আজ বৃহস্পতিবার , ২৯শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ |

শিরোনাম

নালিতাবাড়ীতে কাল্বের ১১তম বার্ষিক সাধারন সভা অনুষ্ঠিত ত্রিশালে দুই মাদক কারবারী আটক- বাউফলে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ফ্রান্সে মহানবী(সঃ) এর ব্যাঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে বাউফলে মানববন্ধন ব্যারিস্টার রফিক উল হকের মৃত্যুতে ত্রিশাল অনলাইন প্রেসক্লাবের শোক প্রকাশ হালুয়াঘাট ও ধোবাউড়ায় পুজা পরিদর্শনে এমরান সালেহ প্রিন্স বরিশাল বিভাগের সেরা সম্পাদক হিসেবে সম্মাননা পেলেন দৈনিক দ্বীপাঞ্চল সম্পাদক ইউটিউবে ঝড় তুললেন ৭ বছরের “জারা” ৯ বৎসর পেরিয়েও হচ্ছেনা হালুয়াঘাটের দুই ইউপি’র নির্বাচন ত্রিশালে এটিএম সিআরএম বুথ এর শুভ উদ্বোধন – উপ নির্বাচন. ইউপি সদস্যসহ আটক ৪ হালুয়াঘাটে পৃথক স্থানে ট্রাক চাপায় ও বিদ্যুৎস্পৃষ্টে দুইজনের মৃত্যু গৌরিপুরে স্বেচ্ছাসেবকলীগ নেতাকে কুপিয়ে হত্যা হালুয়াঘাটে ইয়াবাসহ আটক-২ সারাদেশে ধর্ষণের প্রতিবাদে হালুয়াঘাটে মানববন্ধন

ময়মনসিংহে মসজিদের ভিত্তি স্থাপন ও নির্মানব্যয়ে সাহায্যের আবেদন

প্রকাশিতঃ ৫:৪৩ অপরাহ্ণ | মার্চ ১৯, ২০১৯ । এই নিউজটি পড়া হয়েছেঃ ১৭১ বার

মাসুদ রানা, ময়মনসিংহ ১৯ মার্চঃ ময়মনসিংহ নগরীর চরপাড়ার বন্দেরবাড়ী এলাকায় ১০ শতাংশ জমির উপর মাক্কী জামে মসজিদের ভিত্তি-প্রস্তর স্থাপনের শুভ উদ্ধোধন করা হয়েছে। ইতিমধ্যে সেই মসজিদের নির্মান কাজও শুরু করেছে মসজিদ কমিটি। তবে মসজিদ নির্মানে ব্যয় বহুল খরচ মেটাতে মসজিদ কমিটিদের হিমসিম খেতে হচ্ছে বলে জানিয়েছে কমিটির সদস্যরা। তাই এই মসজিদটি নির্মানের জন্য দেশের সর্বোস্তরের মানুষের কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন মসজিদ কমিটি।

জানা যায়, মসজিদের ভিত্তি-প্রস্তর স্থাপনের পর পাইলিং এর কাজ শুরু হয়েছে। মসজিদটি নির্মানের পর এখানে এক সঙ্গে প্রায় দুই হাজার মানুষের নামাজ পরার সুব্যবস্থা হবে। মসজিদের কাজ পরিদর্শনকালে উপস্থিত ছিলেন, মসজিদ কমিটির সম্মানিত সভাপতি আলহাজ্ব হাসেম আলী, সাধারন সম্পাদক, বিশিষ্ট ব্যবসায়ী ও চরপাড়া ১৪ নং ওয়ার্ড আওয়ামীগের সভাপতি আলহাজ্ব শাহ জালাল হৃদয় এবং মসজিদ কমিটির অন্যান্য সদস্যসহ এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ।

সরেজমিনে পরিদর্শনে গিয়ে দেখা যায়, নগরীর চরপাড়া বন্দেরবাড়ী বিশাল এলাকায় প্রায় ১০ হাজার মানুষের বসবাস। তবে নামাজ আদায়ের জন্য নেই কোনো মসজিদ। তাই কিছুদিন আগে জরুরী ভিত্তিতে ওই এলাকাতে সামান্য একটু জমির উপর টিনসেট দিয়ে নির্মান করা হয় ছোট একটি মসজিদ। সেই মসজিদেই জামাতের সঙ্গে নামাজ আদায় করতেন এলাকার মুসল্লীরা। কিন্তু শুক্রবার হলেই জুম্মার নামাজ আদায় করতে হিমসিম খেতে হতো মুসল্লীদের। তাই মসজিদ কমিটির সভাপতি ও সাধারন সম্পাদক ও এলাকার গন্যমান্য ব্যাক্তিদের নিয়ে আলোচনা করার পর একটি মসজিদ নির্মানের পরিকল্পনা করেন তারা। ইতিমধ্যে ওই মসজিদের জমি দান করেছেন নগরীর বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব শামছুদ্দিন সাহেবসহ আরো এলাকার অন্য জমিদাতারাও।

এদিকে মসজিদ নির্মানের ব্যয় বহুল খরচ মেটাতে মসজিদ কমিটিদের হিমসিম খেতে হচ্ছে বলে জানিয়েছেন কমিটির সদস্যরা। তাই এই মসজিদটি নির্মানের জন্য দেশের সর্বোস্তরের মানুষের কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন মসজিদ কমিটির সভাপতি হাসেম আলী ও সাধারন সম্পাদক শাহ জালাল হৃদয়।

মসজিদ নির্মানের জন্য সাহায্য পাঠানোর ঠিকানাঃ-
মাক্কী মসজিদ, স্থান নগরীর চরপাড়া বন্দেরবাড়ী এলাকা পপুলার হাসপাগালের পেছনে, অথবা অগ্রনী ব্যাংক (একাউন্ট নং- ০২০০০১০৩১৯১৩৮), ময়মনসিংহ মেডিকেল কলেজ শাখা, চরপাড়া, ময়মনসিংহ।

যোগাযোগঃ মসজিদ কমিটির সাধারন সম্পাদক আলহাজ্ব শাহ জালাল হৃদয়, নিউ মেডিকেয়ার প্যাথল্যাব, ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ১ নং গেইটের বিপরীতে। মোবাইল নং- ০১৭১১-৭০৭৭৪৫

Shares