্রতি আন্তর্জাতিক সাপ্তাহিক নিউজ পেপার দ্য ইকোনমিস্ট করোনা পরিস্হিতিতে অর্থনীতির নিরাপত্তা নিয়ে গবেষণার তালিকায় দেখা যায় চীন – ভারত থেকে নিরাপদ বাংলাদেশের অর্থনীতি। নি:সন্দহে বলতেই হবে সম্মাজনক এ অর্জন। জনগণ যখন ঘরে বন্দি তখন প্রশাসন, পুলিশ,সেনাবাহিনী মানুষকে সচেতন করছে।ডাক্তাররা হাসপতালে চিকিৎসা দিয়ে যাচ্ছেন তাদের এ কর্মপ্রয়াস অবশ্যই প্রশংসার দাবি রাখে। একদিকে লকডাউন দিয়ে অন্যদিকে দোকানপাট খুলে দেওয়ায় করোনা পরিস্হিতি যাতে বৃদ্ধি না পায় সেজন্য সরকারকে সজাগ দৃষ্টি রাখার আহ্বান জানান তিনি।
বিরোধীদলীয় নেতা বিবৃতিতে আরো বলেন, জাতীয় পার্টি যখন ক্ষমতায় ছিল বন্যাসহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় সরকারের পাশাপশি জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ছিল। তিনি আশা প্রকাশ করেন,সরকারের পাশাপাশি সকল রাজনৈতিক দল, সাধারণ জনগণ, স্বেচ্ছাসেবী সংগঠন একযোগে কাজ করলে অচিরেই দেশ থেকে করোনা ভাইরাস নিয়ন্ত্রণে সক্ষম হওয়া যাবে বলেও বিবৃতিতে জানানো হয়।

Shares