আজ বুধবার , ২৭শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ |

শিরোনাম

নালিতাবাড়ীতে শিক্ষক নেতার উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন নালিতাবাড়ীতে শিক্ষক নেতার উপর সন্ত্রাসী হামলার বিচারের দাবীতে আজ মানববন্ধন হালুয়াঘাটের শিমুলকুচি গ্রামে কামাল’র কুলখানি অনুষ্ঠিত হালুয়াঘাটে বৃদ্ধকে নির্যাতনের ঘটনায় চেয়ারম্যানের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ হালুয়াঘাটের ট্রলি উল্টে দুই বন্দর শ্রমিকের মৃত্যু, আহত ৬ মাছ ধরার জালে ঢিল ছোড়ায় খুন হন শিশু শিক্ষার্থী সুমন হালুয়াঘাটে ১ম শ্রেণীর শিক্ষার্থীকে কুপিয়ে খুন এমপি’র কাছে নালিশ করায় বৃদ্ধকে পিটিয়েছে চেয়ারম্যান হালুয়াঘাটে প্রতারিত শত শত কৃষক বাউফলে মাছের পোনা অবমুক্তকরণ বাউফল উপজেলা ও পৌর সেচ্ছাসেবক দলের আহব্বায়ক কমিটি ঘোষণা বাউফলে ইউএনও’র বিদায়ী সংবর্ধনা নালিতাবাড়ীতে জেলা শিক্ষা অফিসারের বিদ্যালয় পরিদর্শন বাউফলে বিএনপি’র ৪৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বাউফলে ছেলের বিচার চেয়ে বাবা মায়ের সাংবাদিক সম্মেলন

হালুয়াঘাটে শৌচাগার সংকটে কামারপট্টি এলাকায় গণমানুষের ভোগান্তি

প্রকাশিতঃ ২:১২ অপরাহ্ণ | জুন ৩০, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৩০৯ বার

ওমর ফারুক সুমন, হালুয়াঘাট: হালুয়াঘাট পৌরসদরে অবস্থিত  পুরাতন বাসস্ট্যান্ড (কামারপট্টি) এলাকায় একটি ব্যবসায়ীক মোকাম হলেও তাতে স্বাস্থ্যসম্মত ও উন্নত মানের শৌচাগার না থাকায় বাজারের ব্যবসায়ী ও আগন্তুক লোকজনকে মহাবিপাকে পড়তে হয়। এছাড়া উত্তর বাজার, শুটকী মহাল ও মাছ মহালে ব্যবসায়ী সমিতির উদ্যোগে নির্মাণকৃত তিনটি শৌচাগার থাকলেও রক্ষণাবেক্ষণের অভাবে সেটি ব্যবহারের অনুপযোগী হয়ে রয়েছে ।

সরেজমিনে ব্যবসায়ীদের সাথে কথা বললে কামারপট্টি এলাকার দোকানীরা বলেন, প্রতি বছর পৌরসভা কর্তৃক লাখ লাখ টাকার ইজারা ডাক হলেও বাজারের ব্যবসায়ী ও আগন্তুকদের জন্যে পৌরসভার পক্ষ থেকে সুযোগ সুবিধা নেই বললেই চলে। বাজারে শৌচাগার না থাকায় আগন্তুকরা প্রাকৃতিক কাজ সম্পন্ন করতে গিয়ে বিব্রতকর অবস্থার মুখোমুখি হন বলে তারা জানান।  বাজারের ব্যবসায়ী ও ক্রেতা সাধারণ এ অবস্থা থেকে উত্তরণে সংশ্লিষ্ট কতৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেন।

এছাড়া বছরের পর বছর ধরে সরকারি শৌচাগার না  থাকায় ক্ষোভ ছড়িয়েছে এলাকাবাসী ও ব্যবসায়ীদের মধ্যে। সূত্রে জানা যায়,  ব্যবসায়ী সমিতির উদ্যোগে পয়ঃপ্রণালী সমস্যা দূরীকরণে তিনটি শৌচাগার নির্মাণ করেন, যা নিয়মিত পরিষ্কার না হবার দরুণ শৌচাগারগুলো ক্রমশই ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে । বিশেষ করে হালুয়াঘাট পৌরসভার কামারপট্টি এলাকার ব্যবসায়ীদের সমস্যার মুখাপেক্ষী হতে হচ্ছে বেশী। তাই বিগত বেশ কিছুদিন ধরেই হালয়াঘাট ব্যবসায়ী সমিতির ব্যবসায়ীরা ও এলাকার সাধারণ মানুষ এনিয়ে প্রকাশ্যে ও সোশ্যাল মিডিয়ায়  শৌচাগার  নির্মাণ করার দাবিতে সরব হয়েছে। এ ব্যাপারে ব্যবসায়ী সমিতির সভাপতি নাদিম আহমেদ এর  কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, ব্যবসায়ীদের স্বার্থে কামারপট্টি এলাকায় জায়গা পেলেই সোচাগার নির্মাণ করে দেয়া হবে। তিনি বলেন, ইতিপূর্বে উদ্যোগ নিয়েও জায়গা না পাওয়ায় কামারপট্টি এলাকায় সৌচাগার নির্মাণ করা যায়নি। কেউ জায়গা দিতে চায়না। জায়গার ব্যবস্থা হলে অবশ্যই সৌচাগার নির্মাণ করে দেয়া হবে বলে তিনি জানান।

Shares