আজ সোমবার , ৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৪শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ |

শিরোনাম

ইকোপার্কে বেড়াতে গিয়ে খালু কর্তৃক ভাগ্নী ধর্ষণের শিকার শ্রীবর্দীতে পানিতে ডুবে প্রতিবন্ধী শিশুর মৃত্যু মেয়ের খুনের বিচার চাইলেন বাবা বাউফলে ছাত্রদলের বিক্ষোভ মিছিল নালিতাবাড়ীতে বন্য হাতির আক্রমণে কৃষকের মৃত্যু দাশপাড়া ইউনিয়ন বিএনপি’র সভাপতি আজম, সম্পাদক মজিবর নালিতাবাড়ীর নৃতাত্ত্বিক জনগোষ্ঠীর নিখোঁজ শিক্ষার্থী উদ্ধার নালিতাবাড়ীতে গণহত্যা দিবস পালিত দলিল প্রতি অতিরিক্ত ফি ১০ হাজার টাকা। প্রতিবাদে ধোবাউড়ায় সংবাদ সম্মেলন রামচন্দ্রকুড়ায় স্বতন্ত্র প্রার্থীর প্রচারণায় বাঁধা: সংঘর্ষ, গাড়ি ভাংচুর, আহত হালুয়াঘাটে গাছের সাথে শত্রুতা হালুয়াঘাটে আরও ২৯ জন ভূমিহীনকে জমিসহ ঘর প্রদান ময়মনসিংহে গৃহবধূকে পিটিয়ে হত্যা, স্বামী আটক। প্রধান মন্ত্রীর উপহার চান ভাগ্য বিড়ম্বিত বিধবা রেনুবালা! ২৫ বৎসরেও হয়নি বিলকিছের প্রতিবন্ধী ভাতা

ছাগলের গণধর্ষণ অস্বাভাবিক কিছু নয়-তছলিমা

প্রকাশিতঃ ৬:৫০ অপরাহ্ণ | জুলাই ৩০, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৩৭৬ বার

অনলাইন ডেস্কঃ ভারতের হরিয়ানার মেওয়াট শহরে ঘটে যাওয়া গর্ভবতী ছাগলের গণধর্ষণের ঘটনা নিয়ে মন্তব্য করলেন বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিন। সাফ জানিয়ে দিলেন যে ছাগলের গণধর্ষণের মতো ঘটনা অস্বাভাবিক কিছু নয়। ছাগল এবং মেয়েদের মধ্যে কোনও পার্থক্য নেই বলেও দাবি করেছে তসলিমা।

আট বিকৃত মস্তিস্ক পুরুষের যৌন লালসার শিকার এক ছাগল। পুলিশ অভিযুক্ত তিনজনকে গ্রেফতার করেছে। বাকি অভিযুক্তদের সন্ধান চালানো হচ্ছে। এই ঘটনা পশুপ্রেমীদের মধ্যে আলোড়ন ফেলে দিয়েছে। তাদের মন্তব্য, এই ঘটনা প্রমাণ করে দিয়েছে দেশে শুধু মহিলা কেন, পশুরাও আর নিরাপদ নয়।

প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, ঘটনার সময় ওই আটজন মদ্যপ অবস্থায় ও ড্রাগে আচ্ছন্ন ছিল। স্থানীয় একটি বাড়ি থেকে ছাগলটিকে চুরি করে তার উপর রাতভর পাশবিক অত্যাচার চালায় ওই আটজন। তাদের অত্যাচার সহ্য করতে না পেরে মারা যায় ছাগলটি। মেডিক্যাল পরীক্ষায় গণধর্ষণের প্রমাণ মিলেছে। আরও মর্মান্তিক ঘটনা হল, ওই ছাগলটি গর্ভবতী ছিল।

ওই ঘটনার পরিপ্রেক্ষিতে রবিবার গভীর রাতে নিজের মত প্রকাশ করেছেন তসলিমা। নিজের ভেরিফায়েড ট্যুইটার অ্যাকাউন্ট থেকে ক্ষোভ উগড়ে দিয়েছেন। চেনা ছন্দে আক্রমণ করেছেন পুরুষতান্ত্রিক সমাজের বিকৃত মানসিকতাকে।

তিনি লিখেছেন, “একদল লোক একটা ছাগলকে গণধর্ষণ করেছে। অনেকেই এই বিষয়টি নিয়ে বিতৃষ্ণা প্রকাশ করেছেন। অভিযুক্তেরা বিশ্বাস করে যে একজন মহিলাকে ধর্ষণ করার থেকে ছাগলকে ধর্ষণ করা সহজ। কিন্তু সহজ সত্যিটা হচ্ছে ধর্ষণের জন্য মেয়ে আর ছাগলের মধ্যে কোনও পার্থক্য নেই। উভয়েই ধর্ষণের সময় বাধা দেয়।”

উল্লেখ্য, বাংলাদেশের নির্বাসিত লেখিকা তসলিমা নাসরিন অতিমাত্রায় নারীবাদী বলেই পরিচিত। ধর্মান্ধতার বিরুদ্ধে সরব হওয়ার পাশাপাশি পুরুষতান্ত্রিক সমাজব্যবস্থার বিরুদ্ধেও তিনি বহুবার মুখ খুলেছেন। যা নিয়ে বিতর্কও কিছু কম হয়নি।

Shares