আজ সোমবার , ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

শিরোনাম

এম্বুলেন্সে করে মাদক পাচারকালে ২৪০ বোতল ভারতীয় মদসহ একজন আটক এমপি মাহমুদুল হক সায়েমকে সি.আই.পি শামিমের সংবর্ধনা হালুয়াঘাটে ঈদে বাড়ি ফেরার পথে লাশ হল স্বামীসহ অন্তঃসত্ত্বা স্ত্রী হালুয়াঘাটের স্থলবন্দর দিয়ে ২৭টি পণ্যের আমদানী রপ্তানীর পরিকল্পনা-এমপি সায়েম হালুয়াঘাটে ২৭ হাজার দুস্থ অসহায় পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ১৩ বছর পর পদত্যাগ করলেন ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর হালুয়াঘাটে ফেইসবুক গ্রুপে কোরআন তেলাওয়াত ও ইসলামী সংগীত প্রতিযোগিতা। পুরস্কার বিতরণ ‘কৃষ্ণনগরের কৃষ্ণকেশীর ‘বেহিসেবি রঙ.. হিমাদ্রিশেখর সরকার হালুয়াঘাট থেকে ফুলপুর পর্যন্ত চার লেনের রাস্তা নির্মাণসহ সড়ানো হচ্ছে অস্থায়ী বাস কাউন্টার জনগণের অধিকার আদায় না হওয়া পর্যন্ত বিএনপি রাজপথে থাকবে-প্রিন্স ডামি নির্বাচন করে গণতন্ত্রকে আইসিইউতে পাঠিয়েছে আওয়ামী লীগ-প্রিন্স বাজারে পণ্যের অগ্নিমূল্যের তাপ তাদের গায়ে লাগেনা-প্রিন্স নালিতাবাড়ীতে প্রেসক্লাবের নির্বাচন, সভাপতি সোহেল সম্পাদক মনির গণতন্ত্র প্রতিষ্ঠা করতে আন্দোলন অব্যাহত থাকবে-বিএনপি নেতা প্রিন্স হালুয়াঘাটে বিএনপি নেতা প্রিন্স’র লিফলেট বিতরণ

ছাগলের গণধর্ষণ অস্বাভাবিক কিছু নয়-তছলিমা

প্রকাশিতঃ ৬:৫০ অপরাহ্ণ | জুলাই ৩০, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৫৯৪ বার

অনলাইন ডেস্কঃ ভারতের হরিয়ানার মেওয়াট শহরে ঘটে যাওয়া গর্ভবতী ছাগলের গণধর্ষণের ঘটনা নিয়ে মন্তব্য করলেন বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিন। সাফ জানিয়ে দিলেন যে ছাগলের গণধর্ষণের মতো ঘটনা অস্বাভাবিক কিছু নয়। ছাগল এবং মেয়েদের মধ্যে কোনও পার্থক্য নেই বলেও দাবি করেছে তসলিমা।

আট বিকৃত মস্তিস্ক পুরুষের যৌন লালসার শিকার এক ছাগল। পুলিশ অভিযুক্ত তিনজনকে গ্রেফতার করেছে। বাকি অভিযুক্তদের সন্ধান চালানো হচ্ছে। এই ঘটনা পশুপ্রেমীদের মধ্যে আলোড়ন ফেলে দিয়েছে। তাদের মন্তব্য, এই ঘটনা প্রমাণ করে দিয়েছে দেশে শুধু মহিলা কেন, পশুরাও আর নিরাপদ নয়।

প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, ঘটনার সময় ওই আটজন মদ্যপ অবস্থায় ও ড্রাগে আচ্ছন্ন ছিল। স্থানীয় একটি বাড়ি থেকে ছাগলটিকে চুরি করে তার উপর রাতভর পাশবিক অত্যাচার চালায় ওই আটজন। তাদের অত্যাচার সহ্য করতে না পেরে মারা যায় ছাগলটি। মেডিক্যাল পরীক্ষায় গণধর্ষণের প্রমাণ মিলেছে। আরও মর্মান্তিক ঘটনা হল, ওই ছাগলটি গর্ভবতী ছিল।

ওই ঘটনার পরিপ্রেক্ষিতে রবিবার গভীর রাতে নিজের মত প্রকাশ করেছেন তসলিমা। নিজের ভেরিফায়েড ট্যুইটার অ্যাকাউন্ট থেকে ক্ষোভ উগড়ে দিয়েছেন। চেনা ছন্দে আক্রমণ করেছেন পুরুষতান্ত্রিক সমাজের বিকৃত মানসিকতাকে।

তিনি লিখেছেন, “একদল লোক একটা ছাগলকে গণধর্ষণ করেছে। অনেকেই এই বিষয়টি নিয়ে বিতৃষ্ণা প্রকাশ করেছেন। অভিযুক্তেরা বিশ্বাস করে যে একজন মহিলাকে ধর্ষণ করার থেকে ছাগলকে ধর্ষণ করা সহজ। কিন্তু সহজ সত্যিটা হচ্ছে ধর্ষণের জন্য মেয়ে আর ছাগলের মধ্যে কোনও পার্থক্য নেই। উভয়েই ধর্ষণের সময় বাধা দেয়।”

উল্লেখ্য, বাংলাদেশের নির্বাসিত লেখিকা তসলিমা নাসরিন অতিমাত্রায় নারীবাদী বলেই পরিচিত। ধর্মান্ধতার বিরুদ্ধে সরব হওয়ার পাশাপাশি পুরুষতান্ত্রিক সমাজব্যবস্থার বিরুদ্ধেও তিনি বহুবার মুখ খুলেছেন। যা নিয়ে বিতর্কও কিছু কম হয়নি।

Shares