আজ শনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

শিরোনাম

এমপি মাহমুদুল হক সায়েমকে সি.আই.পি শামিমের সংবর্ধনা হালুয়াঘাটে ঈদে বাড়ি ফেরার পথে লাশ হল স্বামীসহ অন্তঃসত্ত্বা স্ত্রী হালুয়াঘাটের স্থলবন্দর দিয়ে ২৭টি পণ্যের আমদানী রপ্তানীর পরিকল্পনা-এমপি সায়েম হালুয়াঘাটে ২৭ হাজার দুস্থ অসহায় পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ১৩ বছর পর পদত্যাগ করলেন ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর হালুয়াঘাটে ফেইসবুক গ্রুপে কোরআন তেলাওয়াত ও ইসলামী সংগীত প্রতিযোগিতা। পুরস্কার বিতরণ ‘কৃষ্ণনগরের কৃষ্ণকেশীর ‘বেহিসেবি রঙ.. হিমাদ্রিশেখর সরকার হালুয়াঘাট থেকে ফুলপুর পর্যন্ত চার লেনের রাস্তা নির্মাণসহ সড়ানো হচ্ছে অস্থায়ী বাস কাউন্টার জনগণের অধিকার আদায় না হওয়া পর্যন্ত বিএনপি রাজপথে থাকবে-প্রিন্স ডামি নির্বাচন করে গণতন্ত্রকে আইসিইউতে পাঠিয়েছে আওয়ামী লীগ-প্রিন্স বাজারে পণ্যের অগ্নিমূল্যের তাপ তাদের গায়ে লাগেনা-প্রিন্স নালিতাবাড়ীতে প্রেসক্লাবের নির্বাচন, সভাপতি সোহেল সম্পাদক মনির গণতন্ত্র প্রতিষ্ঠা করতে আন্দোলন অব্যাহত থাকবে-বিএনপি নেতা প্রিন্স হালুয়াঘাটে বিএনপি নেতা প্রিন্স’র লিফলেট বিতরণ ৯৮ দিন কারাভোগের পর নিজ এলাকায় বিএনপি নেতা প্রিন্সকে সংবর্ধনা

ঝালকাঠিতে শিক্ষকদের অবহেলায় ফুটবল টুর্নামেন্টে অংশ নেয়া ছাত্রীর মৃত্যু

প্রকাশিতঃ ১:৩৫ পূর্বাহ্ণ | জুন ২৮, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৪৭১ বার

ঝালকাঠি সংবাদদাতাঃ শিক্ষকদের অবহেলায় ঝালকাঠীতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফজিলাতুন্নেছা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে অংশ নেয়া  তৃয়া আক্তার নামের এক ছাত্রীর পানিতে ডুবে মৃত্যুর খবর পাওয়া গেছে।  তৃষা (১১) শহরের শাহী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্রী। সে শহরের শেখ মুজিব সড়কের তাহাজ্জুত রাজার মেয়ে। বুধবার(২৭ জুন) দুপুরে উপজেলা পরিষদ পুকুরে এ ঘটনা ঘটে।

শিশুটির বাবা তাহাজ্জুত রাজা দৈনিক শিক্ষাকে জানান, বেলা ১২টার দিকে ঝালকাঠি শহরের শেখ রাসেল মিনি স্টেডিয়ামে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফজিলাতুন্নেছা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে শাহী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও উদ্বোধন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বালিকা দলের মধ্যে খেলা অনুষ্ঠিত হয়। তার মেয়ে নিজের স্কুল দলের হয়ে খেলায় অংশ নেয়। তবে খেলা শেষে তৃষা ও তার সহপাঠীরা উপজেলা পরিষদের পুকুরে গোসল করতে নামে। এক পর্যায় সাঁতার না জানা তৃষা পানিতে ডুবে নিখোঁজ হয়।
পরে ফায়ার সার্ভিসের ডুবুরী দলের কর্মীরা খোঁজা খুজি করে তাকে উদ্ধার করে ঝালকাঠি সদর হাসপাতালে ভর্তি করে। তবে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
ঝালকাঠি সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক মো. মেহেদী হাসান বলেন, হাসপাতালে আনার আধা ঘন্টা আগেই পানিতে ডুবেই শিশুটির মৃত্যু হয়েছে।

এদিকে খেলায় অংশ গ্রহণে শিশুদের নিরাপত্ত্বার ব্যাপারে স্কুল কর্তৃপক্ষের ভূমিকা নিয়ে প্রশ্ন ওঠে। শিক্ষকদের অবহেলার অভিযোগ করেন অভিভাবকরা।

মর্মান্তিক এ ঘটনায় স্কুল শিক্ষকদের দায়িত্বে অবহেলা হয়েছে কীনা জানতে চাইলে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. সায়াদুজ্জামান বলেন, “প্রাথমিকভাবে আমি জানতে পেরেছি খেলা শেষে বালিকাদের শিক্ষকরা স্কুলে নিয়ে আসেন। পরে স্কুল ছুটি দিয়ে তাদের বাড়ি যাওয়ার নির্দেশ দেয়া হয়। তবে স্কুল থেকে বাড়ি না গিয়ে কেউ কেউ হয়তো পুকুরে গোসলে যায়। তবুও শিক্ষকদের দায়িত্বে অবহেলা রয়েছে কীনা তা তদন্ত করে দেখা হচ্ছে, বলেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা  মো. সায়াদুজ্জামান।

Shares