আজ শুক্রবার , ২৭শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ |

শিরোনাম

হালুয়াঘাটে পানিতে ডুবে শিশুর মৃত্যু ওজনে ধান বেশী নেয়ার প্রতিবাদে বিক্ষোভ নালিতাবাড়ীতে মাংস বিক্রেতাদের জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত নালিতাবাড়ীতে অগ্নিকাণ্ডে ব্যবসা প্রতিষ্ঠানসহ বসতঘর পুড়ে ক্ষয়ক্ষতি “মুক্তিযুদ্ধে হালুয়াঘাট” গ্রন্থের মোড়ক উন্মোচন ও প্রকাশনা অনুষ্ঠান অনুষ্ঠিত প্রকল্পের পাওনা টাকা দাবী: ইউপি চেয়ারম্যানের নির্দেশে হামলার অভিযোগ “মুক্তিযুদ্ধে হালুয়াঘাট” গ্রন্থের মোড়ক উন্মোচন ও প্রকাশনা অনুষ্ঠান অনুষ্ঠিত নালিতাবাড়ীর মাদক ব‍্যবসায়ীকে গ্রেফতার করেছে র‍্যাব হালুয়াঘাটে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত শেরপুরে স্বামী পরিত্যক্তা তরুণীকে সংঘবদ্ধ ধর্ষণ: গ্রেফতার এক নালিতাবাড়ীতে বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন নালিতাবাড়ীতে র‍্যাবের হাতে বিদেশী মদসহ যূবক গ্রেফতার তিনানী বাজার থেকে সয়াবিন তেল জব্ধ,লাখ টাকা জরিমানা নালিতাবাড়ী প্রতিবন্ধী শিশু ধর্ষণের অভিযোগে একজন আটক নালিতাবাড়ীতে গতি রোধ করে গরু ব্যবসায়ীর উপর বিজিবি’র গুলি, আহত তিন

কচুরিপানার ব্যাক্ষা দিলেন পরিকল্পনামন্ত্রী

প্রকাশিতঃ ৫:৪২ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ১৮, ২০২০ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২১৭ বার

অনলাইন ডেস্কঃ গতকাল কচুরিপানা ও কাঁঠাল নিয়ে পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নানের বক্তব্যের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচনা সৃষ্টি হয়। আজ এ বিষয়ে বিস্তারিত ব্যাখ্যা দিয়েছেন মন্ত্রী। তিনি বলেন, যেকোন বিষয় নিয়েই গবেষণা করা যায়, তবে দেশের মানুষকে কচুরিপানা খেতে বলিনি। গতকাল হাস্যের ছলে কচুরিপানা খাওয়া যায় বলে জানিয়েছি। আজ মঙ্গলবার এনইসি সম্মেলন কক্ষে এসব কথা বলেন পরিকল্পনা মন্ত্রী।
এসময় মন্ত্রী আরও বলেন, থাইল্যান্ডের মানুষ পেয়ারা থেকে বিচি উঠিয়ে দিয়েছে, আমরা খাচ্ছি না আরামছে? আমাদের এখানে তা সম্ভব না? সেই প্রেক্ষিতে আমি বলছিলাম গবেষণা আরও বেশি করে করেন। কাঁঠাল নিয়ে গবেষণা করেন। মন্ত্রী বলেন, কচুরিপানার ফুলতো আমি নিজে খেয়েছি। বেসনে ডুবিয়ে মা ভাজতো।
এগুলো খুব মিস করি।
এর আগে গতকাল সোমবার দুপুরে এনইসি-২ সম্মেলন কক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে হাস্যরস করে পরিকল্পনামন্ত্রী বলেন, কচুরিপানাকে খাওয়ার উপযোগী করা যায় কিনা, দেখেন। গরু তো খায়, গরু খেতে পারলে আমরা কেন পারবো না। গবেষণা করে তাদের জন্য হলেও পুষ্টি বাড়ানো যায় কি না, তা দেখা যাক।

Shares