আজ শুক্রবার , ৩০শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৫ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ |

শিরোনাম

করোনা টেস্ট করাতে অনিহা হালুয়াঘাটে করোনায় আক্তান্ত হয়ে ৯৬ বছরের বৃদ্ধের মৃত্যু। মোট মৃত্যু-৭ হালুয়াঘাট স্বাস্থ্য কমপ্লেক্সে বিএনপি নেতা রুবেল’র অক্সিজেন সিলিন্ডার ও চিকিৎসা সামগ্রী প্রদান বাউফলে খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী পেল ২৬২ দুস্থ পরিবার হালুয়াঘাটে ১০৮০ টাকায় এম্ভুলেন্স সেবা। উদ্ভোধন করলেন এমপি জুয়েল আরেং হালুয়াঘাট ডোবা থেকে বৃদ্ধা নারীর অর্ধগলিত লাশ উদ্ধার বাউফল প্রেসক্লাবের সভাপতিকে হুমকি বাউফলে ওয়ারেন্টভুক্ত আসামী গ্রেপ্তার হালুয়াঘাটে গত দুইদিনে তিন নারীর আত্মহত্যা! হালুয়াঘাটে পারিবারিক দ্বন্ধে দুই নারীর আত্মহত্যা! হালুয়াঘাটে পারিবারিক দ্বন্ধে দুই নারীর আত্মহত্যা করোনা সন্দেহে লাশ নেয়নি পরিবার, দাফন করল ছাত্রলীগ বাউফলে ইশা ছাত্র আন্দোলনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত প্রতিশ্রুতি রক্ষায় ভিক্ষুক সালেমুন নেছার বাড়িতে ইউ.এন.ও ভিক্ষুক সালেমুন নেছা’র আজও হয়নি পুনর্বাসন

কচুরিপানার ব্যাক্ষা দিলেন পরিকল্পনামন্ত্রী

প্রকাশিতঃ ৫:৪২ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ১৮, ২০২০ । এই নিউজটি পড়া হয়েছেঃ ১৬২ বার

অনলাইন ডেস্কঃ গতকাল কচুরিপানা ও কাঁঠাল নিয়ে পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নানের বক্তব্যের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচনা সৃষ্টি হয়। আজ এ বিষয়ে বিস্তারিত ব্যাখ্যা দিয়েছেন মন্ত্রী। তিনি বলেন, যেকোন বিষয় নিয়েই গবেষণা করা যায়, তবে দেশের মানুষকে কচুরিপানা খেতে বলিনি। গতকাল হাস্যের ছলে কচুরিপানা খাওয়া যায় বলে জানিয়েছি। আজ মঙ্গলবার এনইসি সম্মেলন কক্ষে এসব কথা বলেন পরিকল্পনা মন্ত্রী।
এসময় মন্ত্রী আরও বলেন, থাইল্যান্ডের মানুষ পেয়ারা থেকে বিচি উঠিয়ে দিয়েছে, আমরা খাচ্ছি না আরামছে? আমাদের এখানে তা সম্ভব না? সেই প্রেক্ষিতে আমি বলছিলাম গবেষণা আরও বেশি করে করেন। কাঁঠাল নিয়ে গবেষণা করেন। মন্ত্রী বলেন, কচুরিপানার ফুলতো আমি নিজে খেয়েছি। বেসনে ডুবিয়ে মা ভাজতো।
এগুলো খুব মিস করি।
এর আগে গতকাল সোমবার দুপুরে এনইসি-২ সম্মেলন কক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে হাস্যরস করে পরিকল্পনামন্ত্রী বলেন, কচুরিপানাকে খাওয়ার উপযোগী করা যায় কিনা, দেখেন। গরু তো খায়, গরু খেতে পারলে আমরা কেন পারবো না। গবেষণা করে তাদের জন্য হলেও পুষ্টি বাড়ানো যায় কি না, তা দেখা যাক।

Shares