আজ রবিবার , ১১ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ |

শিরোনাম

খালেদা জিয়া করোনাভাইরাসে আক্রান্ত হালুয়াঘাটে হেফাজত নেতা মাওঃ মামুনুলকে নিয়ে তর্ক! শিক্ষকের চোখে ঘুষি হালুয়াঘাটে লকডাউনের প্রথম দিনে ৩ জনকে অর্থদন্ড বাউফলে ৭ জনের অর্থদন্ড বরগুনায় আয়লা পাতাকাটা ইউনিয়নে নৌকার প্রার্থীর উপর হামলা, আহত-১০ ট্রাকে চাপ দিয়ে ছেঁচড়িয়ে নিয়ে যায় ‘অনিক’কে! আরও এক মর্মান্তিক মৃত্যু বাউফলে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্যাপিত ইউপি নির্বাচন বাউফলে ২ চেয়ারম্যান ও ১ মেম্বার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত বাউফলে ২ দিন ব্যাপী উন্নয়ন মেলা শুরু হালুয়াঘাটে মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলি হালুয়াঘাটে স্বাধীনতা দিবসে স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলি হালুয়াঘাটে বোনের বিয়ের পাত্র দেখতে এসে লাশ হলেন ‘আপেল’ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৮, নতুন শনাক্ত ৩৫৫৪ করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় হালুয়াঘাট থানা পুলিশের মাস্ক ক্যাম্পেইন হালুয়াঘাটে ভাষা সৈনিক মাজহারুল হান্নানের স্মৃতিচারণ সভা

ময়মনসিংহে মসজিদের ভিত্তি স্থাপন ও নির্মানব্যয়ে সাহায্যের আবেদন

প্রকাশিতঃ ৫:৪৩ অপরাহ্ণ | মার্চ ১৯, ২০১৯ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২০৬ বার

মাসুদ রানা, ময়মনসিংহ ১৯ মার্চঃ ময়মনসিংহ নগরীর চরপাড়ার বন্দেরবাড়ী এলাকায় ১০ শতাংশ জমির উপর মাক্কী জামে মসজিদের ভিত্তি-প্রস্তর স্থাপনের শুভ উদ্ধোধন করা হয়েছে। ইতিমধ্যে সেই মসজিদের নির্মান কাজও শুরু করেছে মসজিদ কমিটি। তবে মসজিদ নির্মানে ব্যয় বহুল খরচ মেটাতে মসজিদ কমিটিদের হিমসিম খেতে হচ্ছে বলে জানিয়েছে কমিটির সদস্যরা। তাই এই মসজিদটি নির্মানের জন্য দেশের সর্বোস্তরের মানুষের কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন মসজিদ কমিটি।

জানা যায়, মসজিদের ভিত্তি-প্রস্তর স্থাপনের পর পাইলিং এর কাজ শুরু হয়েছে। মসজিদটি নির্মানের পর এখানে এক সঙ্গে প্রায় দুই হাজার মানুষের নামাজ পরার সুব্যবস্থা হবে। মসজিদের কাজ পরিদর্শনকালে উপস্থিত ছিলেন, মসজিদ কমিটির সম্মানিত সভাপতি আলহাজ্ব হাসেম আলী, সাধারন সম্পাদক, বিশিষ্ট ব্যবসায়ী ও চরপাড়া ১৪ নং ওয়ার্ড আওয়ামীগের সভাপতি আলহাজ্ব শাহ জালাল হৃদয় এবং মসজিদ কমিটির অন্যান্য সদস্যসহ এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ।

সরেজমিনে পরিদর্শনে গিয়ে দেখা যায়, নগরীর চরপাড়া বন্দেরবাড়ী বিশাল এলাকায় প্রায় ১০ হাজার মানুষের বসবাস। তবে নামাজ আদায়ের জন্য নেই কোনো মসজিদ। তাই কিছুদিন আগে জরুরী ভিত্তিতে ওই এলাকাতে সামান্য একটু জমির উপর টিনসেট দিয়ে নির্মান করা হয় ছোট একটি মসজিদ। সেই মসজিদেই জামাতের সঙ্গে নামাজ আদায় করতেন এলাকার মুসল্লীরা। কিন্তু শুক্রবার হলেই জুম্মার নামাজ আদায় করতে হিমসিম খেতে হতো মুসল্লীদের। তাই মসজিদ কমিটির সভাপতি ও সাধারন সম্পাদক ও এলাকার গন্যমান্য ব্যাক্তিদের নিয়ে আলোচনা করার পর একটি মসজিদ নির্মানের পরিকল্পনা করেন তারা। ইতিমধ্যে ওই মসজিদের জমি দান করেছেন নগরীর বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব শামছুদ্দিন সাহেবসহ আরো এলাকার অন্য জমিদাতারাও।

এদিকে মসজিদ নির্মানের ব্যয় বহুল খরচ মেটাতে মসজিদ কমিটিদের হিমসিম খেতে হচ্ছে বলে জানিয়েছেন কমিটির সদস্যরা। তাই এই মসজিদটি নির্মানের জন্য দেশের সর্বোস্তরের মানুষের কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন মসজিদ কমিটির সভাপতি হাসেম আলী ও সাধারন সম্পাদক শাহ জালাল হৃদয়।

মসজিদ নির্মানের জন্য সাহায্য পাঠানোর ঠিকানাঃ-
মাক্কী মসজিদ, স্থান নগরীর চরপাড়া বন্দেরবাড়ী এলাকা পপুলার হাসপাগালের পেছনে, অথবা অগ্রনী ব্যাংক (একাউন্ট নং- ০২০০০১০৩১৯১৩৮), ময়মনসিংহ মেডিকেল কলেজ শাখা, চরপাড়া, ময়মনসিংহ।

যোগাযোগঃ মসজিদ কমিটির সাধারন সম্পাদক আলহাজ্ব শাহ জালাল হৃদয়, নিউ মেডিকেয়ার প্যাথল্যাব, ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ১ নং গেইটের বিপরীতে। মোবাইল নং- ০১৭১১-৭০৭৭৪৫

Shares