আজ বৃহস্পতিবার , ১৩ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ৩০শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ |

শিরোনাম

ময়মনসিংহের ত্রিশালে সাংবাদিক এনামুল ফাউন্ডেশনের ইফতার ও দোয়া মাহফিল মা দিবসের শুভেচ্ছা ময়মনসিংহের এিশালে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রোগমুক্তি ও দীর্ঘায়ু কামনায় ইফতার হালুয়াঘাটে আরব আলী ফাউন্ডেশনের উদ্যোগে ৬ শত মানুষ পেল ঈদ উপহার হালুয়াঘাটে রাস্তার দাবিতে মানববন্ধন মর্ডান স্পোটিং ক্লাবের দোয়া ও ইফতার জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতা কায়েসের ঈদ উপহার সচেতনতা মুলক স্টিকার ও মাস্ক বিতরণ করলো জনপ্রিয় সেচ্ছাসেবী সংঘঠন ত্রিশাল হেল্পলাইন আজ শফিকুল ইসলাম ভাইয়ের মৃত্যুবার্ষিকী খালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় ত্রিশাল ছাত্রদলের পক্ষ থেকে ইফতার বিতরণ হালুয়াঘাটে কৃষকের ধান কাটলেন এমপি হালুয়াঘাটে কর্মহীন মানুষের মাঝে রুবেলে’র খাদ্য সামগ্রী বিতরণ! করোনাঃ মৃত্যুর মিছিলে ১৫৪ চিকিৎসক বাউফলে ডায়রিয়া আক্রান্তদের মাঝে বিনামূল্যে স্যালাইন বিতরণ বাউফলে টাকা চুরি’র ঘটনাকে কেন্দ্র করে এক যুবককে কুপিয়ে জখম

কাবুলে স্পোর্টস ক্লাবে বোমা হামলা, সাংবাদিকসহ নিহত ২০

প্রকাশিতঃ ৪:২৩ অপরাহ্ণ | সেপ্টেম্বর ০৬, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২৫৪ বার

আর্ন্তজাতিক ডেস্ক: আফগানিস্তানের রাজধানী কাবুলে একটি রেসলিং ক্লাবে জোড়া বোমা হামলার ঘটনা ঘটেছে। এতে দুই সাংবাদিকসহ অন্তত ২০ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ৭০ জন।

বুধবার (৫ সেপ্টেম্বর) দিবাগত রাতে হামলার ঘটনা ঘটে। তবে এখন পর্যন্ত কেউ হামলার দায় স্বীকার করেনি।

এদিকে এমন হামলায় দেশটির প্রেসিডেন্ট আশরাফ ঘানি নিন্দা জানিয়েছেন। তিনি বলেছেন, বেসামরিক নাগরিক এবং গণমাধ্যমকর্মীদের ওপর এই হামলা মানবতা এবং স্বাধীনতার বিরুদ্ধে হামলা।

আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাজিব দানিশ জানিয়েছেন, বুধবার কাবুলের দাশতের বারচি এলাকার ওই স্পোর্টস ক্লাবে জঙ্গিরা হামলা চালায়। ক্লাবের নিরাপত্তারক্ষীকে গুলি করে হত্যার পর এক ব্যক্তি ভেতরে প্রবেশ করে আত্মঘাতী বোমার বিস্ফোরণ ঘটায়। হামলার পর হতাহতদের উদ্ধারে লোকজন জড়ো হলে সেখানে আরেকটি গাড়ি বোমার বিস্ফোরণ ঘটে। এতে দুই সাংবাদিকসহ ২০ জন নিহত হন।

কাবুল পুলিশের মুখপাত্র হাসমত স্ট্যানেকজাই জানান, নিহত দুই সাংবাদিক দেশটির ‘তোলু’টিভিতে কাজ করেন। দুই হামলায় কয়েকজন পুলিশ কর্মকর্তাসহ ৭০ জনের মতো আহত হন।

গত মাসে ওই এলাকায় একটি শিক্ষাপ্রতিষ্ঠানে বোমা হামলায় ৫০ জন নিহত হন। এ ছাড়াও ওই এলাকায় বসবাস করা শিয়া হাজারা সম্প্রদায় এর আগে বহুবার হামলার শিকার হয়।

 

Shares