আজ বৃহস্পতিবার , ৩০শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১৬ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ |

শিরোনাম

সখিনা! স্বজনদের দাবীমতে উনিই পৃথিবীর বয়স্ক নারী। প্রধানমন্ত্রীর সামনে তরুণীর আর্তনাদ নিরন্ন মানুষের বোবা কান্নার প্রতিধ্বনি: এমরান সালেহ প্রিন্স বীরত্ব আর সাহসিকতার স্বীকৃতি পেলেন এসপি তারিক নালিতাবাড়ীতে বিদেশী মদসহ দুই মাদক ব্যবসায়ী আটক নকলায় আমির হোসেন বিশ্ব’র টাকা তৈরির ফাঁদ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে হালুয়াঘাটে আনন্দ র‍্যালী নালিতাবাড়ীতে আগুনে পুড়ে তিন গরুর মৃত্যু নালিতাবাড়ীতে নিখোঁজের ১৬ দিন পর লাশ উদ্ধার স্বামীর নির্যাতনে স্ত্রীর আত্মহত্যা। গ্রেফতার হয়নি স্বামী বাউফলে ডিজিটাল পদ্ধতিতে জনশুমারী ও গৃহগণনার কাজ সম্পন্ন নকলায় সংবাদ কর্মীর উপর হামলা উৎসব বন্ধ করে দূর্দিনে জনগণের পাশে দড়ানঃএমরান সালেহ প্রিন্স কবরস্থানের টাকা আত্মসাৎ,কবরস্থানের উন্নয়নে বাধা প্রদান করায় প্রতিবাদে সংবাদ সন্মেলন পাহাড়ী ঢলে ভোগাই নদীর ভাঙ্গন! ভেঙ্গে গেছে ব্রীজ নালিতাবাড়ীতে প্রাকৃতিক দূর্যোগে ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রান বিতরন

বাউফলে জনশুমারি ও গৃহগণনা বিষয়ক প্রশিক্ষনের সমাপনী

প্রকাশিতঃ ১:০৮ পূর্বাহ্ণ | জুন ১৩, ২০২২ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৭০ বার

তোফাজ্জেল হোসেন, বাউফল(পটুয়াখালী)প্রতিনিধি: পটুয়াখালীর বাউফলে জনশুমারি ও গৃহগননা -২০২২ ইং পরিচালনার লক্ষে সুপারভাইজার ও গননাকারীদের চারদিন ব্যাপী প্রশিক্ষন কর্মশালা শেষ হয়েছে। আজ রোববার বিকেল সাড়ে পাঁচটায় বাউফল সরকারি কলেজ মিলনায়তনে এ কর্মশালার সমাপনী অনুষ্ঠন অনুষ্ঠিত হয়। উপজেলা পরিসংখ্যান কার্যালয়ের আয়োজনে উপজেলার সদর ইউনিয়ন ও বাউফল পৌরসভার সুপারভাইজার ও গননাকারীদের এ প্রশিক্ষন দেয়া হয়েছে। প্রশিক্ষনে ১৩ জন সুপারভাইজার ও ৬৮ জন গননাকারী অংশগ্রহন করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা পরিসংখ্যান অফিসার(ভারপ্রাপ্ত) মোঃ সবুজ । এ সময়ে প্রথম আলোর এবিএম মিজানুর রহমান, মানবজমিনের মোঃ তোফাজ্জেল হোসেন, আনন্দ টিভি’র এম. নাজিম উদ্দিন, রাইসুল ইসলাম ইমন উপস্থিত ছিলেন। প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন জোনাল অফিসার মোঃ সাইদুর রহমান। জনশুমারী ও গৃহগণনায় এবারের প্রতিপাদ্য ছিল ‘জনশুমারীতে তথ্যদিন, পরিকল্পিত উন্নয়নে অংশ নিন।
উপজেলা পরিসংখ্যান অফিসার(ভারপ্রাপ্ত) মোঃ সবুজ বলেন, জনশুমারী ও গৃগণনার কাজে যারা যুক্ত রয়েছেন তাঁদের সবাইকে অত্যন্ত নিষ্ঠা ও স্বচ্ছতার সাথে কাজ করতে হবে। যাতে নির্ভুল ও সঠিক পরিসংখ্যান পাওয়া যায়। কারণ এই পরিসংখ্যানের ওপর নির্ভর করেই সরকার দেশের কর্মপরিকল্পনা প্রণয়ন করেন। উল্লেখ্য, সারাদেশ ব্যাপী আগামী ১৫-২১ জুন জনশুমারি ও গৃহগণনার কাজ শুরু হতে যাচ্ছে।

Shares