আজ রবিবার , ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

শিরোনাম

এমপি মাহমুদুল হক সায়েমকে সি.আই.পি শামিমের সংবর্ধনা হালুয়াঘাটে ঈদে বাড়ি ফেরার পথে লাশ হল স্বামীসহ অন্তঃসত্ত্বা স্ত্রী হালুয়াঘাটের স্থলবন্দর দিয়ে ২৭টি পণ্যের আমদানী রপ্তানীর পরিকল্পনা-এমপি সায়েম হালুয়াঘাটে ২৭ হাজার দুস্থ অসহায় পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ১৩ বছর পর পদত্যাগ করলেন ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর হালুয়াঘাটে ফেইসবুক গ্রুপে কোরআন তেলাওয়াত ও ইসলামী সংগীত প্রতিযোগিতা। পুরস্কার বিতরণ ‘কৃষ্ণনগরের কৃষ্ণকেশীর ‘বেহিসেবি রঙ.. হিমাদ্রিশেখর সরকার হালুয়াঘাট থেকে ফুলপুর পর্যন্ত চার লেনের রাস্তা নির্মাণসহ সড়ানো হচ্ছে অস্থায়ী বাস কাউন্টার জনগণের অধিকার আদায় না হওয়া পর্যন্ত বিএনপি রাজপথে থাকবে-প্রিন্স ডামি নির্বাচন করে গণতন্ত্রকে আইসিইউতে পাঠিয়েছে আওয়ামী লীগ-প্রিন্স বাজারে পণ্যের অগ্নিমূল্যের তাপ তাদের গায়ে লাগেনা-প্রিন্স নালিতাবাড়ীতে প্রেসক্লাবের নির্বাচন, সভাপতি সোহেল সম্পাদক মনির গণতন্ত্র প্রতিষ্ঠা করতে আন্দোলন অব্যাহত থাকবে-বিএনপি নেতা প্রিন্স হালুয়াঘাটে বিএনপি নেতা প্রিন্স’র লিফলেট বিতরণ ৯৮ দিন কারাভোগের পর নিজ এলাকায় বিএনপি নেতা প্রিন্সকে সংবর্ধনা

বাউফলে জনশুমারি ও গৃহগণনা বিষয়ক প্রশিক্ষনের সমাপনী

প্রকাশিতঃ ১:০৮ পূর্বাহ্ণ | জুন ১৩, ২০২২ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২২১ বার

তোফাজ্জেল হোসেন, বাউফল(পটুয়াখালী)প্রতিনিধি: পটুয়াখালীর বাউফলে জনশুমারি ও গৃহগননা -২০২২ ইং পরিচালনার লক্ষে সুপারভাইজার ও গননাকারীদের চারদিন ব্যাপী প্রশিক্ষন কর্মশালা শেষ হয়েছে। আজ রোববার বিকেল সাড়ে পাঁচটায় বাউফল সরকারি কলেজ মিলনায়তনে এ কর্মশালার সমাপনী অনুষ্ঠন অনুষ্ঠিত হয়। উপজেলা পরিসংখ্যান কার্যালয়ের আয়োজনে উপজেলার সদর ইউনিয়ন ও বাউফল পৌরসভার সুপারভাইজার ও গননাকারীদের এ প্রশিক্ষন দেয়া হয়েছে। প্রশিক্ষনে ১৩ জন সুপারভাইজার ও ৬৮ জন গননাকারী অংশগ্রহন করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা পরিসংখ্যান অফিসার(ভারপ্রাপ্ত) মোঃ সবুজ । এ সময়ে প্রথম আলোর এবিএম মিজানুর রহমান, মানবজমিনের মোঃ তোফাজ্জেল হোসেন, আনন্দ টিভি’র এম. নাজিম উদ্দিন, রাইসুল ইসলাম ইমন উপস্থিত ছিলেন। প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন জোনাল অফিসার মোঃ সাইদুর রহমান। জনশুমারী ও গৃহগণনায় এবারের প্রতিপাদ্য ছিল ‘জনশুমারীতে তথ্যদিন, পরিকল্পিত উন্নয়নে অংশ নিন।
উপজেলা পরিসংখ্যান অফিসার(ভারপ্রাপ্ত) মোঃ সবুজ বলেন, জনশুমারী ও গৃগণনার কাজে যারা যুক্ত রয়েছেন তাঁদের সবাইকে অত্যন্ত নিষ্ঠা ও স্বচ্ছতার সাথে কাজ করতে হবে। যাতে নির্ভুল ও সঠিক পরিসংখ্যান পাওয়া যায়। কারণ এই পরিসংখ্যানের ওপর নির্ভর করেই সরকার দেশের কর্মপরিকল্পনা প্রণয়ন করেন। উল্লেখ্য, সারাদেশ ব্যাপী আগামী ১৫-২১ জুন জনশুমারি ও গৃহগণনার কাজ শুরু হতে যাচ্ছে।

Shares