আজ শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ |

শিরোনাম

বাজারে পণ্যের অগ্নিমূল্যের তাপ তাদের গায়ে লাগেনা-প্রিন্স নালিতাবাড়ীতে প্রেসক্লাবের নির্বাচন, সভাপতি সোহেল সম্পাদক মনির গণতন্ত্র প্রতিষ্ঠা করতে আন্দোলন অব্যাহত থাকবে-বিএনপি নেতা প্রিন্স হালুয়াঘাটে বিএনপি নেতা প্রিন্স’র লিফলেট বিতরণ ৯৮ দিন কারাভোগের পর নিজ এলাকায় বিএনপি নেতা প্রিন্সকে সংবর্ধনা হালুয়াঘাট ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের মধ্যে হাঁস-মুরগি বিতরণ ইশ্বরগঞ্জে বালু শ্রমিক আজিজুল হত্যার আসামী মাখন আটক শিক্ষার্থীদের বেতন অর্ধেক করে দিতে হবে-এমপি সায়েম হালুয়াঘাটে তেলের দোকানে অগ্নিকান্ড ম্যানেজিং কমিটির, সভাপতির পক্ষ থেকে জিপিএ-৫ পেলেই মিলবে ল্যাপটপ! হালুয়াঘাটে যুগান্তর স্বজন সমাবেশে কেক কাটলেন এমপি ‘সায়েম’ শিক্ষার্থীদেরকে নীতিকথা শোনাতে হবে- ইউএনও নালিতাবাড়ী নালিতাবাড়ী উপজেলা নির্বাচনে আসছেন ‘হাজী মোশারফ’ নালিতাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী ‘হাজী মোশারফ ‘ নালিতাবাড়ী উপজেলা নির্বাচনে চেয়ারম্যান হতে চান “হাজী মোশারফ”

নালিতাবাড়ীতে পরকিয়া প্রেমের টানে প্রবাসীর স্ত্রী উধাও

প্রকাশিতঃ ১১:৫৫ অপরাহ্ণ | আগস্ট ২৪, ২০২২ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২,২০৮ বার

মোঃ দৌলত হোসেন নালিতাবাড়ঃ সৌদিতে প্রবাসে থাকা স্বামীর পাঠানো টাকা, স্বর্ণের গহনা, জামা-কাপড় এমনকি প্রবাসের ঘাম ঝড়ানো টাকায় এদেশে কেনা মোটরসাইকেল বিক্রি করে সেই টাকাসহ সব হাতিয়ে অন্যের হাত ধরে উধাও হয়েছে দুই সন্তানের জননী। শেরপুরের নালিতাবাড়ীতে ঘটে যাওয়া এমন ঘটনায় সমালোচনার ঝড় ওঠেছে। সমস্যার প্রতিকার চেয়ে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন প্রবাসীর মা সাজেদা বেগম।
অভিযোগের প্রেক্ষিতে খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলার নয়াবিল গ্রামের জিন্নাহ মিয়ার কন্যা আয়শা সিদ্দিকা স্মৃতির (২৮) সাথে গোজাকুড়া গ্রামের মৃত নাজমুল আহসানের ছেলে শামীম আহসান (৩২) এর ২০১২ সালে পারিবারিকভাবে বিয়ে হয়। এরপর ২০১৬ সালে সংসারে স্বচ্ছলতা ফিরিয়ে আনতে ঋণধার করে সৌদিতে চলে যান শামীম। শামীম প্রবাসে যাওয়ার পর স্ত্রী স্মৃতি এক কন্যা ও পুত্রকে নিয়ে প্রথমে শাশুড়ির সাথে শহরে ভাড়া বাসায় থাকলেও বনিবনা না হওয়ায় পিত্রালয়ে চলে যায়।
এদিকে প্রবাসে যাওয়ার পর পর্যায়ক্রমে ঋণের টাকা পরিশোধ ছাড়াও বিভিন্ন সময় স্ত্রীর নামে প্রায় সাড়ে সাত লাখ টাকা এবং প্রায় আড়াই লাখ টাকা মূল্যের স্বর্ণালঙ্কার পাঠায় শামীম। ছুটিতে এসে প্রবাসের টাকায় প্রায় দেড় লাখ টাকা মূল্যের হাঙ্ক মোটরসাইকেল কিনে তাও রেখে যান শ্বশুরবাড়িতে স্ত্রীর কাছে।
কিন্তু স্ত্রী স্মৃতি গেল প্রায় দেড় বছর যাবত জামালপুরের যুবক নালিতাবাড়ীতে যত্ন প্রকল্পে কর্মরত নয়াবিল ইউনিয়নের দায়িত্বে থাকা আল আমিনের সাথে পরকীয়ায় জড়িয়ে পড়ে। স্মৃতি একই প্রকল্পে মাঠকর্মী হিসেবে কর্মরত থাকার সুবাধে পরকীয়ায় জড়িয়ে গত বছরের অক্টোবরে আল আমিনের সাথে কক্সবাজার প্রমোদ ভ্রমণেও যায় তারা। পরকীয়ার একপর্যায়ে চলতি মাসের ৯ আগস্ট দুই সন্তান রেখে স্মৃতি উধাও হয় দুই সন্তানের জনক আল আমিনের সাথে। বর্তমানে স্মৃতি-শামীম দম্পতির ঘরে থাকা দুই সন্তান এবং আল আমিনের স্ত্রী ও দুই সন্তান ও স্বজনেরা চোখের জলে দিনরাত পার করছেন। প্রবাসের ঘাম ঝড়ানো রোজগার হারিয়ে আর মা হারা সন্তানদের নিয়ে দিশেহারা হয়ে পড়েছেন শামীম। বিষয়টির প্রতিকার চেয়ে থানায় লিখিত অভিযোগ দাখিল করেছেন প্রবাসী শামীমের মা সাজেদা বেগম।
এ বিষয়ে খোঁজ নিতে স্মৃতির পিত্রালয়ে গেলে তার মা রশিদা বেগম জানান, স্মৃতি কোথায় গেছে তারা তা জানেন না। তবে ঢাকায় আছে বলে জানিয়ে তিনি মেয়ের জামাতার টাকা ও স্বর্ণালঙ্কারসহ প্রবাসের সব আয় আত্মসাতের অভিযোগ অস্বীকার করেন।

Shares