আজ বৃহস্পতিবার , ৩০শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১৬ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ |

শিরোনাম

সখিনা! স্বজনদের দাবীমতে উনিই পৃথিবীর বয়স্ক নারী। প্রধানমন্ত্রীর সামনে তরুণীর আর্তনাদ নিরন্ন মানুষের বোবা কান্নার প্রতিধ্বনি: এমরান সালেহ প্রিন্স বীরত্ব আর সাহসিকতার স্বীকৃতি পেলেন এসপি তারিক নালিতাবাড়ীতে বিদেশী মদসহ দুই মাদক ব্যবসায়ী আটক নকলায় আমির হোসেন বিশ্ব’র টাকা তৈরির ফাঁদ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে হালুয়াঘাটে আনন্দ র‍্যালী নালিতাবাড়ীতে আগুনে পুড়ে তিন গরুর মৃত্যু নালিতাবাড়ীতে নিখোঁজের ১৬ দিন পর লাশ উদ্ধার স্বামীর নির্যাতনে স্ত্রীর আত্মহত্যা। গ্রেফতার হয়নি স্বামী বাউফলে ডিজিটাল পদ্ধতিতে জনশুমারী ও গৃহগণনার কাজ সম্পন্ন নকলায় সংবাদ কর্মীর উপর হামলা উৎসব বন্ধ করে দূর্দিনে জনগণের পাশে দড়ানঃএমরান সালেহ প্রিন্স কবরস্থানের টাকা আত্মসাৎ,কবরস্থানের উন্নয়নে বাধা প্রদান করায় প্রতিবাদে সংবাদ সন্মেলন পাহাড়ী ঢলে ভোগাই নদীর ভাঙ্গন! ভেঙ্গে গেছে ব্রীজ নালিতাবাড়ীতে প্রাকৃতিক দূর্যোগে ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রান বিতরন

ময়মনসিংহ মহানগরীতে উবার এর যাত্রা শুরু

প্রকাশিতঃ ৯:০৫ অপরাহ্ণ | জুন ০৯, ২০২২ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৩৫ বার

নিজস্ব প্রতিবেদক :শিক্ষা নগরী হিসেবে সমাদৃত ব্যস্তময় ময়মনসিংহ মহানগরীতে প্রথমবারের মতো আরামদায়ক ও সাশ্রয়ী যাত্রী সেবা প্রদানের লক্ষ্যে যাত্রা শুরু করেছে স্মার্টফোন অ্যাপভিত্তিক রাইড শেয়ারিং প্রতিষ্ঠান উবার । বিভিন্ন জেলা থেকে বিভাগীয় শহরে বিভিন্ন কাজে আসা জনসাধারণ কম খরচে আরামদায়ক যাতায়াত সুবিধাও ভোগ করছেন। অন্যদিকে স্থানীয়রাও এর সুফলের আওতায় এসেছেন। পাশাপাশি উবারের সাথে যুক্ত হয়ে জেলার অনেক উদ্যমী বেকার যুবক এখন নিজেদের মোটরসাইকেলকে কাজে লাগিয়ে বেকারত্ব দূর করে আয়ের পথ খুঁজে পেয়েছেন। নগরীর এক প্রান্ত থেকে অন্য প্রান্তে আসা যাওয়ায় ভাড়া নিয়ে নেই কোনো তর্ক বিতর্ক / ঝামেলা। সহজলভ্য, সাশ্রয়ী, আরামদায়ক ও ভাড়ার ক্ষেত্রে স্বচ্ছ সেবায় উবার যাত্রীদের আস্থার প্রতীক হিসেবে ইতিমধ্যে জায়গা করে নিয়েছে । বৃহস্পতিবার বার ( ৯ জুন) ২০২২ ময়মনসিংহ বিভাগীয় শহরে আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করে অ্যাপভিত্তিক রাইড শেয়ারিং প্রতিষ্ঠান উবার। শহরের আকুয়া বাইপাস কান্দাপাড়া এলাকায় উদ্বোধনী অনুষ্ঠানে উবারের মোটরসাইকেল চালকদের মাঝে হেলম্যাট ও টি শার্ট উপহার দেয়া হয়। ময়মনসিংহে ইতিমধ্যেই উবারের সাথে যুক্ত হয়েছেন ৩ শতাধিকের বেশি মোটরবাইক চালক। তাছাড়া উবার’র সাথে জয়েন করলে থাকছে ১৫০০ টাকা পর্যন্ত জয়েনিং বোনাস এবং রাইড প্রতি ভাড়া। যা মাস শেষে ১০,০০০ টাকা থেকে ১২,০০০ টাকা পর্যন্ত আয় করা সম্ভব হচ্ছে।
উবার কর্তৃপক্ষের সাথে কথা বলে জানা যায়, মোটরসাইকেল এ প্রতিকিলোমিটার ভাড়া নির্ধারন করা হয়েছে ৭ টাকা। আর উবারের প্রমো BDRAIN2022 ব্যবহার করলে থাকছে ২০ শতাংশ ডিসকাউন্ট।
আবুল কালাম জানান, ব্রিজ মোড় থেকে ময়মনসিংহ রেল স্টেশনে সঠিক সময়ে পৌছতে পারবো কি না চিন্তায় পড়ে গেছিলাম। উবারের মাধ্যমে সঠিক সময়ের আগেই পৌছতে পেরে উবারের প্রতি আমার আস্থার বৃদ্ধি পেয়েছে।
স্থানীয় রিয়াদ জানান , দ্রুত সময়ে কোথাও যেতে হলে মোটরবাইক খুবই সহজ বাহন। আমাদের জেলায় উবার চালু হওয়ার পর থেকেই আমি বেশ কয়েকবার উবারে উঠেছি। সময় ও টাকা দুটোই সাশ্রয় হয়েছে।

Shares