আজ বৃহস্পতিবার , ২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ |

শিরোনাম

বাউফলে মাছের পোনা অবমুক্তকরণ বাউফল উপজেলা ও পৌর সেচ্ছাসেবক দলের আহব্বায়ক কমিটি ঘোষণা বাউফলে ইউএনও’র বিদায়ী সংবর্ধনা নালিতাবাড়ীতে জেলা শিক্ষা অফিসারের বিদ্যালয় পরিদর্শন বাউফলে বিএনপি’র ৪৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বাউফলে ছেলের বিচার চেয়ে বাবা মায়ের সাংবাদিক সম্মেলন বাউফলে জাতীয় মৎস সপ্তাহ শুরু হালুয়াঘাটে বজ্রপাতে মৃত্যু! বাবার লাশের পাশে দেড় বছরের শিশু ‘নুসাইবা’ হালুয়াঘাটে নির্মাণের বছরেই বক্স কালভার্ট ধ্বস! বাউফলে বিএনপি’র চেয়ারপার্সন খালেদা জিয়ার জন্ম বার্ষিকী উপলক্ষে দোয়া-মোনাজাত ভিক্ষের টাকা গণনা করছিলো ভিক্ষুক। ইমাম বাসের চাপায় মৃত্যু ঐ ভিক্ষুকের শোক দিবসে হালুয়াঘাটে বিজিবি’র ত্রাণ বিতরণ বাউফলে সফিউল বারী বাবু’র মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া-মোনাজাত করোনা টেস্ট করাতে অনিহা হালুয়াঘাটে করোনায় আক্তান্ত হয়ে ৯৬ বছরের বৃদ্ধের মৃত্যু। মোট মৃত্যু-৭

বঙ্গোপসাগরে জাহাজ ডুবি

প্রকাশিতঃ ৯:০৭ অপরাহ্ণ | সেপ্টেম্বর ২৯, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৩৩৯ বার

অনলাইন ডেস্কঃ যুক্তরাষ্ট্র থেকে আসা বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলের (বিএসআরএম) লোহার স্ক্র্যাপবোঝাই বড় জাহাজের ধাক্কায় একটি লাইটার জাহাজ ডুবে যায়। এসময় জাহাজের নাবিকেরা আরেকটি লাইটার জাহাজে উঠে প্রাণ রক্ষা করেন।

আজ শনিবার বেলা ১১ টার দিকে চট্টগ্রাম বন্দরের বর্হিনোঙ্গরের আলফা অ্যাংকারেজে এই দুর্ঘটনা ঘটে। ডুবে যাওয়া জাহাজটির নাম চর শ্যামাইল। জাহাজটিকে ধাক্কা দেওয়া মাদার ভ্যাসেলটির নাম নিউ লিগ্যাসি বলে জানান লাইটার জাহাজ পরিচালনাকারী ওয়াটার ট্রান্সপোর্ট সেলের নির্বাহী পরিচালক মাহবুবুর রশীদ।

তিনি জানান, ছোট লাইটার জাহাজটিতে ৩০০-৪০০টন স্ক্র্যাপ বোঝাই করার পরই এই দুর্ঘটনা ঘটে। নিউ লিগ্যাসি এবং চর শ্যামাইল উভয় জাহাজ বিএসআরএমের পণ্যবোঝাই ছিল।

বিএসআরএমের এক কর্মকর্তা জানান, আমেরিকা থেকে ৩২ হাজার ৫০০ টন স্ক্র্যাপ লোহা নিয়ে আসা নিউ লিগ্যাসি জাহাজটির পানির নিচে গভীরতা (ড্রাফট) ১০ মিটার। কিন্তু চট্টগ্রাম বন্দরের জেটিতে ঢুকতে পারে সাড়ে ৯ মিটার ড্রাফটের জাহাজ। সেজন্য ভাড়া করা চর শ্যামাইল লাইটারেজ জাহাজে নিউ লিগ্যাসি থেকে কিছু স্ক্র্যাপ খালাস করে সেটিকে হালকা করা হচ্ছিল।

এই কর্মকর্তার দাবি, সকালে সাগরের অবস্থা উত্তাল ছিল। প্রচন্ড ঢেউয়ের মধ্যে একটি মাদার ভ্যাসেল নিউ লিগ্যাসির পাশ দিয়ে যাবার সময় চর শ্যামাইলকে সেটি ধাক্কা দেয়।
এতে চর শ্যামাইল ডুবে যায়। তবে মাদার ভ্যাসেলটির কোন ক্ষতি হয়নি

Shares