আজ শুক্রবার , ২৫শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ |

শিরোনাম

বাউফলে ৫ হাজার মিটার অবৈধ বাঁধা জাল জব্দ ৫ বছর পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সিজারিয়ান কার্যক্রম শুরু জনগনের সেবক হতে চাই- অধ্যক্ষ পিকু জনগনের সেবক হতে চাই- অধ্যক্ষ পিকু হালুয়াঘাটে আশার আলো’র নির্বাচন! কাঞ্চন সভাপতি, আলী হোসেন সম্পাদক ব্যক্তিগত কারণে আত্মগোপনে ছিলেন ত্ব-হা: ডিবি হালুয়াঘাটে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান উপলক্ষে প্রেস ব্রিফিং হালুয়াঘাটে বাসের চাপায় পিষ্ট হয়ে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী নিহত একদিনে আরও ৬০ জনের মৃত্যু, শনাক্ত ৩৯৫৬ ময়মনসিংহে নিখোঁজ শিক্ষার্থীর লাশ পাওয়া গেল টয়লেটের ট্যাংকে বাউফলে ইউএনও’র হস্তক্ষেপে বাল্য বিয়ে বন্ধ ময়মনসিংহের ত্রিশালে সাংবাদিক এনামুল ফাউন্ডেশনের ইফতার ও দোয়া মাহফিল মা দিবসের শুভেচ্ছা ময়মনসিংহের এিশালে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রোগমুক্তি ও দীর্ঘায়ু কামনায় ইফতার হালুয়াঘাটে আরব আলী ফাউন্ডেশনের উদ্যোগে ৬ শত মানুষ পেল ঈদ উপহার

ঝালকাঠিতে শিক্ষকদের অবহেলায় ফুটবল টুর্নামেন্টে অংশ নেয়া ছাত্রীর মৃত্যু

প্রকাশিতঃ ১:৩৫ পূর্বাহ্ণ | জুন ২৮, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ১৯৮ বার

ঝালকাঠি সংবাদদাতাঃ শিক্ষকদের অবহেলায় ঝালকাঠীতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফজিলাতুন্নেছা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে অংশ নেয়া  তৃয়া আক্তার নামের এক ছাত্রীর পানিতে ডুবে মৃত্যুর খবর পাওয়া গেছে।  তৃষা (১১) শহরের শাহী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্রী। সে শহরের শেখ মুজিব সড়কের তাহাজ্জুত রাজার মেয়ে। বুধবার(২৭ জুন) দুপুরে উপজেলা পরিষদ পুকুরে এ ঘটনা ঘটে।

শিশুটির বাবা তাহাজ্জুত রাজা দৈনিক শিক্ষাকে জানান, বেলা ১২টার দিকে ঝালকাঠি শহরের শেখ রাসেল মিনি স্টেডিয়ামে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফজিলাতুন্নেছা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে শাহী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও উদ্বোধন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বালিকা দলের মধ্যে খেলা অনুষ্ঠিত হয়। তার মেয়ে নিজের স্কুল দলের হয়ে খেলায় অংশ নেয়। তবে খেলা শেষে তৃষা ও তার সহপাঠীরা উপজেলা পরিষদের পুকুরে গোসল করতে নামে। এক পর্যায় সাঁতার না জানা তৃষা পানিতে ডুবে নিখোঁজ হয়।
পরে ফায়ার সার্ভিসের ডুবুরী দলের কর্মীরা খোঁজা খুজি করে তাকে উদ্ধার করে ঝালকাঠি সদর হাসপাতালে ভর্তি করে। তবে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
ঝালকাঠি সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক মো. মেহেদী হাসান বলেন, হাসপাতালে আনার আধা ঘন্টা আগেই পানিতে ডুবেই শিশুটির মৃত্যু হয়েছে।

এদিকে খেলায় অংশ গ্রহণে শিশুদের নিরাপত্ত্বার ব্যাপারে স্কুল কর্তৃপক্ষের ভূমিকা নিয়ে প্রশ্ন ওঠে। শিক্ষকদের অবহেলার অভিযোগ করেন অভিভাবকরা।

মর্মান্তিক এ ঘটনায় স্কুল শিক্ষকদের দায়িত্বে অবহেলা হয়েছে কীনা জানতে চাইলে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. সায়াদুজ্জামান বলেন, “প্রাথমিকভাবে আমি জানতে পেরেছি খেলা শেষে বালিকাদের শিক্ষকরা স্কুলে নিয়ে আসেন। পরে স্কুল ছুটি দিয়ে তাদের বাড়ি যাওয়ার নির্দেশ দেয়া হয়। তবে স্কুল থেকে বাড়ি না গিয়ে কেউ কেউ হয়তো পুকুরে গোসলে যায়। তবুও শিক্ষকদের দায়িত্বে অবহেলা রয়েছে কীনা তা তদন্ত করে দেখা হচ্ছে, বলেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা  মো. সায়াদুজ্জামান।

Shares