আজ রবিবার , ১৭ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ |

শিরোনাম

নালিতাবাড়ীতে শিক্ষক নেতার উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন নালিতাবাড়ীতে শিক্ষক নেতার উপর সন্ত্রাসী হামলার বিচারের দাবীতে আজ মানববন্ধন হালুয়াঘাটের শিমুলকুচি গ্রামে কামাল’র কুলখানি অনুষ্ঠিত হালুয়াঘাটে বৃদ্ধকে নির্যাতনের ঘটনায় চেয়ারম্যানের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ হালুয়াঘাটের ট্রলি উল্টে দুই বন্দর শ্রমিকের মৃত্যু, আহত ৬ মাছ ধরার জালে ঢিল ছোড়ায় খুন হন শিশু শিক্ষার্থী সুমন হালুয়াঘাটে ১ম শ্রেণীর শিক্ষার্থীকে কুপিয়ে খুন এমপি’র কাছে নালিশ করায় বৃদ্ধকে পিটিয়েছে চেয়ারম্যান হালুয়াঘাটে প্রতারিত শত শত কৃষক বাউফলে মাছের পোনা অবমুক্তকরণ বাউফল উপজেলা ও পৌর সেচ্ছাসেবক দলের আহব্বায়ক কমিটি ঘোষণা বাউফলে ইউএনও’র বিদায়ী সংবর্ধনা নালিতাবাড়ীতে জেলা শিক্ষা অফিসারের বিদ্যালয় পরিদর্শন বাউফলে বিএনপি’র ৪৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বাউফলে ছেলের বিচার চেয়ে বাবা মায়ের সাংবাদিক সম্মেলন

ঝালকাঠিতে শিক্ষকদের অবহেলায় ফুটবল টুর্নামেন্টে অংশ নেয়া ছাত্রীর মৃত্যু

প্রকাশিতঃ ১:৩৫ পূর্বাহ্ণ | জুন ২৮, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২২২ বার

ঝালকাঠি সংবাদদাতাঃ শিক্ষকদের অবহেলায় ঝালকাঠীতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফজিলাতুন্নেছা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে অংশ নেয়া  তৃয়া আক্তার নামের এক ছাত্রীর পানিতে ডুবে মৃত্যুর খবর পাওয়া গেছে।  তৃষা (১১) শহরের শাহী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্রী। সে শহরের শেখ মুজিব সড়কের তাহাজ্জুত রাজার মেয়ে। বুধবার(২৭ জুন) দুপুরে উপজেলা পরিষদ পুকুরে এ ঘটনা ঘটে।

শিশুটির বাবা তাহাজ্জুত রাজা দৈনিক শিক্ষাকে জানান, বেলা ১২টার দিকে ঝালকাঠি শহরের শেখ রাসেল মিনি স্টেডিয়ামে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফজিলাতুন্নেছা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে শাহী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও উদ্বোধন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বালিকা দলের মধ্যে খেলা অনুষ্ঠিত হয়। তার মেয়ে নিজের স্কুল দলের হয়ে খেলায় অংশ নেয়। তবে খেলা শেষে তৃষা ও তার সহপাঠীরা উপজেলা পরিষদের পুকুরে গোসল করতে নামে। এক পর্যায় সাঁতার না জানা তৃষা পানিতে ডুবে নিখোঁজ হয়।
পরে ফায়ার সার্ভিসের ডুবুরী দলের কর্মীরা খোঁজা খুজি করে তাকে উদ্ধার করে ঝালকাঠি সদর হাসপাতালে ভর্তি করে। তবে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
ঝালকাঠি সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক মো. মেহেদী হাসান বলেন, হাসপাতালে আনার আধা ঘন্টা আগেই পানিতে ডুবেই শিশুটির মৃত্যু হয়েছে।

এদিকে খেলায় অংশ গ্রহণে শিশুদের নিরাপত্ত্বার ব্যাপারে স্কুল কর্তৃপক্ষের ভূমিকা নিয়ে প্রশ্ন ওঠে। শিক্ষকদের অবহেলার অভিযোগ করেন অভিভাবকরা।

মর্মান্তিক এ ঘটনায় স্কুল শিক্ষকদের দায়িত্বে অবহেলা হয়েছে কীনা জানতে চাইলে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. সায়াদুজ্জামান বলেন, “প্রাথমিকভাবে আমি জানতে পেরেছি খেলা শেষে বালিকাদের শিক্ষকরা স্কুলে নিয়ে আসেন। পরে স্কুল ছুটি দিয়ে তাদের বাড়ি যাওয়ার নির্দেশ দেয়া হয়। তবে স্কুল থেকে বাড়ি না গিয়ে কেউ কেউ হয়তো পুকুরে গোসলে যায়। তবুও শিক্ষকদের দায়িত্বে অবহেলা রয়েছে কীনা তা তদন্ত করে দেখা হচ্ছে, বলেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা  মো. সায়াদুজ্জামান।

Shares