আজ শুক্রবার , ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

শিরোনাম

এমপি মাহমুদুল হক সায়েমকে সি.আই.পি শামিমের সংবর্ধনা হালুয়াঘাটে ঈদে বাড়ি ফেরার পথে লাশ হল স্বামীসহ অন্তঃসত্ত্বা স্ত্রী হালুয়াঘাটের স্থলবন্দর দিয়ে ২৭টি পণ্যের আমদানী রপ্তানীর পরিকল্পনা-এমপি সায়েম হালুয়াঘাটে ২৭ হাজার দুস্থ অসহায় পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ১৩ বছর পর পদত্যাগ করলেন ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর হালুয়াঘাটে ফেইসবুক গ্রুপে কোরআন তেলাওয়াত ও ইসলামী সংগীত প্রতিযোগিতা। পুরস্কার বিতরণ ‘কৃষ্ণনগরের কৃষ্ণকেশীর ‘বেহিসেবি রঙ.. হিমাদ্রিশেখর সরকার হালুয়াঘাট থেকে ফুলপুর পর্যন্ত চার লেনের রাস্তা নির্মাণসহ সড়ানো হচ্ছে অস্থায়ী বাস কাউন্টার জনগণের অধিকার আদায় না হওয়া পর্যন্ত বিএনপি রাজপথে থাকবে-প্রিন্স ডামি নির্বাচন করে গণতন্ত্রকে আইসিইউতে পাঠিয়েছে আওয়ামী লীগ-প্রিন্স বাজারে পণ্যের অগ্নিমূল্যের তাপ তাদের গায়ে লাগেনা-প্রিন্স নালিতাবাড়ীতে প্রেসক্লাবের নির্বাচন, সভাপতি সোহেল সম্পাদক মনির গণতন্ত্র প্রতিষ্ঠা করতে আন্দোলন অব্যাহত থাকবে-বিএনপি নেতা প্রিন্স হালুয়াঘাটে বিএনপি নেতা প্রিন্স’র লিফলেট বিতরণ ৯৮ দিন কারাভোগের পর নিজ এলাকায় বিএনপি নেতা প্রিন্সকে সংবর্ধনা

বীরত্ব আর সাহসিকতার স্বীকৃতি পেলেন এসপি তারিক

প্রকাশিতঃ ১১:২০ পূর্বাহ্ণ | জুন ২৭, ২০২২ । এই নিউজটি পড়া হয়েছেঃ ১৪৪ বার

স্টাফ রিপোর্টারঃ তিনি নিজ জেলা খুলনা থেকে এসএসসি পাশ করে ঢাকা কলেজ থেকে এইচএসসি পাশ করেন। এরপর ইংরেজি সাহিত্যে বিএ (সম্মান) এবং এমএ শেষ করেন । গর্বিত বীর মুক্তিযোদ্ধার এই সন্তান ২৫তম বিসিএস পরীক্ষার মাধ্যমে চাকরি শুরু করেন।
বর্তমানে অধিনায়ক ( পুলিশ সুপার ) ১৬ এপিবিএন, টেকনাফ কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে দায়িত্ব পালন করছেন। কর্মজীবনের শুরু ডিএমপি থেকে। ২০০৯ হতে ২০১২ পর্যন্ত স্পেশাল সিকিউরিটি ফোর্সের ( এসএসএফ ) সদস্য হিসেবে মহামান্য *রাষ্ট্রপতি* এবং মাননীয় *প্রধানমন্ত্রী ‘র নিরাপত্তায় নিয়োজিত ছিলেন । এসএসএফ *স্পেশাল* *এজেন্ট* হিসেবে মাননীয় প্রধানমন্ত্রীর গাড়ি চালনার দায়িত্ব পালন করেছেন।

২০২০ সাল হতে এপিবিএন এর অধিনায়ক হিসেবে রোহিঙ্গা ক্যাম্পের সুরক্ষা, সেবা এবং আইন শৃঙ্খলা রক্ষার দায়িত্ব পালন করে আসছেন।

বীরত্ব ও সাহসিকতাপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে এবছর ” পিপিএম”পদকে ভূষিত হয়েছেন।

শিশুদের প্রতি ভালবাসা :
রোহিঙ্গা শিশুদের সাথে খেলা এবং প্রতি শুক্রবার চকলেট বিতরন করেন তিনি। এসপি তারিক নিজেই অপরাধ দমনে এবং অপরাধী গ্রেফতারে রোহিঙ্গা ক্যাম্প এবং ক্যাম্প সংলগ্ন পাহাড়ে অভিযানে নেতৃত্ব দেন। আটক করেন রোহিঙ্গা সন্ত্রাসী, অপহরণকারী, অস্ত্র কারবারি ও বিপুল পরিমান মাদক উদ্ধার করে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে রেখেছেন। যা প্রশংসার দাবি রাখে। সরেজমিনে গিয়ে দেখা যায় রোহিঙ্গা ক্যাম্পের শিশুরা অধিনায়ক (এসপি) তারিক কে মামা বলে ডাকেন এবং তিনি তাদের কাছে আসলে জড়িয়ে ধরেন। শিশুরা প্রতি শুক্রবার তাদের মামা চকলেট নিয়ে আসবে অপেক্ষায় পথ চেয়ে বসে থাকে।

Shares