আজ বৃহস্পতিবার , ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

শিরোনাম

এমপি মাহমুদুল হক সায়েমকে সি.আই.পি শামিমের সংবর্ধনা হালুয়াঘাটে ঈদে বাড়ি ফেরার পথে লাশ হল স্বামীসহ অন্তঃসত্ত্বা স্ত্রী হালুয়াঘাটের স্থলবন্দর দিয়ে ২৭টি পণ্যের আমদানী রপ্তানীর পরিকল্পনা-এমপি সায়েম হালুয়াঘাটে ২৭ হাজার দুস্থ অসহায় পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ১৩ বছর পর পদত্যাগ করলেন ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর হালুয়াঘাটে ফেইসবুক গ্রুপে কোরআন তেলাওয়াত ও ইসলামী সংগীত প্রতিযোগিতা। পুরস্কার বিতরণ ‘কৃষ্ণনগরের কৃষ্ণকেশীর ‘বেহিসেবি রঙ.. হিমাদ্রিশেখর সরকার হালুয়াঘাট থেকে ফুলপুর পর্যন্ত চার লেনের রাস্তা নির্মাণসহ সড়ানো হচ্ছে অস্থায়ী বাস কাউন্টার জনগণের অধিকার আদায় না হওয়া পর্যন্ত বিএনপি রাজপথে থাকবে-প্রিন্স ডামি নির্বাচন করে গণতন্ত্রকে আইসিইউতে পাঠিয়েছে আওয়ামী লীগ-প্রিন্স বাজারে পণ্যের অগ্নিমূল্যের তাপ তাদের গায়ে লাগেনা-প্রিন্স নালিতাবাড়ীতে প্রেসক্লাবের নির্বাচন, সভাপতি সোহেল সম্পাদক মনির গণতন্ত্র প্রতিষ্ঠা করতে আন্দোলন অব্যাহত থাকবে-বিএনপি নেতা প্রিন্স হালুয়াঘাটে বিএনপি নেতা প্রিন্স’র লিফলেট বিতরণ ৯৮ দিন কারাভোগের পর নিজ এলাকায় বিএনপি নেতা প্রিন্সকে সংবর্ধনা

ময়মনসিংহ মহানগরীতে উবার এর যাত্রা শুরু

প্রকাশিতঃ ৯:০৫ অপরাহ্ণ | জুন ০৯, ২০২২ । এই নিউজটি পড়া হয়েছেঃ ১৮৪ বার

নিজস্ব প্রতিবেদক :শিক্ষা নগরী হিসেবে সমাদৃত ব্যস্তময় ময়মনসিংহ মহানগরীতে প্রথমবারের মতো আরামদায়ক ও সাশ্রয়ী যাত্রী সেবা প্রদানের লক্ষ্যে যাত্রা শুরু করেছে স্মার্টফোন অ্যাপভিত্তিক রাইড শেয়ারিং প্রতিষ্ঠান উবার । বিভিন্ন জেলা থেকে বিভাগীয় শহরে বিভিন্ন কাজে আসা জনসাধারণ কম খরচে আরামদায়ক যাতায়াত সুবিধাও ভোগ করছেন। অন্যদিকে স্থানীয়রাও এর সুফলের আওতায় এসেছেন। পাশাপাশি উবারের সাথে যুক্ত হয়ে জেলার অনেক উদ্যমী বেকার যুবক এখন নিজেদের মোটরসাইকেলকে কাজে লাগিয়ে বেকারত্ব দূর করে আয়ের পথ খুঁজে পেয়েছেন। নগরীর এক প্রান্ত থেকে অন্য প্রান্তে আসা যাওয়ায় ভাড়া নিয়ে নেই কোনো তর্ক বিতর্ক / ঝামেলা। সহজলভ্য, সাশ্রয়ী, আরামদায়ক ও ভাড়ার ক্ষেত্রে স্বচ্ছ সেবায় উবার যাত্রীদের আস্থার প্রতীক হিসেবে ইতিমধ্যে জায়গা করে নিয়েছে । বৃহস্পতিবার বার ( ৯ জুন) ২০২২ ময়মনসিংহ বিভাগীয় শহরে আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করে অ্যাপভিত্তিক রাইড শেয়ারিং প্রতিষ্ঠান উবার। শহরের আকুয়া বাইপাস কান্দাপাড়া এলাকায় উদ্বোধনী অনুষ্ঠানে উবারের মোটরসাইকেল চালকদের মাঝে হেলম্যাট ও টি শার্ট উপহার দেয়া হয়। ময়মনসিংহে ইতিমধ্যেই উবারের সাথে যুক্ত হয়েছেন ৩ শতাধিকের বেশি মোটরবাইক চালক। তাছাড়া উবার’র সাথে জয়েন করলে থাকছে ১৫০০ টাকা পর্যন্ত জয়েনিং বোনাস এবং রাইড প্রতি ভাড়া। যা মাস শেষে ১০,০০০ টাকা থেকে ১২,০০০ টাকা পর্যন্ত আয় করা সম্ভব হচ্ছে।
উবার কর্তৃপক্ষের সাথে কথা বলে জানা যায়, মোটরসাইকেল এ প্রতিকিলোমিটার ভাড়া নির্ধারন করা হয়েছে ৭ টাকা। আর উবারের প্রমো BDRAIN2022 ব্যবহার করলে থাকছে ২০ শতাংশ ডিসকাউন্ট।
আবুল কালাম জানান, ব্রিজ মোড় থেকে ময়মনসিংহ রেল স্টেশনে সঠিক সময়ে পৌছতে পারবো কি না চিন্তায় পড়ে গেছিলাম। উবারের মাধ্যমে সঠিক সময়ের আগেই পৌছতে পেরে উবারের প্রতি আমার আস্থার বৃদ্ধি পেয়েছে।
স্থানীয় রিয়াদ জানান , দ্রুত সময়ে কোথাও যেতে হলে মোটরবাইক খুবই সহজ বাহন। আমাদের জেলায় উবার চালু হওয়ার পর থেকেই আমি বেশ কয়েকবার উবারে উঠেছি। সময় ও টাকা দুটোই সাশ্রয় হয়েছে।

Shares