আজ মঙ্গলবার , ২২শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ৭ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ |

শিরোনাম

ভালুকায় সাংবাদিক নিগ্রহের বিচার দাবিতে মানববন্ধন রিফাত হত্যা রায় ৩০ সেপ্টেম্বর ! মিন্নির সাজা হবে কি? টাংগাইল সদরের (বুরো এনজিও) কর্মকর্তা খুন। মতলব উত্তরে আধুনিক প্রযুক্তিতে বীজ উৎপাদন সংরক্ষনে মাঠ দিবস অনুষ্টিত টাংগাইলে জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান লিটন কে কুপিয়ে হত্যা চেস্টা। টাংগাইলে চতুর্থ শ্রেণির (১০) এক শিশুকে ধর্ষণের পর হত্যা। রাঙ্গাবালীতে বিয়ের প্রতিশ্রæতিতে প্রতারণার অভিযোগ, চারজনের বিরুদ্ধে মামলা হালুয়াঘাটে বিজিবি’র পিটুনিতে আহত-১ প্রশ্নবিদ্ধ টি.এইচ.ও ডা. সোহেলী শারমিন! কোটি টাকার দূর্ণীতির নেপথ্যে–? হালুয়াঘাটে নারী সোর্স সুমিসহ ৬ জনের বিরুদ্ধে চাঁদাবাজীর অভিযোগ বাউফলে এক ব্যক্তির চোখ উৎপাটন হালুয়াঘাটে সুমী’র অপকর্ম ফাঁস! প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ ২৪ ঘণ্টায় আরো ৪১ জনের মৃত্যু, শনাক্ত ১৮২৭ রূপগঞ্জ প্রেসক্লাবের স্বঘোষিত সভাপতির হুমকিতে ৫ সাংবাদিক এলাকাছাড়া করোনায় আরও ৩৬ জনের মৃত্যু

হালুয়াঘাটে শৌচাগার সংকটে কামারপট্টি এলাকায় গণমানুষের ভোগান্তি

প্রকাশিতঃ ২:১২ অপরাহ্ণ | জুন ৩০, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২০৫ বার

ওমর ফারুক সুমন, হালুয়াঘাট: হালুয়াঘাট পৌরসদরে অবস্থিত  পুরাতন বাসস্ট্যান্ড (কামারপট্টি) এলাকায় একটি ব্যবসায়ীক মোকাম হলেও তাতে স্বাস্থ্যসম্মত ও উন্নত মানের শৌচাগার না থাকায় বাজারের ব্যবসায়ী ও আগন্তুক লোকজনকে মহাবিপাকে পড়তে হয়। এছাড়া উত্তর বাজার, শুটকী মহাল ও মাছ মহালে ব্যবসায়ী সমিতির উদ্যোগে নির্মাণকৃত তিনটি শৌচাগার থাকলেও রক্ষণাবেক্ষণের অভাবে সেটি ব্যবহারের অনুপযোগী হয়ে রয়েছে ।

সরেজমিনে ব্যবসায়ীদের সাথে কথা বললে কামারপট্টি এলাকার দোকানীরা বলেন, প্রতি বছর পৌরসভা কর্তৃক লাখ লাখ টাকার ইজারা ডাক হলেও বাজারের ব্যবসায়ী ও আগন্তুকদের জন্যে পৌরসভার পক্ষ থেকে সুযোগ সুবিধা নেই বললেই চলে। বাজারে শৌচাগার না থাকায় আগন্তুকরা প্রাকৃতিক কাজ সম্পন্ন করতে গিয়ে বিব্রতকর অবস্থার মুখোমুখি হন বলে তারা জানান।  বাজারের ব্যবসায়ী ও ক্রেতা সাধারণ এ অবস্থা থেকে উত্তরণে সংশ্লিষ্ট কতৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেন।

এছাড়া বছরের পর বছর ধরে সরকারি শৌচাগার না  থাকায় ক্ষোভ ছড়িয়েছে এলাকাবাসী ও ব্যবসায়ীদের মধ্যে। সূত্রে জানা যায়,  ব্যবসায়ী সমিতির উদ্যোগে পয়ঃপ্রণালী সমস্যা দূরীকরণে তিনটি শৌচাগার নির্মাণ করেন, যা নিয়মিত পরিষ্কার না হবার দরুণ শৌচাগারগুলো ক্রমশই ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে । বিশেষ করে হালুয়াঘাট পৌরসভার কামারপট্টি এলাকার ব্যবসায়ীদের সমস্যার মুখাপেক্ষী হতে হচ্ছে বেশী। তাই বিগত বেশ কিছুদিন ধরেই হালয়াঘাট ব্যবসায়ী সমিতির ব্যবসায়ীরা ও এলাকার সাধারণ মানুষ এনিয়ে প্রকাশ্যে ও সোশ্যাল মিডিয়ায়  শৌচাগার  নির্মাণ করার দাবিতে সরব হয়েছে। এ ব্যাপারে ব্যবসায়ী সমিতির সভাপতি নাদিম আহমেদ এর  কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, ব্যবসায়ীদের স্বার্থে কামারপট্টি এলাকায় জায়গা পেলেই সোচাগার নির্মাণ করে দেয়া হবে। তিনি বলেন, ইতিপূর্বে উদ্যোগ নিয়েও জায়গা না পাওয়ায় কামারপট্টি এলাকায় সৌচাগার নির্মাণ করা যায়নি। কেউ জায়গা দিতে চায়না। জায়গার ব্যবস্থা হলে অবশ্যই সৌচাগার নির্মাণ করে দেয়া হবে বলে তিনি জানান।

Shares