আজ শনিবার , ৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ |

শিরোনাম

হালুয়াঘাটে আরব আলী ফাউন্ডেশনের উদ্যোগে ৬ শত মানুষ পেল ঈদ উপহার হালুয়াঘাটে রাস্তার দাবিতে মানববন্ধন মর্ডান স্পোটিং ক্লাবের দোয়া ও ইফতার জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতা কায়েসের ঈদ উপহার সচেতনতা মুলক স্টিকার ও মাস্ক বিতরণ করলো জনপ্রিয় সেচ্ছাসেবী সংঘঠন ত্রিশাল হেল্পলাইন আজ শফিকুল ইসলাম ভাইয়ের মৃত্যুবার্ষিকী খালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় ত্রিশাল ছাত্রদলের পক্ষ থেকে ইফতার বিতরণ হালুয়াঘাটে কৃষকের ধান কাটলেন এমপি হালুয়াঘাটে কর্মহীন মানুষের মাঝে রুবেলে’র খাদ্য সামগ্রী বিতরণ! করোনাঃ মৃত্যুর মিছিলে ১৫৪ চিকিৎসক বাউফলে ডায়রিয়া আক্রান্তদের মাঝে বিনামূল্যে স্যালাইন বিতরণ বাউফলে টাকা চুরি’র ঘটনাকে কেন্দ্র করে এক যুবককে কুপিয়ে জখম মৃত্যুপুরী ভারত শ্মশানে জায়গা না থাকায় গণচিতা ভারতে লুকানো হচ্ছে কোভিডে মৃতের সংখ্যা কমতে শুরু করেছে মৃত্যু ও শনাক্ত সংখ্যা

চবিতে ভর্তির আবেদন শুরু ১৩ সেপ্টেম্বর

প্রকাশিতঃ ৭:৫৪ অপরাহ্ণ | সেপ্টেম্বর ০৬, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২১৮ বার

চবি সংবাদদাতা: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার অনলাইন আবেদন প্রক্রিয়া আগামী ১৩ সেপ্টেম্বর থেকে শুরু। চলবে আগামী ৬ অক্টোবর রাত ১২টা পর্যন্ত। এ বছর ৪টি ইউনিটে ২৭-৩০ অক্টোবর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) ভর্তি পরীক্ষা কমিটির সচিব ও বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (একাডেমিক) এসএম আকবর হোসাইন এই তথ্য জানান।

তিনি বলেন, আগামী ১৩ সেপ্টেম্বর সকাল ১১টায় এই আবেদন কার্যক্রম উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দীন চৌধুরী। ভর্তিচ্ছুরা এরপর থেকে আগামী ৬ অক্টোবর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত আবেদন করতে পারবেন। তবে আবেদন ফি জমা দেওয়ার শেষ সময় ৭ অক্টোবর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। এই তারিখের মধ্যে রকেট বা বিকাশের মাধ্যমে আবেদন ফি জমা দেওয়া যাবে।

ডেপুটি রেজিস্ট্রার জানান, গত বছরের মতো এবারও চারটি ইউনিটে ভর্তি পরীক্ষা নেওয়া হবে। গত বছর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কারিগরি সহায়তায় আবেদন কার্যক্রম পরিচালনা করা হলেও এবার বিশ্ববিদ্যালয়ের ৮০টি সেলের মাধ্যমে আবেদন কার্যক্রম সম্পন্ন করা হবে। এছাড়া এবারও আবেদন ফি ৪৭৫ টাকা নির্ধারণ করা হয়েছে। আসন সংখ্যায়ও অপরিবর্তিত রয়েছে।

আগামী ২৭ অক্টোবর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

Shares