আজ বৃহস্পতিবার , ২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ |

শিরোনাম

হালুয়াঘাটে পানিতে ডুবে শিশুর মৃত্যু ওজনে ধান বেশী নেয়ার প্রতিবাদে বিক্ষোভ নালিতাবাড়ীতে মাংস বিক্রেতাদের জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত নালিতাবাড়ীতে অগ্নিকাণ্ডে ব্যবসা প্রতিষ্ঠানসহ বসতঘর পুড়ে ক্ষয়ক্ষতি “মুক্তিযুদ্ধে হালুয়াঘাট” গ্রন্থের মোড়ক উন্মোচন ও প্রকাশনা অনুষ্ঠান অনুষ্ঠিত প্রকল্পের পাওনা টাকা দাবী: ইউপি চেয়ারম্যানের নির্দেশে হামলার অভিযোগ “মুক্তিযুদ্ধে হালুয়াঘাট” গ্রন্থের মোড়ক উন্মোচন ও প্রকাশনা অনুষ্ঠান অনুষ্ঠিত নালিতাবাড়ীর মাদক ব‍্যবসায়ীকে গ্রেফতার করেছে র‍্যাব হালুয়াঘাটে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত শেরপুরে স্বামী পরিত্যক্তা তরুণীকে সংঘবদ্ধ ধর্ষণ: গ্রেফতার এক নালিতাবাড়ীতে বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন নালিতাবাড়ীতে র‍্যাবের হাতে বিদেশী মদসহ যূবক গ্রেফতার তিনানী বাজার থেকে সয়াবিন তেল জব্ধ,লাখ টাকা জরিমানা নালিতাবাড়ী প্রতিবন্ধী শিশু ধর্ষণের অভিযোগে একজন আটক নালিতাবাড়ীতে গতি রোধ করে গরু ব্যবসায়ীর উপর বিজিবি’র গুলি, আহত তিন

কুষ্টিয়ায় ভুঁয়া দলিলে জমি দখল

প্রকাশিতঃ ৫:২০ অপরাহ্ণ | মার্চ ২২, ২০২২ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২২ বার

কুষ্টিয়া প্রতিনিধি:কুষ্টিয়ায় জাল দলিল দিয়ে জমি দখলের অভিযোগ উঠেছে স্থানীয় প্রভাবশালীর বিরুদ্ধে। এতে ওই ভুক্তভোগী পরিবার বাধা দিতে গেলে তাদের প্রাণ নাশের হুমকি প্রদান করে দখলকারিরা। জানা যায়, জেলার ১২ নং হরিনারায়ণ পুর ইউনিয়নের পূর্ব আব্দুলপুর গ্রামের আনসার সদস্য সোহেল রানার বাবা আবেদ আলী জমির ভুয়া দলিল তৈরি করে স্থানীয় প্রভাশালী শহীদুল। পরে শতাধিক সন্ত্রসী বাহিনী দেশীও অস্ত্র নিয়ে ৩ বিঘা জমি অবৈধ দখল করে। এসময় বাধা দিতে গেলে জমির মূল মালিক সোহেল রানা ও তার পরিবারকে প্রাণ নাশের হুমিক প্রদাণ করে শহিদুল গংরা।

এ প্রসঙ্গে সোহেল রানা বলেন, ‘এলাকার মৃত. ফাজিল মন্ডলের ছেলে শহীদুল ইসলাম (৫০) তার ভাই ওহিদুল ইসলাম (৪৫) ও জাহিদুল ইসলাম (৪২) এলাকায় নানা রকমের অপকর্মে লিপ্ত। তাদের অত্যাচারে আমাদের পরিবার দিশেহারা। আমাদের জমির ভুয়া দলিল তৈরি করে বেদখল করে। এ ঘটনায় ইসলামি বিশ্ববিদ্যালয় থানা (ইবি থানা) একটি অভিযোগ দাখিল করি। পরে ওসি উভয় পক্ষকে শালিশ বৈঠকে থানায় ডাকলে প্রতিপক্ষরা উপস্থিত হয়নি। বরং আমরা যদি এটা নিয়ে বাড়াবাড়ি করি তাহলে এলাকা ছাড়ার হুমকি দিচ্ছেন। এ নিয়ে আমি এবং আমার পরিবার প্রাণ নাশের সংশয়ে ভুগছি।’

পরে এ ঘটনায় হরিনারায়ণপুর ইউনিয়নের চেয়ারম্যান মেহেদী হাসান সম্রাট জমি দখলের বিষয়ে মিমাংসার জন্য ডাকলেও শহিদুল গংরা তোয়াক্কা করে নাই।

খোঁজ নিয়ে জানা যায়, শহীদুল ও তার ভাইদের বিরুদ্ধে চরমপন্থি দলের সদস্য থাকার অভিযোগ রয়েছে। সাবেক চেয়ারম্যান এস এম গোলাম রসিদের মদদে এ ধরনের অপকর্ম ঘটছে বলেও জানান ভুক্তভোগীরা। এর আগেও এলাকায় চাঁদাবাজি, জমি দখলসহ অর্থ আত্মসাতের অভিযোগ রয়েছে তার বিরেুদ্ধে। এলাকায় যে কোন গন্ডগোলে তারা দেশীয় অস্ত্র নিয়ে হামলা করে লুটপাট চালায়। এদিকে প্রশাসনের হস্তক্ষেপ কামণা করেছে ভুক্তভোগী সোহেল রানা পরিবার।

Shares