আজ সোমবার , ২১শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ |

শিরোনাম

ভালুকায় সাংবাদিক নিগ্রহের বিচার দাবিতে মানববন্ধন রিফাত হত্যা রায় ৩০ সেপ্টেম্বর ! মিন্নির সাজা হবে কি? টাংগাইল সদরের (বুরো এনজিও) কর্মকর্তা খুন। মতলব উত্তরে আধুনিক প্রযুক্তিতে বীজ উৎপাদন সংরক্ষনে মাঠ দিবস অনুষ্টিত টাংগাইলে জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান লিটন কে কুপিয়ে হত্যা চেস্টা। টাংগাইলে চতুর্থ শ্রেণির (১০) এক শিশুকে ধর্ষণের পর হত্যা। রাঙ্গাবালীতে বিয়ের প্রতিশ্রæতিতে প্রতারণার অভিযোগ, চারজনের বিরুদ্ধে মামলা হালুয়াঘাটে বিজিবি’র পিটুনিতে আহত-১ প্রশ্নবিদ্ধ টি.এইচ.ও ডা. সোহেলী শারমিন! কোটি টাকার দূর্ণীতির নেপথ্যে–? হালুয়াঘাটে নারী সোর্স সুমিসহ ৬ জনের বিরুদ্ধে চাঁদাবাজীর অভিযোগ বাউফলে এক ব্যক্তির চোখ উৎপাটন হালুয়াঘাটে সুমী’র অপকর্ম ফাঁস! প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ ২৪ ঘণ্টায় আরো ৪১ জনের মৃত্যু, শনাক্ত ১৮২৭ রূপগঞ্জ প্রেসক্লাবের স্বঘোষিত সভাপতির হুমকিতে ৫ সাংবাদিক এলাকাছাড়া করোনায় আরও ৩৬ জনের মৃত্যু

বঙ্গোপসাগরে জাহাজ ডুবি

প্রকাশিতঃ ৯:০৭ অপরাহ্ণ | সেপ্টেম্বর ২৯, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২৭৭ বার

অনলাইন ডেস্কঃ যুক্তরাষ্ট্র থেকে আসা বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলের (বিএসআরএম) লোহার স্ক্র্যাপবোঝাই বড় জাহাজের ধাক্কায় একটি লাইটার জাহাজ ডুবে যায়। এসময় জাহাজের নাবিকেরা আরেকটি লাইটার জাহাজে উঠে প্রাণ রক্ষা করেন।

আজ শনিবার বেলা ১১ টার দিকে চট্টগ্রাম বন্দরের বর্হিনোঙ্গরের আলফা অ্যাংকারেজে এই দুর্ঘটনা ঘটে। ডুবে যাওয়া জাহাজটির নাম চর শ্যামাইল। জাহাজটিকে ধাক্কা দেওয়া মাদার ভ্যাসেলটির নাম নিউ লিগ্যাসি বলে জানান লাইটার জাহাজ পরিচালনাকারী ওয়াটার ট্রান্সপোর্ট সেলের নির্বাহী পরিচালক মাহবুবুর রশীদ।

তিনি জানান, ছোট লাইটার জাহাজটিতে ৩০০-৪০০টন স্ক্র্যাপ বোঝাই করার পরই এই দুর্ঘটনা ঘটে। নিউ লিগ্যাসি এবং চর শ্যামাইল উভয় জাহাজ বিএসআরএমের পণ্যবোঝাই ছিল।

বিএসআরএমের এক কর্মকর্তা জানান, আমেরিকা থেকে ৩২ হাজার ৫০০ টন স্ক্র্যাপ লোহা নিয়ে আসা নিউ লিগ্যাসি জাহাজটির পানির নিচে গভীরতা (ড্রাফট) ১০ মিটার। কিন্তু চট্টগ্রাম বন্দরের জেটিতে ঢুকতে পারে সাড়ে ৯ মিটার ড্রাফটের জাহাজ। সেজন্য ভাড়া করা চর শ্যামাইল লাইটারেজ জাহাজে নিউ লিগ্যাসি থেকে কিছু স্ক্র্যাপ খালাস করে সেটিকে হালকা করা হচ্ছিল।

এই কর্মকর্তার দাবি, সকালে সাগরের অবস্থা উত্তাল ছিল। প্রচন্ড ঢেউয়ের মধ্যে একটি মাদার ভ্যাসেল নিউ লিগ্যাসির পাশ দিয়ে যাবার সময় চর শ্যামাইলকে সেটি ধাক্কা দেয়।
এতে চর শ্যামাইল ডুবে যায়। তবে মাদার ভ্যাসেলটির কোন ক্ষতি হয়নি

Shares