আজ বৃহস্পতিবার , ১৩ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ৩০শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ |

শিরোনাম

ময়মনসিংহের ত্রিশালে সাংবাদিক এনামুল ফাউন্ডেশনের ইফতার ও দোয়া মাহফিল মা দিবসের শুভেচ্ছা ময়মনসিংহের এিশালে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রোগমুক্তি ও দীর্ঘায়ু কামনায় ইফতার হালুয়াঘাটে আরব আলী ফাউন্ডেশনের উদ্যোগে ৬ শত মানুষ পেল ঈদ উপহার হালুয়াঘাটে রাস্তার দাবিতে মানববন্ধন মর্ডান স্পোটিং ক্লাবের দোয়া ও ইফতার জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতা কায়েসের ঈদ উপহার সচেতনতা মুলক স্টিকার ও মাস্ক বিতরণ করলো জনপ্রিয় সেচ্ছাসেবী সংঘঠন ত্রিশাল হেল্পলাইন আজ শফিকুল ইসলাম ভাইয়ের মৃত্যুবার্ষিকী খালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় ত্রিশাল ছাত্রদলের পক্ষ থেকে ইফতার বিতরণ হালুয়াঘাটে কৃষকের ধান কাটলেন এমপি হালুয়াঘাটে কর্মহীন মানুষের মাঝে রুবেলে’র খাদ্য সামগ্রী বিতরণ! করোনাঃ মৃত্যুর মিছিলে ১৫৪ চিকিৎসক বাউফলে ডায়রিয়া আক্রান্তদের মাঝে বিনামূল্যে স্যালাইন বিতরণ বাউফলে টাকা চুরি’র ঘটনাকে কেন্দ্র করে এক যুবককে কুপিয়ে জখম

হালুয়াঘাটে শৌচাগার সংকটে কামারপট্টি এলাকায় গণমানুষের ভোগান্তি

প্রকাশিতঃ ২:১২ অপরাহ্ণ | জুন ৩০, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২৫৯ বার

ওমর ফারুক সুমন, হালুয়াঘাট: হালুয়াঘাট পৌরসদরে অবস্থিত  পুরাতন বাসস্ট্যান্ড (কামারপট্টি) এলাকায় একটি ব্যবসায়ীক মোকাম হলেও তাতে স্বাস্থ্যসম্মত ও উন্নত মানের শৌচাগার না থাকায় বাজারের ব্যবসায়ী ও আগন্তুক লোকজনকে মহাবিপাকে পড়তে হয়। এছাড়া উত্তর বাজার, শুটকী মহাল ও মাছ মহালে ব্যবসায়ী সমিতির উদ্যোগে নির্মাণকৃত তিনটি শৌচাগার থাকলেও রক্ষণাবেক্ষণের অভাবে সেটি ব্যবহারের অনুপযোগী হয়ে রয়েছে ।

সরেজমিনে ব্যবসায়ীদের সাথে কথা বললে কামারপট্টি এলাকার দোকানীরা বলেন, প্রতি বছর পৌরসভা কর্তৃক লাখ লাখ টাকার ইজারা ডাক হলেও বাজারের ব্যবসায়ী ও আগন্তুকদের জন্যে পৌরসভার পক্ষ থেকে সুযোগ সুবিধা নেই বললেই চলে। বাজারে শৌচাগার না থাকায় আগন্তুকরা প্রাকৃতিক কাজ সম্পন্ন করতে গিয়ে বিব্রতকর অবস্থার মুখোমুখি হন বলে তারা জানান।  বাজারের ব্যবসায়ী ও ক্রেতা সাধারণ এ অবস্থা থেকে উত্তরণে সংশ্লিষ্ট কতৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেন।

এছাড়া বছরের পর বছর ধরে সরকারি শৌচাগার না  থাকায় ক্ষোভ ছড়িয়েছে এলাকাবাসী ও ব্যবসায়ীদের মধ্যে। সূত্রে জানা যায়,  ব্যবসায়ী সমিতির উদ্যোগে পয়ঃপ্রণালী সমস্যা দূরীকরণে তিনটি শৌচাগার নির্মাণ করেন, যা নিয়মিত পরিষ্কার না হবার দরুণ শৌচাগারগুলো ক্রমশই ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে । বিশেষ করে হালুয়াঘাট পৌরসভার কামারপট্টি এলাকার ব্যবসায়ীদের সমস্যার মুখাপেক্ষী হতে হচ্ছে বেশী। তাই বিগত বেশ কিছুদিন ধরেই হালয়াঘাট ব্যবসায়ী সমিতির ব্যবসায়ীরা ও এলাকার সাধারণ মানুষ এনিয়ে প্রকাশ্যে ও সোশ্যাল মিডিয়ায়  শৌচাগার  নির্মাণ করার দাবিতে সরব হয়েছে। এ ব্যাপারে ব্যবসায়ী সমিতির সভাপতি নাদিম আহমেদ এর  কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, ব্যবসায়ীদের স্বার্থে কামারপট্টি এলাকায় জায়গা পেলেই সোচাগার নির্মাণ করে দেয়া হবে। তিনি বলেন, ইতিপূর্বে উদ্যোগ নিয়েও জায়গা না পাওয়ায় কামারপট্টি এলাকায় সৌচাগার নির্মাণ করা যায়নি। কেউ জায়গা দিতে চায়না। জায়গার ব্যবস্থা হলে অবশ্যই সৌচাগার নির্মাণ করে দেয়া হবে বলে তিনি জানান।

Shares