আজ বৃহস্পতিবার , ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

শিরোনাম

এমপি মাহমুদুল হক সায়েমকে সি.আই.পি শামিমের সংবর্ধনা হালুয়াঘাটে ঈদে বাড়ি ফেরার পথে লাশ হল স্বামীসহ অন্তঃসত্ত্বা স্ত্রী হালুয়াঘাটের স্থলবন্দর দিয়ে ২৭টি পণ্যের আমদানী রপ্তানীর পরিকল্পনা-এমপি সায়েম হালুয়াঘাটে ২৭ হাজার দুস্থ অসহায় পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ১৩ বছর পর পদত্যাগ করলেন ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর হালুয়াঘাটে ফেইসবুক গ্রুপে কোরআন তেলাওয়াত ও ইসলামী সংগীত প্রতিযোগিতা। পুরস্কার বিতরণ ‘কৃষ্ণনগরের কৃষ্ণকেশীর ‘বেহিসেবি রঙ.. হিমাদ্রিশেখর সরকার হালুয়াঘাট থেকে ফুলপুর পর্যন্ত চার লেনের রাস্তা নির্মাণসহ সড়ানো হচ্ছে অস্থায়ী বাস কাউন্টার জনগণের অধিকার আদায় না হওয়া পর্যন্ত বিএনপি রাজপথে থাকবে-প্রিন্স ডামি নির্বাচন করে গণতন্ত্রকে আইসিইউতে পাঠিয়েছে আওয়ামী লীগ-প্রিন্স বাজারে পণ্যের অগ্নিমূল্যের তাপ তাদের গায়ে লাগেনা-প্রিন্স নালিতাবাড়ীতে প্রেসক্লাবের নির্বাচন, সভাপতি সোহেল সম্পাদক মনির গণতন্ত্র প্রতিষ্ঠা করতে আন্দোলন অব্যাহত থাকবে-বিএনপি নেতা প্রিন্স হালুয়াঘাটে বিএনপি নেতা প্রিন্স’র লিফলেট বিতরণ ৯৮ দিন কারাভোগের পর নিজ এলাকায় বিএনপি নেতা প্রিন্সকে সংবর্ধনা

ময়মনসিংহে মসজিদের ভিত্তি স্থাপন ও নির্মানব্যয়ে সাহায্যের আবেদন

প্রকাশিতঃ ৫:৪৩ অপরাহ্ণ | মার্চ ১৯, ২০১৯ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৪২৭ বার

মাসুদ রানা, ময়মনসিংহ ১৯ মার্চঃ ময়মনসিংহ নগরীর চরপাড়ার বন্দেরবাড়ী এলাকায় ১০ শতাংশ জমির উপর মাক্কী জামে মসজিদের ভিত্তি-প্রস্তর স্থাপনের শুভ উদ্ধোধন করা হয়েছে। ইতিমধ্যে সেই মসজিদের নির্মান কাজও শুরু করেছে মসজিদ কমিটি। তবে মসজিদ নির্মানে ব্যয় বহুল খরচ মেটাতে মসজিদ কমিটিদের হিমসিম খেতে হচ্ছে বলে জানিয়েছে কমিটির সদস্যরা। তাই এই মসজিদটি নির্মানের জন্য দেশের সর্বোস্তরের মানুষের কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন মসজিদ কমিটি।

জানা যায়, মসজিদের ভিত্তি-প্রস্তর স্থাপনের পর পাইলিং এর কাজ শুরু হয়েছে। মসজিদটি নির্মানের পর এখানে এক সঙ্গে প্রায় দুই হাজার মানুষের নামাজ পরার সুব্যবস্থা হবে। মসজিদের কাজ পরিদর্শনকালে উপস্থিত ছিলেন, মসজিদ কমিটির সম্মানিত সভাপতি আলহাজ্ব হাসেম আলী, সাধারন সম্পাদক, বিশিষ্ট ব্যবসায়ী ও চরপাড়া ১৪ নং ওয়ার্ড আওয়ামীগের সভাপতি আলহাজ্ব শাহ জালাল হৃদয় এবং মসজিদ কমিটির অন্যান্য সদস্যসহ এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ।

সরেজমিনে পরিদর্শনে গিয়ে দেখা যায়, নগরীর চরপাড়া বন্দেরবাড়ী বিশাল এলাকায় প্রায় ১০ হাজার মানুষের বসবাস। তবে নামাজ আদায়ের জন্য নেই কোনো মসজিদ। তাই কিছুদিন আগে জরুরী ভিত্তিতে ওই এলাকাতে সামান্য একটু জমির উপর টিনসেট দিয়ে নির্মান করা হয় ছোট একটি মসজিদ। সেই মসজিদেই জামাতের সঙ্গে নামাজ আদায় করতেন এলাকার মুসল্লীরা। কিন্তু শুক্রবার হলেই জুম্মার নামাজ আদায় করতে হিমসিম খেতে হতো মুসল্লীদের। তাই মসজিদ কমিটির সভাপতি ও সাধারন সম্পাদক ও এলাকার গন্যমান্য ব্যাক্তিদের নিয়ে আলোচনা করার পর একটি মসজিদ নির্মানের পরিকল্পনা করেন তারা। ইতিমধ্যে ওই মসজিদের জমি দান করেছেন নগরীর বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব শামছুদ্দিন সাহেবসহ আরো এলাকার অন্য জমিদাতারাও।

এদিকে মসজিদ নির্মানের ব্যয় বহুল খরচ মেটাতে মসজিদ কমিটিদের হিমসিম খেতে হচ্ছে বলে জানিয়েছেন কমিটির সদস্যরা। তাই এই মসজিদটি নির্মানের জন্য দেশের সর্বোস্তরের মানুষের কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন মসজিদ কমিটির সভাপতি হাসেম আলী ও সাধারন সম্পাদক শাহ জালাল হৃদয়।

মসজিদ নির্মানের জন্য সাহায্য পাঠানোর ঠিকানাঃ-
মাক্কী মসজিদ, স্থান নগরীর চরপাড়া বন্দেরবাড়ী এলাকা পপুলার হাসপাগালের পেছনে, অথবা অগ্রনী ব্যাংক (একাউন্ট নং- ০২০০০১০৩১৯১৩৮), ময়মনসিংহ মেডিকেল কলেজ শাখা, চরপাড়া, ময়মনসিংহ।

যোগাযোগঃ মসজিদ কমিটির সাধারন সম্পাদক আলহাজ্ব শাহ জালাল হৃদয়, নিউ মেডিকেয়ার প্যাথল্যাব, ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ১ নং গেইটের বিপরীতে। মোবাইল নং- ০১৭১১-৭০৭৭৪৫

Shares