আজ বৃহস্পতিবার , ২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ |

শিরোনাম

বাউফলে মাছের পোনা অবমুক্তকরণ বাউফল উপজেলা ও পৌর সেচ্ছাসেবক দলের আহব্বায়ক কমিটি ঘোষণা বাউফলে ইউএনও’র বিদায়ী সংবর্ধনা নালিতাবাড়ীতে জেলা শিক্ষা অফিসারের বিদ্যালয় পরিদর্শন বাউফলে বিএনপি’র ৪৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বাউফলে ছেলের বিচার চেয়ে বাবা মায়ের সাংবাদিক সম্মেলন বাউফলে জাতীয় মৎস সপ্তাহ শুরু হালুয়াঘাটে বজ্রপাতে মৃত্যু! বাবার লাশের পাশে দেড় বছরের শিশু ‘নুসাইবা’ হালুয়াঘাটে নির্মাণের বছরেই বক্স কালভার্ট ধ্বস! বাউফলে বিএনপি’র চেয়ারপার্সন খালেদা জিয়ার জন্ম বার্ষিকী উপলক্ষে দোয়া-মোনাজাত ভিক্ষের টাকা গণনা করছিলো ভিক্ষুক। ইমাম বাসের চাপায় মৃত্যু ঐ ভিক্ষুকের শোক দিবসে হালুয়াঘাটে বিজিবি’র ত্রাণ বিতরণ বাউফলে সফিউল বারী বাবু’র মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া-মোনাজাত করোনা টেস্ট করাতে অনিহা হালুয়াঘাটে করোনায় আক্তান্ত হয়ে ৯৬ বছরের বৃদ্ধের মৃত্যু। মোট মৃত্যু-৭

চবিতে ভর্তির আবেদন শুরু ১৩ সেপ্টেম্বর

প্রকাশিতঃ ৭:৫৪ অপরাহ্ণ | সেপ্টেম্বর ০৬, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২৫০ বার

চবি সংবাদদাতা: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার অনলাইন আবেদন প্রক্রিয়া আগামী ১৩ সেপ্টেম্বর থেকে শুরু। চলবে আগামী ৬ অক্টোবর রাত ১২টা পর্যন্ত। এ বছর ৪টি ইউনিটে ২৭-৩০ অক্টোবর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) ভর্তি পরীক্ষা কমিটির সচিব ও বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (একাডেমিক) এসএম আকবর হোসাইন এই তথ্য জানান।

তিনি বলেন, আগামী ১৩ সেপ্টেম্বর সকাল ১১টায় এই আবেদন কার্যক্রম উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দীন চৌধুরী। ভর্তিচ্ছুরা এরপর থেকে আগামী ৬ অক্টোবর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত আবেদন করতে পারবেন। তবে আবেদন ফি জমা দেওয়ার শেষ সময় ৭ অক্টোবর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। এই তারিখের মধ্যে রকেট বা বিকাশের মাধ্যমে আবেদন ফি জমা দেওয়া যাবে।

ডেপুটি রেজিস্ট্রার জানান, গত বছরের মতো এবারও চারটি ইউনিটে ভর্তি পরীক্ষা নেওয়া হবে। গত বছর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কারিগরি সহায়তায় আবেদন কার্যক্রম পরিচালনা করা হলেও এবার বিশ্ববিদ্যালয়ের ৮০টি সেলের মাধ্যমে আবেদন কার্যক্রম সম্পন্ন করা হবে। এছাড়া এবারও আবেদন ফি ৪৭৫ টাকা নির্ধারণ করা হয়েছে। আসন সংখ্যায়ও অপরিবর্তিত রয়েছে।

আগামী ২৭ অক্টোবর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

Shares