আজ বুধবার , ৮ই এপ্রিল, ২০২০ ইং | ২৫শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ |

শিরোনাম

হালুয়াঘাটে জ্বর, সর্দি ও শ্বাসকষ্ট নিয়ে বৃদ্ধার মৃত্যু করোনায় ছিলনা বাগেরহাটে পথে পড়ে ছিলেন বৃদ্ধ নারী, কাছে যাচ্ছিলেন না কেউ হালুয়াঘাটে চেয়ারম্যানের বিরুদ্ধে ডিলারকে মারধর করার অভিযোগ দেশে আরও ৪ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ২৯ জন! মোট ১১৭ করোনায় দুদকের পরিচালক সাইফুর রহমানের মৃত্যু হালুয়াঘাটে জ্বর, সর্দি ও শ্বাসকষ্ট নিয়ে এক বৃদ্ধার মৃত্যু করোনায় দুদকের এক পরিচালকের মৃত্যু! হালুয়াঘাটে সংবাদ কর্মীদের মাঝে বিএনপি নেতা রুবেলে’র পি.পি.ই বিতরণ হালুয়াঘাটে দুই শিক্ষার্থীসহ তিন শিশু অপহরণ! আটক-১ করোনা আক্রান্ত আরও একজনের মৃত্যু, নতুন শনাক্ত ১৮ তারাকান্দায় কুপিয়ে একজনকে হত্যা যুক্তরাষ্ট্রে একদিনেই করোনায় ১১৬৯ জনের মৃত্যু বাউফলে কর্মহীন ক্ষুধার্ত মানুষের কান্নারোধে এক ব্যাতিক্রম উদ্যোগ হালুয়াঘাটে করোনা ভাইরাস সু’রক্ষায় পিপিইসহ স্বাস্থ্য সরঞ্জাম বিতরণ প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন রোববার-!

চুয়াডাঙ্গার দর্শনায় রাষ্ট্রায়ত্ত চিনিকল কেরু অ্যান্ড কোম্পানী লিমিটেড হ্যাণ্ড স্যানিটাইজার আনল বাজারে

প্রকাশিতঃ ৯:০৩ অপরাহ্ণ | মার্চ ২৪, ২০২০ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৯ বার

সোহেল সজীব চুয়াডাঙ্গা- চুয়াডাঙ্গার দর্শনায় রাষ্ট্রায়ত্ত চিনিকল কেরু অ্যাণ্ড কোম্পানি (বাংলাদেশ) লিমিটেড সোমবার থেকে হ্যাণ্ড স্যানিটাইজার উৎপাদন ও বিপণন শুরু করেছে। করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে এই হ্যান্ড স্যানিটাইজার অধিক কাযকর বলে কোম্পানির কর্মকর্তারা দাবি করেছেন।
প্রথম দিনে ১০০ মিলি লিটার (এমএল) পরিমাপের ৩ হাজার বোতল উৎপাদন করা হয়েছে। প্রতিটি ১০০ এমএল বোতলের পাইকারী মূল্য ৫০ টাকা এবং গ্রাহক পর্যায়ে খুচরা মূল্য ৬০ টাকা রাখা হয়েছে।
প্রথম দিন উৎপাদিত ৩ হাজার বোতল হ্যাণ্ড স্যানিটাইজার বিএসফআইসির মাধ্যমে বিপণন করার বিষয়ে উর্দ্ধতন কর্মকর্তারা সিদ্ধান্ত নেওয়ায় পুরোটাই ঢাকায় পাঠানো হয়েছে।মঙ্গলবার থেকে কোম্পানির নিজস্ব বিক্রয়কেন্দ্র ও ডিপো থেকে সাধারণ ক্রেতাদের জন্য বাজারে ছাড়া হবে।’
কেরুর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) জাহেদ আলী আনছারী বলেন, করোনা ভাইরাস নিয়ে দেশের এই ক্রান্তিলগ্নে কোম্পানি মনে করছে হ্যাণ্ড স্যানিটাইজার বানানো দরকার। লাভের কথা চিন্তা না করে দেশের মানুষের কল্যাণের কথা ভেবে আমরা হ্যাণ্ড স্যানিটাইজার উৎপাদন করছি। আজকে পরীক্ষামূলক মার্কেটিং শুরু করেছি। উৎপাদন ও বিপণণের সক্ষমতা ক্রমান্বয়ে আমরা বৃদ্ধি করব।’

Shares