আজ শুক্রবার , ১৮ই সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ৩রা আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ |

শিরোনাম

রিফাত হত্যা রায় ৩০ সেপ্টেম্বর ! মিন্নির সাজা হবে কি? টাংগাইল সদরের (বুরো এনজিও) কর্মকর্তা খুন। মতলব উত্তরে আধুনিক প্রযুক্তিতে বীজ উৎপাদন সংরক্ষনে মাঠ দিবস অনুষ্টিত টাংগাইলে জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান লিটন কে কুপিয়ে হত্যা চেস্টা। টাংগাইলে চতুর্থ শ্রেণির (১০) এক শিশুকে ধর্ষণের পর হত্যা। রাঙ্গাবালীতে বিয়ের প্রতিশ্রæতিতে প্রতারণার অভিযোগ, চারজনের বিরুদ্ধে মামলা হালুয়াঘাটে বিজিবি’র পিটুনিতে আহত-১ প্রশ্নবিদ্ধ টি.এইচ.ও ডা. সোহেলী শারমিন! কোটি টাকার দূর্ণীতির নেপথ্যে–? হালুয়াঘাটে নারী সোর্স সুমিসহ ৬ জনের বিরুদ্ধে চাঁদাবাজীর অভিযোগ বাউফলে এক ব্যক্তির চোখ উৎপাটন হালুয়াঘাটে সুমী’র অপকর্ম ফাঁস! প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ ২৪ ঘণ্টায় আরো ৪১ জনের মৃত্যু, শনাক্ত ১৮২৭ রূপগঞ্জ প্রেসক্লাবের স্বঘোষিত সভাপতির হুমকিতে ৫ সাংবাদিক এলাকাছাড়া করোনায় আরও ৩৬ জনের মৃত্যু মসজিদে এসি বিস্ফোরণে মৃত বেড়ে ২৮

চবিতে ভর্তির আবেদন শুরু ১৩ সেপ্টেম্বর

প্রকাশিতঃ ৭:৫৪ অপরাহ্ণ | সেপ্টেম্বর ০৬, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ১৭৬ বার

চবি সংবাদদাতা: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার অনলাইন আবেদন প্রক্রিয়া আগামী ১৩ সেপ্টেম্বর থেকে শুরু। চলবে আগামী ৬ অক্টোবর রাত ১২টা পর্যন্ত। এ বছর ৪টি ইউনিটে ২৭-৩০ অক্টোবর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) ভর্তি পরীক্ষা কমিটির সচিব ও বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (একাডেমিক) এসএম আকবর হোসাইন এই তথ্য জানান।

তিনি বলেন, আগামী ১৩ সেপ্টেম্বর সকাল ১১টায় এই আবেদন কার্যক্রম উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দীন চৌধুরী। ভর্তিচ্ছুরা এরপর থেকে আগামী ৬ অক্টোবর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত আবেদন করতে পারবেন। তবে আবেদন ফি জমা দেওয়ার শেষ সময় ৭ অক্টোবর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। এই তারিখের মধ্যে রকেট বা বিকাশের মাধ্যমে আবেদন ফি জমা দেওয়া যাবে।

ডেপুটি রেজিস্ট্রার জানান, গত বছরের মতো এবারও চারটি ইউনিটে ভর্তি পরীক্ষা নেওয়া হবে। গত বছর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কারিগরি সহায়তায় আবেদন কার্যক্রম পরিচালনা করা হলেও এবার বিশ্ববিদ্যালয়ের ৮০টি সেলের মাধ্যমে আবেদন কার্যক্রম সম্পন্ন করা হবে। এছাড়া এবারও আবেদন ফি ৪৭৫ টাকা নির্ধারণ করা হয়েছে। আসন সংখ্যায়ও অপরিবর্তিত রয়েছে।

আগামী ২৭ অক্টোবর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

Shares