আজ বৃহস্পতিবার , ১৫ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ |

শিরোনাম

খুলনায় বাঘের হামলায় ‘নিহত’ সিরাজুল ফিরলেন জীবিত হালুয়াঘাটে অবৈধভাবে মাটি উত্তোলনে ৫০ হাজার টাকা অর্থদন্ড খালেদার রোগ মুক্তিতে হালুয়াঘাটে বিএনপি’র দোয়া অসুস্থ্য স্ত্রীকে দেখতে হাসপাতালে আসার সময় ট্রাকচাপায় এক প্রকৌশলী নিহত খালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় হালুয়াঘাটে বিএনপি’র দোয়া খালেদা জিয়া করোনাভাইরাসে আক্রান্ত হালুয়াঘাটে হেফাজত নেতা মাওঃ মামুনুলকে নিয়ে তর্ক! শিক্ষকের চোখে ঘুষি হালুয়াঘাটে লকডাউনের প্রথম দিনে ৩ জনকে অর্থদন্ড বাউফলে ৭ জনের অর্থদন্ড বরগুনায় আয়লা পাতাকাটা ইউনিয়নে নৌকার প্রার্থীর উপর হামলা, আহত-১০ ট্রাকে চাপ দিয়ে ছেঁচড়িয়ে নিয়ে যায় ‘অনিক’কে! আরও এক মর্মান্তিক মৃত্যু বাউফলে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্যাপিত ইউপি নির্বাচন বাউফলে ২ চেয়ারম্যান ও ১ মেম্বার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত বাউফলে ২ দিন ব্যাপী উন্নয়ন মেলা শুরু হালুয়াঘাটে মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলি

ইন্দোনেশিয়ায় ভূমিকম্পের সুযোগে জেল থেকে পালালো ১২০০ বন্দী

প্রকাশিতঃ ৬:৩২ অপরাহ্ণ | অক্টোবর ০১, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২৩৫ বার

অনলাইন ডেস্কঃ ইন্দোনেশিয়ায় ভূমিকম্প দুর্গত সুলাওয়েসির তিনটি জেল থেকে পালিয়েছে ১২০০ জন বন্দী। সোমবার দেশটির বিচার মন্ত্রণালয়ের এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে। বিবিসি।

ভূমিকম্পে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয় সুলাওয়েসির পালু শহর। এ শহরের প্রধান কারাগারের দেয়ালও ভেঙে পড়ে শক্তিশালী ভূমিকম্পে। সুযোগ পেয়ে এখান থেকে পালিয়ে যায় ৫৮১ জন বন্দী।

তবে বিচার মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয় কোন কোন জেলে ভয় পেয়েও পালিয়ে যায় বন্দীরা। একটি জেলের ভেতর থেকে পানি বেরিয়ে আসতে থাকলে বন্দীরা ভেবেছিল পানি বাইরে আসছে। ভয়ে রাস্তায় বেরিয়ে আসে তারা।

পালুর আরেকটি কারাগারের প্রধান ফটক ভেঙে বেরিয়ে যায় বন্দীরা। জেলের কর্মকর্তা জানিয়েছেন বর্তমানে ৩৪৩ জন পলাতক রয়েছেন তার জেলে।

এ জেলটিতে পালিয়ে যাওয়ার সময় আগুনও ধরিয়ে দেয়া হয়।

বিচার মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, কিছু বন্দীর সাথে অবশ্য জেল কর্মকর্তারা সমঝোতা করেছেন। বন্দীরা বলেছে ভূমিকম্প আক্রান্ত পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাৎ শেষে তারা ফিরে আসবেন।

Shares