আজ শনিবার , ১৮ই জানুয়ারি, ২০২০ ইং | ৫ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ |

শিরোনাম

হালুয়াঘাটে মাকে খুন করা সেই বর্বর খুনী পুলিশের হাতে আটক! নালিতাবাড়ীতে মাধ্যমিক শিক্ষক সমবায় সমিতির নির্বাচনী প্রচারনা পুলিশের বিশেষ সেবা! জনতার দোরগোড়ায় হালুয়াঘাট থানার পুলিশ নামহীন- শিখা গুহ রায় কোন অজানা শহর–শিখা গুহ রায় খুব কাছে আবার দূরে- শিখা গুহ রায় মন- শিখা গুহ রায় কাল্পনিক- শিখা গুহ রায়। আকাশের দিকে চেয়ে দেখো-শিখা গুহ রায় নিঝুম রাতে- শিখা গুহ রায় ফেলে আসা অতীত- শিখা গুহ রায় হালুয়াঘাটে দুই শতাধিক প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে কম্বল বিতরণ হালুয়াঘাটে সালমান ওমর রুবেলের চক্ষু ক্যাম্পে ৬ হাজার লোককে বিনামূল্যে ব্যবস্থাপত্র প্রদান হালুয়াঘাটে বিজ্ঞান মেলার উদ্ভোধন, র‍্যালী ও আলোচনা সভা শ্রদ্ধা ও ভালোবাসায় চির নিদ্রায় শায়িত আব্দুর রাজ্জাক

প্রেমের অমর কীর্তি আগ্রার তাজমহলে প্রবেশমূল্য বৃদ্ধি

প্রকাশিতঃ ৭:১৮ অপরাহ্ণ | ডিসেম্বর ১০, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ১৭৪ বার

অনলাইন ডেস্কঃ প্রেমের অমর কীর্তি আগ্রার তাজমহলে প্রবেশমূল্য বাড়ানো হয়েছে। সার্কভুক্ত দেশগুলোর পর্যটকদের জন্য আগে এ মূল্য ছিল ৫৪০ রুপি। সোমবার থেকে তা বাড়িয়ে করা হয়েছে ৭৪০ রুপি। ভারতীয়দের জন্য করা হয়েছে ২৫০ রুপি। অন্য দেশগুলোর পর্যটকদের এ জন্য গুনতে হবে ১৩০০ রুপি। এ খবর দিয়েছে বার্তা সংস্থা পিটিআই। এতে আরো বলা হয়, যেসব পর্যটক ৫০ রুপির টিকেট কিনবেন তাদেরকে তাজমহলের মূল অংশে প্রবেশ করতে দেয়া হবে না। তারা শুধু এদিক-ওদিক ঘোরাফেরা করতে পারবেন।
পশ্চাতে যমুনা নদীর দৃশ্য অবলোকন করতে পারবেন।

আগ্রার প্রধান প্রতœতত্ত্ববিদ বসন্ত স্বর্ণকার মিডিয়ার কাছে এসব তথ্য দিয়েছেন। তাজমহলে প্রতিদিন বিপুল সংখ্যক পর্যটক ভিড় করেন। এই ভিড়কে কমিয়ে আনার জন্যই টিকিটের দাম বাড়ানোর এ সিদ্ধান্ত।
মুঘল আমলের এই স্থাপত্য নিদর্শনকে ইউনেস্কো ১৯৮৩ সালে ভারতে মুসলিম চিত্রশিল্পের অলঙ্কার হিসেবে আখ্যায়িত করে এবং ওয়ার্ল্ড হেরিটেজের বিশ্বব্যপী প্রশংসিত সেরা শিল্পকর্ম হিসেবে ঘোষণা করে। বর্তমানে দিল্লিতে বায়ুদূষণ ভয়াবহ আকার ধারণ করেছে। এ নিয়ে প্রায়দিনই রিপোর্ট প্রকাশ হচ্ছে। এর আগে বায়ু দূষণের কারণে তাজমহল তার প্রকৃত রং হারাচ্ছে বলে উদ্বেগ সৃষ্টি হয়। তখন তাজমহলের আশপাশের এলাকায় শিল্প কারখানা থেকে রাসায়নিক গ্যাস, ধোয়া নিয়ে ব্যাপক আলোচনা-সমালোচনা হয়। এসব কারণে হুমকির সম্মুখীন তাজমহল।

Shares
error: Content is protected !!