আজ মঙ্গলবার , ২৭শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ | ১১ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ |

শিরোনাম

ত্রিশালে দুই মাদক কারবারী আটক- বাউফলে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ফ্রান্সে মহানবী(সঃ) এর ব্যাঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে বাউফলে মানববন্ধন ব্যারিস্টার রফিক উল হকের মৃত্যুতে ত্রিশাল অনলাইন প্রেসক্লাবের শোক প্রকাশ হালুয়াঘাট ও ধোবাউড়ায় পুজা পরিদর্শনে এমরান সালেহ প্রিন্স বরিশাল বিভাগের সেরা সম্পাদক হিসেবে সম্মাননা পেলেন দৈনিক দ্বীপাঞ্চল সম্পাদক ইউটিউবে ঝড় তুললেন ৭ বছরের “জারা” ৯ বৎসর পেরিয়েও হচ্ছেনা হালুয়াঘাটের দুই ইউপি’র নির্বাচন ত্রিশালে এটিএম সিআরএম বুথ এর শুভ উদ্বোধন – উপ নির্বাচন. ইউপি সদস্যসহ আটক ৪ হালুয়াঘাটে পৃথক স্থানে ট্রাক চাপায় ও বিদ্যুৎস্পৃষ্টে দুইজনের মৃত্যু গৌরিপুরে স্বেচ্ছাসেবকলীগ নেতাকে কুপিয়ে হত্যা হালুয়াঘাটে ইয়াবাসহ আটক-২ সারাদেশে ধর্ষণের প্রতিবাদে হালুয়াঘাটে মানববন্ধন বগুড়ার শেরপুরে গ্রাম্য শালিশ বৈঠক নিয়ে মিথ্যা সংবাদ প্রকাশে গ্রামবাসীর প্রতিবাদ

কচুরিপানার ব্যাক্ষা দিলেন পরিকল্পনামন্ত্রী

প্রকাশিতঃ ৫:৪২ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ১৮, ২০২০ । এই নিউজটি পড়া হয়েছেঃ ১১৭ বার

অনলাইন ডেস্কঃ গতকাল কচুরিপানা ও কাঁঠাল নিয়ে পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নানের বক্তব্যের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচনা সৃষ্টি হয়। আজ এ বিষয়ে বিস্তারিত ব্যাখ্যা দিয়েছেন মন্ত্রী। তিনি বলেন, যেকোন বিষয় নিয়েই গবেষণা করা যায়, তবে দেশের মানুষকে কচুরিপানা খেতে বলিনি। গতকাল হাস্যের ছলে কচুরিপানা খাওয়া যায় বলে জানিয়েছি। আজ মঙ্গলবার এনইসি সম্মেলন কক্ষে এসব কথা বলেন পরিকল্পনা মন্ত্রী।
এসময় মন্ত্রী আরও বলেন, থাইল্যান্ডের মানুষ পেয়ারা থেকে বিচি উঠিয়ে দিয়েছে, আমরা খাচ্ছি না আরামছে? আমাদের এখানে তা সম্ভব না? সেই প্রেক্ষিতে আমি বলছিলাম গবেষণা আরও বেশি করে করেন। কাঁঠাল নিয়ে গবেষণা করেন। মন্ত্রী বলেন, কচুরিপানার ফুলতো আমি নিজে খেয়েছি। বেসনে ডুবিয়ে মা ভাজতো।
এগুলো খুব মিস করি।
এর আগে গতকাল সোমবার দুপুরে এনইসি-২ সম্মেলন কক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে হাস্যরস করে পরিকল্পনামন্ত্রী বলেন, কচুরিপানাকে খাওয়ার উপযোগী করা যায় কিনা, দেখেন। গরু তো খায়, গরু খেতে পারলে আমরা কেন পারবো না। গবেষণা করে তাদের জন্য হলেও পুষ্টি বাড়ানো যায় কি না, তা দেখা যাক।

Shares