আজ বৃহস্পতিবার , ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ |

শিরোনাম

বাজারে পণ্যের অগ্নিমূল্যের তাপ তাদের গায়ে লাগেনা-প্রিন্স নালিতাবাড়ীতে প্রেসক্লাবের নির্বাচন, সভাপতি সোহেল সম্পাদক মনির গণতন্ত্র প্রতিষ্ঠা করতে আন্দোলন অব্যাহত থাকবে-বিএনপি নেতা প্রিন্স হালুয়াঘাটে বিএনপি নেতা প্রিন্স’র লিফলেট বিতরণ ৯৮ দিন কারাভোগের পর নিজ এলাকায় বিএনপি নেতা প্রিন্সকে সংবর্ধনা হালুয়াঘাট ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের মধ্যে হাঁস-মুরগি বিতরণ ইশ্বরগঞ্জে বালু শ্রমিক আজিজুল হত্যার আসামী মাখন আটক শিক্ষার্থীদের বেতন অর্ধেক করে দিতে হবে-এমপি সায়েম হালুয়াঘাটে তেলের দোকানে অগ্নিকান্ড ম্যানেজিং কমিটির, সভাপতির পক্ষ থেকে জিপিএ-৫ পেলেই মিলবে ল্যাপটপ! হালুয়াঘাটে যুগান্তর স্বজন সমাবেশে কেক কাটলেন এমপি ‘সায়েম’ শিক্ষার্থীদেরকে নীতিকথা শোনাতে হবে- ইউএনও নালিতাবাড়ী নালিতাবাড়ী উপজেলা নির্বাচনে আসছেন ‘হাজী মোশারফ’ নালিতাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী ‘হাজী মোশারফ ‘ নালিতাবাড়ী উপজেলা নির্বাচনে চেয়ারম্যান হতে চান “হাজী মোশারফ”

নালিতাবাড়ীতে খাদ্য বান্ধব কর্মসূচিতে ঘোষ গ্রহণের অভিযোগ

প্রকাশিতঃ ৯:০১ অপরাহ্ণ | নভেম্বর ০৬, ২০২২ । এই নিউজটি পড়া হয়েছেঃ ১৯০ বার

মোঃ দৌলত হোসেন নালিতাবাড়ী শেরপুর সংবাদ দাতা। শেরপুরের নালিতাবাড়িতে অন্ধকারে রাখা হয়েছে শেরপুরের নালিতাবাড়ীতে প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগ খাদ্যবান্ধব কর্মসূচীর তালিকাভুক্তিতে ঘুষ গ্রহণের অভিযোগ তদন্তের প্রতিবেদন। রূপনারায়নকুড়া ইউনিয়নের জনপ্রতিনিধিদের বিরুদ্ধে এ অভিযোগের তদন্ত প্রতিবেদন দাখিলের শেষ সময়ের এক সপ্তাহ পেরিয়ে গেলেও কর্তৃপক্ষের ভূমিকা রহস্যজনক।
জানা গেছে, প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগ খাদ্যবান্ধব কর্মসূচীর আওতায় উপকারভোগীদের নাম যাচাই-বাছাই কাজ চলে কিছুদিন আগে। ওই সময় যাচাই-বাছাইয়ে পুনরায় নাম অন্তর্ভূক্তির জন্য আগেভাগেই পরিষদের সদস্যদের নিয়ে বৈঠক করেন রূপনারায়নকুড়া ইউপি চেয়ারম্যান মুঞ্জুর আল মামুন। পরবর্তীতে তারই নির্দেশে ইউপি সদস্য-সদস্যাগণ উপকারভোগীদের কাছ থেকে ‘অনলাইনে এন্ট্রি খরচ’ বাবদ এক হাজার করে টাকা দাবী করেন। দাবী অনুযায়ী বেশিরভাগ উপকারভোগীর কাছ থেকে ইউপি সদস্য-সদস্যাগণ এক হাজার করে টাকা আদায়ও করেন। কিন্তু নানা গড়মিলে কিছু উপকারভোগীর নাম বাদ পড়লে ঘুষ গ্রহণের বিষয়টি সামনে আসে। সরেজমিনে তদন্ত শেষে স্থানীয় ও জাতীয় কয়েকটি গণমাধ্যমে প্রকাশিত হয় প্রতিবেদন। এ প্রতিবেদন প্রকাশের পর কোন কোন জনপ্রতিনিধি আত্মরক্ষায় ঘুষের টাকা ফেরতও দিয়েছেন। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা খাদ্যবান্ধব কর্মসূচী কমিটির সভাপতি হেলেনা পারভীন গত ২৫ অক্টোবর বিষয়টি তদন্তে তদন্ত কমিটি গঠন করেন। উপজেলা খাদ্য নিয়ন্ত্রক ও খাদ্যবান্ধব কর্মসূচী কমিটির সদস্য সচিব কেএম নাসিরকে সভাপতি, উপজেলা সমাজসেবা কর্মকর্তা শফিকুল ইসলাম ও শিক্ষা কর্মকর্তা তৌফিকুল ইসলামকে সদস্য করা হয় কমিটিতে। সরেজমিনে তদন্ত করে ওই কমিটিকে ৩০ অক্টোবরের মধ্যে প্রতিবেদন দাখিলেরও নির্দেশ দেন তিনি। নির্দেশমতে ২৭ অক্টোবর ও ৩০ অক্টোবর দুইদিন সরেজমিন তদন্ত সম্পন্ন করে তদন্ত কমিটি।
কিন্তু এরপর থেকেই যেন সব গায়েব হয়ে যায়। তদন্ত প্রতিবেদনের অগ্রগতি ও এর আলোকে করণীয় সম্পর্কে একাধিকবার জানতে চাইলে তদন্ত কমিটির প্রধান কেএম নাসির অনুরোধ করে এ বিষয়ে কোনপ্রকার তথ্য দিতে অপারগতা প্রকাশ করেন। তবে কমিটির অন্যরা নাম প্রকাশ না করার শর্তে জানান, তদন্ত প্রতিবেদন নির্দিষ্ট তারিখেই সম্পন্ন করা হয়েছে এবং অভিযোগের সত্যতা মিলেছে।
প্রতিবেদনের বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা হেলেনা পারভীনের কাছে বারবার একাধিক গণমাধ্যমকর্মী খোঁজ নিলেও তিনি কথা ঘুরিয়ে নেওয়ার চেষ্টা করেন।
এদিকে প্রতিবেদন দাখিলের নির্দিষ্ট সময়ের এক সপ্তাহ পেরিয়ে গেলেও প্রতিবেদন দাখিল হয়েছে কি না বা হয়ে থাকলে কোন পর্যায়ে আছে তা অন্ধকারে রাখায় বিভিন্ন মহলে বিষয়টি প্রশ্নবিদ্ধ হচ্ছে। এমতাবস্থায় দ্রুত ওই প্রতিবেদনের আলোকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবী ভুক্তভোগী ও বিভিন্ন মহলের।

Shares