আজ শুক্রবার , ২৮শে ফেব্রুয়ারি, ২০২০ ইং | ১৬ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ |

শিরোনাম

ডা. জাহাঙ্গীর কবির এর ডায়েট চার্ট : নতুনরা যেভাবে শুরু করবেন নালিতাবাড়ীতে ইয়াবা ব্যবসায়ীকে আটক করলেন ইউএনও! দেড় বছরের কারাদন্ড বাউফলে ভাতিজার লাঠির আঘাতে চাচা আহত হালুয়াঘাটে ধান ক্ষেত থেকে বালু শ্রমিকের লাশ উদ্ধার! আটক-১ অবশেষে পুলিশের জালে আটক হয়েছে সেই ঘাতক বাসের চালক। মাফিয়া ডন পাপিয়া! সকল অপকর্ম ফাঁস! হালুয়াঘাটে ফাঁসিতে ঝুলে যুবকের আত্নহত্যা হালুয়াঘাটে চার ছাত্র নিহতের ঘটনায় চালকসহ ৩ জনের নামে মামলা অন্ত:স্বত্তা স্ত্রীকে পুড়িয়ে হত্যা করলো স্বামী হালুয়াঘাটে সড়ক দূর্ঘটনায় নিহত ৪ ছাত্রের দাফন সম্পন্ন! পরিবারে শোকের মাতম হালুয়াঘাটে ইমাম পরিবহনের বাসের চাপায় ৪ ছাত্রদল কর্মীর মৃত্যু হালুয়াঘাটে বিএনপির সমাবেশে যোগ দিতে এসে সড়ক দুর্ঘটনায় ৪ জন নিহত আহত -৫ হালুয়াঘাটে বিএনপির সমাবেশে যোগ দিতে এসে সড়ক দুর্ঘটনায় ৪ জন নিহত আহত -৫ যথাযোগ্য মর্যাদায় হালুয়াঘাটে মাতৃভাষা দিবস উদযাপন মেয়েকে পরীক্ষাকেন্দ্রে পৌঁছে দিতে গিয়ে প্রাণ হারালো “মা”

ঈদের পরই আসছে নিবন্ধনধারীদের জন্যে সুখবর

প্রকাশিতঃ ১১:২৯ অপরাহ্ণ | আগস্ট ২২, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ১৯৯ বার

অনলাইন ডেস্কঃ
বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শূন্যপদের তালিকা সংগ্রহের কাজ প্রায় শেষ পর্যায়ে।  শূন্য পদে শিক্ষক নিয়োগের জন্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠান থেকে অনলাইনে চাহিদা (ই-রিকুইজিশন) সংগ্রহ শেষে তা প্রকাশের প্রক্রিয়া চলছে।

 

তালিকা প্রকাশের পরই মূলত বেসরকারি স্কুল, কলেজ ও মাদ্রাসায় শিক্ষক নিয়োগের সার্কুলার জারি করা হবে। সূত্র জানিয়েছে, ঈদের পরপরওই ওই তালিকা প্রকাশ করা হবে। তবে নিয়োগের ক্ষেত্রে রিটকারি নাকি মেধাতালিকা অনুসরণ করা হবে সে বিষয়ে কিছু মুখ খুলছেন না এনটিআরসিএ কর্মকর্তারা।

সারা দেশে বর্তমানে প্রায় ৩৮ হাজার বেসরকারি স্কুল, কলেজ ও মাদ্রাসা আছে। ওইসব প্রতিষ্ঠানে গত দুই বছর ধরে (সহকারি শিক্ষক ও প্রভাষক) শিক্ষক নিয়োগ বন্ধ আছে। মৃত্যু, পদত্যাগসহ নানা কারণে ওইসব প্রতিষ্ঠানে ৬০ হাজার শিক্ষকের পদ বর্তমানে খালি আছে। সরকারি নিয়ম অনুযায়ী, এনটিআরসিএ’র মাধ্যমে কেন্দ্রীয় সার্কুলার অনুযায়ী এসব পদ পূরণ হওয়ার কথা।

এ বিষয়ে সম্প্রতি শিক্ষামন্ত্রী জানান,  জটিলতায় পড়ে এনটিআরসিএ শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি দিতে পারছিল না। ফলে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো শিক্ষকের অভাবে ধুঁকছে। সর্বশেষ ও প্রথমবারের মতো ২০১৬ সালের ৯ অক্টোবর বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে কেন্দ্রীয়ভাবে শিক্ষক নিয়োগের মেধাতালিকা প্রকাশ করা হয়। এরপর এখন পর্যন্ত আর দ্বিতীয় তালিকা প্রকাশ করতে পারেনি শিক্ষা মন্ত্রণালয়।

এনটিআরসিএর সদস্য মো. হুমায়ন কবির গণমাধ্যমকে বলেন, শূন্য আসনে তালিকা তৈরির কাজ প্রায় শেষ পর্যায়ে।  এরপরই নিয়োগের কার্যক্রম শুরু হবে। এরপরই ১৫তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তিও প্রকাশ করা হতে পারে।

Shares
error: Content is protected !!