আজ বুধবার , ৩০শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ |

শিরোনাম

নালিতাবাড়ী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সমিতির কমিটি গঠন হালুয়াঘাটে নকল স্বর্ণ বিক্রি করায় এক প্রতারককে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ অসুস্থ পিতা-মাতার ভরসা চা বিক্রেতা বাক প্রতিবন্ধী ‘মনিষা’ নালিতাবাড়ীতে ত্রি-বার্ষিক কাউন্সিলে ১৮ সদস্য বিশিষ্ট আংশিক কমিটি ঘোষণা হালুয়াঘাটে ৯০ পিচ ইয়াবাসহ আটক -০২ হালুয়াঘাটে নারী কৃষকদের জন্য কারিতাস’র আয়োজনে প্রশিক্ষণ অনুষ্ঠিত নালিতাবাড়ী আ’লীগের সভাপতি মোস্তফা সম্পাদক ওয়াজ কুরুণী অবৈধ বালু উত্তোলন। নালিতাবাড়ীতে ১০ ড্রেজার ধ্বংস নালিতাবাড়ীতে নানা আয়োজনে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ অনুষ্ঠিত নালিতাবাড়ীতে অপহরণ নাটক নালিতাবাড়ীতে খাদ্য বান্ধব কর্মসূচিতে ঘোষ গ্রহণের অভিযোগ ব্যর্থতা স্বীকার করে সরকারকে পদত্যাগ করতে হবে-প্রিন্স হালুয়াঘাটে ভারতীয় মদসহ আটক-৩ হালুয়াঘাটে শিশুকে বেধড়ক পিটুনি। শিক্ষক আটক

নালিতাবাড়ীতে পরকিয়া প্রেমের টানে প্রবাসীর স্ত্রী উধাও

প্রকাশিতঃ ১১:৫৫ অপরাহ্ণ | আগস্ট ২৪, ২০২২ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২,০৪১ বার

মোঃ দৌলত হোসেন নালিতাবাড়ঃ সৌদিতে প্রবাসে থাকা স্বামীর পাঠানো টাকা, স্বর্ণের গহনা, জামা-কাপড় এমনকি প্রবাসের ঘাম ঝড়ানো টাকায় এদেশে কেনা মোটরসাইকেল বিক্রি করে সেই টাকাসহ সব হাতিয়ে অন্যের হাত ধরে উধাও হয়েছে দুই সন্তানের জননী। শেরপুরের নালিতাবাড়ীতে ঘটে যাওয়া এমন ঘটনায় সমালোচনার ঝড় ওঠেছে। সমস্যার প্রতিকার চেয়ে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন প্রবাসীর মা সাজেদা বেগম।
অভিযোগের প্রেক্ষিতে খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলার নয়াবিল গ্রামের জিন্নাহ মিয়ার কন্যা আয়শা সিদ্দিকা স্মৃতির (২৮) সাথে গোজাকুড়া গ্রামের মৃত নাজমুল আহসানের ছেলে শামীম আহসান (৩২) এর ২০১২ সালে পারিবারিকভাবে বিয়ে হয়। এরপর ২০১৬ সালে সংসারে স্বচ্ছলতা ফিরিয়ে আনতে ঋণধার করে সৌদিতে চলে যান শামীম। শামীম প্রবাসে যাওয়ার পর স্ত্রী স্মৃতি এক কন্যা ও পুত্রকে নিয়ে প্রথমে শাশুড়ির সাথে শহরে ভাড়া বাসায় থাকলেও বনিবনা না হওয়ায় পিত্রালয়ে চলে যায়।
এদিকে প্রবাসে যাওয়ার পর পর্যায়ক্রমে ঋণের টাকা পরিশোধ ছাড়াও বিভিন্ন সময় স্ত্রীর নামে প্রায় সাড়ে সাত লাখ টাকা এবং প্রায় আড়াই লাখ টাকা মূল্যের স্বর্ণালঙ্কার পাঠায় শামীম। ছুটিতে এসে প্রবাসের টাকায় প্রায় দেড় লাখ টাকা মূল্যের হাঙ্ক মোটরসাইকেল কিনে তাও রেখে যান শ্বশুরবাড়িতে স্ত্রীর কাছে।
কিন্তু স্ত্রী স্মৃতি গেল প্রায় দেড় বছর যাবত জামালপুরের যুবক নালিতাবাড়ীতে যত্ন প্রকল্পে কর্মরত নয়াবিল ইউনিয়নের দায়িত্বে থাকা আল আমিনের সাথে পরকীয়ায় জড়িয়ে পড়ে। স্মৃতি একই প্রকল্পে মাঠকর্মী হিসেবে কর্মরত থাকার সুবাধে পরকীয়ায় জড়িয়ে গত বছরের অক্টোবরে আল আমিনের সাথে কক্সবাজার প্রমোদ ভ্রমণেও যায় তারা। পরকীয়ার একপর্যায়ে চলতি মাসের ৯ আগস্ট দুই সন্তান রেখে স্মৃতি উধাও হয় দুই সন্তানের জনক আল আমিনের সাথে। বর্তমানে স্মৃতি-শামীম দম্পতির ঘরে থাকা দুই সন্তান এবং আল আমিনের স্ত্রী ও দুই সন্তান ও স্বজনেরা চোখের জলে দিনরাত পার করছেন। প্রবাসের ঘাম ঝড়ানো রোজগার হারিয়ে আর মা হারা সন্তানদের নিয়ে দিশেহারা হয়ে পড়েছেন শামীম। বিষয়টির প্রতিকার চেয়ে থানায় লিখিত অভিযোগ দাখিল করেছেন প্রবাসী শামীমের মা সাজেদা বেগম।
এ বিষয়ে খোঁজ নিতে স্মৃতির পিত্রালয়ে গেলে তার মা রশিদা বেগম জানান, স্মৃতি কোথায় গেছে তারা তা জানেন না। তবে ঢাকায় আছে বলে জানিয়ে তিনি মেয়ের জামাতার টাকা ও স্বর্ণালঙ্কারসহ প্রবাসের সব আয় আত্মসাতের অভিযোগ অস্বীকার করেন।

Shares