আজ সোমবার , ১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ |

শিরোনাম

নালিতাবাড়ীর মাদক সম্রাট পিচ্চি খোকন আটক শেরপুরের নালিতাবাড়ীতে বিশ্ব হাতি দিবস পালিত নালিতাবাড়ীতে কৃষি মেলার উদ্ভোধন ইকোপার্কে বেড়াতে গিয়ে খালু কর্তৃক ভাগ্নী ধর্ষণের শিকার শ্রীবর্দীতে পানিতে ডুবে প্রতিবন্ধী শিশুর মৃত্যু মেয়ের খুনের বিচার চাইলেন বাবা বাউফলে ছাত্রদলের বিক্ষোভ মিছিল নালিতাবাড়ীতে বন্য হাতির আক্রমণে কৃষকের মৃত্যু দাশপাড়া ইউনিয়ন বিএনপি’র সভাপতি আজম, সম্পাদক মজিবর নালিতাবাড়ীর নৃতাত্ত্বিক জনগোষ্ঠীর নিখোঁজ শিক্ষার্থী উদ্ধার নালিতাবাড়ীতে গণহত্যা দিবস পালিত দলিল প্রতি অতিরিক্ত ফি ১০ হাজার টাকা। প্রতিবাদে ধোবাউড়ায় সংবাদ সম্মেলন রামচন্দ্রকুড়ায় স্বতন্ত্র প্রার্থীর প্রচারণায় বাঁধা: সংঘর্ষ, গাড়ি ভাংচুর, আহত হালুয়াঘাটে গাছের সাথে শত্রুতা হালুয়াঘাটে আরও ২৯ জন ভূমিহীনকে জমিসহ ঘর প্রদান

হালুয়াঘাটে শৌচাগার সংকটে কামারপট্টি এলাকায় গণমানুষের ভোগান্তি

প্রকাশিতঃ ২:১২ অপরাহ্ণ | জুন ৩০, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৩৭৮ বার

ওমর ফারুক সুমন, হালুয়াঘাট: হালুয়াঘাট পৌরসদরে অবস্থিত  পুরাতন বাসস্ট্যান্ড (কামারপট্টি) এলাকায় একটি ব্যবসায়ীক মোকাম হলেও তাতে স্বাস্থ্যসম্মত ও উন্নত মানের শৌচাগার না থাকায় বাজারের ব্যবসায়ী ও আগন্তুক লোকজনকে মহাবিপাকে পড়তে হয়। এছাড়া উত্তর বাজার, শুটকী মহাল ও মাছ মহালে ব্যবসায়ী সমিতির উদ্যোগে নির্মাণকৃত তিনটি শৌচাগার থাকলেও রক্ষণাবেক্ষণের অভাবে সেটি ব্যবহারের অনুপযোগী হয়ে রয়েছে ।

সরেজমিনে ব্যবসায়ীদের সাথে কথা বললে কামারপট্টি এলাকার দোকানীরা বলেন, প্রতি বছর পৌরসভা কর্তৃক লাখ লাখ টাকার ইজারা ডাক হলেও বাজারের ব্যবসায়ী ও আগন্তুকদের জন্যে পৌরসভার পক্ষ থেকে সুযোগ সুবিধা নেই বললেই চলে। বাজারে শৌচাগার না থাকায় আগন্তুকরা প্রাকৃতিক কাজ সম্পন্ন করতে গিয়ে বিব্রতকর অবস্থার মুখোমুখি হন বলে তারা জানান।  বাজারের ব্যবসায়ী ও ক্রেতা সাধারণ এ অবস্থা থেকে উত্তরণে সংশ্লিষ্ট কতৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেন।

এছাড়া বছরের পর বছর ধরে সরকারি শৌচাগার না  থাকায় ক্ষোভ ছড়িয়েছে এলাকাবাসী ও ব্যবসায়ীদের মধ্যে। সূত্রে জানা যায়,  ব্যবসায়ী সমিতির উদ্যোগে পয়ঃপ্রণালী সমস্যা দূরীকরণে তিনটি শৌচাগার নির্মাণ করেন, যা নিয়মিত পরিষ্কার না হবার দরুণ শৌচাগারগুলো ক্রমশই ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে । বিশেষ করে হালুয়াঘাট পৌরসভার কামারপট্টি এলাকার ব্যবসায়ীদের সমস্যার মুখাপেক্ষী হতে হচ্ছে বেশী। তাই বিগত বেশ কিছুদিন ধরেই হালয়াঘাট ব্যবসায়ী সমিতির ব্যবসায়ীরা ও এলাকার সাধারণ মানুষ এনিয়ে প্রকাশ্যে ও সোশ্যাল মিডিয়ায়  শৌচাগার  নির্মাণ করার দাবিতে সরব হয়েছে। এ ব্যাপারে ব্যবসায়ী সমিতির সভাপতি নাদিম আহমেদ এর  কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, ব্যবসায়ীদের স্বার্থে কামারপট্টি এলাকায় জায়গা পেলেই সোচাগার নির্মাণ করে দেয়া হবে। তিনি বলেন, ইতিপূর্বে উদ্যোগ নিয়েও জায়গা না পাওয়ায় কামারপট্টি এলাকায় সৌচাগার নির্মাণ করা যায়নি। কেউ জায়গা দিতে চায়না। জায়গার ব্যবস্থা হলে অবশ্যই সৌচাগার নির্মাণ করে দেয়া হবে বলে তিনি জানান।

Shares